OrdinaryITPostAd

বোয়েসেল সার্কুলার 2023 রাশিয়া [আপডেটেড]

রাশিয়া কাজের ভিসা ২০২৩ সম্পর্কে অনেকেই জানতে আগ্রহী। প্রযুক্তির ছোঁয়ায় এখন ঘরে বসেই রাশিয়া কাজের ভিসা ২০২৩ সম্পর্কে সহজেই ধারণা লাভ করা সম্ভব। ঢাকা বিশ্ববিদ্যালয় আর্টিকেল রাইটিং সংগঠনের আজকের আর্টিকেল আমরা আপনাদের সাথে শেয়ার করব রাশিয়া কাজের ভিসা ২০২৩ সম্পর্কে। রাশিয়া কাজের ভিসা ২০২৩ সম্পর্কে বিস্তারিত জানতে আমাদের আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন।

এছাড়াও আজকের আর্টিকেল আমরা আপনাদের সাথে আলোচনা করব- বাংলাদেশ থেকে রাশিয়া যেতে কত টাকা লাগে, রাশিয়া কাজের ভিসা ২০২৩ ও রাশিয়ায় কোন কাজের চাহিদা বেশি এই বিষয় নিয়ে 
সংক্ষেপে জেনে নিন
প্রশ্নরাশিয়া যাওয়ার সহজ উপায় 
উত্তর ধাপ ০১. রাশিয়া যেতে আপনাকে খরচ করতে হবে মাত্র ৬৫,০০০ টাকা।  
উত্তর ধাপ ০২. রাশিয়া শুধু দক্ষ শ্রমিক আমদানি করে।
উত্তর ধাপ ০৩.জাহাজ তৈরি, কৃষি ও শিল্প খাতে দক্ষ শ্রমিক নিচ্ছে
বোয়েসেলের মাধ্যমে খুব সহজে সরকারিভাবে রাশিয়া যেতে পারবেন। এই আর্টিকেলে বোয়েসেলের ঠিকানা প্রদান করা হবে।

আর্টিকেল সূচিপত্র - রাশিয়া যাওয়ার সহজ উপায়

  1. কারা যেতে পারবে রাশিয়া?
  2. কোন কোন খাতে শ্রমিক নিবে?
  3. কত টাকা লাগবে রাশিয়ার ভিসা পেতে?
  4. বোয়েসেলের যোগাযোগ ঠিকানা
  5. রাশিয়ার কাজের বেতন কত?
  6. কোন খাতে সবচেয়ে বেশি কর্মী নিয়োগ নিচ্ছে রাশিয়া ?
  7. দালাল থেকে সাবধান
  8. দক্ষতা বাড়ান
  9. আর্টিকেল সম্পর্কিত প্রশ্ন-উত্তর  
  10. লেখকের মন্তব্য 

১.  কারা যেতে পারবে রাশিয়া?

যারা দক্ষ শ্রমিক কেবল তারাই রাশিয়া শ্রমিক হিসেবে যেতে পারবে।

রাশিয়া একটি স্বয়ংসম্পূর্ণ দেশ তারা কোন অদক্ষ শ্রমিক নিবে না । রাশিয়ায় ভালো বেতনে কাজের সুযোগ যেমন রয়েছে এর জন্য আপনাকে দক্ষও হতে হইবে । যারা অদক্ষ শ্রমিক আছেন দয়া করে তারা আবেদন করবেন না।

২.  কোন কোন খাতে শ্রমিক নিবে?

 জাহাজ নির্মাণ, কৃষি, শিল্প খাতে দক্ষ শ্রমিক চায় রাশিয়া।

জাহাজ নির্মাণ

বর্তমানে রাশিয়ায় জাহাজ নির্মাণের জন্য বেশ কর্মী প্রয়োজন তাই তারা বাংলাদেশ থেকে জাহাজ নির্মাণে দক্ষ শ্রমিক চায়। বাংলাদেশ বেশ কয়েক বছর থেকে জাহাজ নির্মাণে বেশ ভালো করছে তাই বাংলাদেশ থেকে রাশিয়া জাহাজ নির্মাণে শ্রমিক নিতে বেশ আগ্রহী। 

কৃষি 

করোনাকালের পর থেকেই রাশিয়ায় কৃষি খাতে শ্রমিক সংকটে পড়েছে। তাই তারা অভিজ্ঞতা সম্পন্ন কৃষক চায় বাংলাদেশ থেকে। তারা এসব কাজের জন্য বেশ ভালো বেতনের ব্যবস্থা করেছে কৃষি কাজের জন্য ২ থকে ৩ লক্ষ টাকা বেতনের সুযোগ রয়েছে। 

