OrdinaryITPostAd

ফর্সা হওয়ার বেস্ট ক্রিম | ডাক্তারি ক্রিম মেয়েদের!

ফর্সা হওয়ার জন্য নারীরা আজকাল খুঁজে থাকে ফর্সা হওয়ার বেস্ট ক্রিম। নারীদের চাহিদার কথা মাথায় রেখে কসমেটিক নির্মাতারা নারীদের জন্য নিয়ে আসে বিভিন্ন ধরনের ত্বক ফর্সাকারী ফেয়ারনেস ক্রিম। আজকে আমরা ফর্সা হওয়ার বেস্ট ক্রিম নিয়ে আপনাদের সাথে আলোচনা করবো। ফর্সা হওয়ার বেস্ট ক্রিম এবং মেয়েদের ডাক্তারি ক্রিম সম্পর্কে জানতে আমাদের আজকের আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন।

আর্টিকেল সূচিপত্র (যে অংশ পড়তে চান তার ওপর ক্লিক করুন)

  1. ফর্সা হওয়ার জন্য ক্রিমের ব্যাবহার
  2. ফর্সা হওয়ার ক্রিম
  3. OLAY White Residence
  4. Lakme Absolute Perfect Residence
  5. Garnier Light Complete
  6. Lotus Herbals White Glow
  7. Fair and lovely multivitamin cream
  8. l'oreal paris skin perfect
  9. Garnier white complete
  10. লেখকের মন্তব্য

১.ফর্সা হওয়ার জন্য ক্রিমের ব্যাবহার | ফর্সা হওয়ার বেস্ট ক্রিম 

ফর্সা হওয়ার জন্য নারীরা আজকাল খুঁজে থাকে ফর্সা হওয়ার বেস্ট ক্রিম এবং ডাক্তারি ক্রিম। নারীদের সেই চাহিদার কথা মাথায় রেখে প্রসাধনী নির্মাতা প্রতিষ্ঠানগুলো নারীদের জন্য নিয়ে আসে নানান ধরণের ত্বক ফর্সাকারী ফেয়ারনেস ক্রিম। যা আপনার ত্বককে স্থায়ীভাবে ফর্সা করে তুলবে।

সব মেয়েরাই ফর্সা হতে চায়। মেয়েরা বরাবরই রূপ সচেতন। আজকাল মানুষের গায়ের রঙয়ের কাছে, গুণগুলো ঢাকা পরে যাচ্ছে। নানান ধরণের ব্যস্ততার কারণে নারীদের এখন আগের মতো রূপচর্চা করার সময় হয়ে উঠে না। অতিরিক্ত ব্যস্ততায়, মানসিক এবং শারীরিক সমস্যায়, খাওয়া-দাওয়ার অবহেলার ফলে নারীরা তাদের ত্বকের জৌলস দিন দিন হারিয়ে ফেলছে। যেহেতু এখকার নারীরা অনেক ব্যস্ত।আগের তুলনায় ঘন্টা ধরে রূপচর্চা করার সময় হয়ে উঠে না। তাই, সেই জন্য নারীরা এমন কোনো উপায় খুঁজে থাকে যার মাধ্যমে তারা ঘরে বসেই ত্বক ফর্সা করতে পারে। তাই আজকে আমরা আপনাদের সাথে শেয়ার করবো ফর্সা হওয়ার বেস্ট ক্রিম এবং ডাক্তারি ক্রিম নিয়ে।

২.ফর্সা হওয়ার ক্রিম | ফর্সা হওয়ার বেস্ট ক্রিম 

যারা সৌন্দর্য সচেতন রয়েছেন তারা সৌন্দর্য চর্চার ক্ষেত্রে কখনোই নিজের সাথে আপোষ করেন না। নিজেকে অন্যদের থেকে আকর্ষণীয় করে উপস্থাপন করতে নারীরা কখনো নিজেদের সৌন্দর্য চর্চায় কমতি রাখেন না। তাইতো নারীদের সৌন্দর্য চর্চায় যুগ যুগ ধরে চলছে নানান ধরণের প্রসাধনীর ব্যবহার। ফর্সা হওয়ার বেস্ট ক্রিম সম্পর্কে সব মেয়েরাই জানতে চায়।

সৌন্দর্য চর্চাও বরাবরই নারীদের পছন্দের তালিকার শীর্ষে অবস্থান করছে ফর্সা সুন্দর ত্বক। নারীরা ত্বকের সৌন্দর্য ফুটিয়ে তুলতে এবং স্থায়ীভাবে ফর্সা হতে আজকাল খুঁজে থাকে ফর্সা হওয়ার বেস্ট ক্রিম এবং মেয়েদের জন্য কোন ক্রিম সবচেয়ে ভালো তা। নারীদের সেই চাহিদার কথা মাথায় রেখে প্রসাধনী নির্মাতা প্রতিষ্ঠান গুলো নারীদের জন্য নিয়ে আসে নানান ধরণের স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম। যা আপনার ত্বককে স্থায়ীভাবে ফর্সা করে তুলবে।

