OrdinaryITPostAd

ছবি দিয়ে গান বানানোর সফটওয়্যার ডাউনলোড

 

নিজেদের ছবি দিয়ে গান বানানোর জন্য অনেকেই ছবি দিয়ে গান বানানোর সফটওয়্যার ডাউনলোড করতে চান। কিন্তু সঠিক এ্যাপস এর নাম ও ডাউনলোড করার পদ্ধতি না জানার কারনে পারেন না। আজকের আর্টিকেলে আমরা ছবি দিয়ে গান বানানোর সফটওয়্যার ডাউনলোড করার পদ্ধতি ও গান বানানোর উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। 



সংক্ষেপে জেনে নিন
প্রশ্ন ছবি দিয়ে গান বানানোর সফটওয়্যার ডাউনলোড 
উত্তর ধাপ ০১.  ছবি দিয়ে গান বানানোর কয়েকটি এ্যাপস হলো - VideoMaker, Kinemaster, YouCut, TikTok.
উত্তর ধাপ ০২.
এ্যাপস দিয়ে ভিডও বানাতে প্রথমেই প্লে স্টোর থেকে কাঙ্ক্ষিত এ্যাপসটি ডাউনলোড করে ওপেন করতে হবে, এরপর ক্রিয়েট নিউ বাটনে ক্লিক করে ছবি সিলেক্ট করে ইফেক্ট ও গান এ্যাড করলেই গান বানানো হয়ে যাবে।
উত্তর ধাপ ০৩. Tiktok এ্যাপসে ছবি দিয়ে গান বানানোর জন্য প্রথমেই এ্যাপসে একাউন্ট খুলতে হবে। এরপর সঠিক পদ্ধতি অনুসরন করে ছবি দিয়ে গান বানানো যাবে।

আর্টিকেল সূচিপত্র (যে অংশ পড়তে চান তার উপর ক্লিক করুন) 

  1. ছবি দিয়ে গান বানানোর এ্যাপস
  2. এ্যাপস দিয়ে ভিডিও বানানোর নিয়ম
  3. TikTok এ্যাপস দিয়ে ভিডিও বানানোর নিয়ম
  4. আর্টিকেল সম্পর্কিত প্রশ্ন-উত্তর 
  5. লেখকের মন্তব্য

১.ছবি দিয়ে গান বানানোর এ্যাপস - ছবি দিয়ে গান বানানোর সফটওয়্যার ডাউনলোড 

সংক্ষেপেঃ ছবি দিয়ে গান বানানোর কয়েকটি এ্যাপস হলো - VideoMaker, Kinemaster, YouCut, TikTok.