শিল্প খাত

কৃষি খাতের মতো শিল্প খাতেও বেশ শ্রমিকের চাহিদা রয়েছে রাশিয়ায়। বিশেষ কর রাশিয়া ইউক্রেন যুদ্ধের কারণে অনেক রাশিয়ান নাগরিক রাশিয়া ছেড়ে গেছে এমন অবস্থায় রাশিয়ার বেশ শ্রমিক প্রয়োজন।  তাই এটা হতে পারে আপনার জন্য নতুন সুযোগ।

৩.  রাশিয়ার ভিসা পেতে কত টাকা লাগবে?

৬৫ হজার টাকা মাত্র

রশিয়া যেতে আপনার খরচ অনেক কম পড়বে হয়তো আপনি ভাবতে পারেন এটা একরকমের ফ্রিতে যাওয়ার ব্যবস্থা। বিদেশ যাওয়ার সরকারি এজেন্সি বোয়েসেলের মাধ্যমে আপনি মাত্র ৬৫ হাজার টাকায় রাশিয়া যেতে পারবেন। তবে এটা সবার জন্য নয়, সবার থেকে আবেদনপত্র যাচাই-বাছাই করে নির্দিষ্ট কয়েকজনকে এই সুযোগ প্রদান করে। যারা উক্ত কাজের জন্য যোগ্য, দক্ষ এবং অভিজ্ঞ তাদেরকে সুযোগ প্রদান করা হয়।

৪. বোয়েসেলের যোগাযোগ ঠিকানা

সংক্ষেপেঃ ৭১-৭২ ইস্কাটন গার্ডেন, 

প্রবাসী কল্যাণ ভবন, 

৪র্থ তলা রমনা, ঢাকা- ১০০০

বাংলাদেশ 

হটলাইন :০১৭৬৫৪১১৬৫৩

ওয়েবসাইট :


বোয়েসেল এর মাধ্যমে খুব সহজে কম খরচে আপনি রাশিয়া যেতে পারবেন বাংলাদেশ থেকে। বাংলাদেশ থেকে রাশিয়া যাওয়ার একদম সহজ উপায় হলো বুয়েসেলের মাধ্যমে রাশিয়ায় যাওয়া।

৫. রাশিয়ায় কাজের বেতন কত? -রাশিয়া যাওয়ার সহজ উপায়

 ৬৫ হাজার টাকা
বর্তমানে সরকারিভাবে যারা রাশিয়ায় গমন করে থাকেন তাদের কাজের বেতন প্রায় ৬৫ হাজার টাকা থেকে শুরু করে ২ লক্ষ থেকে তিন লক্ষ টাকা পর্যন্ত। তবে কাজের বেতন নির্ভর করছে আপনার কাজের উপর। আপনি যত সময় ধরে কাজ করবেন আপনার কাজের বেতন তত বেশি হবে। অনেকে চুক্তি অনুসারে কাজ করে থাকেন আবার এমন অনেকে আছেন যারা ঘন্টা হিসেবে কাজ করে থাকেন।

৬. কোন খাতে সবচেয়ে বেশি কর্মী নিয়োগ নিচ্ছে রাশিয়া?

জাহাজ নির্মাণ কর্মীদের সবচেয়ে বেশি নিয়োগ নিচ্ছে রাশিয়া

বর্তমানে রাশিয়ায় জাহাজ নির্মাণ শ্রমিকদের চাহিদা খুবই বেশি। যে সকল শ্রমিকদের জাহাজ নির্মাণ কাজের সাথে পরিচয় আছে বা অভিজ্ঞতা আছে যারা জাহাজ নির্মাণে দক্ষ সে সকল কর্মীদের জন্য সুসংবাদ প্রদান করছে রাশিয়া কেননা রাশিয়ায় জাহাজ নির্মাণ শ্রমিকদের খুবই সংকট। তাই আপনি যদি দক্ষ জাহাজ নির্মাণ শ্রমিক হয়ে থাকেন আপনি খুব সহজেই সরকারিভাবে রাশিয়ায় কম খরচে যেতে পারবেন। অন্যান্য কাজের তুলনায় জাহাজ নির্মাণ শ্রমিকদের বেতন বেশি।

