OrdinaryITPostAd

মালয়েশিয়া পাম বাগানে কাজের বেতন কত? [সর্বশেষ আপডেট ]

দক্ষিণ পূর্ব এশিয়ার একটি দেশ হচ্ছে মালয়েশিয়া। প্রতিবছর কাজের উদ্দেশ্যে অসংখ্য মানুষ মালয়েশিয়া যায়।মালয়েশিয়া পাম বাগানে কাজ হচ্ছে মালয়েশিয়ার একটি হাই ডিমান্ডিং কাজ। কিন্তু অনেকেই মালয়েশিয়া পাম বাগানে কাজের বেতন কত জানতে চায়।আমাদের আজকের এই আর্টিকেলে আলোচনা করব-মালয়েশিয়া নিয়ে গুরুত্বপূর্ণ তথ্য।মালয়েশিয়া পাম বাগানে কাজের বেতন কত জানতে আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন।

এছাড়াও আরো আলোচনা করব - মালয়েশিয়া যেতে কত টাকা লাগে, মালয়েশিয়া কোন কাজের চাহিদা বেশি, মালয়েশিয়া রাজমিস্ত্রি বেতন কত, মালয়েশিয়া ফ্যাক্টরি ভিসা বেতন কত, মালয়েশিয়া কনস্ট্রাকশন কাজের বেতন কত, মালয়েশিয়া ইলেকট্রিক কাজের বেতন কত,মালয়েশিয়া ভিসা চেক।

সংক্ষেপে জেনে নিন
প্রশ্ন মালয়েশিয়া পাম বাগানে কাজের বেতন কত 
উত্তর ধাপ ০১. মালয়েশিয়াতে পাম বাগানে কাজ করার রয়েছে অনেক চাহিদা।সেই সাথে পাম বাগানে কাজ করে ভালো মানের বেতনও পাওয়া যায়। পাম বাগানের একজন শ্রমিকের বেতন ৪৫,০০০হাজার থেকে শুরু করে ৬০,০০০ পর্যন্ত হয়ে থাকে। 
উত্তর ধাপ ০২.  আপনি যদি পাম বাগানে চুক্তি অনযায়ী বা ওভারটাইম করেন তাহলে আরো বেশি টাকা বেতন পেতে পারেন। 

আর্টিকেল সূচিপত্র - মালয়েশিয়া পাম বাগানে কাজের বেতন কত 

  1. মালয়েশিয়া পাম বাগানে কাজের বেতন কত?
  2. মালয়েশিয়া যেতে কত টাকা লাগে  - মালয়েশিয়া পাম বাগানে কাজের বেতন কত
  3. মালয়েশিয়া কোম কাজের চাহিদা বেশি  - মালয়েশিয়া পাম বাগানে কাজের বেতন কত
  4. মালয়েশিয়া রাজমিস্ত্রি বেতন কত - মালয়েশিয়া পাম বাগানে কাজের বেতন কত
  5. মালয়েশিয়া ফ্যাক্টরি ভিসা বেতন কত - মালয়েশিয়া পাম বাগানে কাজের বেতন কত 
  6. মালয়েশিয়া কনস্ট্রাকশন কাজের বেতন কত - মালয়েশিয়া পাম বাগানে কাজের বেতন কত
  7. মালয়েশিয়া ইলেকট্রিক কাজের বেতন কত  - মালয়েশিয়া পাম বাগানে কাজের বেতন কত 
  8. মালয়েশিয়া ভিসা চেক  - মালয়েশিয়া পাম বাগানে কাজের বেতন কত
  9. আর্টিকেল সম্পর্কিত প্রশ্ন-উত্তর - মালয়েশিয়া পাম বাগানে কাজের বেতন কত  
  10. লেখকের মন্তব্য - মালয়েশিয়া পাম বাগানে কাজের বেতন কত

১. মালয়েশিয়া পাম বাগানে কাজের বেতন কত  

পৃথিবীর দ্বিতীয় পাম উৎপাদনকারী দেশ হচ্ছে মালয়েশিয়া। পাম বাগানে কাজ করার জন্য পৃথিবীর বিভিন্ন দেশ থেকে শ্রমিক নিয়োগ দেওয়া হয়।পাম বাগানে কাজ করা কর্মীদের বেতন ৪৫,০০০ থেকে ৬০,০০০ এর মধ্যে হয়ে থাকে। তবে আপনি চাইলে মালয়েশিয়ায় পাম বাগানের এসব কাজ চুক্তি সহকারেও করতে পারবেন। 

