OrdinaryITPostAd

মাল্টা কাজের ভিসা অনলাইনে আবেদন [সর্বশেষ আপডেট]

ইউরোপের একটি দ্বীপ রাষ্ট্র হচ্ছে মাল্টা। মাল্টাতে বছরের বিভিন্ন সময় কাজের ভিসায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকে। অনেকেই মাল্টা কাজের ভিসা অনলাইনে আবেদন করা সম্পর্কে জানতে চায়। মাল্টা কাজের ভিসায় অনলাইনে আবেদন করুন এবং এ সম্পর্কে বিস্তারিত জানতে আর্টিকেলটি পড়ুন। 

এছাড়াও আরো আলোচনা করব - মাল্টা ওয়ার্ক পারমিট ভিসা ২০২৩, মাল্টায় কোন কাজের চাহিদা বেশি, মাল্টা ভিসা আপডেট, মাল্টা কাজের ভিসায় এক মাসের বেতন কত, বাংলাদেশ থেকে মাল্টা যাওয়ার উপায় 

আর্টিকেল সূচিপত্র - মাল্টা কাজের ভিসা অনলাইনে আবেদন করুন

১. মাল্টা কাজের ভিসা অনলাইনে আবেদন করুন 
বর্তমানে ঘরে বসে সহজেই মাল্টা কাজের ভিসার আবেদন করা যায়।মাল্টা কাজের ভিসায় অনলাইনে আবেদন করার নিয়ম নিচে আলোচনা করা হলো:
  1. মাল্টা কাজের ভিসার অনলাইন আবেদন করার জন্য প্রথমে আপনি মাল্টা কাজের ভিসার জন্য সকল আপডেট তথ্যগুলো জেনে নিন।
  2. তারপর মাল্টা কাজের ভিসার আবেদন করার জন্য https://visathing.com/malta এই ওয়েবসাইটে ভিজিট করুন। এই ওয়েবসাইটে যাওয়ার পর VFS Global নামে একটি পেজ আসবে। সেখানে আপনার সকল তথ্য দিয়ে আবেদন করে ফেলুন। অবশ্যই আপনার সঠিক তথ্য দিবেন। এতে করে আপনার ভিসা পেতে কোন জটিলতা হবে না।
  3. এবার আপনাকে ভিসা ফি প্রদান করতে হবে এবং বাংলাদেশী টাকায় যা প্রায় ২৮ হাজার ২৫০ টাকা।
  4. তারপর আপনার আবেদন পএের সাথে প্রয়োজনীয় ডকুমেন্টস সংযুক্ত করে নিন।
  5. আবেদনপএ এবং সংযুক্ত করা সকল ডকুমেন্টস মাল্টা কনস্যুলেট অফিসে জমা দিন।জমা দেওয়ার পরে আপনাকে একটি টোকেন দেওয়া হবে যেটি পরবর্তীতে ভিসা স্ট্যাটাস চেক করতে প্রয়োজন হতে পারে। 
সুতরাং উপরোক্ত নিয়মে আপনি মাল্টা কাজের ভিসায় অনলাইন আবেদন করতে পারবেন। 

২. মাল্টা ওয়ার্ক পারমিট ভিসা

আপনি যদি মাল্টা ওয়ার্ক পারমিট ভিসা পেতে চান তাহলে আপনাকে প্রথমে নিয়োগকর্তার কাছে আবেদন করতে হবে। আপনার আবেদন যদি গ্রহণযোগ্য হয় তাহলে নিয়োগকারী প্রতিষ্ঠান আপনাকে কাজের সনদ দিবে। তারপর সংগ্রহকৃত সনদ দিয়ে আপনি মাল্টা ওয়ার্ক পারমিট ভিসার জন্য আবেদন করতে পারবেন।আপনি যদি নিয়োগকর্তা দ্বারা অনুমোদিত হন তাহলেই কেবল ওয়ার্ক পারমিট পাবেন। আপনার ওয়ার্ক পারমিট দিয়ে করা ভিসার দ্বারা আপনি কেবল নির্দিষ্ট নিয়োগকর্তার মাধ্যমেই কাজ করতে পারবেন। 

মাল্টা ওয়ার্ক পারমিটের প্রকারভেদ হচ্ছে :
  1. ইইউ ব্লু কার্ড
  2. একক পারমিট
  3. মূল কর্মসংস্থান উদ্যোগ
আপনি যদি মাল্টা ওয়ার্ক ভিসা পেতে চান তাহলে আপনার বয়স হতে হবে ১৮-৪৫ বছর এবং আপনাকে ওয়ার্ক পারমিটের জন্য ভিএফএস গ্লোবাল কনস্যুলেটে অথবা বিভিন্ন এজেন্সিতে ১.৫-২ লক্ষ টাকা দিতে হবে।

৩. মাল্টা কোন কাজের চাহিদা বেশি

আর্টিকেলের এই পর্যায়ে আমরা আপনাদের সাথেআলোচনা করব মাল্টায় কোন কাজের চাহিদা বেশি সে বিষয়টি সম্পর্কে । মাল্টায় যেসব কাজের চাহিদা বেশি নিচে একটি তালিকার মাধ্যমে তা দেওয়া হলো:- 
  • হোটেল 
  • ক্লিনার
  • কনস্ট্রাকশন 
  • ড্রাইভিং
  • ইলেকট্রিশিয়ান
  • রেস্টুরেন্ট
  • ওয়েল্ডিং 
  • সুসি সেফ
  • কিচেন পোর্টার
  • প্লাম্বার শ্রমিক
  • হাউস কিপার
  • ফুড ডেলিভারি
  • মাসেজ থেরাপিস্ট

