OrdinaryITPostAd

হইচই সাবস্ক্রিপশন করার নিয়ম [আপডেট তথ্য]

 

প্রযুক্তির ছোয়ায় বিশ্বের প্রতিটি প্রান্তে এখন বাংলা ওটিটি প্লাটফর্মগুলো জনপ্রিয় হয়ে উঠেছে। বাংলাদেশ ও পিছিয়ে নেই। আজকের আর্টিকেলে আমরা কলকাতার ওটিটি প্লাটফর্ম হইচই সাবস্ক্রিপশন ফি বাংলাদেশ সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। সেই সাথে হইচই এর বিশেষ কিছু দিক তুলে ধরার চেষ্টা করব। তাই হইচই সাবস্ক্রিপশন ফি বাংলাদেশ সম্পর্কে জানতে আর্টিকেলটি পড়ুন।

সংক্ষেপে জেনে নিন
প্রশ্ন হইচই সাবস্ক্রিপশন ফি বাংলাদেশ 
উত্তর ধাপ ০১.  হইচই হলো কলকাতার একটি ওটিটি ভিডিও স্ট্রিমিং প্লাটফর্ম যেখানে ভারত এবং বাংলাদেশ এর বাংলা মুভি, ওয়েব সিরিজ, গান, নাটক ইত্যাদি রয়েছে।
উত্তর ধাপ ০২. বাংলাদেশে হইচই সাবস্ক্রিপশন ফি ফামিলি প্যাকেজ ১ বছর ৭০০ টাকা, সলো প্যাকেজ ১ বছর ৫০০ টাকা, জিপি প্যাক ১.৩ জিবি হইচই ৩ দিন ১৬ টাকা, ৭ দিন মেয়াদি ২৫ টাকা এবং ৩০ দিন মেয়াদি ৫১ টাকা।
উত্তর ধাপ ০৩. হইচই সাবস্ক্রিপশন করতে হইচই এ্যাপস বা ওয়েবসাইটে প্রবেশ করে ইমেইল, মোবাইল নাম্বার বা ফেসবুক আইডি প্রদান করে সাবস্ক্রিপশন ফি পেমেন্ট করলেই হয়ে যাবে। 

আর্টিকেল সূচিপত্র - হইচই সাবস্ক্রিপশন করার নিয়ম

  1. হইচই কী
  2. হইচই সাবস্ক্রিপশন ফি
  3. হইচই সাবস্ক্রিপশন করার নিয়ম
  4. আর্টিকেল সম্পর্কিত প্রশ্ন-উত্তর 
  5. লেখকের মন্তব্য

১.হইচই কী - হইচই সাবস্ক্রিপশন করার নিয়ম

সংক্ষেপেঃ হইচই হলো কলকাতার একটি ওটিটি ভিডিও স্ট্রিমিং প্লাটফর্ম যেখানে ভারত এবং বাংলাদেশ এর বাংলা মুভি, ওয়েব সিরিজ, গান, নাটক ইত্যাদি রয়েছে।

হইচই সাবস্ক্রিপশন ফি বাংলাদেশ কত তা জানার আগে আমাদের হইচই সম্পর্কে জানতে হবে। আর্টিকেলের এই অংশে আমরা হইচই সম্পর্কে আলোচনা করব। 

হইচই : হইচই হলো এসভিএফ এন্টারটেইনমেন্ট প্রাইভেট লিমিডেট এর মালিকানাধীন একটি ভিডিও স্ট্রিমিং প্লাটফর্ম। এই ওটিটি প্লাটফর্মটি ২০১৭ সালের ২০ শে সেপ্টেম্বর চালু হয়। "হইচই" এই পরিচিতি মূলক নামটি সর্বপ্রথম Rediffusion Y&R দ্বারা সুপারিশ করা হয়। এটি একটি বেসরকারি সংস্থা, এর সদর দপ্তর ভারতের পশ্চিমবঙ্গের কলকাতায় অবস্থিত। এখানে ওয়েব পোর্টাল, ভিডিও স্ট্রিমিং, ভিডিও অন ডিমান্ড সহ অনেক সাইট রয়েছে। এর প্রতিষ্ঠাতা বিষ্ণু মোহতা, মহেন্দ্র সানি ও শ্রীকান্ত মোহ্তা। 