ছবি দিয়ে গান বানানোর জন্য প্রথমেই ছবি দিয়ে গান বানানোর সফটওয়্যার ডাউনলোড করতে হবে। এক্ষেত্রে অনেক এ্যাপস পাওয়া যায়। তবে যেসব এ্যাপস দিয়ে সবচেয়ে সহজ উপায়ে ও নির্ভুলভাবে এই কাজটি করা যায় সেইসব এ্যাপস নিয়ে আর্টিকেলের এই অংশে আমরা আলোচনা করব। 
  1. VideoMaker : ছবি দিয়ে গান বানানোর জন্য৷ এটি একটি জনপ্রিয় এ্যাপস। এই এ্যাপস এর প্লে স্টোরে রেটিং ৪.৫ আউট অফ ৫.  দুই মিলিয়ন রিভিউ এবং ৫০+ মিলিয়ন ইউজার এই এ্যাপসটি ডাউনলোড করেছে। নতুন এডিটর থেকে অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তিরাও ছবি দিয়ে গান বানানোর জন্য এই এ্যাপসটি ব্যবহার করে থাকেন।
  2. Kinemaster: এই এ্যাপসটি ছবি দিয়ে গান বানানোর জন্য অন্যতম একটি এ্যাপস। এর প্লে স্টোর রেটিং ৪.৪ রয়েছে। ১০০+ মিলিয়ন মানুষ এই এ্যাপসটি ডাউনলোড করেছে। একটি ভালো কোয়ালিটি সম্পন্ন ভিডিও তৈরি করতে যা যা ফিচার এর দরকার হয় তার সবটাই এই এ্যাপসে রয়েছে যার কারনে এটি সকলের কাছে জনপ্রিয়। এই এ্যাপসের সাহায্যে খুব সহজেই ভিডিওতে বিভিন্ন ইফেক্ট ব্যবহার করা যায়। এছাড়াও kinemaster দিয়ে ফটো দিয়ে ভিডিও বানানোর সময় ফটোতে In animation এবং Out animation এর মাধ্যমে খুব ভালো মানের ভিডিও তৈরি করা সম্ভব। 
  3. YouCut : এই এ্যাপসটির প্লে স্টোর রেটিং ৪.৫ এবং ১০০+ মিলিয়ন মানুষ এটি ডাউনলোড করেছে। এই এ্যাপস এর সাহায্যে সরাসরি যেকোনো ভিডিওর সাথে ছবি গুলোকে মার্জ করা যায়। এছাড়াও এই এ্যাপসে রয়েছে টেমপ্লেট,  ১০০+ ভিডিও video effects, ১০০+ ট্রেন্ডিং মিউজিক, Video transition, animated text, overlay video, video filter ইত্যাদি নানান এডিটিং Movie style video filters and FX effects।
  4. TikTok : টিকটক হলো বহুল ব্যবহৃত একটি জনপ্রিয় এ্যাপস। এই এ্যাপস এর প্লে স্টোর রেটিং ৪.২ এবং এই এ্যাপস ডাউনলোড করেছে ১+ বিলিয়ন ইউজার। এই এ্যাপস ভিডিও বানানোর জন্য অনেক জনপ্রিয় একটি এ্যাপস। ছবি দিয়ে গান বানানো ছাড়াও অন্য এ্যাপস থেকে বানানো ভিডিও এখানে ইডিট ও আপলোড করা যায়।

২.এ্যাপস দিয়ে ভিডিও বানানোর নিয়ম - ছবি দিয়ে গান বানানোর সফটওয়্যার ডাউনলোড 

সংক্ষেপেঃ এ্যাপস দিয়ে ভিডও বানাতে প্রথমেই প্লে স্টোর থেকে কাঙ্ক্ষিত এ্যাপসটি ডাউনলোড করে ওপেন করতে হবে, এরপর ক্রিয়েট নিউ বাটনে ক্লিক করে ছবি সিলেক্ট করে ইফেক্ট ও গান এ্যাড করলেই গান বানানো হয়ে যাবে।