৭. দালাল থেকে সাবধান - রাশিয়া যাওয়ার সহজ উপায়

বর্তমানে অনেক দালাল চক্র ফাঁদ পেতে বসে আছে আপনাকে প্রতারিত করার জন্য। রাশিয়া যাওয়ার পূর্বে আপনার অবশ্যই জানা প্রয়োজন যে, একমাত্র সরকারি এজেন্সি বয়েসেলের মাধ্যমে আপনি রাশিয়া যেতে পারবেন। এছাড়া অন্য কোন এজেন্সির মাধ্যমে আপনি রাশিয়ায় গেলে প্রতারিত হওয়ার সম্ভাবনা প্রবল। সুতরাং দালাল থেকে আপনার সাবধানতা বজায় রাখা খুবই জরুরী। বিভিন্ন দালাল আপনাকে মিষ্টি কথার জালে আটকে আপনাকে ফাঁদে ফেলবে।

৮. দক্ষতা বাড়ান - রাশিয়া যাওয়ার সহজ উপায়

এমন অনেকে আছেন যারা দক্ষ না হওয়ার পরেও সরকারিভাবে রাশিয়ায় যেতে চান। তাদের উদ্দেশ্যে বলতে চাই যে, আপনি যদি দক্ষ না হওয়ার পরেও রাশিয়া যাওয়ার জন্য আবেদন করেন সে ক্ষেত্রে আপনার আবেদন খারিজ বা ক্যান্সেল হয়ে যেতে পারে। রাশিয়া যাওয়ার পূর্বে যে সকল খাতে রাশিয়া শ্রমিক আমদানি করছে বা নিয়োগ প্রদান করছে সে সকল খাতে দক্ষতা বাড়ান। দক্ষতা বাড়ানোর পাশাপাশি উপযুক্ত প্রমাণ পত্র জোগাড় করতে অলসতা দেখাবেন না। 
আপনি যদি দক্ষ হন তাহলে সরকারিভাবে রাশিয়া যাওয়ার জন্য আবেদন করা মাত্রই আপনার আবেদন মঞ্জুর হয়ে যাবে এবং আপনি বাংলাদেশ থেকে খুব সহজে রাশিয়া যেতে পারবেন।

৯. আর্টিকেল সম্পর্কিত প্রশ্ন-উত্তর - কি-ওয়ার্ড

প্রশ্ন ১: রাশিয়া যেতে কত টাকা লাগবে?

উত্তর: রাশিয়া যেতে পারবে না এখন মাত্র ৬৫ হাজার টাকা খরচ করে।

প্রশ্ন ২: কোন এজেন্সির মাধ্যমে সরকারিভাবে রাশিয়া যাওয়া যায়?

উত্তর: বোয়েসেল এজেন্সির মাধ্যমে সরকারিভাবে রাশিয়া যাওয়া যায়।

প্রশ্ন ৩: রাশিয়া বেতন কত?

উত্তর: ক্ষেত্র বিশেষে এক লক্ষ টাকা থেকে ৩ লক্ষ টাকা পর্যন্ত বেতন।

১০. লেখকের মন্তব্য - কি-ওয়ার্ড

"প্রাসঙ্গিকভাবে ন্যূনতম 1 বার কি-ওয়ার্ড ব্যবহার করে ভূমিকা লিখুন।"

ঢাকা বিশ্ববিদ্যালয় আর্টিকেল রাইটিং সংগঠনের প্রতিষ্ঠাতা
মো. আব্দুল্লাহ আল মামুন
পড়াশোনা করছেন:  ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে।
জেলা: নাটোর


আর্টিকেল সূচিপত্র (যে অংশ পড়তে চান তার ওপর ক্লিক করুন)

  1. রাশিয়া ভিসা
  2. রাশিয়া কাজের ভিসা
  3. ভিসা খরচ
  4. প্রয়োজনীয় কাগজপত্র
  5. চাহিদাসম্পন্ন কাজ এবং বেতন
  6. রাশিয়া যেতে খরচ
  7. ভিসা পাওয়ার উপায়
  8. আর্টিকেল সম্পর্কিত প্রশ্ন-উত্তর
  9. লেখকের মন্তব্য

১.রাশিয়া ভিসা | রাশিয়া কাজের ভিসা ২০২৩

বিশ্বের সকল দেশের চাইতে রাশিয়া অনেকটাই উন্নতশীল একটি দেশ। যে দেশে প্রতিনিয়তই কাজের জন্য বিশ্বের নানান দেশ থেকে শ্রমিক নিয়োগ দিয়ে থাকে। যা বাংলাদেশ থেকেও অনেক মানুষ রাশিয়া কাজের ভিসা ২০২৩  নিয়ে থাকেন। বর্তমানে সামরিক শক্তি এবং অর্থনৈতিকভাবেও এই দেশটি অনেক এগিয়ে আছে। তাই এই উন্নত দেশটিতে কাজের জন্য বিশ্বের নানান দেশ থেকেই মানুষ ভিসা নিচ্ছে তাই আমরা এই পোস্টে রাশিয়া কাজের ভিসা ২০২৩ নিয়ে আলোচনা করব।


