OrdinaryITPostAd

কক্সবাজার হোটেল বুকিং ২০২৩ [আপডেটেড তথ্য]

কক্সবাজার বাংলাদেশের কক্সবাজারে অবস্থিত একটি সমুদ্র সৈকত।আমাদের আজকের এই আর্টিকেলে আমরা আলোচনা করব কক্সবাজার হোটেল বুকিং এবং শেয়ার করব কক্সবাজার হোটেল বুকিং করার বিভিন্ন উপায়।কক্সবাজার হোটেল বুকিং করার নানাবিধ উপায় সম্পর্কে জানতে আমাদের আজকের এই আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়ুন।


এই আর্টিকেলে আরো আলোচনা করব -কক্সবাজার হোটেল ভাড়া ২০২৩,কক্সবাজার হোটেল বুকিং ২০২৩,কক্সবাজার হোটেল প্রাইজ ২০২৩,কক্সবাজার কলাতলী হোটেল ভাড়া, কক্সবাজার হোটেল মোবাইল নাম্বার, সুগন্ধা হোটেল কক্সবাজার, কক্সবাজার নরমাল হোটেল,কক্সবাজার হোটেল  প্যাকেজ,কক্সবাজার হোটেল কম খরচে।

সংক্ষেপে জেনে নিন
প্রশ্ন  কক্সবাজার হোটেল বুকিং 
উত্তর ধাপ ০১.  কক্সবাজারে হোটেল বুকিং করার সময় আপনাকে রুমের সিঙ্গেল এবং ডাবল বেড দেখে বুকিং করা উচিত। 
উত্তর ধাপ ০২. আপনাকে সময় উল্লেখ করে বুকিং করতে হবে কেননা বুকিং করার সময় আপনার ভাড়া নির্দিষ্ট করা হয়।
উত্তর ধাপ ০৩. কক্সবাজারে হোটেল বুকিং করতে আপনাকে, আপনার কিছু ডকুমেন্টস যেমন আপনার জাতীয় পরিচয় পত্রের ফটোকপি ও আপনার মোবাইল নাম্বার লাগবে।
উত্তর ধাপ ০৪. হোটেলে থাকতে অবশ্যই আপনার টাকা পেমেন্ট করা লাগবে।

আর্টিকেল সূচিপত্র - কক্সবাজার হোটেল বুকিং 

  1. কক্সবাজার হোটেল বুকিং 
  2. কক্সবাজার হোটেল ভাড়া ২০২৩ - কক্সবাজার হোটেল বুকিং 
  3. কক্সবাজার হোটেল বুকিং ২০২৩ - কক্সবাজার হোটেল বুকিং 
  4. কক্সবাজার কলাতলী হোটেল ভাড়া  -কক্সবাজার হোটেল বুকিং 
  5. কক্সবাজার  হোটেল মোবাইল নাম্বার  - কক্সবাজার হোটেল বুকিং 
  6. সুগন্ধা হোটেল কক্সবাজার  - কক্সবাজার হোটেল বুকিং 
  7. কক্সবাজার হোটেল প্যাকেজ- কক্সবাজার হোটেল বুকিং 
  8. কক্সবাজার হোটেল কম খরচে - কক্সবাজার হোটেল বুকিং 
  9. আর্টিকেল সম্পর্কিত প্রশ্ন-উত্তর - কক্সবাজার হোটেল বুকিং 
  10. লেখকের মন্তব্য - কক্সবাজার হোটেল বুকিং 

১. কক্সবাজার হোটেল বুকিং 

বাংলাদেশের দক্ষিনে অবস্থিত কক্সবাজার একটি পর্যটনকেন্দ্র।কক্সবাজার জেলার সদর দপ্তর হচ্ছে কক্সবাজার যা একটি শহর এবং মৎস্য বন্দর। কক্সবাজার মুলত তার প্রাকৃতিক সৌন্দর্যের জন্য সারা পৃথিবীব্যাপী পরিচিত। কক্সবাজারের দৈর্ঘ্য ১২০ কিলোমিটার যা পৃথিবীর একমাএ বালুময় সমুদ্র সৈকত।

প্রায় প্রতিদিনই কক্সবাজার হোটেল বুকিং হয়ে থাকে। আপনি যদি কক্সবাজারের সৌন্দর্য উপভোগ করতে চান তাহলে আপনাকে কক্সবাজারের হোটেল আগেই বুকিং দিয়ে রাখতে হবে।

২. কক্সবাজার হোটেল ভাড়া - কক্সবাজার হোটেল বুকিং 

পৃথিবীর সবচেয়ে বড় সমুদ্র সৈকত কক্সবাজারে অবস্থিত হওয়ার প্রতি বছর পৃথিবীর বিভিন্ন দেশ থেকে লক্ষ লক্ষ মানুষ এই সৈকতে বেড়াতে আসে।কক্সবাজারে এত বড় সমুদ্র সৈকত থাকার কারনে এখানে গড়ে উঠেছে হাজার হাজর হোটেল,রেস্তোরাঁ। আমাদের আর্টিকেলের এই অংশে আমরা আলোচনা করব কক্সবাজার হোটেল বুকিং করতে কত টাকা হোটেল ভাড়া পরে। 

আপনি যদি কক্সবাজারের হোটেল বুকিং এর কথা ভেবে থাকেন তাহলে মনোযোগ দিয়ে আর্টিকেলটি পড়ুন। এখান থেকে আপনি অনেক তথ্য জানতে সক্ষম হবেন।কক্সবাজারে রয়েছে প্রবাল সেন্ট মার্টিন দ্বীপ যা কক্সবাজার থেকে ৭০-৮০ কিলোমিটার দূরে অবস্থিত। এছাড়াও এখানে রয়েছে বঙ্গবন্ধু সাফারি পার্ক, মেরিন ড্রাইভ। কক্সবাজার সমুদ্র সৈকতে আাসা পৃথিবীর বিভিন্ন দেশের পর্যটক কক্সবাজারে অবস্থিত বিভিন্ন হোটেলে রাএি যাপন করে থাকে।