আর্টিকেলের এই অংশে আমরা ছবি দিয়ে গান বানানোর সফটওয়্যার ডাউনলোড ও এ্যাপস ব্যবহার করে গান বানানোর নিয়ম সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। 
    এ্যাপস দিয়ে ভিডিও বানানোর নিয়ম:
    • প্রথমেই প্লে স্টোর থেকে কাঙ্খিত এ্যাপস (YouCut, Kine master, Videomaker)  download করে ইনস্টল করতে হবে। App-টি ডাউনলোড করার পর ওপেন করতে হবে। 
    • App ওপেন করার সাথে সাথে Terms of use & privacy policy-নামের একটি pop-up দেখা যাবে যার নিচে থাকা “agree” লেখাতে সরাসরি click করতে হবে। 
    • এ্যাপস অন হলে এর প্রথম পেজের Create New (+) বাটনে  click করতে হবে। Plus (+) বাটনে click করার সাথে সাথে মোবাইলের/কম্পিউটারের গ্যালারী ওপেন হয়ে যাবে। এরপর গ্যালারী থেকে যে ছবি দিয়ে গান বানানো হবে সে ছবি গুলো সিলেক্ট করে নিতে হবে। এখানে এক বা একাধিক ছবি ব্যবহার করা যাবে।
    • ছবি সিলেক্ট করার পর একটি video timeline দেখা যাবে যেখানে ব্যবহারকারী নিজের ছবি গুলোকে এডিট করতে পারবেন এবং নানান effects, filters, text ইত্যাদি এপ্লাই করতে পারবেন এবং Timeline-এর মধ্যে থাকা + আইকনে click করে  আরো ছবি যুক্ত করতে পারবেন।
    • এরপর অডিও এ্যাড করার জন্য অডিও বাটনে ক্লিক করতে হবে এবং মোবাইলেের স্টোরেজ থেকে নির্ধারিত গান সিলেক্ট করতে হবে, এরপর done করলেই অডিও এ্যাড হয়ে যাবে।
    • Image slideshow এবং অডিও এডিট করা হয়ে গেলে, timeline-এর মধ্যে একেবারে ওপরের দিকে থাকা “save” অপশনে click করতে হবে। Save বাটনে click করার পর ভিডিওর resolution, framerate এবং Quality সেট করার কিছু অপশন দিয়ে দেওয়া হয়। এসব অপশনে যথাযথভাবে পূরন করলেই সেভ হবে।
    • ভিডও সেভ করলে ছবি দিয়ে তৈরি করা ভিডিওটি মোবাইলের স্টোরেজে সেভ হয়ে যাবে। তবে ব্যবহারকারী চাইলে ভিডিওটি TikTok, Facebook ইত্যাদিতে সরাসরি শেয়ার করে দিতেও পারবেন।

    ৩.TikTok এ্যাপস দিয়ে ভিডিও বানানোর নিয়ম - ছবি দিয়ে গান বানানোর সফটওয়্যার ডাউনলোড 

    সংক্ষেপেঃ  Tiktok এ্যাপসে ছবি দিয়ে গান বানানোর জন্য প্রথমেই এ্যাপসে একাউন্ট খুলতে হবে। এরপর সঠিক পদ্ধতি অনুসরন করে ছবি দিয়ে গান বানানো যাবে।
    এতক্ষন আমরা ছবি দিয়ে গান বানানোর সফটওয়্যার ডাউনলোড ও ভিডিও বানানোর নিয়ম সম্পর্কে আলোচনা করেছি। এখন আমরা সরাসরি টিকটক এ্যাপস দিয়ে ভিডও বানানোর নিয়ম সম্পর্কে আলোচনা করব। 

    TikTok এ্যাপস এর মাধ্যমে ছবি দিয়ে গান বানানোর নিয়ম :
    • প্রথমেই প্লে স্টোর থেকে TikTok App টি ডাউনলোড করে open করতে হবে।
    • এ্যাপস ডাউনলোড করে একাউন্ট খুলতে হবে।
    • এবার রেকর্ড ভিডও পেজের নিচের দিকে প্লাস (+) আইকনে ক্লিক করতে হবে। প্লাস আইকনে ক্লিক করলে বেশ কয়েকটি অপশন দেখা যাবে এর মধ্যে স্ক্রিন এর একেবারে নিচে হাতের ডান দিকে Upload button-টি দেখতে পাওয়া যাবে, এখানে ক্লিক করতে হবে। 
    • আপলোড অপশনে ক্লিক করলে সরাসরি ফোনের গ্যালারী শো করবে। এখানে ভিডিও এবং ইমেজ দুইটিই থাকবে। ছবি দিয়ে গান বানানোর জন্য ইমেজ অপশনে ক্লিক করতে হবে এবং গ্যালারী থেকে যে ছবি দিয়ে গান বানানো হবে তা সিলেক্ট করতে হবে। এক বা একাধিক ছবি সিলেক্ট করা যাবে। ছবি গুলিকে সিলেক্ট করে আপলোড বাটনে ক্লিক করতে হবে। 
    • ছবি সিলেক্ট করার পর সরাসরি  “Next,” বাটন এর মধ্যে click করতে হবে তাহলে সিলেক্ট করা ছবি গুলি slideshow format-এর সাথে প্লে হবে।
    • এবার ছবি দিয়ে তৈরি করা slideshow ভিডিওতে ইচ্ছামতো filters, voiceover, sounds, text ইত্যাদি যুক্ত করতে পারবেন।
    • ভিডিওতে গান এ্যাড করার জন্য উপরের এ্যাড সাউন্ড অপশনে ক্লিক করে স্টোরেজ থেকে কাঙ্ক্ষিত গানটি নির্বাচন করে Done করতে হবে।
    • ভিডিও তৈরি হয়ে যাওয়ার পর সেটা সরাসরি TikTok-এর মধ্যে publish করা যাবে।