৪. মাল্টা ভিসা আপডেট

বাংলাদেশের জন্য বর্তমানে মাল্টার ভিসা খুলে দেওয়া হয়েছে। আগে কোনো কনস্যুলেট ছিলো না বাংলাদেশে  মাল্টার ভিসা আবেদন করার জন্য।মাল্টা ভিসা পাওয়া হতো ভারতে গিয়ে অথবা বিভিন্ন এজেন্সির মাধ্যমে।  দিল্লির মাল্টা হাইকমিশনের ওয়েবসাইটে ২০২২ সালের ২৯ মে একটি নোটিশ দেওয়া হয়েছিল যে হাইকমিশনার যতদিন পর্যন্ত পরবর্তী ঘোষণা না দিবে ততদিন পর্যন্ত বাংলাদেশীরা মাল্টা ভিসার জন্য আবেদন করতে পারবে না।বাংলাদেশে মাল্টার দূতাবাস অনেক বাধা বিপত্তির পর চালু হয়েছে। গত ২০২২ সালের আগস্টের প্রথমে VFS Global বাংলাদেশে মাল্টার ভিসা কার্যক্রম চালু করে। বর্তমানে আপনি ঢাকা থেকেই মাল্টার ভিসার জন্য আবেদন করতে পারবেন। সরকারি ভাবে মাল্টা যেতে আপনার ৩-৪ লক্ষ টাকার মতো খরচ পরতে পারে। 

৫. মাল্টা কাজের ভিসায় এক মাসের বেতন কত

অনেকেই জানতে চায় মাল্টাতে কাজের ভিসা এক মাসের বেতন কত? আপনি যদি মাল্টা যান এবং মাল্টাতে যেয়ে ফুড ডেলিভারির কাজ করে থাকেন তাহলে আপনি এক মাসে ১০০০-১২০০ ইউরো পর্যন্ত বেতন পেয়ে থাকবেন বাংলাদেশী টাকায় যার পরিমাণ প্রায় এক লক্ষ দশ হাজার টাকার কাছাকাছি।এছাড়াও মাল্টাতে একমাসের সর্বনিম্ন বেতন ৮০,০০০ হাজার পর্যন্ত হয়ে থাকে। 

৬. বাংলাদেশ থেকে মাল্টা যাওয়ার উপায়

বর্তমানে বাংলাদেশ থেকে সহজেই মাল্টা যাওয়া যায়।পুনরায় বাংলাদেশে মাল্টা ওয়ার্ক পারমিট ভিসা এবং মাল্টা কাজের ভিসা  চালু করা হয়েছে।এটা বাংলাদেশীদের জন্য ধারুন একটি সুখবর।  আপনি যদি বাংলাদেশ থেকে মাল্টা যেতে চান তাহলে প্রথমে একটি বৈধ পাসপোর্ট বানাতে হবে। তারপর আপনাকে সরকারি কোনো এজেন্সির মাধ্যমে মাল্টা যাওয়ার জন্য আবেদন করতে হবে। আর আপনার যদি কোনো আত্মীয় মাল্টাতে থেকে থাকে তাহলে আপনি তাদের সাহায্যেও সহজে মাল্টা যেতে পারবেন। এছাড়াও আপনি বাংলাদেশ পররাষ্ট্র কল্যাণ মন্ত্রণালয়ের মাধ্যমেও মাল্টা যেতে পারবেন। 

৭. আর্টিকেল সম্পর্কিত প্রশ্ন - উত্তর

প্রশ্ন ১: মাল্টা ওয়ার্ক পারমিট ভিসা পাওয়ার জন্য কত বছর বয়স হতে হবে? 

উত্তর: মাল্টা ওয়ার্ক পারমিট ভিসা পাওয়ার জন্য প্রার্থীর বয়স হতে হবে ১৮-৪৫ বছর।

প্রশ্ন ২: মাল্টা কাজের ভিসায় এক মাসের সর্বনিম্ন বেতন কত?

উত্তর: মাল্টা কাজের ভিসায় এক মাসের সর্বনিম্ন বেতন হচ্ছে ৮০,০০০ টাকা। 

প্রশ্ন ৩: সরকারি ভাবে মাল্টা যেতে কত টাকা খরচ হবে? 

উত্তর: সরকারিভাবে মাল্টা যেতে ৩-৪ লক্ষ টাকা খরচ পরবে। 

৮. লেখকের মন্তব্য 

আমাদের আজকের এই আর্টিকেলে আলোচনা করলাম মাল্টা কাজের ভিসায় অনলাইনে আবেদন করা নিয়ে।আর্টিকেল পড়ে অনেকটা উপকৃত হয়েছেন আশা করছি। আর্টিকেল সম্পর্কে আপনার মতামত, পরামর্শ কিংবা প্রশ্ন আমাদের কমেন্ট করে জানাতে পারেন। এরকম আরো গুরুত্বপূর্ণ তথ্যসমৃদ্ধ আর্টিকেল পড়তে আমাদের ওয়েবসাইট The Du Speech   ভিজিট করতে পারেন। 

এই আর্টিকেলের-


লেখক: মোসা: কবিতা 
পড়াশোনা করছেন লালমনিরহাট নার্সিং কলেজে । তিনি পড়াশোনার পাশাপাশি লেখালেখি করতে পছন্দ করেন।
জেলা: নরসিংদী 


ঢাকা বিশ্ববিদ্যালয় আর্টিকেল রাইটিং সংগঠনের প্রতিষ্ঠাতা
মো. আব্দুল্লাহ আল মামুন
পড়াশোনা করছেন:  ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে।
জেলা: নাটোর

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

The DU Speech-এর নীতিমালা মেনে কমেন্ট করুন, প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়

comment url