কক্সবাজার হোটেল গুলোতে রাএি যাপন করতে কত টাকা হোটেল বুকিং দিতে হয় তা নিচের অংশ পড়লেই জানতে পারবেন।

কক্সবাজারের হোটেলগুলোর লিস্ট :


কক্সবাজারে বিভিন্ন দেশ ও জায়গা থেকে আসা পর্যটনের কথা বিবেচনা করে বিভিন্ন মানের এবং কোয়ালিটির অনেক হোটেল গড়ে উঠেছে। এখানে রয়েছে ৩ স্টার এবং ৫ স্টার হোটেল।এর ফলে এখানে বিভিন্ন ধরনের পর্যটক নিরাপদে তদের রাএি যাপন করতে পারে।কক্সবাজারের কিছু জনপ্রিয় হোটেল, সেই সঙ্গে এই হোটেল গুলোতে থাকার খরচ সহ দেওয়া হলো-

  1. সী ওয়াল্ড হোটেল:এই হোটেলে থাকতে আপনার ভাড়া পরবে ২৫০০- ১৬,০০০ টাকা এর মধ্যে। হোটেলটি তৈরি করা হয়েছে লাবণী  পয়েন্টে। এই হোটেলের পরিবেশ খুবই সুন্দর। 
  2. ডি.ওশানিয়া হোটেল:এই হোটেলটিতে এসি এবং নন-এসি দুই ধরনের রুমেরই ব্যাবস্থা রয়েছে। নন-এসি রুমের ভাড়া শুরু হয় বারোশো থেকে এবং এর সর্বোচ্চ ভাড়া হয় পাঁচ হাজার পর্যন্ত।
  3. দ্য কক্স টুডে হোটেল:কক্সবাজারের এই হোটেলটির ভাড়া শুরু হয় ৭,৫০০ থেকে এবং সর্বোচ্চ ৮০,০০০টাকা পর্যন্ত হয়ে থাকে।
  4. প্রাসাদ প্যারাডাইস:এই হোটেলটি কক্সবাজারের নিউ বীচ রোডে অবস্থিত।মনোরম পরিবেশের এই হোটেলটিতে থাকতে হলে সর্বনিম্ন ৪,৫০০ টকা খরচ পরবে।
  5. এলবাট্রস রিসোর্ট:এই হোটেলে থাকতে আপনাকে প্রতি রাতে খরচ করতে হবে সর্বনিম্ন ২২,০০টাকা এবং সর্বোচ্চ ৪,০০০ টাকা।
  6. নীলিমা বীচ রিসোর্ট :এই হোটেলে থাকতে আপনাকে খরচ করতে হবে সর্বনিম্ন ২, ৫০০ থেকে শুরু করে ৫,০০০ টাকা পর্যন্ত।
  7. বীচ ওয়ে হোটেল:এই হোটেলে থাকার সর্বনিম্ন টাকা হচ্ছে ৩,০০০টাকা এবং সর্বোচ্চ হচ্ছে ৪,০০০টাকা।
  8. এলেগ্রো সুইটস:প্রতি রাতে এই হোটেলে থাকতে আপনার খরচ হতে পারে৪,৫০০ থেকে ৮,০০০ পর্যন্ত।
  9. হোয়াইট অরছিড হোটেল:এই হোটেলে থাকার সর্বনিম্ন খরচ হবে ৩,০০০ টাকা।
  10. হোটেল ইলফ ইন্টারন্যাশনাল :এই হোটেলে থাকার নূন্যতম ভাড়া পরবে ৪,০০০ টাকা এবং সর্বোচ্চ ৬,০০০টাকা।
  11. হোটেল রিগাল প্যালেস:কক্সবাজারের এই হোটেলে থাকতে আপনাকে গুনতে হবে সর্বনিম্ন ৩,০০০টাকা থেকে ৫,০০০ টাকা পর্যন্ত।
  12. লাইটহাউজ ফ্যামিলি রিট্রেট:এটি একটি মনোরম পরিবেশে তৈরি রিসোর্ট। এখানে থাকতে আপনাকে খরচ করতে হবে ৩,০০০ টাকা থেকে ৬,০০০টাকা পর্যন্ত।
  13. ইনানী রয়েল রিসোর্ট লিমিটেড :এই হোটেলের সর্বনিম্ন ভাড়া ৪,৭০০ থেকে শুরু এবং সর্বোচ্চ ৫,৫০০ পর্যন্ত।
  14. হোটেল সীগাল:এটি একটি টপ ক্লাস হোটেল। এই হোটেলে থাকতে আপনাকে খরচ করতে হবে ৫,৫০০ থেকে শুরু করে ৪০,০০০টাকা পর্যন্ত।
  15. মারমেইড বীচ হোটেল:এই হোটেলের খরচ বারো হাজার থেকে শুরু এবং ৩৬,০০০টাকা পর্যন্ত।
  16. রয়েল টিউলিপ সি পিয়ার্ল বীচ রিসোর্ট এন্ড স্পা:মনোরম এই পরিবেশে আপনার পরিবারকে নিয়ে থাকতে ভাড়া পরবে ১২,০০০ থেকে এক লাখ আটাশ হাজার পর্যন্ত।
কক্সবাজারে আপনি সকল মানের হোটেল পাবেন।যা ভাড়া দেওয়া হয়।এছাড়াও আপনি যদি বিলাসবহুল ভাবে থাকতে চান সেরকম ব্যাবস্থাও আছে আবার যদি আপনি সস্থা মানের কোনো হোটেলে থাকতে চান সেরকম ব্যাবস্থাও রয়েছে। 