২.রাশিয়া কাজের ভিসা | রাশিয়া কাজের ভিসা ২০২৩

বর্তমানে রাশিয়ায় অনেক ফ্যাক্টরি বা কোম্পানিতে কাজের লোক নিয়োগ দিয়েছে যার কারণে সেখানে প্রচুর লোকের প্রয়োজন। যে সকল কোম্পানিতে কাজের লোক নিয়োগ দিয়েছে তা হল চিকেন ফ্যাক্টরি অপারেটর, অটোমোবাইল, কার্পেন্টার, ফুড প্যাকেজিং অপারেটর, নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার, এগ্রিকালচার,ফ্যাক্টরি, কন্সট্রাকশন ছাড়াও আরো অনেক রকম প্রতিষ্ঠানে কাজের লোক নিয়োগ দিয়েছে যার কারণে বাংলাদেশ থেকে অনেক লোকে রাশিয়া কাজের ভিসা ২০২৩ এর মাধ্যমে রাশিয়া যেতে পারেন।
 

৩.ভিসা খরচ | রাশিয়া কাজের ভিসা ২০২৩

রাশিয়ায় কাজের ভিসা ২০২৩ এর দাম বর্তমানে ১৬০ ডলার। তবে শুধুমাত্র যারা সরকারিভাবে রাশিয়ায় কাজের জন্য যাবে তাদের জন্য এই ১৬০ ডলার দিতে হবে এবং বাংলাদেশ থেকে যদি রাশিয়ায় কেউ কোনো কোম্পানি মাধ্যমে গিয়ে থাকে তাহলে সেই ক্ষেত্রে তাকে তিন থেকে পাঁচ লক্ষ টাকার মতন খরচ করতে হবে।তবেই রাশিয়া কাজের ভিসা ২০২৩ পাবে। এরমধ্যে বিমান ভাড়া এবং আরো আনুষঙ্গিক প্রয়োজনীয় খরচ বহন করতে হবে।

৪.প্রয়োজনীয় কাগজপত্র | রাশিয়া কাজের ভিসা ২০২৩

আপনি যখন রাশিয়া কাজের ভিসা ২০২৩ এর মাধ্যমে রাশিয়া যাবেন তখন আপনার অনেক রকম কাগজের প্রয়োজন হবে। কেননা সেই সকল কাগজের মাধ্যমে আপনার ডিটেলস এবং পরিচয় এই সকল তথ্য সেখানে জমা দিতে হয়। এই সকল কাগজগুলো খুবই প্রয়োজনীয় সেগুলো হল:

  • ছয় মাসের ভ্যালিড পাসপোর্ট ,
  • এনআইডি কার্ডের ফটোকপি, 
  • কাজের অভিজ্ঞতা, 
  • বার্থ সার্টিফিকেট, 
  • ছয় মাসের ব্যাংক স্টেটমেন্ট।

৫.চাহিদাসম্পন্ন কাজ এবং বেতন | রাশিয়া কাজের ভিসা ২০২৩

বর্তমানে রাশিয়াতে রাশিয়া কাজের ভিসা ২০২৩ এর মাধ্যমে গেলে প্রায় সব কাজেরই বেতন বেশি ।তার ভেতরে ড্রাইভিং ইলেকট্রিশিয়ান, প্যাকেজিং ,নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার এ সকল কাজের বেতন রাশিয়ায় অনেক বেশি। যার কারণে এই সকল প্রতিষ্ঠানে কাজের চাহিদাও অনেক। বাইরের দেশ থেকে যে সকল শ্রমিক রাশিয়ায় কাজের জন্য যায় সে সকল শ্রমিক সাধারণত খুবই কম অফিশিয়াল কাজ করে থাকে। তবে এই সমস্ত কাজের বেতন অনেকটাই পাবেন আপনারা।