২. মালয়েশিয়া যেতে কত টাকা লাগে  - মালয়েশিয়া পাম বাগানে কাজের বেতন কত 

বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে চাওয়া প্রতিটি কর্মীর   সরকার নির্ধারিত ফি হলো ৭৮ হাজার ৯৯০ টাকা মাত্র। কিন্তু বর্তমানে মালয়েশিয়াতে রয়েছে  প্রচুর কর্মীর চাহিদা। এজন্য মালয়েশিয়া যেতে আপনার খরচ পরতে পারে কমপক্ষে ০৪ লক্ষ টাকা থেকে ০৫ লক্ষ টাকা পর্যন্ত। বাংলাদেশ সরকারের সাথে মালয়েশিয়া সরকারের চুক্তি হয়েছে এবং চুক্তির শর্তানুযায়ী মালয়েশিয়াতে বাংলাদেশ থেকে গমনকারী কর্মীদের বিমান ভাড়াসহ ভিসার সকল খরচ নিয়োগকারী কোম্পানি বহন করবে।মেডিকেল, পাসপোর্ট সহ একজন শ্রমিকের খরচ পরবে প্রায় ৭৮ হাজার ৯০০ টাকা।তবে আপনি যদি বেসরকারিভাবে মালয়েশিয়া যান তাহলে খরচ পরতে পারে ৪ লক্ষ থেকে ৫ লক্ষ টাকা।


৩. মালয়েশিয়া কোন কাজের চাহিদা বেশি  - মালয়েশিয়া পাম বাগানে কাজের বেতন কত 

বাংলাদেশ থেকে প্রতিনিয়ত কাজের উদ্দেশ্যে মালয়েশিয়া পাড়ি জমাচ্ছে হাজারো বাংলাদেশী কর্মী।অনেকেই জানে না মালয়েশিয়াতে কোন কাজের চাহিদা বেশি। এরফলে দেখা যায়, মালয়েশিয়া যাওয়ার পরে তারা অনেক সমস্যায় পরেন।মালয়েশিয়াতে যেসব কাজের চাহিদা বেশি তা হলো:
  • পাম বাগানে কাজ করা মালয়েশিয়ার সবচেয়ে চাহিদা সম্পন্ন কাজ।
  • আরো অনেক কাজের চাহিদা রয়েছে মালয়েশিয়াতে যেমন-ক্লিনার,ড্রাইভার ইত্যাদি। 
  • কন্সট্রাকশন ও ওয়েল্ডিং এর কাজেও রয়েছে মালয়েশিয়াতে ভালো সুযোগ।

অন্যান্য কাজেও মালয়েশিয়াতে চাহিদা বৃদ্ধি পাচ্ছে। যেমন:
  1. ফ্যাক্টরির কাজ
  2. বিভিন্ন হোটেল ও রেস্তোরাঁর কাজ
  3. মেকানিক্যাল
  4. কেয়ারিং
  5. কৃষি কাজ করা
  6. বাসা বাড়ির কাজ
  7. ফুড প্যাকেজিং
  8. রাস্তার কাজ
  9. গবাদিপশু পালন করা
উপরোক্ত কাজগুলোর চাহিদা মালয়েশিয়াতে বর্তমানে অনেক বেশি। এই কাজগুলো পাওয়াও খুব সহজ।আপনি যদি মালয়েশিয়ায় এসব কাজ করতে চান তাহলে আপনার কোনো ধরণের অভিজ্ঞতার প্রয়োজন নেই।কাজগুলোর উপর আপনার সাধারণ প্রশিক্ষণ থাকলেই এসব কাজ করে ভালো টাকা আয় করতে পারবেন। 

৪. মালয়েশিয়া রাজমিস্ত্রি বেতন কত   - মালয়েশিয়া পাম বাগানে কাজের বেতন কত 

মালয়েশিয়ার একটি উন্নত দেশ  হওয়ার কারণে বর্তমানে মালয়েশিয়াতে কনস্ট্রাকশন এর কাজ হচ্ছে প্রচুর পরিমাণে। কনস্ট্রাকশনের এই কাজেট জন্য  মালয়েশিয়াতে রয়েছে  রাজমিস্ত্রির অনেক চাহিদা। তাই বাংলাদেশ থেকে মালয়েশিয়া আসা শ্রমিকগণ  মালয়েশিয়াতে রাজমিস্ত্রির কাজে করে অনেক টাকা বেতন পেতে পারেন ।

