OrdinaryITPostAd

বিভিন্ন ময়েশ্চারাইজিং ক্রিম এর নাম ও মূল দেখে নিন!

ত্বকের যত্নে ময়েশ্চারাইজিং ক্রিম এর ভূমিকা অপরিসীম। ছেলে মেয়ে উভয়েরই ময়েশ্চারাইজিং ক্রিম ব্যবহার করা প্রয়োজন। তাই আজকে আমরা বিভিন্ন ময়েশ্চারাইজিং ক্রিম এর নাম নিয়ে আপনাদের সাথে আলোচনা করবো। ছেলে এবং মেয়েদের বিভিন্ন ময়েশ্চারাইজিং ক্রিম এর নাম জানতে চাইলে আজকের আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন।

আর্টিকেল সূচিপত্র (যে অংশ পড়তে চান তার ওপর ক্লিক করুন)

  1. মেয়েদের ময়েশ্চারাইজিং ক্রিম
  2. Fair and lovely multivitamin cream
  3. OLAY White Residence
  4. Garnier Light Complete
  5. l'oreal paris skin perfect
  6. ছেলেদের ময়েশ্চারাইজিং ক্রিম
  7. Nivea for men advanced whitening oil control
  8. Imami fair and handsome
  9. l'oreal men expert white active
  10. লেখকের মন্তব্য

১.মেয়েদের ময়েশ্চারাইজিং ক্রিম | বিভিন্ন ময়েশ্চারাইজিং ক্রিম এর নাম

যারা সৌন্দর্য সচেতন রয়েছেন তারা সৌন্দর্য চর্চার ক্ষেত্রে কখনোই নিজের সাথে আপোষ করেন না। নিজেকে অন্যদের থেকে আকর্ষণীয় করে উপস্থাপন করতে নারীরা কখনো নিজেদের সৌন্দর্য চর্চায় কমতি রাখেন না। তাইতো, নারীদের সৌন্দর্য চর্চায় যুগ যুগ ধরে চলছে নানান ধরণের প্রসাধনীর ব্যবহার। মেয়েদের বিভিন্ন ময়েশ্চারাইজিং ক্রিম এর নাম সম্পর্কে সব মেয়েরাই জানতে চায়।

সৌন্দর্য চর্চাও বরাবরই নারীদের পছন্দের তালিকার শীর্ষে অবস্থান করছে ফর্সা সুন্দর ত্বক। নারীরা ত্বকের সৌন্দর্য ফুটিয়ে তুলতে এবং স্থায়ীভাবে ফর্সা হতে আজকাল খুঁজে থাকে মেয়েদের বিভিন্ন ময়েশ্চারাইজিং ক্রিম এর নাম। নারীদের সেই চাহিদার কথা মাথায় রেখে প্রসাধনী নির্মাতা প্রতিষ্ঠান গুলো নারীদের জন্য নিয়ে আসে নানান ধরণের স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম। যা আপনার ত্বককে স্থায়ীভাবে ফর্সা করে তুলবে।

কিন্তু, সকল ক্রিম সব স্কিনের সাথে তেমন একটা মানানসই না। তাই, ময়েশ্চারাইজিং ক্রিম কেনার আগে অবশ্যই জেনে বুঝে যাচাই করে নিবেন। প্রশ্ন আসতে পারে, ত্বক ফর্সা করার সবচেয়ে ভালো ক্রিম কোনটি? ইত্যাদি। সৌন্দর্য চর্চার বেশির ভাগ নারীদের জীবনের এক অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছে ময়েশ্চারাইজিং ক্রিম সমূহ। চলুন তাহলে জেনে আসি মেয়েদের বিভিন্ন ময়েশ্চারাইজিং ক্রিম এর নাম।