হইচই সারা বিশ্বের বাঙালি দর্শকদের জন্য একটি জনপ্রিয় প্লাটফর্ম। ৫০০ টিরও বেশি ওয়েব সিরিজ ও একটি লাইব্রেরি সহ হইচই অরিজিনাল শো তৈরি করে এবং প্রতি মাসে নতুন কন্টেন্ট যোগ করে। হইচই এ রয়েছে বিশাল মুভির সমাহার। পুরোনো মুভি, সিনেমা থেকে শুরু করে বর্তমান মুভি রয়েছে এপার ও ওপার দুই বাংলারই। হইচই মূলত বাংলা ভাষার চলচ্চিত্র এবং বিনোদন বিষয়বস্তুর উপর দৃষ্টি নিবদ্ধ করে। বর্তমানে হইচই প্ল্যাটফর্মে ৫০০ এর চেয়েও বেশি চলচ্চিত্র রয়েছে, যার মধ্যে ১০০ টিরও বেশি এসভিএফ প্রযোজিত চলচ্চিত্র এবং প্রায় ৪০০ টি অন্যান্য চলচ্চিত্র রয়েছে। এছাড়াও, হইচইতে ১০০০ টিরও বেশি বাংলা গান বিশ্বব্যাপী স্ট্রিমিং'র জন্য লভ্য রয়েছে। এছাড়াও হইচই এ বিভিন্ন বাচ্চাদের বিষয়বস্তু রয়েছে এবং রোমাঞ্চক, নাটকীয়, ভয়ের, রোম্যান্স, কমেডি এর মতো বিভিন্ন প্রকারের অরিজিনাল চলচ্চিত্র, ওয়েব সিরিজ এবং ছোট ছবিও রয়েছে। 


২.হইচই সাবস্ক্রিপশন ফি - হইচই সাবস্ক্রিপশন ফি বাংলাদেশ 

সংক্ষেপেঃ বাংলাদেশে হইচই সাবস্ক্রিপশন ফি ফামিলি প্যাকেজ ১ বছর ৭০০ টাকা, সলো প্যাকেজ ১ বছর ৫০০ টাকা, জিপি প্যাক ১.৩ জিবি হইচই ৩ দিন ১৬ টাকা, ৭ দিন মেয়াদি ২৫ টাকা এবং ৩০ দিন মেয়াদি ৫১ টাকা।

হইচই এ সাবস্ক্রিপশন নিতে নির্ধারিত সময়ের জন্য একটি নির্দিষ্ট মূল্য পরিশোধ করতে হয়৷ আর্টিকেলের এই অংশে আমরা হইচই সাবস্ক্রিপশন ফি বাংলাদেশ কত টাকা তা নিয়ে আলোচনা করব।

হইচই সাবস্ক্রিপশন ফি:
  • Family Package : এই প্যাকেজে ২ টি এককালীন স্ট্রিম থাকবে এবং ৮ টি ডিভাইস সংযুক্ত করা যাবে। এই প্যাকেজের বার্ষিক মূল্য ৭০০ টাকা। অর্থাৎ ৭০০ টাকায় সাবস্ক্রিপশন কিনলে সর্বোচ্চ ৮ টি ডিভাইসে কানেক্ট করে এক বছর হইচই উপভোগ করা যাবে।
  • Solo Package : এই প্যাকেজে ১ টি এককালীন স্ট্রিম থাকবে এবং ৫ টি ডিভাইস সংযুক্ত করা যাবে। এক বছরে এই সাবস্ক্রিপশন মূল্য ৫০০ টাকা।
  • GP Packs: গ্রামীণফোন স্বল্পমূল্যের কিছু হইচই সাবস্ক্রিপশন অফার দেয়। যারা এককালীন ব্যবহার না করে বরং স্বল্প কিছু সময়ের জন্য সাবস্ক্রিপশন নিতে চায় তারা এই প্যাক নিতে পারে। এখানে তিনটি প্যাক রয়েছে, ১.৩ জিবি হইচই ১৬ টাকা, মেয়াদ ৩ দিন। ১.৩ জিবি হইচই ২৫ টাকা মেয়াদ ৭ দিন এবং ১.৩ জিবি হইচই ৫১ টাকা মেয়াদ ৩০ দিন।