কিন্তু, সকল ক্রিম সব স্কিনের সাথে তেমন একটা মানানসই না। তাই, ফেয়াসনেস ক্রিম কেনার আগে অবশ্যই জেনে বুঝে যাচাই করে নিবেন। প্রশ্ন আসতে পারে, মেয়েদের জন্য কোন ক্রিম সবচেয়ে ভালো? ফর্সা হওয়ার বেস্ট ক্রিম কোনটি? ইত্যাদি। সৌন্দর্য চর্চার বেশির ভাগ নারীদের জীবনের এক অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছে ফেয়ারনেস ক্রিম সমূহ। চলুন তাহলে জেনে আসি ফর্সা হওয়ার বেস্ট ক্রিম কোনটি সে সম্পর্কে।

৩.OLAY White Residence | ফর্সা হওয়ার বেস্ট ক্রিম 

দক্ষিণ আফ্রিকার রসায়নবিদ গ্রাহাম ওল্ফ এর মাধ্যমে ১৯৫২ সালে পরিচয় ঘটে এই কোম্পানির। OLAY White Residence ক্রিমটি আপনার স্কিনে white radiance তৈরী করতে সাহায্য করে। এটি আপনার স্কিন টোন পরিবর্তন করতে ভূমিকা পালন করে থাকে। এটি বিভিন্ন মেথডে আপনার স্কিনের উজ্জ্বলতা ফিরিয়ে আনতে কার্যকরী ভূমিকা পালন করবে। এই ক্রিমটি ত্বকের ডার্ক স্পট কমাতে কার্যকরী ভূমিকা পালন করে থাকে। এটি স্কিনকে ব্যালান্স করতে সাহায্য করে এটি ৪ সপ্তাহে আপনার ত্বকের মুক্তার মতো ফর্সা করে তুলতে সাহায্য করবে। ফর্সা হওয়ার বেস্ট ক্রিম এর মধ্যে এটি একটি।

৪.Lakme Absolute Perfect Residence | ফর্সা হওয়ার বেস্ট ক্রিম 

Lakme Absolute Perfect Residence একটি ত্বক উজ্জ্বল করার ডে ক্রিম হিসেবে বেশ পরিচিত। এটি আপনার স্কিনকে পালিশ করে স্কিনের গ্লো বাড়িয়ে তুলতে কার্যকরী ভূমিকা পালন করবে। এটি একটি এডভান্স ফেয়ারনেস ক্রিম যা আপনার স্কিনকে সান প্রটেকশান দিবে। আপনার ত্বককে ক্রিস্টাল ক্লিয়ার করে ডার্ক স্পট এর হাত থেকে রক্ষা করবে।Lakme Absolute Perfect Residence আপনার ত্বক সফট এবং স্মুথ করতে কার্যকরি ভূমিকা পালন করবে।

৫.Garnier Light Complete | ফর্সা হওয়ার বেস্ট ক্রিম 

১৯০৪ সালে আলফ্রেড আমুর গার্নিয়ার প্যারিসের ব্লিসে আলফ্রেড আমুর গার্নিয়ার কোম্পানি প্রতিষ্ঠা করেছিলেন। প্রাকৃতিক উপাদানের মিশ্রনে চুল ও ত্বকের যত্ন পণ্য তৈরি করে আসছে গার্নিয়ার। সম্পূর্ণ লেবুর নির্যাস তৈরি এই ক্রিমটি আপনার ত্বকের উজ্জ্বলতা প্রদানে কার্যকরী ভূমিকা পালন করবে। আপনার স্কিনের ডার্ক স্পটকে বিদায় জানিয়ে ত্বককে গ্লো বাড়িতে তুলতে সাহায্য করবে। এটি অন্যতম ফর্সা হওয়ার বেস্ট ক্রিম। Garnier Light Complete এর রয়েছে সূর্যের আলোর রোশনি ক্ষতিকারক প্রভাব কমানোর কার্যকরি ক্ষমতা।

৬.Lotus Herbals White Glow | ফর্সা হওয়ার বেস্ট ক্রিম 

Lotus Herbals White Glow লোটস হার্বালের একটি পণ্য। ১৯৯৩ সালে কামাল পাশির এর হাত ধরে ইন্ডিয়াতে যাত্রা শুরু করে এই কোম্পানিটি। সম্পূর্ণ জাফরানের নির্যাসে তৈরি এই ক্রিমটি আপনার ত্বককে ভেতর থেকে উজ্জ্বল করে তোলে। Lotus Herbals White Glow সূর্যের আলোর ক্ষতিকর প্রভাব থেকে আপনার স্কিনকে সম্পূর্ণ সুরক্ষা প্রদান করতে ভূমিকা পালন করবে। Lotus Herbals White Glow ত্বকে বিদ্যমান অয়েল কন্ট্রোলে বেশ কার্যকরি। এটি আপনার ত্বকে এক্সট্রা গ্লো নিয়ে আসে। ফর্সা হওয়ার এই বেস্ট ক্রিম টি মেয়েদের ডাক্তারি ক্রিম হিসেবেও পরিচিত‌।