আমি যদি এ সকল কোম্পানিতে চাকরি করেন তাহলে আপনাকে অফিশিয়াল আদেশ অনুযায়ী পুরো দিনে ৮ ঘন্টা ডিউটি করতে হবে। যার বেতন আপনি ১২ থেকে ১৫ ডলারের মতন পাবেন। এছাড়া বিভিন্ন কোম্পানিতে ওভারটাইম করার সুযোগ থাকে তাহলে রাশিয়া কাজের ভিসা ২০২৩ এর মাধ্যমে আপনি আরো কিছু ডলার উপার্জন করতে পারবেন ।

৬.রাশিয়া যেতে খরচ | রাশিয়া কাজের ভিসা ২০২৩

বর্তমানে রাশিয়া কাজের ভিসা ২০২৩ এর মাধ্যমে যাওয়ার জন্য খরচ অনেকটাই বেশি ।করোনা মহামারীর কারণে নতুনভাবে বিমান ভাড়া সহ আনুষাঙ্গিক ভিসা খরচ ৫ থেকে ৭ লাখ টাকা লাগবে। তবে,সরকারিভাবে যদি যাওয়া যায় সেক্ষেত্রে অনেক টাকা কম হবে। তাই বর্তমানে সরকারিভাবে এখন লোক নিয়োগ দিচ্ছে না কিন্তু নতুনভাবে যদি আবার কোন বিজ্ঞপ্তি আসে তাহলে পাওয়া যাবে। বর্তমানে বোয়েসেল এবং বিএমআইটি মাধ্যমেই লোক নিয়োগ দিচ্ছে বিভিন্ন দেশে।

৭.ভিসা পাওয়ার উপায় | রাশিয়া কাজের ভিসা ২০২৩

রাশিয়ায় কাজের ভিসা ২০২৩ নিয়ে যেতে চাইলে অবশ্যই বাংলাদেশের বোয়েসেল অথবা বিএমইটির সঙ্গে যোগাযোগ করে যেতে হবে। বর্তমানে কোন কাজের নিয়োগ চলছে এ বিষয়টি দেখে সরাসরি আপনারা বোয়েসেল অথবা বিএমইটির সাথে যোগাযোগ করে যেতে পারবেন। বর্তমানে বাংলাদেশের সরকার অনুমোদিত প্রতিষ্ঠান এগুলো। তাই অবশ্যই যাওয়ার আগে আপনি রাশিয়ার বিভিন্ন গভমেন্ট জব ওয়েবসাইট গুলো থেকে দেখে নিতে পারেন। যে কোন কাজের প্রতি বর্তমানে নিয়োগ চলছে সেই অনুযায়ী আপনারা তাদের সাথে যোগাযোগ করবেন।

৮. আর্টিকেল সম্পর্কিত প্রশ্ন-উত্তর | রাশিয়া কাজের ভিসা ২০২৩

রাশিয়া কাজের ভিসা ২০২৩ নিয়ে আপনাদের নানা রকম প্রশ্ন থাকতে পারে। কিছু প্রশ্ন নিয়ে এই অংশে আলোচনা করা হয়েছে।
প্রশ্ন ১: রাশিয়া কাজের ভিসার দাম কত?
উত্তর: রাশিয়ার কাজের ভিসার দাম ১৬০ ডলারের মত।
প্রশ্ন ২: রাশিয়া যেতে কত টাকা খরচ হতে পারে?
উত্তর: রাশিয়া যাওয়ার ক্ষেত্রে ৫ থেকে ৭ লক্ষ টাকা খরচ হতে পারে।
প্রশ্ন ৩: রাশিয়া কোম্পানি চাকরির ডিউটি কত ঘন্টা?
উত্তর: কোম্পানি চাকরির অফিসিয়াল ডিউটি ৮ ঘন্টা।

৯. লেখকের মন্তব্য | রাশিয়া কাজের ভিসা ২০২৩

প্রিয় পাঠক, আজকে আমরা আপনাদের সাথে রাশিয়া কাজের ভিসা ২০২৩ নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। রাশিয়া কাজের ভিসা ২০২৩ সম্পর্কে অথবা যে কোন বিষয়ে আপনাদের কোন অভিযোগ বা মতামত নিজের কমেন্ট বক্সে লিখে জানাবেন। ঢাকা বিশ্ববিদ্যালয় আর্টিকেল সংগঠন The DU Speech এর পাশেই থাকবেন। রাশিয়া কাজের ভিসা ২০২৩ সম্পর্কে হোক বা যেকোন বিষয়ে আমরা আপনার মতামতকে গুরুত্বের সাথে বিবেচনা করব।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

The DU Speech-এর নীতিমালা মেনে কমেন্ট করুন, প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়

comment url