OrdinaryITPostAd

জর্ডান বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

 

সরকারিভাবে কাজের ভিসায় জর্ডান যাওয়ার অন্যতম মাধ্যম হলো বোয়েসেল। সম্প্রতি জর্ডান বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশিত হয়েছে। উক্ত বিজ্ঞপ্তিতে জর্ডানের বেশ কয়েকটি গার্মেন্টস এর শূন্য পদে জনবল নিয়োগের জন্য বাংলাদেশ থেকে কর্মী আহ্বান করা হয়েছে। তাই যারা জর্ডান বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এর মাধ্যমে জর্ডানে কাজের ভিসায় যেতে চান তারা আর্টিলেলটি পড়ুন।

আর্টিকেল সূচিপত্র


১.জর্ডান গার্মেন্টস নিয়োগ মহিলা

জর্ডান বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ অনুযায়ী জর্ডানের নিডেল ক্রাফট গার্মেন্টস লিমিটেড কোম্পানি এবং ইউনাইটেড ক্রিয়েশন গার্মেন্টস এ মহিলা কর্মী নিয়োগ করা হবে। 

নিডেল ক্রাফট গার্মেন্টস লিমিটেড কোম্পানি তে শূন্য পদের নাম হচ্ছে সুইং মেশিন অপারেটর। পদসংখ্যা রয়েছে ৫০ টি। প্রার্থীদের সংশ্লিষ্ট কাজে অভিজ্ঞতা থাকতে হবে এবং বয়স হতে হবে ২০-৩৬ বছরের মধ্যে। আবেদন করা যাবে https://forms.gle.fPfJ838CtCiicdx8 লিংক এর মাধ্যমে।  ইউনাইটেড ক্রিয়েশন গার্মেন্টস ও আল মাসেরা গার্মেন্টসেও শূন্য পদের নাম মেশিন অপারেটর। উভয় গার্মেন্টস এ পদসংখ্যা যথাক্রমে ৫০ টি ও ৩৩০ টি। প্রার্থীদের সংশ্লিষ্ট কাজে অবশ্যই অভিজ্ঞতা থাকতে হবে, তবে জর্ডান ফেরত কর্মীদের আবেদন গ্রহনযোগ্য হবে না। কিন্তু সুদান প্রত্যাগত প্রার্থীদের দক্ষতা ও অভিজ্ঞতার ভিত্তিতে অগ্রাধিকার দেওয়া হবে। প্রার্থীর বয়স হতে হবে ২০-৩৫ এর মধ্যে। আবেদন করা যাবে https://forms.gle.fPfJ838CtCiicdx8 এই লিংকের মাধ্যমে।


২.জর্ডান গার্মেন্টস নিয়োগ পুরুষ

জর্ডান বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ মহিলা কর্মীর পাশাপাশি পুরুষ কর্মীর জন্যও পদ খালি রয়েছে। আর্টিকেলের এই অংশে আমরা জর্ডান গার্মেন্টসে পুরুষ কর্মী নিয়োগ নিয়ে আলোচনা করব। 

জর্ডানে স্ট্রেইট লাইন গার্মেন্টস কোম্পানিতে পুরুষ কর্মী নিয়োগ দেওয়া হবে। পদের নাম মেশিন অপারেটর। শূন্য পদের সংখ্যা ৪টি।প্রার্থীর সংশ্লিষ্ট কাজে অভিজ্ঞতা থাকতে হবে। বয়স হতে হবে ২০-৪০ বছরের মধ্যে। প্রার্থীদের সংশ্লিষ্ট কাজে অবশ্যই অভিজ্ঞতা থাকতে হবে, তবে জর্ডান ফেরত কর্মীদের আবেদন গ্রহনযোগ্য হবে না। কিন্তু সুদান প্রত্যাগত প্রার্থীদের দক্ষতা ও অভিজ্ঞতার ভিত্তিতে অগ্রাধিকার দেওয়া হবে। প্রার্থীর বয়স হতে হবে ২০-৩৫ এর মধ্যে। আবেদন করা যাবে https://forms.gle.fPfJ838CtCiicdx8 এই লিংকের মাধ্যমে।

৩.জর্ডান গার্মেন্টস ভিসা বেতন কত 

জর্ডান বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ যে কয়টি গার্মেন্টস কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সবগুলোতে কর্মীদের (পুরুষ এবং মহিলা) বেতন সমান ধরা হয়েছে। আর্টিকেলের এই অংশে আমরা জর্ডান গার্মেন্টস ভিসা বেতন কত তা নিয়েই আলোচনা করব।
জর্ডানের গার্মেন্টস ভিসায় বেতন মূলত ১২৫ জেডি। ১ জর্ডানিয়ান দিনার (জেডি) সমান ১৫৫ টাকা। সেই হিসেবে কর্মীদের মাসিক বেতন ১২৫ জেডি মানে প্রায় ২০ হাজার টাকা। এটা সাধারণত মূল বেতন, এবং দিনে ৮ ঘন্টা হিসবে সপ্তাহে ৬ দিন ডিউটি করতে হবে। তবে কর্মী যদি ওভারটাইম করে তাহলে ওভারটাইমের বেতন আলাদা করে দেওয়া হবে। সেক্ষেত্রে বেতনের পরিমান বৃদ্ধি পাবে। এছাড়াও অন্যান্য সুযোগ সুবিধা রয়েছে। 