৭.Fair and lovely multivitamin cream | ফর্সা হওয়ার বেস্ট ক্রিম 

ফেয়ার এন্ড লাভলী হল সবচেয়ে জনপ্রিয় ফর্সা হওয়ার বেস্ট ক্রিম।আশা করি আপনারা সবাই এটি স্বীকার করবেন। এর নুতন সংস্করনটি ব্যবহার অনেক সহজ আর এতে আছে এসপিএফ ও সাথে মাল্টি ভিটামিন। এটি প্রতিদিনের ব্যবহারের জন্য ভালো। যাদের ত্বক তৈলাক্ত ও মিশ্র ধরণের তাদের জন্য পরামর্শ হল শুধু এই ক্রিম এর উপর ভরসা না করে প্রতি সপ্তাহে অন্তত দুবার ত্বক এক্সফলিয়েট করবেন। এটা আপনার ত্বকে একটি আলাদা প্রভাব ফেলবে।

৮.l'oreal paris skin perfect | ফর্সা হওয়ার বেস্ট ক্রিম 

ল’ রিয়েল এর এটি একটি নুতন ক্রিম ত্বকের জন্য। বছরের পর বছর ধরে ল’ রিয়েল অনেক অনেক ত্বকের যত্নের ক্রিম বাজারে এনেছে। এই ক্রিমটিতে আছে ভিটামিন বি৩, ভিটামিন ই ও সি।তাই এটি আপনার ত্বক শুধু ফর্সা করবে তাই নয় বরং আপনার ত্বকের বয়স বাড়তেও দেবে না। আপনার ত্বক রাখবে চির তরুন। আমি নিজে এটি ব্যবহার করি। এটা সব ধরণের ত্বকে ব্যবহার করা যায়। তবে খুব শুষ্ক ত্বকে এটি ময়েসচারাইজ করতে পারে না।

৯.Garnier white complete | ফর্সা হওয়ার বেস্ট ক্রিম 

ত্বক ফর্সা করার জন্য এর মধ্যে আছে একটি অতি উত্তম এজেন্ট যা ভিটামিন সি এর তুলনায় ১০ গুন বেশী শক্তিশালী। ভিটামিন সি কে বলা হয় ত্বক ফর্সাকারী এজেন্ট। এটি ত্বককে ইউভি এ এবং ইউভি বি রশ্মি থেকে রক্ষা করে এবং দুই সপ্তাহের মধ্যে ত্বকের রঙ ফর্সা করে তোলে।

১০.লেখকের মন্তব্য | ফর্সা হওয়ার বেস্ট ক্রিম 

সৌন্দর্য নারীদের অলংকার স্বরূপ। তাই, নারীরা সবসময় নিজেদের সুন্দর রাখতে চায়। নারীরা সৌন্দর্যের চর্চায় নানা ধরণের প্রসাধনী ব্যবহার করে আসছে। আজকে আমরা আপনাদের সাথে ফর্সা হওয়ার বেস্ট ক্রিম নিয়ে বিস্তারিত আলোচনা করলাম। আশা করছি ফর্সা হওয়ার বেস্ট ক্রিম এবং মেয়েদের ডাক্তারি ক্রিম সম্পর্কে আপনারা ভালোভাবে বুঝতে পেরেছেন। ফর্সা হওয়ার বেস্ট ক্রিম সম্পর্কে আপনাদের যেকোন প্রশ্ন অথবা মতামত আমাদের কমেন্ট করে জানাতে পারেন। ফর্সা হওয়ার যেকোনো টিপস জানতে আমাদের ওয়েবসাইট THE DU SPEECH ভিজিট করতে ভুলবেন না।
আর্টিকেলটি লিখেছেন: নুসরাত জাহান হিভা 
পড়াশোনা করছেন: রাজশাহী বিশ্ববিদ্যালয় 
লেখকের জেলার নাম: কুমিল্লা



ঢাকা বিশ্ববিদ্যালয় আর্টিকেল রাইটিং সংগঠনের প্রতিষ্ঠাতা
মো. আব্দুল্লাহ আল মামুন
পড়াশোনা করছেন:  ঢাকা বিশ্ববিদ্যালয়। 
জেলা: নাটোর

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

The DU Speech-এর নীতিমালা মেনে কমেন্ট করুন, প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়

comment url