মালয়েশিয়াতে বর্তমানে   একজন রাজমিস্ত্রির বেতন হচ্ছে প্রায় ১৮০০ রিংগিত এবং আপনি যদি  ওভারটাইম করেন তাহলে  মোটামুটি ৩০০০ থেকে ৩৫০০ রিংগিত পর্যন্ত ইনকাম করতে পারবেন । মালয়েশিয়াতে আপনি   রাজমিস্ত্রির কাজেও যেতে পারেন।  মালয়েশিয়াতে বর্তমানে রাজমিস্ত্রি কাজে যাওয়া অনেক বুদ্ধিমানের কাজ হবে।

৫. মালয়েশিয়া ফ্যাক্টরি ভিসা বেতন কত  - মালয়েশিয়া পাম বাগানে কাজের বেতন কত 

মালয়েশিয়াতে বর্তমানে ফ্যাক্টরি ভিসাট অনেক চাহিদা। ফ্যাক্টরি  ভিসাতে মালয়েশিয়া  শ্রমিকদের ১৮০০ রিংগিত থেকে ২৪০০ রিংগিত পর্যন্ত বেসিক বেতন দেওয়া হয়ে থাকে। পাশাপাশি আপনি যদি ওভারটাইম করেন তাহলে আপনার আয় আরো বেশি হবে। এক্ষেত্রে ৩০০০ রিংগিত থেকে ৩২০০ রিংগিত পর্যন্ত বেতন পেয়ে থাকবেন। আপনি যদি  মালয়েশিয়ার ফ্যাক্টরির কাজের ভিসাতে যান তাহলে  প্রতি মাসে  ৭০ থেকে ৮০ হাজার টাকা বেতন পেয়ে থাকবেন।

৬. মালয়েশিয়া কনস্ট্রাকশন কাজের বেতন কত   - মালয়েশিয়া পাম বাগানে কাজের বেতন কত 

বাংলাদেশ থেকে মালয়েশিয়া যাওয়া প্রবাসী শ্রমিকদের প্রথম পছন্দ কন্সট্রাকশনের কাজ। এজন্য  মালয়েশিয়াতে ওয়ার্ক পারমিট নিয়ে  কনস্ট্রাকশনের কাজ করতে যায়। কারণ বর্তমানে মালয়েশিয়াতে কনস্ট্রাকশনের কাজ  সবচাইতে বেশি পাওয়া যাচ্ছে। মালয়েশিয়াতে কর্মরত শ্রমিকের কন্সট্রাকশন বেতন হচ্ছে সর্বনিম্ন  ১৮০০ রিংগিত থেকে ২৫০০ রিংগিত পর্যন্ত। কনস্ট্রাকশন কাজে প্রচুর পরিমাণে ওভারটাইম পাওয়া যায়। এর ফলে একজন শ্রমিক মূল বেতনের বাইরেও ওভারটাইমের মাধ্যমে বাড়তি আয় করতে পারেন। 

৭. মালয়েশিয়া ইলেকট্রিক কাজের বেতন কত  - মালয়েশিয়া পাম বাগানে কাজের বেতন কত 

মালয়েশিয়াতে বাংলাদেশ থেকে যেসকল প্রবাসী  ইলেকট্রিক্যাল কাজের উদ্দেশ্যে যেতে চায় তাদের বেশিরভাগই  জানতে চায় মালয়েশিয়াতে ইলেকট্রিক কাজের বেতন কত ? ইলেকট্রিক্যাল কাজের উপরে বাংলাদেশ থেকে মালয়েশিয়া সরকার অনেক   ইলেকট্রিশিয়ান নিয়োগ দিচ্ছে। মালয়েশিয়াতে বর্তমানে  একজন ইলেকট্রিশিয়ান এর বেতন প্রায় ২৫০০ রিংগিত থেকে ৪০০০ রিংগিত পর্যন্ত। বাংলাদেশী  টাকায় যার পরিমাণ  ৭০ হাজার থেকে ১ লক্ষ টাকা ।