৩. কক্সবাজার হোটেল বুকিং ২০২৩- কক্সবাজার হোটেল বুকিং 

কক্সবাজার হোটেল বুকিং করার জন্য আপনি অনেকগুলো অনলাইন প্লাটফর্ম বেছে নিতে পারেন।এসব মাধ্যমে আপনি অগ্রীম টিকেট বুকিং করে রাখতে পারেন।আমি আপনাকে একটি পরামর্শ দিতে পারি সেটা হলো আপনি কক্সবাজারের যেকোনো ধরনের হোটেলের অগ্রীম বুকিং এর জন্য গোজোয়ান ওয়েবসাইটের সাহায্য নিতে পারেন।

প্রতেকটা মানুষই দিনশেষে তাদের নিজেদের রুমে ফিরে আসে একটু নিরাপত্তা, সস্তি ও আারামের জন্য।জীবনের নানা প্রয়োজনে, কখনো ব্যবসা, চাকরি অথবা ভ্রমন এর জন্য বিভিন্ন জায়গায় যাওয়ার প্রয়োজন পরে।এতে অনেক সময় থাকার জন্য হোটেলকে বেছে নিতে হয়।অনেক সময় হোটেলে থাকা অবস্থায় অনেক অপ্রত্যাশিত ঘটনা ঘটতে পারে। যা আপনার মানসিক অবস্থার উপর বিরাট প্রভাব পড়বে।

এজন্য হোটেলে উঠলে ছোটখাটো ব্যাপারেও আপনাকে চোখ কান খোলা রাখতে হবে।সামান্য সচেতনতা আপনাকে অনেক বড় বিপদের হাত থেকে বাঁচাতে পারবে। এরকমই কিছু গুরুত্বপূর্ণ পরামর্শ হলো:

নিরাপত্তা :


আপনি যদি একা কোনো হোটেলে রাএীযাপন করতে চান তাহলে আপনাকে অবশ্যই নিরাপত্তার উপর অনেক গুরুত্ব দেওয়া উচিত।আপানার এই ব্যাপারে নিশ্চিত হওয়া উচিত যে হোটেলের নিরাপত্তা ব্যাবস্থা কেমন।আপনাকে দামী হোটেলের চেয়ে নিরাপত্তাকে বেশি প্রাধান্য দেওয়া উচিত।নয়তো আপনি অযাচিত কোনো সমস্যার সম্মুখীন হতে পারেন।

কক্ষ নির্বাচন:

আপনি যদি আপনার নিরাপত্তা ব্যাবস্থা জোরদার করতে চান তাহলে নিচ তালার কক্ষ বাচাই করা থেকে বিরত থাকুন।অনেক সময় দেখা যায়, অনেক চুর ডাকাত নিচতলা কক্ষ গুলোতে সবার আগে আক্রমণ করে।কারন নিচতলা আক্রমণ এবং প্রস্থান এর জন্য অনেক সুবিধাজনক। আবার খুব উচুতেও কক্ষ নির্বাচন করা ঠিক হবে না।কারন আপনি যদি হঠাৎ করে অসুস্থ হয়ে পরেন এবং কোনো কারনে কাউকে মনোযোগ আকর্ষন করতে চাচ্ছেন,সেক্ষেত্রেও আপনার আওয়াজ কারো কাছে পৌঁছাতে পারবে না।তাই খুব উপরের দিকে রুম নির্বাচন না করাই উচিত।

বিছানা:

আপনি সাধারণত সিঙ্গেল বেড না নিয়ে ডাবল বেড এর রুম নেওয়ার চেষ্টা করুন।কারন আপনি যদি নিরাপত্তা এর ব্যাপারে নিশ্চিত  হোন, সেক্ষেত্রে বাইরে থেকে আপনার রুমে কেউ আছে ভেবে বিভ্রান্ত হবে।
যদি আপনি কোনো কারনে রুমের বাইরে যান তাহলে আপনার হোটেল ম্যানেজারকে চাবি দেওয়ার সময় আস্তে করে আপনার রুম নাম্বার বলুন।এক্ষেত্রে অপরিচিত কেউ শুনে ফেললে আপনি সমস্যাতে পরতে পারেন।আপনি ম্যানেজারকে এটাও বলুন যে আপনার কক্ষের নাম্বার যেন কাউকে শেয়ার না করে।


আপনাকে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যাবহারে সচেতন হতে হবে। কেননা এতে আপনার লোকেশন এর অনেকে সুযোগ নিতে পারে।আপনার ঠিকানা, হোটেলের লোকেশান সব ট্যাক হতে পারে।আপনাকে হোটেলের বাইরে আপনার হোটেলের নাম বলা থেকে বিরত থাকা উচিত।আপনি যদি যানবাহনে চরে হোটেলে ফেরত আসেন সেক্ষেত্রে হোটেল থেকে একটু দুরে কোথাও নামুন এবং পায়ে হেঁটে হোটেলে আসুন।