    ৪.আর্টিকেল সম্পর্কিত প্রশ্ন-উত্তর - ছবি দিয়ে গান বানানোর সফটওয়্যার ডাউনলোড 

    আর্টিকেলের এই অংশে আমরা ছবি দিয়ে গান বানানোর সফটওয়্যার ডাউনলোড করার নিয়ম ও গান বানানোর নিয়ম সম্পর্কে কিছু প্রশ্ন ও উত্তর নিয়ে আলোচনা করব।

    প্রশ্ন ১: ছবি দিয়ে গান বানানোর সময় ভিডও কেটে ছোট করার অপশন কোনটি?

    উত্তর: ছবি দিয়ে গান বানানোর সময় ভিডিও কেটে ছোট করার জন্য বা কোনো অংশ সরানোর জন্য এ্যাপস এ থাকা Trim / cut/ split অপশন ব্যবহার করতে হবে।

    প্রশ্ন ২: ছবি দিয়ে ভিডও বানিয়ে নিজের ভয়েস রেকর্ড ব্যবহার করা যাবে কীভাবে?

    উত্তর: এ্যাপস এর ভিতরে থাকা  "Record" বাটনে ক্লিক করে সরাসরি নিজের ভয়েস রেকর্ড করে ছবি দিয়ে ভিডিও বানানো যাবে। 

    প্রশ্ন ৩: ছবি দিয়ে গান বানানোর সফটওয়্যার কী কী?

    উত্তর: ছবি দিয়ে গান বানানোর সফটওয়্যার VideoMaker, KineMaster, Youcut, TikTok ইত্যাদি। 

    ৫.লেখকের মন্তব্য - ছবি দিয়ে গান বানানোর সফটওয়্যার ডাউনলোড 

    আজকের আর্টিকেলে আমরা ছবি দিয়ে গান বানানোর সফটওয়্যার ডাউনলোড করার নিয়ম ও এসকল সফটওয়্যার ব্যবহার করে ভিডিও বানানোর নিয়ম সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। আর্টিকেল সম্পর্কে কোনো প্রশ্ন, পরামর্শ কিংবা অভিযোগ থাকলে আমাদের কমেন্ট করে জানাতে পারেন। এরকম আরও তথ্যবহুল লেখা পড়তে আমাদের The DU Speech ভিজিট করতে পারেন।


    এই আর্টিকেলের-
    লেখক: মোছাঃ ফাতেমা খাতুন 
    পড়াশোনা করছেন লালমনিরহাট নার্সিং কলেজে। তিনি পড়াশোনার পাশাপাশি লেখালেখি করতে পছন্দ করেন।
    জেলা: গাইবান্ধা 


    ঢাকা বিশ্ববিদ্যালয় আর্টিকেল রাইটিং সংগঠনের প্রতিষ্ঠাতা
    মো. আব্দুল্লাহ আল মামুন
    পড়াশোনা করছেন:  ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে।
    জেলা: নাটোর

    এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

    পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
    1 জন কমেন্ট করেছেন ইতোমধ্যে
    • admin
      admin October 31, 2023 at 4:54 AM

      Nice post

    মন্তব্য করতে এখানে ক্লিক করুন

    The DU Speech-এর নীতিমালা মেনে কমেন্ট করুন, প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়

    comment url