৮.মালয়েশিয়া ভিসা চেক - মালয়েশিয়া পাম বাগানে কাজের বেতন কত 

বিদেশে পাঠানোর ক্ষেত্রে একদল দালাল কাজ করে থাকে।অনেক সময় তারা নকল ভিসা দেখিয়ে আপনার কাছে থেকে অনেক টাকা আদায় করে নিতে পারে। এজন্য ভিসা চেকিং খুবই গুরুত্বপূর্ণ।  

eservices.imi.gov.my ওয়েবসাইটটি  থেকে আপনি মালয়েশিয়ার ভিসা চেক করতে পারবেন। আপনি এই ওয়েবসাইট প্রবেশ করে এপ্লিকেশন নম্বর লিখে সার্চ করলেই দেখতে পাবেন আপনার  ভিসার  সব তথ্য আছে । তাছাড়াও কলিং ভিসার পাতায়  আপনি যেই কোম্পানিতে যাবেন সেই কোম্পানির  রেজিষ্ট্রেশন নম্বর দেওয়া থাকে। এটা দিয়েও আপনি আপনার ভিসা চেক করে নিতে পারবেন।

আপনি মুলত তিনভাবে মালয়েশিয়া ভিসা চেক করতে পারবেন। যেমন:
  1. Application নাম্বার দ্বারা 
  2. কোম্পানির  Registration নাম্বার দিয়ে
  3. পাসপোর্ট নাম্বারের সাহায্যে।


৯. আর্টিকেল সম্পর্কিত প্রশ্ন-উত্তর - মালয়েশিয়া পাম বাগানে কাজের বেতন কত 

প্রশ্ন ১: মালয়েশিয়ায় ফ্যাক্টরি ভিসার বেতন কত?

উত্তর: মালয়েশিয়ায় ফ্যাক্টরি ভিসার বেতন হচ্ছে ৭০-৮০ হাজার টাকা। 

প্রশ্ন ২: মালয়েশিয়ার মুদ্রার নাম কি?

উত্তর: মালয়েশিয়ার মুদ্রার নাম হচ্ছে রিংগিত। 

প্রশ্ন ৩: সরকারিভাবে মালয়েশিয়া যেতে কত টাকা খরচ পরবে? 

উত্তর: সরকারিভাবে মালয়েশিয়া যেতে খরচ পরতে পারে ৭৮ হাজার ৯৯০ টাকা।

১০. লেখকের মন্তব্য - মালয়েশিয়া পাম বাগানে কাজের বেতন কত 

আমাদের আজকের আর্টিকেলে আলোচনা করলাম মালয়েশিয়া পাম বাগানে কাজের বেতন কত,মালয়েশিয়া যেতে কত টাকা লাগে, মালয়েশিয়া কোন কাজের চাহিদা বেশি, মালয়েশিয়া রাজমিস্ত্রি বেতন কত, মালয়েশিয়া ফ্যাক্টরি ভিসা বেতন কত, মালয়েশিয়া কন্ট্রাকশন কাজের বেতন কত, মালয়েশিয়া ইলেকট্রিক কাজের বেতন কত,মালয়েশিয়া ভিসা চেক।আর্টিকেলটি পড়ে আপনার অনেক উপকারে আসবে। আর্টিকেল সম্পর্কে আপনার মতামত, পরামর্শ কিংবা প্রশ্ন আমাদের কমেন্ট করে জানাতে পারেন। এইরকম আরো গুরুত্বপূর্ণ তথ্যবহুল আর্টিকেল পড়তে আমাদের ওয়েবসাইট The Du Speech ভিজিট করতে পারেন। 

এই আর্টিকেলের-


লেখক: মোসা: কবিতা  
পড়াশোনা করছেন লালমনিরহাট নার্সিং কলেজে। তিনি পড়াশোনার পাশাপাশি লেখালেখি করতে পছন্দ করেন।
জেলা: নরসিংদী 


ঢাকা বিশ্ববিদ্যালয় আর্টিকেল রাইটিং সংগঠনের প্রতিষ্ঠাতা
মো. আব্দুল্লাহ আল মামুন
পড়াশোনা করছেন:  ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে।
জেলা: নাটোর

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

The DU Speech-এর নীতিমালা মেনে কমেন্ট করুন, প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়

comment url