২.Fair and lovely multivitamin cream | বিভিন্ন ময়েশ্চারাইজিং ক্রিম এর নাম

ফেয়ার এন্ড লাভলী হল সবচেয়ে জনপ্রিয় মেয়েদের ময়েশ্চারাইজিং ক্রিম। আশা করি আপনারা সবাই এটি স্বীকার করবেন। এর নুতন সংস্করনটি ব্যবহার অনেক সহজ আর এতে আছে এসপিএফ ও সাথে মাল্টি ভিটামিন। এটি প্রতিদিনের ব্যবহারের জন্য ভাল। যাদের ত্বক তৈলাক্ত ও মিশ্র ধরণের তাদের জন্য পরামর্শ হল শুধু এই ক্রিম এর উপর ভরসা না করে প্রতি সপ্তাহে অন্তত দুবার ত্বক এক্সফলিয়েট করবেন । এটা আপনার ত্বকে একটি আলাদা প্রভাব ফেলবে।

৩.OLAY White Residence | বিভিন্ন ময়েশ্চারাইজিং ক্রিম এর নাম

দক্ষিণ আফ্রিকার রসায়নবিদ গ্রাহাম ওল্ফ এর মাধ্যমে ১৯৫২ সালে পরিচয় ঘটে এই কোম্পানির। OLAY White Residence ক্রিমটি আপনার স্কিনে white radiance তৈরী করতে সাহায্য করে। এটি আপনার স্কিন টোন পরিবর্তন করতে ভূমিকা পালন করে থাকে। এটি বিভিন্ন মেথডে আপনার স্কিনের উজ্জ্বলতা ফিরিয়ে আনতে কার্যকরী ভূমিকা পালন করবে। এই ক্রিমটি ত্বকের ডার্ক স্পট কমাতে কার্যকরী ভূমিকা পালন করে থাকে। এটি স্কিনকে ব্যালান্স করতে সাহায্য করে এটি ৪ সপ্তাহে আপনার ত্বকের মুক্তার মতো ফর্সা করে তুলতে সাহায্য করবে।

৪.Garnier Light Complete | বিভিন্ন ময়েশ্চারাইজিং ক্রিম এর নাম

১৯০৪ সালে আলফ্রেড আমুর গার্নিয়ার প্যারিসের ব্লিসে আলফ্রেড আমুর গার্নিয়ার কোম্পানি প্রতিষ্ঠা করেছিলেন। প্রাকৃতিক উপাদানের মিশ্রনে চুল ও ত্বকের যত্ন পণ্য তৈরি করে আসছে গার্নিয়ার। সম্পূর্ণ লেবুর নির্যাস তৈরি এই ক্রিমটি আপনার ত্বকের উজ্জ্বলতা প্রদানে কার্যকরী ভূমিকা পালন করবে।আপনার স্কিনের ডার্ক স্পটকে বিদায় জানিয়ে ত্বককে গ্লো বাড়িতে তুলতে সাহায্য করবে। Garnier Light Complete এর রয়েছে সূর্যের আলোর রোশনি ক্ষতিকারক প্রভাব কমানোর কার্যকরি ক্ষমতা।

৫.l'oreal paris skin perfect | বিভিন্ন ময়েশ্চারাইজিং ক্রিম এর নাম

ল’ রিয়েল এর এটি একটি নুতন ক্রিম ত্বকের জন্য। বছরের পর বছর ধরে ল’ রিয়েল অনেক অনেক ত্বকের যত্নের ময়েশ্চারাইজিং ক্রিম বাজারে এনেছে। এই ক্রিমটিতে আছে ভিটামিন বি৩, ভিটামিন ই ও সি। তাই এটি আপনার ত্বক শুধু ফর্সা করবে তাই নয় বরং আপনার ত্বকের বয়স বাড়তেও দেবে না। আপনার ত্বক রাখবে চির তরুন। এটা সব ধরণের ত্বকে ব্যবহার করা যায়। তবে খুব শুষ্ক ত্বকে এটি ময়েসচারাইজ করতে পারে না।