৪.জর্ডান গার্মেন্টস চাকরির শর্তাবলি 

জর্ডান বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ জর্ডানের গার্মেন্টস এ চাকরির কিছু শর্ত দেওয়া রয়েছে। আর্টিকেলের এই অংশে আমরা এই বিষয়ে বিস্তারিত আলোচনা করব। 

জর্ডান গার্মেন্টস চাকরির শর্তাবলি :
  • চাকরিতে যোগদানের জন্য বাংলাদেশ থেকে জর্ডানে যাওয়ার বিমানভাড়া এবং চাকরির চুক্তি শেষে জর্ডান থেকে বাংলাদেশে ফেরতের বিমানভাড়া নিয়োগকর্তা বহন করবে।
  • চাকরির চুক্তি তিন বছর। তবে এটি নবায়নযোগ্য, অর্থাৎ চাকরির মেয়াদ শেষ হলে পুনরায় তা নবায়ন করা যাবে। 
  • দৈনিক ডিউটি ৮ ঘন্টা, সপ্তাহে ৬ দিন। আর ওভারটাইম কর্মীর ইচ্ছাধীন।
  • নিয়োগকর্তা কতৃক কর্মীর থাকা, খাওয়া এবং আবাসস্থল থেকে কর্মস্থলে যাতায়াতের পরিবহন ভাড়া বহন করা হবে।
  • প্রাথমিক চিকিৎসার খরচ নিয়োগকারী কোম্পানি বহন করবে।
  • কর্মীকে ন্যূনতম দুইটি মেশিনে কাজের দক্ষ হতে হবে।
  • চাকরির অন্যান্য শর্তাবলি জর্ডানের শ্রম আইন অনুযায়ী প্রযোজ্য হবে।

৫.সরকারিভাবে জর্ডান যাওয়ার খরচ

জর্ডান বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ অনুযায়ী সরকারিভাবে বোয়েসেলের মাধ্যমে জর্ডান গার্মেন্টসের কাজের জন্য যাওয়ার খরচ নিয়ে আর্টিকেলের এই অংশে আলোচনা করব। 

মূলত বোয়েসেলের মাধ্যমে জর্ডানে গার্মেন্টস ভিসায় যেতে বোয়েসেলের সার্ভিস চার্জ সহ বহির্গমণ ট্যাক্স, সার্ভিস চার্জের ১৫% ভ্যাট, বোয়েসেলের রেজিষ্ট্রেশন ফি, স্মার্টকার্ড ফি এবং ওয়েজ অনার্স কল্যান ফি বাবদ সকল খরচ নিয়োগকারী কোম্পানি বহন করবে। তাই সরকারিভাবে বোয়েসেলের মাধ্যমে জর্ডান গার্মেন্টস ভিসায় যাওয়ার খরচ খুব বেশি হয় না। কর্মীকে শুধু মেডিকেল ফি, ফিঙ্গার প্রিন্ট ফি ও বোয়েসেল জামানত ফি দিতে হয়। সর্বসাকুল্যে সরকারিভাবে জর্ডান যেতে চাইলে ১ লক্ষ থেকে দেড় লক্ষ টাকা খরচ হতে পারে। তবে বেসরকারিভাবে এই খরচটা একটু বেশিই হয়।

৬.জর্ডান গার্মেন্টস ভিসা আবেদন 

জর্ডান বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ অনুযায়ী আগ্রহী প্রার্থীরা কিভাবে অনলাইনের মাধ্যমে ঘরে বসেই জর্ডান গার্মেন্টস ভিসা আবেদন করতে পারবে তা নিয়েই মূলত আর্টিকেলের এই অংশে আলোচনা করব। 

জর্ডান গার্মেন্টস ভিসা আবেদন করার নিয়ম :
  • প্রথমেই গুগল ক্রোম বা যেকোন ব্রাউজারে বোয়েসেল (BOESL) লিখে সার্চ করলেই বোয়েসেল এর ওয়েবসাইট চলে আসবে। এখান থেকে নোটিশ বোর্ডে ক্লিক করতে হবে।
  • নোটিশ বোর্ড থেকে জর্ডান গার্মেন্টস নিয়োগ সার্কুলারটির পাশের পিডিএফ ফরমেটে ক্লিক করে পিডিএফ ডাউনলোড করতে হবে। 
  • পিডিএফ ডাউনলোড এর পর ওপেন করতে হবে। পিডিএফ ওপেন করলে সার্কুলারের নিচের দিকে অনলাইন আবেদনের লিংক https://forms.gle.fPfJ838CtCiicdx8 দেখা যাবে। লিংকে ক্লিক করলেই আবেদনের ফর্ম চলে আসবে।
  • আবেদন ফরমের প্রত্যেকটি তথ্য সঠিকভাবে প্রদানের পর সাবমিট করতে হবে। আবেদন ফরম পূরণ করে সাবমিট করলেই আবেদন সম্পন্ন হবে।

