The DU Speech https://www.duspeech.com/2022/10/america-familly-visa.html

ফ্যামিলি ভিসা আমেরিকা ২০২২ | আমেরিকার ফ্যামিলি ভিসা সম্পর্কে জানুন

ফ্যামিলি ভিসা আমেরিকা ২০২২ সম্পর্কে অনেকেই জানতে আগ্রহী। প্রযুক্তির ছোঁয়ায় এখন ঘরে বসেই ফ্যামিলি ভিসা আমেরিকা ২০২২ সম্পর্কে সহজেই ধারণা লাভ করা সম্ভব। ঢাকা বিশ্ববিদ্যালয় আর্টিকেল রাইটিং সংগঠনের আজকের আর্টিকেল আমরা আপনাদের সাথে শেয়ার করব ফ্যামিলি ভিসা আমেরিকা ২০২২ সম্পর্কে। ফ্যামিলি ভিসা আমেরিকা ২০২২ সম্পর্কে বিস্তারিত জানতে আমাদের আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন।


আর্টিকেল সূচিপত্র (যে অংশ পড়তে চান তার ওপর ক্লিক করুন)

  1. আমেরিকা ফ্যামিলি ভিসা
  2. ভিসার প্রক্রিয়া
  3. টেম্পোরারি ফ্যামিলি ভিসা
  4. ভিসার ধরন
  5. ভিজিট ভিসা
  6. ভিসা প্রসেসিং
  7. প্রয়োজনীয় কাগজপত্র
  8. ভিসা খরচ
  9. আর্টিকেল সম্পর্কিত প্রশ্ন-উত্তর
  10. লেখকের মন্তব্য

১.আমেরিকা ফ্যামিলি ভিসা | ফ্যামিলি ভিসা আমেরিকা ২০২২

সবাই ফ্যামিলি ভিসা আমেরিকা ২০২২ পায় না ।সবাই চিন্তা করে কি ভাবে আমি ভিসা পাব , কিভাবে আমি যাব এসকল দুচিন্তার অবসান ঘটতে যাচ্ছে আজকে আপনাদের । আপনাদের জন্য এক নতুন ক্যটাগরির ভিসা চালু হতে যাচ্ছে। যা মাধ্যে খুব সহজে আমিকার সিটিজেন ও গ্রিন কার্ড হোল্ডারা খুব সহজে তাদের ফ্যামিলি মেম্বার দের আমেরিকায় নিয়ে যেতে পারবে। 

২.ভিসার প্রক্রিয়া | ফ্যামিলি ভিসা আমেরিকা ২০২২

অনেকেই বলে থাকেন যে আমার ভাই ,আমার বোন , আমার নিকট আত্মীয় স্বজন , বা মামা -চাচা,, এরকম তাদের ফ্যমিলি প্রোগাম আছে । সেখানে আমার যাওয়া দরকার বা তাদের প্রয়োজনে কিভাবে আমেরিকায় যেতে পারি এধরনের প্রশ্ন করে থাকে অনেকেই। আসলে তাদের জন্য খুব কিছু কারা ছিলনা । অর্থাৎ তাদের জন্য কোনো স্পেশাল ফ্যামিলি ভিসা আমেরিকা ২০২২ ছিল না। মা -বাবা কিংবা ভাই বোনদের জন্য স্পেশাল কোনো ভিসা ছিল না। যতক্ষন না তাদের ইমিগ্রেশন পিডিশন ফাইলটি অ্যাপ্রুভ না হয় বা যতক্ষণ পর্যন্ত ইমিগ্রেশন ভিসাটি না পায় ততক্ষন পর্যন্ত যাওয়ার কোনো সুযোগ ছিল না। 

তো এসমস্ত লোকদের চিন্তা ভাবনা করে আমেরিকা নতুন একটি আইন চালু করেতে যাচ্ছে গত 13 মে টেম্পোরারি ফ্যামিলি ভিসা ভিজিটেশন একট( TEMPORARY FAMILY VISITATION ACT) নামে  ফ্যামিলি ভিসা আমেরিকা ২০২২ চালু করতে যাচ্ছে যাকিনা কোটি মানুষের শপ্ন।

৩. টেম্পোরারি ফ্যামিলি ভিসা ভিজিটেশন | ফ্যামিলি ভিসা আমেরিকা ২০২২

এই TEMPORARY FAMILY VISITATION ACT আইন আমেরিকার কংগ্রেস ও সিনেটে উপস্থাপন করা হয়েছে।এই আইনের মাধ্যমে নতুন একটা ভিসা ক্যাটাগরি চালু হবে । যার মাধ্যমে আমেরিকার লিগাল পার্মানেন্ট রেসিডেন্ট হোল্ডার বা গ্রিন কার্ড হোল্ডার এবং নাগরিকরা (citizen) খুব সহজে তাদের ফ্যামেলি মেম্বারকে   ফ্যামিলি ভিসা আমেরিকা ২০২২ এর মাধ্যমে আমেরিকায় নিয়ে জেতে পারবে। 