৬.ছেলেদের ময়েশ্চারাইজিং ক্রিম | বিভিন্ন ময়েশ্চারাইজিং ক্রিম এর নাম

ত্বকের যত্নের কথা শুনলেই আমাদের মনে হয় ত্বকের যত্ন মনে হয় শুধু মেয়েদের জন্য। কিন্তু বিষয়টি কিন্তু এমন নয়। ত্বকের যত্ন মেয়েদের থেকে ছেলেদের বেশি প্রয়োজন কেননা ছেলেরা সারা দিন বাহিরের ধুলাবালি আর শীতের এই ঠান্ডা হাওয়াতে ত্বক হয়ে যায় মলিন ও শুস্ক। তাই ত্বক যত্নে ছেলেদের ময়েশ্চারাইজার ক্রিম ব্যবহার করা প্রয়োজন।তাই ছেলেদের বিভিন্ন ময়েশ্চারাইজিং ক্রিম এর নাম জানা জরুরী।

ছেলেদের ত্বকের ক্ষেত্রে দুই ধরনের সমস্যা বেশি দেখা যায়। তৈলাক্ত ত্বক আর ড্রাই স্কিন বা শুস্ক ত্বক। তৈলাক্ত ত্বকের কারণে বিভিন্ন সমস্যা দেখা দেয় যেমন মুখে ব্রণ থেকে শুরু করে র‍্যাশ কিংবা অ্যাকনি দেখা দেয়। তেমনি শুস্ক ত্বকের ক্ষেত্রে ত্বক ফেটে যাওয়া, খসখসে ভাব ও এ্যালার্জি জাতীয় বিভিন্ন সমস্যার দেখা দেয়। তাই আজকে শেয়ার করবো ছেলেদের বিভিন্ন ময়েশ্চারাইজিং ক্রিম এর নাম। যা ত্বক ফর্সা করার সবচেয়ে ভালো ময়েশ্চারাইজিং ক্রিম।

৭.Nivea for men advanced whitening oil control | বিভিন্ন ময়েশ্চারাইজিং ক্রিম এর নাম

নিভিয়া ফর মেন এডভান্স হোয়াইটেনিং ওয়েল কন্ট্রোল ক্রিমটি ছেলেদের মুখের জন্য ভালো একটি ময়েশ্চারাইজিং ক্রিম। আপনার ত্বকের তৈলাক্ত ভাব দূর করে ত্বক দ্রুত ফর্সা করে তুলবে। নিভিয়া ফর মেন এডভান্স হোয়াইটেনিং ওয়েল কন্ট্রোল ক্রিম এটি আপনার ত্বকের ব্রণ ও বিভিন্ন দাগ দূর করতে সাহায্য করে। এই ক্রিমে গুরুত্বপূর্ণ কিছু ফর্মুলা রয়েছে যা ৯৯% ব্যাকটেরিয়া দূর করে যার কারনে আপনার ত্বকে ব্রণ বা কোন দাগ হয় না।

নিভিয়া ফর মেন এডভান্স হোয়াইটেনিং ওয়েল কন্ট্রোল এ আছে ভিটামিন কমপ্লেক্স যাতে আছে ১০টি পুষ্টিকর উপাদান যা আপনার ত্বক ফর্সা করে তুলবে। এটি ত্বকের ডার্ক স্পট, ব্রণ দূর করে এবং ত্বকের তৈলাক্ত ভাব ১২ ঘণ্টা পর্যন্ত নিয়ন্ত্রণ করে এবং ত্বক কে রাখে মসৃণ ও উজ্জ্বল।