৭.জর্ডান গার্মেন্টস ভিসা চেক

জর্ডান বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ অনুযায়ী সঠিকভাবে পূরণ করার পর আবেদনকারী চাইলেই খুব সহজে জর্ডান গার্মেন্টস ভিসা চেক করতে পারবেন। আর্টিকেলের এই অংশে আমরা জর্ডান গার্মেন্টস ভিসা চেক লরার উপায় সম্পর্কে আলোচনা করব। 

পাসপোর্ট নাম্বার দিয়ে খুব সহজেই জর্ডান গার্মেন্টস ভিসা চেক করা যায় :
  • প্রথমেই গুগল ক্রোম এ দিয়ে  http://www.moi.gov.jo/ লিখে সার্চ করতে হবে। 
  • এরপর এই সাইট থেকে ‘Check Status’ এ ক্লিক করতে হবে
  • এরপর মেন্যুতে গিয়ে আবেদনকারীর পাসপোর্টের নাম্বার এবং রেফারেন্স নাম্বার দিয়ে ‘Captcha’ পূরণ করে ‘Check’ বাটনে ক্লিক করলেই জর্ডান ভিসা স্ট্যাটাস চলে আসবে।

৮.আর্টিকেল সম্পর্কিত প্রশ্ন-উত্তর

আর্টিকেলের এই অংশে আমরা জর্ডান বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ নিয়ে কিছু প্রশ্ন ও উত্তর নিয়ে আলোচনা করব। 

প্রশ্ন ১: জর্ডানে গার্মেন্টস ভিসায় যেতে কত বছর বয়স হতে হবে? 

উত্তর: জর্ডানে গার্মেন্টস ভিসায় যেতে ২০-৪০ বছরের মধ্যে বয়স হতে হবে।

প্রশ্ন ২: জর্ডান গার্মেন্টস ভিসায় বেতন কত?

উত্তর: জর্ডান গার্মেন্টস ভিসায় বেতন ১২৫ জেডি বা ২০ হাজার বাংলাদেশি টাকা।

প্রশ্ন ৩: জর্ডান গার্মেন্টস ভিসা পেতে কত দিন সময় লাগে?

উত্তর: জর্ডান গার্মেন্টস ভিসা পেতে ১৫ থেকে ৩০ দিন সময় লাগে। 

প্রশ্ন ৪: সরকারিভাবে জর্ডান যাওয়ার ভিসা আবেদন কি অনলাইনে করা যায়? 

উত্তর: হ্যা৷ সরকারিভাবে জর্ডান যাওয়ার ভিসার জন্য অনলাইনে আবেদন করা যায়। তবে অনলাইনে আবেদন ভিসা পাওয়ার শতভাগ নিশ্চয়তা দেয় না।

প্রশ্ন ৫: সরকারিভাবে জর্ডান যেতে কত টাকা লাগে?

উত্তর: সরকারিভাবে বোয়েসেলের মাধ্যমে জডান যেতে ১ লক্ষ থেকে দেড় লক্ষ টাকা লাগে।

৯.লেখকের মন্তব্য

আজকের আর্টিকেলে আমরা জর্ডান বোয়েসেল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ অনুযায়ী জর্ডানে গার্মেন্টস ভিসায় জনবল নিয়োগের সকল তথ্য, ভিসা আবেদন প্রক্রিয়া, চাকরির বেতন ও সুযোগ সুবিধাসহ সকল বিষয়ে আলোচনা করার চেষ্টা করেছি। আশা করি আর্টিকেলটি পড়ে পাঠক উপকৃত হবে। আর্টিকেল সম্পর্কে কোনো মতামত বা প্রশ্ন থাকলে আমাদের কমেন্ট করে জানাতে পারেন। সেই সাথে এইরকম আরও তথ্যবহুল লেখা পড়তে আমাদের ওয়েবসাইট The DU Speech থেকে ঘুড়ে আসতে পারেন।


এই আর্টিকেলের-
লেখক: মোছাঃ ফাতেমা খাতুন 
পড়াশোনা করছেন লালমনিরহাট নার্সিং কলেজে। তিনি পড়াশোনার পাশাপাশি লেখালেখি করতে পছন্দ করেন।
জেলা: গাইবান্ধা 


ঢাকা বিশ্ববিদ্যালয় আর্টিকেল রাইটিং সংগঠনের প্রতিষ্ঠাতা
মো. আব্দুল্লাহ আল মামুন
পড়াশোনা করছেন:  ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে।
জেলা: নাটোর

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

The DU Speech-এর নীতিমালা মেনে কমেন্ট করুন, প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়

comment url