হোটেলের আপনার কক্ষে ঢোকার সময় যদি আপনার মনে হয় কেউ আপনাকে ফলো করছে তাহলে আপনার রুমে না ঢুকে আপনি রিসিপশনের দিকে চলে যান। এটা খেয়াল রাখা উচিত যে অনুসরনকারীর যেন এটা মনে না হয় যে আপনি তার উদ্দেশ্য বুঝতে পেরেছেন। হোটেল রুম পরিষ্কার করার সময় আপনার পরিষ্কারকর্মী এর উপর নজর রাখা উচিত। আপনার গুরুত্বপূর্ণ জিনিস আপনার কাছেই রাখুন।এটা যেন বুঝতে না পারে আপনার কাছে বেশি বা কম গুরুত্বপূর্ণ কোনো জিনিস আছে।

৪. কক্সবাজার কলাতলী হোটেল ভাড়া  - কক্সবাজার হোটেল বুকিং 

কক্সবাজারে প্রায় বেশিরভাগ মানুষই ভ্রমন করার জন্য আসে এবং তাদেরকে হোটেলে রাএি যাপন করতে হয়।বেশিরভাগ মানুষ কম খরচ পরে এমন হোটেল বুকিং করতে চান।কক্সবাজারের একটি অন্যতম জায়গা হচ্ছে কলাতলী।এখানে অনেক হোটেল রয়েছে। এই জায়গায় অনেক দামী ৫ স্টার হোটেল যেমন রয়েছে ঠিক তেমনি কম দামী হোটেলও রয়েছে।
অনেকেই কম দামী হোটেল ভাড়া করতে চায়।এই আর্টিকেলে আপনি কক্সবাজার কলাতলী হোটেল ভাড়া সম্পর্কে জানতে পারবেন।

কক্সবাজার কলাতলী হোটেল :

  • কলাতলী সীল্যান্ড গেস্ট হাউজ
  • কলাতলী হোটেল সী ক্রাউন
  • কলাতলী রোড সী হাউজ,উর্মি গেস্ট হাউজ 
  • মেরিন ড্রাইভ কলাতলী
  • বিচ হলিডে গেস্ট হাউজ 
  • ব্রু ওসেন
  • ডায়মন্ড প্যালেস গেস্ট হাউজ 
  • জিয়া গেস্ট হাউজ 
কলাতলী রোডের এসব হোটেলগুলো অনেকেই পছন্দ করে থাকে। 

কলাতলী হোটেল ভাড়া :

  1. হোটেল এশিয়া রেসিডেন্সিয়ালে থাকতে আপনার ভাড়া পরবে প্রতি রাতে ৭৭৫ টাকা
  2. হোটেল এশিয়া এর ভাড়া পরবে ৭০১ টাকা
  3. হোটেল সি সাইন এর ভাড়া পরবে ১,৭৫২ টাকা
  4. কক্স স্মার্ট হোটেলের ভাড়া পরবে ৩,৬৮০ টাকা

কলাতলী হোটেল বুকিং নাম্বার :

  1. হোটেল সী ক্রাউন-০১৮১৭-০৮৯৪২০
  2. মেরিন ড্রাইভ -০১৮১৭-০৮৯৪২০
  3. ব্লু ওসেন-০১৭১১-৭৮৫৩৮১
  4. জিয়া গেস্ট ইন-০১৮১৯-৩২১৫৩৮।
কক্সবাজারের কলাতলীতে আসা পর্যটকরা কলাতলী হোটেলকে অনেক পছন্দ করে থাকে। এছাড়াও কক্সবাজারে অনেক নরমাল হোটেলও রয়েছে।এসব হোটেলগুলোর ভাড়া ৮০০ থেকে শুরু হয় এবং সর্বোচ্চ ৮,০০০ পর্যন্ত হয়ে।থাকে। 