৮.Imami fair and handsome | বিভিন্ন ময়েশ্চারাইজিং ক্রিম এর নাম

ছেলেদের ত্বক ফর্সা করার জন্য পৃথিবীতে সবচেয়ে বেশী বিক্রি হওয়ার যত গুলো ময়েশ্চারাইজিং ক্রিম রয়েছে তারমধ্যে এটা অন্যতম। কাউকে যদি প্রশ্ন করা হয় যে কোন ক্রিম ছেলেদের মুখের জন্য ভালো তাহলে সবার আগে হয়তো এই ক্রিমের নামই বলবে। এই ক্রিমটি ছেলদের ত্বক ফর্সা করার পাশাপাশি আরো অনেক উপকার করে। কেননা এর ক্রিমের উপাদানে আছে ভিটামিন বি৩ এবং মাইক্রো এবসরবার আরো বিভিন্ন উপাদান। যা ত্বকের তৈলাক্ত ভাব, ঘাম নিয়ন্ত্রণ করে, এবং ত্বকের মধ্যে থাকা ডার্ক স্পট বা কালো দাগ দূর করে। এবং ইমানী ফেয়ার এন্ড হ্যান্ডসাম ক্রিমটি সূর্য UV রশ্মি থেকে ত্বককে সুরক্ষা করে ত্বককে করে তুলে মসৃণ ও ফর্সা।

৯.l'oreal men expert white active | বিভিন্ন ময়েশ্চারাইজিং ক্রিম এর নাম

ছেলেদের জন্য ভালো একটি ময়েশ্চারাইজিং ক্রিম হলো ল’রিয়েল ম্যান এক্সপার্ট হোয়াইট একটিভ। এই ক্রিমটি ব্যবহারে আপনজর ত্বক হবে সজীব ও ফর্সা। এই ক্রিমটি একবার ব্যবহারে ত্বকে ২৪ ঘণ্টা সজীবতা ধরে রাখতে পারে। এটি ত্বকে একবার লাগালেই হবে তাহলে সারাদিন ত্বক থাকবে সজিব। ল’ রিয়েল মেন এক্সপার্ট হোয়াইট একটিভ এটা আপনার ত্বকের ডার্ক স্পট বা কালো দাগ দূর করে এবং ত্বক ফর্সা করে তোলে ৩/৪ সপ্তাহে। এতে সূর্যের ইউবি রশ্মি থেকে রক্ষার জন্য আছে এসপিএফ-২০ যা আপনার ত্বকের ক্ষতিকর রশ্মি থেকে রক্ষা করবে।

১০.লেখকের মন্তব্য | বিভিন্ন ময়েশ্চারাইজিং ক্রিম এর নাম

ছেলে এবং মেয়েদের বিভিন্ন ময়েশ্চারাইজিং ক্রিম এর নাম নিয়ে আজকে আমরা আপনাদের সাথে বিস্তারিত আলোচনা করলাম। আশা করছি বিভিন্ন ময়েশ্চারাইজিং ক্রিম এর নাম সম্পর্কে আপনারা ভালো একটি ধারণা লাভ করতে পেরেছেন। ছেলে এবং মেয়েদের বিভিন্ন ময়েশ্চারাইজিং ক্রিম এর নাম বা দাম সম্পর্কিত কোন প্রশ্ন থাকলে সেটি আমাদের কমেন্ট করে জানাতে পারেন। ছেলে মেয়ে উভয়ের ত্বকের যত্ন সম্পর্কিত যেকোনো তথ্য জানতে আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন।
আর্টিকেলটি লিখেছেন: নুসরাত জাহান হিভা 
পড়াশোনা করছেন: রাজশাহী বিশ্ববিদ্যালয় 
লেখকের জেলার নাম: কুমিল্লা



ঢাকা বিশ্ববিদ্যালয় আর্টিকেল রাইটিং সংগঠনের প্রতিষ্ঠাতা
মো. আব্দুল্লাহ আল মামুন
পড়াশোনা করছেন:  ঢাকা বিশ্ববিদ্যালয়। 
জেলা: নাটোর

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

The DU Speech-এর নীতিমালা মেনে কমেন্ট করুন, প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়

comment url