আরও পড়ুনঃ ওমরাহ প্যাকেজ

 .হইচই সাবস্ক্রিপশন করার নিয়ম - হইচই সাবস্ক্রিপশন করার নিয়ম

সংক্ষেপেঃ হইচই সাবস্ক্রিপশন করতে হইচই এ্যাপস বা ওয়েবসাইটে প্রবেশ করে ইমেইল, মোবাইল নাম্বার বা ফেসবুক আইডি প্রদান করে সাবস্ক্রিপশন ফি পেমেন্ট করলেই হয়ে যাবে। 

আর্টিকেলের প্রথম অংশে আমরা হইচই সাবস্ক্রিপশন ফি বাংলাদেশ সম্পর্কে জানতে আলোচনা করেছি। এই অংশে আমরা হইচই সাবস্ক্রিপশন করার নিয়ম সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। 


হইচই এ্যাপসের মাধ্যমে :
  • প্রথমেই প্লে স্টোর থেকে হইচই অ্যাপের সর্বশেষ ভার্সন ডাউনলোড করতে হবে।
  • এ্যাপস ওপেন করে "সাবস্ক্রাইব " লেখা অপশনে ক্লিক করে যে পেজ আসবে তার থেকে "মেনু" অপশনে ক্লিক করতে হবে।
  • এবারে সাইন আপ অপশনে ক্লিক করে নিজের  ইমেইল আইডি এবং ফোন নম্বর ব্যবহার করে সাইন আপ করতে হবে। ইমেইলের পরিবর্তে ফেসবুক / গুগল ব্যবহার করে সাইন আপ করা যায়।
  • প্রয়োজনীয় তথ্য সঠিকভাবে প্রদানের পর সাইন আপ বাটনে ক্লিক করতে হবে। 
  • সাইন আপ করার পর পেমেন্ট অপশনে ক্লিক করে প্যাকেজসমূহ দেখতে হবে। এখান থেকে কাঙ্ক্ষিত প্যাকেজটি বেছে নিতে হবে। 
  • নির্দিষ্ট প্যাকেজটি সিলেক্ট করে নির্দেশাবলী অনুসরণ করে পেমেন্ট করলেই সাবস্ক্রিপশন কমপ্লিট হয়ে যাবে।
ওয়েবসাইটের মাধ্যমে : 
  • গুগল সার্চ অপশনে গিয়ে https://www.hoichoi.tv লিখে সার্চ করতে হবে। এবং হইচই ওয়েবসাইটটি খুজে নিয়ে প্রবেশ করতে হবে।
  • যদি আগে সাইন আপ না করা থাকে, তাহলে স্ক্রিনের উপরের ডানদিকে থেকে “ Subscribe Now " অপশনটিতে ক্লিক করতে হবে।
  • এখন নির্ধারিত স্থানে নিজের Facebook/Google বা ইমেল আইডি এবং ফোন নম্বর ব্যবহার করে সাইন আপ করতে হবে এবং যে নাম্বারে সাবস্ক্রাইব করতে চান তা নিজের ফোনে অন থাকতে হবে।
  • সাইন আপ করার পরের ধাপ হলো পেমেন্ট করা। ওয়েবপেজের পেমেন্ট মেথড সিলেক্ট করে স্ক্রিনের নির্দেশাবলী অনুসরণ করে পেমেন্ট করতে হবে।
  • সাইন আপ হয়ে গেলে লগইন করলেই সাবস্ক্রিপশন হয়ে যাবে।
মাই জিপি এ্যাপস এর মাধ্যমে:
  • মাইজিপি এ্যাপসের মাধ্যমে হইচই সাবস্ক্রিপশন করতে প্রথমেই যে মোবাইল নম্বর দিয়ে সাবস্ক্রাইব করা হবে সেই নাম্বার দিয়ে মাই জিপি এ্যাপসে লগইন করতে হবে।
  • এরপর এ্যাপস থেকে "মাই অফার" অপশনে গিয়ে এন্টারটেইনমেন্ট অপশনটিতে যেতে হবে।
  • এখান থেকে "হইচই" খুজে নিয়ে ক্লিক করতে হবে। এরপর মাই জিপি এ্যাপস এর প্রদত্ত অফার অনুযায়ী ৩ দিন, ৭দিন, ৩০ দিনের অফার বেছে নিয়ে নেক্সট করতে হব। এখন পেমেন্ট এর বিবরন দেখে কনফার্ম করে দিলেই সাবস্ক্রিপশন হয়ে যাবে এবং প্রদত্ত মোবাইল নাম্বারে একটি কনফার্মমেশন মেসেজ আসবে। 
আরও পড়ুনঃ ইংরেজি শেখার সহজ উপায়