৫. কক্সবাজার হোটেল মোবাইল নাম্বার  - কক্সবাজার হোটেল বুকিং 

কক্সবাজারে পর্যটন কেন্দ্রকে ঘিরে অনেক আবাসিক হোটেল গড়ে উঠেছে। এসব হোটেলগুলো খুবই আরামদায়ক। এই আর্টিকেলে জানতে পারবেন হোটেলের নাম্বারসমুহ।
  • সী হ্যাভেন গেস্ট হাউজ -০১৭২৬-৫১৯০২৩
  • সী হিল গেস্ট হাউজ -০৩৪১৬৩০৮৮,০৩৪১-৬২৭৭৭,০১৮১৫-০৭৫৬৯৮
  • সী  গেস্ট হাউজ -০কিং৩৪১-৫১২১৯,০১৮১৮-৮৫৮০৪৪
  •  হোটেল সী প্যালেস-৯৬৭২৮৭৬,০১৮১৯-৮০৮৮৪২,০১৯১৩-৩৮০৮৪৭
  • হোটেল সী গাল-৮৩২২৯৭৩৬
  • হোটেল প্রাসাদ ওরাডাইস-৮৮১৭৪০০,৮৮১০০৫০,০১৫৫৬-৩৪৭৭২২
  • সী আারাফাত রিসোর্ট :০৩৪১-৬৪৪০৩,০১৫৫৬-৩৪৭৭১১
  • সী-ল্যান্ড গেস্ট হাউজ :০৩৪১৬৪-৭৯৫,৬৪৪৭৪,০১৮১৭-০৮৯৪২০
  • উর্মি গেস্ট হাউজ :০১৮৪৩-৭২৪৫০৪,
  • বীচ হলিডে গেস্ট হাউজ :০৩৪১-৬৪৯২২,০১৭১১-৯৪১৮২৩,০১৭১১-৪০৫৯০৭.
  • ব্লু ওসেন-০৩৪১-৬৪১২১,০১৮১৯০৮২৭৭২
  • তাহের ভবন এন্ড গেস্ট হাউজ :০১৫৫৩-৬০০০৫৩,০১৮১৬-২২৭০৯৫
  • ডায়মন্ড প্যালেস গেস্ট হাউজ :০৩৪১-৬০২০৭,০৩৪১-৬২১৩৫,০১৭১১-৭৫৫০৮১.
  • অ্যলবাট্রস রিসোর্ট :০১৮৫৬-৬৯৯৯১০,০১৮৫৬-৬৯৯১১
  • জিয়া গেস্ট ইন:০১৮১৪-১০৮২৪১
  • সোহাগ গেস্ট হাউজ:০৩৪১-৬৪৬৮৪,০৩৪১-৬২৮৮৯,০১৮১৮-৫৪০১৭৭.
  • হোটেল কল্লোল:০৩৪১-৬০৯২৫,০১৮১৯-৩২১৫৩৮,
  • হোটেল সী আলিফ:০৩৪১-৬২৫৬১,০১৮১৮-০৬৬৯৮০,০১৭১৫-৮৭৮৮৭৭.
  • হোটেল মেরিল প্লাজা:০৩৪১-৬৪৭৪৮, ০১৭২৭-৬১৩২৫৮,০১৮১৯-৫৪৮৪৩৪,
  • প্রীন্স হ্যাভেন হোটেল:০৩৪১-৫১২৫৩,০১৭১৫-৭৫৫১১২,
  • হোটেল স্বপ্ন প্রোবাল:০৩৪১-৬৪১৪৬,০১৭১৬-৭৪২৪৬৪
  • রেইড গেস্ট হাউজ :০১৭১৩-৪০৯৭৯৭
  • হোটেল স্বপ্ন বিলাস:০১৮২০-২২৬৭৬৫
  • ওয়েল পার্ক রিসোর্ট :০১৮১৬-৫৫৭৪৫৫,০১৮১৮-৫৯৩৩৯৬
  • গ্যালাক্সি রিসোর্ট লিমিটেড :০১৮১১-৮০১০৬১,০১৭২৪-৪৩৮৪৩৭
  • হোটেল বে মেরিনা:০৩৪১-৫৭০৩৫,০৩৪১-৫৭২৬১,০১৮৪১-৭৩৫৫৫,
  • মাসকট হলিডে রিসোর্ট :০১৮১৯-১৩৭৪৬৪,
কক্সবাজার হোটেল বুকিং করার কতগুলো ওয়েবসাইট :
www.surfclubbd.com
আশা করি কক্সবাজারের যেকোনো হোটেল বা রিসোর্টের সব তথ্য আপনি এইসব ওয়েবসাইট থেকে পেয়ে যাবেন।


৬. সুগন্ধা হোটেল কক্সবাজার  - কক্সবাজার হোটেল বুকিং 

প্রায় প্রতিদিনই কক্সবাজারের বিভিন্ন দেশের পর্যটকের আনাগোনায় মুখরিত হয়ে থাকে কক্সবাজারের বিভিন্ন পয়েন্ট। কক্সবাজারে ছোট বড়,দামী কমদামি অনেক হোটেল রয়েছে। 

সিগাল হোটেল লিমিটেড :

কক্সবাজারে অনেক হোটেল থাকলেও সিগাল হোটেল রয়েছে তালিকার একেবারে শীর্ষে।এটি সুগন্ধা পয়েন্টের সাথে লাগানো একটি হোটেল। এই হোটেলে থেকে আপনি উপভোগ করতে পারবেন ঝাউবন,সমদ্র,পাহাড়, সুর্যোদয়,এবং সুর্যাস্ত।কক্সবাজারের এই হোটেলটি খুবই নজরকাড়া। হোটেলটির দুরত্ব  কক্সবাজার বিমানবন্দর থেকে প্রায় তিন কিলোমিটার। কলাতলী বীচ থেকে এটির দুরত্ব ২ কিলোমিটার। এটি একটি ৫স্টার হোটেল।হোটেল কতৃপক্ষের অনুমতি নিয়ে আপনাকে আপনার নিজস্ব পরিবহন নিয়ে আসতে হবে।

আপনি সুগন্ধা পয়েন্ট আসলেই ৫স্টার এই হোটেলটি আপনার নজর কারতে বাধ্য করবে।বিলাসবহুল এই হোটেলটিতে অতিথি আপ্যায়নের জন্য রয়েছে বিশাল সুব্যাবস্থা।এই হোটেলে রয়েছে ১৮২টি রুম।রুমগুলোর মধ্যে রয়েছে অনেক বিচিত্রতা। যেমন-রেগুলার রুম,স্যুইট রুম,ডিলাক্স রুম ইত্যাদি।প্রাকৃতিক সৌন্দর্য উপভোগের উপর নির্ভর করে আপনি আপনার পছন্দমতো রুম বাছাই করে থাকতে পারবেন।হোটেলটিতে মুলত প্রাকৃতিক সৌন্দর্যের উপর ভিত্তি করে ডিলাক্স এবং রেগুলার রুমগুলো তৈরি করা হয়েছে।

এই হোটেলের সুযোগ সুবিধা :
  • এই হোটেলে মানি একচেন্জ করার ব্যাবস্থা রয়েছে।
  • এখনে রয়েছে প্রাইভেট বীচ
  • পার্কিং ব্যাবস্থা।
  • লাগেজ রাখার রুম
  • ব্যাক্তিগত জিনিস রাখার লকার রুম
  • ফ্রি ওয়াইফাই এর ব্যাবস্থা
  • ২৪ ঘন্টা রুম সার্বিস সুযোগ
  • বিশ্ব মানের বিভিন্ন খাবার
  • সংবাদপত্র পড়ার সুযোগ

রুমের ধরন ও ভাড়া:

  1. রেগুলার হিল সাইড/সিঙ্গেল /৫৮৫০ টাকা সর্বনিম্ন
  2. রেগুলার হিল সাইড /ডাবল/৬৩২৪ সর্বনিম্ন
  3. রেগুলার সি সাইড/সিঙ্গেল /৬২৪৫ টাকা সর্বনিম্ন
  4. রেগুলার সি সাইড /ডাবল /৬৭১৯ টাকা
  5. ডিলাক্স হিল সাইড/সিঙ্গেল /৭০৩৬টাকা থেকে শুরু
  6. ডিলাক্স হিল সাইড/ডাবল/৭৫১০ টাকা সর্বনিম্ন
  7. ডিলাক্স সি সাইড /সিঙ্গেল /৭৪৩১টাকা 
  8. ডিলাক্স সি সাইড /ডাবল/৭৯০৫ টাকা সর্বনিম্ন
  9. স্যুইট রুমগুলোর ভাড়া শুরু ১৫০২০ টাকা হতে
  10. মধুরিমা স্যুইট রুমের ভাড়া শুরু ৪৩৪৭৮ টাকা হতে।
এখানে উল্লেখ করা ভাড়া গুলোই যে সবসময় থাকবে এমন কোনো কথা নেই।সিজনভেদে এবং পর্যটকের চাহিদার উপর ভাড়া কম বেশি করা হয়।
কক্সবাজার হোটেল বুকিং করার জন্য আজই অত্যাধুনিক রুমের এই হোটেলটি বুক করে ফেলুন।বুকিং নাম্বার :

৮৮০৩৪১-৬২৪৮০৯০,৮৮০১৭৬৬৬৬৬৫৩০-৩৪
ওয়েবসাইট :www.seagullhotelbd.com

৭. কক্সবাজার হোটেল প্যাকেজ - কক্সবাজার হোটেল বুকিং 

কক্সবাজার হোটেল বুকিং করার জন্য অনেক হোটেল প্যাকেজ থাকে। কক্সবাজার ভ্রমনের জন্য অনেকগুলো অরর্গানাইজার প্যাকেজ এর ব্যবস্থা করে থাকে। এরমধ্যে একটি হোটেল হচ্ছে গ্রীন বেল্ট।গ্রীন বেল্ট মুলত হোটেল প্যাকেজ নিয়ে কাজ করে।এই প্যাকেজে নারীদের নিরাপত্তার কথা অনেক ভাবা হয়।

আপনি যদি একটা প্যকেজ ট্যুরের জন্য হোটেলটি বুকিং করতে চান তাহলে আপনি প্যাকেজ এর মধ্যে বাসা ভাড়া,হোটেল রুম এবং সকালের খাবার এসব সুবিধা পাবেন। 
  • থ্রি স্টার হোটেল:১ রাতের জন্য কাপল রুম জনপ্রতি ৫,০০০টাকা
  • ২ রাতের জন্য কাপল রুম জনপ্রতি ৭৫০০টাকা
  • এক রাতের জন্য এক্সক্লুসিভ হোটেলে জনপ্রতি ৪,০০০টাকা(কাপল)
  • ২ রাতের জন্য এক্সক্লুসিভ হোটেলে জনপ্রতি ৫,৫০০টাকা (কাপল)
আপনি যদি এসি বাস নিতে চান তাহলে আপনাকে জনপ্রতি ২,০০০ টাকা করে বেশি দিতে হবে।এসি বাসের মধ্যে রয়েছে গ্রিন লাইফ, হানিফ।নন-এসি বাসের মধ্যে রয়েছে শ্যামলী, হানিফ, ইউনিক পরিবহন ইত্যাদি।

বুকিং কনফার্ম :

আপনি যদি ভালো সিট পেতে চান, তাহলে আপনাকে আগে বুকিং করলেই ভালো হবে।বুকিং করতে যদি আপনি গ্রুপ প্যাকেজ নিতে চান তাহলে আপনাকে ৫০ টাকা অগ্রীম দিতে হবে।আর যদি প্রাইভেট বুকিং নেন, সেক্ষেত্রে আপনাকে ফুল টাকা পেমেন্ট দিতে হবে।আপনার যদি বাচ্চা থাকে, তাহলে আপনার আলোচনা করে নেওয়ায় ভালো হবে।এটা বলে রাখা ভালো যে, গ্রীন বেল্ট হোটেলের কোনো হিডেন চার্জ দিতে হয় না।

বুকিং মানি :

  1. আপনি চাইলে গ্রীন বেল্ট এর অফিসে এসে বুকিং মানি জমা দিতে পারেন।ঠিকানা:১৪০৩,লেবেল -১৪,শাহ আলী প্লাজা,মিরপুর -১০
  2. মোবাইল ব্যাংকিং যেমন-ডাচ বাংলা রকেট ব্যাংকিং এবং বিকাশেও পরিশোধ করতে পারেন।
  3. এছাড়াও ব্যাংক ডিপজিট করেও বুকিং করতে পারেন।

নাম্বার :

