The DU Speech https://www.duspeech.com/p/policy.html

নীতিমালা

আমাদের জানুন 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য DU Speech একটি আর্টিকেল রাইটিং প্ল্যাটফর্ম। এই ওয়েবসাইটে আমরা মূলত ঢাকা বিশ্ববিদ্যালয়, প্রযুক্তি, শিক্ষা, শিক্ষাবৃত্তি, স্বাস্থ্য সম্পর্কিত বিভিন্ন আর্টিকেল লেখা হয়ে থাকে।

আমাদের সাথে আর্টিকেল রাইটার হিসেবে যোগ দিতে চাইলে আপনাকে আমরা একটি কোর্স করাবো। উক্ত কোর্সে মূলত আমরা আপনাকে শেখাবো কিভাবে আর্টিকেল লিখতে হয়, আর্টিকেল লেখার বিভিন্ন নিয়ম-কানুনসহ বিস্তারিত।  যারা সফলভাবে কোর্স শেষ করতে পারবে তাদেরকে আর্টিকেল লেখক হিসেবে নিয়োগ দেওয়া হবে।

যেকোনো সমস্যায় যোগাযোগ করুন : 01789699509(রাত ১১-১২)

 গোপনীয়তা নীতি

  1. DU Speech ওয়েবসাইটে আপনার প্রবেশ করানো যেকোনো তথ্য যেমন নাম, ইমেইল ,মোবাইল ফোন নাম্বার, ওয়েবসাইট লিঙ্ক ও ব্যক্তিগত তথ্য সুরক্ষিত রাখা হয় কিন্তু তার শতভাগ সুরক্ষায় নিশ্চয়তা DU Speech দেয় না । 
  2. আমরা বিজ্ঞাপন সরবরাহ করতে এবং আমাদের ওয়েবসাইট ট্রাফিক বিশ্লেষণ করতে কুকি ব্যবহার করি। আপনার পছন্দের বিষয় জেনে আপনাকে বিজ্ঞাপন দেখানোর জন্য আমরা বিজ্ঞাপন কোম্পানির (যেমন গুগল এডসেন্স এবং গুগল এনালাইটিক্স) সাথে আপনার সাইট ভিজিটর তথ্য ও সাইটে আপনাদের প্রবেশ করানো ইনফরমেশন শেয়ার করে থাকি। 
  3. এই ওয়েবসাইটে সকল কনটেন্ট সবার জন্য উন্মুক্ত নয়। ক্ষেত্রবিশেষে বিভিন্ন কন্টেন্ট দেখার জন্য উপযুক্ত অথেন্টিক অ্যাকাউন্ট ব্যবহার করতে হতে পারে। 

কপিরাইট নীতি 

  1.  DU Speech  ওয়েবসাইটে প্রকাশিত সকল কনটেন্টের স্বত্বাধিকারী কেবলমাত্র DU Speech।  যে কোন উদ্দেশ্যে এই ওয়েবসাইটে প্রকাশিত কোন আর্টিকেল বা পেইজের কনটেন্ট সম্পূর্ণ কপি করে অন্য কোন মাধ্যমে প্রকাশ করা সম্পূর্ণই নিষিদ্ধ। তবে আর্টিকেল বা পেইজের কোন অংশবিশেষ কপি করে অন্যত্র প্রকাশ করা যাবে সে ক্ষেত্রে DU Speech ওয়েবসাইটের Dofollow লিংক যুক্ত করে ক্রেডিট উল্লেখ করতে হবে।
  2. এই ওয়েবসাইটের প্রকাশিত আর্টিকেলগুলো অধিকাংশ ক্ষেত্রে বিভিন্ন বাংলা/ইংরেজী সোর্স থেকে মূলত ভাবানুবাদ করে লেখা হয় সে ক্ষেত্রে কোন কোন আর্টিকেল কাকতালীয়ভাবে কোন সোর্স এর  সাথে সরাসরি মিলে যেতে পারে মূল আর্টিকেলটি যদি আপনার হয়ে থাকে এবং এটি অন্য কোথাও প্রকাশিত হোক এটা যদি না চেয়ে থাকেন তবে ওয়েবসাইট এডমিন কে অবহিত করুন। 
  3. কোন আর্টিকেল লেখক যদি অন্য কোনো মাধ্যম থেকে আপনার প্রকাশিত আর্টিকেল হুবহু কপি করে আমাদের ওয়েবসাইটে প্রকাশ করে থাকে ও যদি উপযুক্ত ক্রেডিট উল্লেখ না করে এবং আপনি যদি চান তারিখের অংশবিশেষ অন্য কোথাও ব্যবহার নিষিদ্ধ তা হলেও ওয়েব সাইটের এডমিন কে বা পরিচালককে অবহিত করুন।


যোগাযোগ 

 আমাদের সাথে যোগাযোগ করতে পারবেন ফেসবুক,   হোয়াইটস্ এপ,  ফোনে।  আপনার পরামর্শ,  অভিযোগ ও অনুরোধ জানান নিচের ঠিকানায়-

হোয়াইটস্ এপ বা মোবাইল ফোনে যোগাযোগ করুন : 01789699509

 আমাদের ওয়েবসাইটে কাজ করতে অবশ্যই আপনাকে কিছু নীতিমালা মেনে  কাজ করতে হবে। আপনি যদি এক বা একাধিক নীতিমালা ভঙ্গ করে আর্টিকেল লিখেন তাহলে শুরুতে কয়েকবার সতর্ক করা হবে।  বার বার নীতিমালা ভঙ্গ করে আর্টিকেল লিখলে কয়েকবার সতর্ক করার পর আপনাকে আমরা ব্লক করে দিতে বাধ্য হব। তাই আমাদের সাথে লেখক হিসেবে কাজ করতে নীতিমালা সমূহ ভালোভাবে পড়ে নিন।

আর্টিকেল লেখার সময় যে বিষয়গুলো আপনার  জানা উচিত

  1. মানুষ যে সকল বিষয়ে বা টপিকে গুগুলে সার্চ  করে  সে সকল বিষয়ে আর্টিকেল লিখতে হবে।
  2. গুগুল,  ইউটিউব বা বিভিন্ন পত্রিকা থেকে তথ্য সংগ্রহ করে আর্টিকেল লিখতে হবে। কিন্তু হুবুহু বা অংশিক কপিও করা যাবে না। তথ্য সংগ্রহ করে নিজের মতো করে ক্রিয়েটিভিটি দেখিয়ে লিখতে হবে
  3. আর্টিকেল লেখার জন্য আপনাকে নির্দিষ্ট সময় দেয়া হবে। উক্ত সময়ের মধ্যে আপনি আপনার কাজ শেষ করতে না পারলে আপনাকে অপূর্ব নোটিশ ব্যতিরেকেই রাইটারের অ্যাকসেস ব্যান করা হবে। 
  4. কোনক্রমেই গুগল ট্রান্সলেট করে বা কপি করে লেখা যাবে না।
  5. একটি শব্দও কপি পেস্ট করে লেখা যাবে না।
0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?