  ৯. আর্টিকেল সম্পর্কিত প্রশ্ন-উত্তর - হইচই সাবস্ক্রিপশন করার নিয়ম

আর্টিকেলের এই অংশে আমরা হইচই সাবস্ক্রিপশন ফি বাংলাদেশ সম্পর্কে কিছু প্রশ্ন ও তার উত্তর নিয়ে আলোচনা করব।
  1. প্রশ্ন ১: হইচই একাউন্ট থেকে কিভাবে নাম, ইমেইল নাম্বার পরিবর্তন করতে হয়?        উত্তর: হইচই একাউন্ট থেকে নাম বা ইমেইল আইডি পরিবর্তন করতে ওয়েবসাইটে লগইন করে মোবাইল ব্রাউজারের ক্ষেত্রে মেনু তে ক্লিক আর পিসির ক্ষেত্রে স্ক্রিনের উপরের ডানদিকে হ্যালো অপশনে ক্লিক করে সেটিংস-এ ক্লিক করতে হবে। সেটিংস থেকে " Profile management " অপশনে ক্লিক করে নাম, ইমেইল ইত্যাদি পুনরায় সেট আপ করলেই হয়ে যাবে।
  2. প্রশ্ন ২: হইচই সাবস্ক্রিপশন ক্যানসেল করার উপায় কি?                                                 উত্তর: হইচই সাবস্ক্রিপশন ক্যানসেল করতে অ্যাপ বা ওয়েবসাইটে লগ ইন করে মেনুতে ক্লিক করতে হবে। এখান থেকে "সাবস্ক্রিপশন এবং বিলিং" ক্লিক করে  "সাবস্ক্রাইব" ( এই অপশন যখন বর্তমান সাবস্ক্রিপশনের সময়সীমা শেষ হয়ে যাবে তখন দেখা যাবে) বাটনে ক্লিক করতে হবে। এরপর ক্যানসেল সাবস্ক্রাইব করলেই সাবস্ক্রিপশন ক্যানসেল হয়ে যাবে।

আরও পড়ুনঃ জেনে নিন অনিয়মিত মাসিক হওয়ার কারণ

১০. লেখকের মন্তব্য - কি-ওয়ার্ড

আজকের আর্টিকেলে আমরা হইচই সাবস্ক্রিপশন ফি বাংলাদেশ ও সেই সাথে হইচই সাবস্ক্রিপশন করার নিয়ম সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। আর্টিকেল সম্পর্কে যেকোনো প্রশ্ন, পরামর্শ কিংবা অভিযোগ আমাদের কমেন্ট করে জানাতে পারেন। এরকম আরও তথ্যবহুল আর্টিকেল পড়তে আমাদ The DU Speech ভিজিট করতে পারেন।



এই আর্টিকেলের-


লেখক: মোছাঃ ফাতেমা খাতুন 

পড়াশোনা করছেন লালমনিরহাট নার্সিং কলেজে। তিনি পড়াশোনার পাশাপাশি লেখালেখি করতে পছন্দ করেন।
জেলা: গাইবান্ধা 





ঢাকা বিশ্ববিদ্যালয় আর্টিকেল রাইটিং সংগঠনের প্রতিষ্ঠাতা
মো. আব্দুল্লাহ আল মামুন
পড়াশোনা করছেন:  ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে।
জেলা: নাটোর

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

The DU Speech-এর নীতিমালা মেনে কমেন্ট করুন, প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়

comment url