  • ০১৮৪১৭৩৭০০১
  • ০১৮১০১৩৭০০২
  • ০১৮৬৯৬৪৯৪১৭
কক্সবাজার ভ্রমন করার সবচেয়ে ভালো সময় হচ্ছে অক্টোবর থেকে মার্চ পর্যন্ত।কারন হচ্ছে এই সময় কক্সবাজারে অনেক কম গরম থাকে এবং বৃষ্টিও কম হয়।ফলে সৌন্দর্য উপভোগ করা যায় ভালোভাবে। মার্চ থেকে অক্টোবর ছাড়াও ঈদ, পূজাতেও মানুষের ভিড় লেগেই থাকে।
আপনি কখনোই পিক সময় ছাড়া কক্সবাজার ভ্রমনে যাবেন না।পিক সময়ে কক্সবাজার হোটেল গুলোতে ২০-৬০% ডিসকাউন্ট চলে।
সিজন পরিবর্তনের সাথে সাথে প্রকৃতির বিভিন্ন রূপ আপনি কক্সবাজার এসে দেখতে পারবেন।হেমন্তের পূর্ণিমা রাতে আপনি কক্সবাজার সমুদ্র সৈকতের প্রেমে পরতে বাধ্য হবেন।ঘুরতে গিয়ে কখনো রিক্সা বা সিএনজি মামাদের কথামতো হোটেল বুকিং নিবেন না। এতে আপনার খরচ বেশি পরতে পারে এবং আপনি নিরাপত্তাহীনতায় পরতে পারেন।


কক্সবাজারে যেমন হোটেল পাওয়া যায়, তেমনি আপনি ফ্ল্যাটও ভাড়া নিতে পারবেন।এতে আপনার ফ্যামেলি নিয়েও সময় কাটাতে পারবেন। 


৮.কক্সবাজার হোটেল কম খরচে - কক্সবাজার হোটেল বুকিং 

কক্সবাজারে আসা প্রতিটি পর্যটক কক্সবাজার হোটেল বুকিং করার জন্য কম খরচের হোটেল খোঁজে।কক্সবাজার সকল পর্যটনের কথা বিবেচনা করে আনেকগুলো কম খরচের হোটেল তৈরি করেছে। 
কম খরচের হোটেল :
  1. সী হ্যাভেন গেস্ট হাউজ 
  2. সী হিল গেস্ট হাউজ 
  3. সী আরাফাত রিসোর্ট 
  4. উর্মি গেস্ট হাউজ 
  5. ব্লু ওসেন
  6. ডায়মন্ড প্যালেস গেস্ট হাউজ 
  7. হোটেল সী আলিফ
আপনি যদি কক্সবাজার এসে কিছুদিন থাকতে চান তাহলে এসব হোটেল বেছে নিতে পারেন। কারন দামী হোটেলে থাকলে আপনি কিছুদিন থাকার পর আপনার সামর্থ্য নাও থাকতে পারে।

হোটেল ভাড়া:

  • ডিলাক্স হিলসাইডে এক রাতের ভাড়া ৭,০৩৬ টাকা
  • রেগুলার হিলসাইডে এক রাতের ভাড়া ৫,৮৫০ টাকা
  • রেগুলার ফ্রি সাইটে এক রাতের ভাড়া ৬,২৪৫ টাকা
  • রেগুলার হিলসাইডে এক রাতের ভাড়া ৬,৩২৪টাকা
  • ডিলাক্স সি সাইডবারে এক রাতের ভাড়া ৭,৯০৫ টাকা

কম খরচে হোটেলে থাকার মোবাইল নম্বর :


  1. সী হ্যাভেন গেস্ট হাউজ :০১৮১৮-৫৯৪০২৫
  2. সী হিল গেস্ট হাউজ :০১৮১৫-০৭৫৬৯৮
  3. সী কিং গেস্ট হাউজ :০১৮১৮-৮৫৮০৪৪
  4. সী আরাফাত গেস্ট হাউজ :০১৫৫৬-৩৪৭৭৫১
  5. উর্মি গেস্ট হাউজ :০১৮৪৩-৭২৪৫০৪
  6. ব্লু ওসেন :০১৮১৯-০৮২৭৭২
  7. ডায়মন্ড প্যালেস গেস্ট হাউজ :০১৭১১-৭৫৫৩৮১
  8. হোটেল সী আলিফ-০১৭১৫-৮৭৮৮৭৭
অনেকেই আছেন কক্সবাজার হোটেল বুকিং করার জন্য কম  খরচের হোটেল নাম্বার খুঁজে থাকেন। আপনি চাইলে এসব হোটেলের নাম্বার কল করে আগেই হোটেল বুকিং করে ফেলতে পারবেন।

কক্সবাজার এর কিছু সতর্কতা:


কক্সবাজার অপরুপ সৌন্দর্যের এক লীলাভুমি।এখানে নীল জলরাশি আর শোঁ শোঁ আওয়াজ এক মনোমুগ্ধকর পরিবেশ। এছাড়াও কক্সবাজারে রয়েছে সারি সারি গাছ,ঝাউগাছ, বালির নরম বিছানা।কক্সবাজারে আসা পর্যটকগন দিন রাত সমদ্রের মধ্যে  থাকে।

সমদ্রে নামার আগে অবশ্যই জোয়ার ভাটার সময় জেনে নিন।বীচের পাশে জোয়ার ভাটা সম্পর্কে অনেক সাইনবোর্ড এবং পতাকা রয়েছে। সমুদ্রে নামার নিরাপদ সময় হচ্ছে জোয়ারের সময়। জোয়ারের সময় বীচের পাশে সবুজ পতাকা উড়তে থাকে।

ভাটার সময় সমদ্রে নামা বিপদজনক। কারন যেকোন মুহূর্তে আপনি ভাটার পানিতে হারিয়ে যেতে পারেন।ভাটার সময় সমুদ্রের তীরে লাল পতাকা উড়ানো হয়। এসময় পানিতে নামা থেকে বিরত থাকুন। পানিতে নেমে কখনোই দূরে যাবেন না।আপনার নিরাপত্তার জন্য প্রয়োজনমতো লাইফ গার্ডের সহযোগিতা নিন।ওদেরকে জানিয়ে তবেই পানিতে নামুন।

বীচ ফটোগ্রাফি:

কক্সবাজারে কয়েকশ ফটোগ্রাফার রয়েছে। এসব ফটোগ্রাফার এখানে আসা পর্যটকদের ছবি তুলে থাকে। ফটোগ্রাফার কিছুক্ষণ এর মধ্যেই আপনার ছবি তুলে প্রিন্ট করে নেগেটিভ নাম্বারসহ আপনাকে দিয়ে দিবে।এরা সাধারণত লাল পোশাক পরিধান করে এবং প্রত্যেকের রয়েছে আইডি কার্ড।অনেক স্টুডিও এই কাজ করে থাকে।সরকারি রেট অনুযায়ী একটি ফোরআর ছবির দাম নিতে হবে ৩০ টাকা করে।ছবি সংক্রান্ত সাইনবোর্ড বীচে পাওয়া যায়। আপনি যদি তাদের কাছে থেকে ছবি তুলতে চান অবশ্যই তাদের আইডি কার্ড দেখে নিন।


স্পিড বোট :

সমুদ্রে অনেক স্পিড বোট চলে।এগুলো মেইন বীচ থেকে লাবণী পয়েন্ট পর্যন্ত চলাচল করে।এক রাউন্ডের জন্য ভাড়া নিবে ১০০০টাকা। এছাড়া খোলা স্পিডবোটের সাহায্যে যেসব লাইফবোট চলে সেগুলোর ভাড়া জনপ্রতি ২৫০টাকা করে।কক্সবাজার সমদ্র সৈকতে রয়েছে তিন চাকার অনেক বাইক যা সমুদ্রে চলাচল করে।এসব বাইক প্রতি এক কিলোমিটার চলার জন্য পঞ্চাশ টাকা করে পে করতে হয়।

প্যারাসেইলিং:

প্যারাসেইলিং এর মাধ্যমে আপনি কক্সবাজারের নৈসর্গিক সৌন্দর্য উপভোগ করতে পারবেন। আপনি এখানে তিনটি প্যাকেজ পাবেন। একটি আছে নরমাল রাইড যেটাতে আপনি শুধু ঘুরতে পারবেন।২ হাজার টাকার সুপার রাইডে আপনি একবার পা ভেজাতে পারবেন।আপনি যদি দুইবার পা ভেজাতে চান তাহলে আপনাকে চড়তে হবে ২৫০০টাকার রাইডে।

ফ্লাই ডাইনিং:

ফ্লাই ডাইনিং করা হয়েছে কক্সবাজার সুগন্ধা পয়েন্টে। এটি একটি ভাসমান রেস্তোরাঁ। এটি সমুদ্র থেকে ১৬০ ফুট উপরে।এই হোটেল থেকে সমুদ্রকে উপভোগ করার ব্যাবস্থা করা হয়েছে।এই হোটেলে একসাথে ২০ জন বসতে পারে। এই হোটেলে সবদিক থেকে খোলা থাকার কারনে সমুদ্রকে ভালোভাবে এনজয় করা যায়।এই হোটেলে খাওয়া দাওয়া এবং সমুদ্রকে দেখতে আপনাকে গুনতে  হবে মিনিমাম ৪০০০টাকা।

৯. আর্টিকেল সম্পর্কিত প্রশ্ন-উত্তর - কক্সবাজার হোটেল বুকিং 

প্রশ্ন ১: কক্সবাজার হোটেল বুকিং করতে কি প্রয়োজন?

উত্তর:কক্সবাজার হোটেল বুকিং করতে আপনার নাম,ইমেইল, আপনার এনআইডি কার্ড প্রয়োজন।

প্রশ্ন ২:কক্সবাজার হোটেল বুকিং করার মাধ্যম কি কি?

উত্তর:কক্সবাজার হোটেল বুকিং আপনি মোবাইল নম্বর, ওয়েবসাইট অথবা সরাসরি করতে পারেন।

প্রশ্ন ৩: অনলাইনে হোটেল বুকিং করে হোটেলে উঠতে কি লাগবে?

উত্তর:অনলাইনে হোটেল বুকিং করে হোটেলে উঠতে আপনার ইমেইল এবং এনআইডি কার্ডের ফটোকপি লাগবে।

১০. লেখকের মন্তব্য - কক্সবাজার হোটেল বুকিং 

এই আর্টিকেলে আমরা আলোচনা করেছি কক্সবাজার হোটেল বুকিং, কক্সবাজার হোটেল ভাড়া ২০২৩,কক্সবাজার হোটেল বুকিং ২০২৩,সুগন্ধা হোটেল কক্সবাজার, কক্সবাজার হোটেল প্যাকেজ,কক্সবাজার হোটেল কম খরচে ইত্যাদি। আর্টিকেল সম্পর্কে আপনার মতামত, পরামর্শ কিংবা প্রশ্ন আমাদের কমেন্ট করে জানাতে পারেন। এরকম আরো গুরুত্বপূর্ণ তথ্যবহুল আর্টিকেল পড়তে আমাদের ওয়েবসাইট the du speech  ভিজিট করতে পারেন।



এই আর্টিকেলের-






লেখক: মোসা: কবিতা 
পড়াশোনা করছেন লালমনিরহাট নার্সিং কলেজে ।  তিনি পড়াশোনার পাশাপাশি লেখালেখি করতে পছন্দ করেন।
জেলা: নরসিংদী 


ঢাকা বিশ্ববিদ্যালয় আর্টিকেল রাইটিং সংগঠনের প্রতিষ্ঠাতা
মো. আব্দুল্লাহ আল মামুন
পড়াশোনা করছেন:  ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে।
জেলা: নাটোর

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

The DU Speech-এর নীতিমালা মেনে কমেন্ট করুন, প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়

comment url