৪.ভিসার ধরন | ফ্যামিলি ভিসা আমেরিকা ২০২২

আপনারা জানেন ফ্যামিলি ভিসা আমেরিকা ২০২২ ভিজিট ভিসার জন্য দুইটি ক্যাটাগরি রয়েছে । একটি B1 এবং অপটি B2। ,,, B1 হচ্ছে বিজনেস ভিসা । এবং B2 ফ্যামিলি ভিসা বা আদার্স সব ভিজিট মিলে এই ভিসা। B2 হতে পারে মেডিকেল ভিজিট বা হতে পারে ভিজিট টুরিস্ট বা যাদের ফ্যামিলি ইউনিয়ন আছে সবকিছু মিলিয়ে হচ্ছে B2। 
বর্তমান এই আইনের মাধ্যমে নতুন একটি ক্যাটাগরি চালু হতে যাচ্ছে। যার ক্যাটাগরি হচ্ছে B3। যার মাধ্যমে আমেরিকার সকল নাগরিক (citizen) বা লিগেল পার্মানেন্ট রেসিডেন্ট হোল্ডার বা গ্রীনকার্ড হোল্ডাররা খুব সহজে তাদের ফ্যামিলি মেম্বারদের অল্প সময়ে আমেরিকায় নিয়ে আসতে পারবে এই B3 ভিজিট ভিসার মাধ্যমে।

৫.ভিজিট ভিসা | ফ্যামিলি ভিসা আমেরিকা ২০২২

B3 ক্যাটাগরি ফ্যামিলি ভিসা আমেরিকা ২০২২  দিয়ে থাকে ভিজিট করার জন্য । আমেরিকার নাগরীক বা গ্রীন কার্ড হোল্ডার যার আছে সে তার Relative ( আতিয়স্বজন) জন্য একটি অ্যাপ্লিকেশন করবে (আবেদন করবে) Responsibility (দায়িত্ব) নিতে হবে । আমেরিকার নাগরিকের the financial support (আর্থিক সহায়তা) মন মাসিকতা থাকতে হবে। 


৬.ভিসা প্রসেসিং | ফ্যামিলি ভিসা আমেরিকা ২০২২

আর্থিক সহায়তা এই জিনিসটি সহ তার সম্পূর্ণ ইনফর্মেশন সহ ভিসা application (আবেদান) এর সাথে সম্পূর্ণ ইনফর্মেশন বা তথ্য জমা দিতে হবে। তার একটি ট্রাভেল ইন্সুরেন্স নিতে হবে। যে সময়টা আমেরিকায় থাকবে সময় আর কি মেডিকেল ইনসিওরেন্স কাতার করবে। ঠিক এটাই হচ্ছে মেইন কন্ডিশন (main condition)।

এরপর যাবতীয় কাজ গুলি খুব simple(সাধারন) ভাবে দেখা হবে। এই দুটি conditions(অবস্থা) সম্পূর্ন ভাবে করতে পারলেই সে  ফ্যামিলি ভিসা আমেরিকা ২০২২ পেয়ে যাবে। এবং এই ভিসার একটি নির্দিষ্ট মেয়াদ থাকবে । এবং তার ট্রাভেল পিরিয়ডের একটি নিদিষ্ট সময় থাকবে। সে সময়ের মধ্যে তাকে তার নিজ দেশে ফিরে আসতে হবে।

এই আইনে যে কথা বলা হয়েছে B3 ক্যাটাগরি ভিসার মাধ্যমে 90 দিন পর্যন্ত এই ভিজিট ভিসার মাধ্যমে আমেরিকায় থাকতে পারবে। যেহেতু আগে নির্দিষ্ট কোনো আইন ছিল না আমেরিকার নাগরিক বা গ্রিন হোল্ডার লিগ্যাল ভাবে কোন রেসপন্স করার আইন ছিল না । বর্তমান সময়ে এ আইনটি চালু হয়েছে যে তার আত্মীয়স্বজন খুব সহজে আমেরিকায় নিয়ে যেতে পারবে 90 দিনের জন্য কমপক্ষে।
ভিসা সম্পর্কিত আরো বিস্তারিত জানতে এবং ফ্যামিলি ভিসা আমেরিকা ২০২২ আবেদন করতে https://bd.usembassy.gov/bn/visas-bn/immigrant-visas-bn/family-based-immigration-bn/ এই ওয়েবসাইটে ভিজিট করুন।

৭.প্রয়োজনীয় কাগজপত্র | ফ্যামিলি ভিসা আমেরিকা ২০২২

ফ্যামিলি ভিসা আমেরিকা ২০২২ এর মাধ্যমে আমেরিকা যেতে হলে কিছু গুরুত্বপূর্ণ কাগজপত্র প্রয়োজন। কি কি কাগজ লাগবে তা নিচে দেওয়া আছে।
  1. লিগেল ডিজিটাল পাসপোর্ট
  2. পাসপোর্ট সাইজের রিসেন্ট তোলা রঙিন ছবি
  3. বাংলাদেশের নাগরিকত্ব সনদপত্র
  4. কোভিড-১৯ ভ্যাকসিনের ডোজের ফর্ম
  5. স্পন্সরের আকামার কপি
  6. জন্ম নিবন্ধন সনদ
  7. পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট
  8. ইন্সুরেন্স সংক্রান্ত কাগজপত্র
  9. লিগেল আইডিন্টিটি ডকুমেন্টস
  10. ব্যাংক এর পেপারস

৮.ভিসা খরচ | ফ্যামিলি ভিসা আমেরিকা ২০২২

ফ্যামিলি ভিসা আমেরিকা ২০২২ আপেক্ষিক এবং পারিবারিক পছন্দের ভিসা আবেদন গুলির ক্ষেত্রে ৩২৫$. এবং কর্মসংস্থান ভিত্তিক যে সকল ভিসা গুলো আছে তার আবেদন এর ক্ষেত্রে ৩৪৫ $ এমাউন্ট খরচ হতে পারে।


৯.আর্টিকেল সম্পর্কিত প্রশ্ন-উত্তর 

প্রশ্ন ১: বি ৩ ক্যাটাগরির ভিসা কিসের জন্য দিয়ে থাকে?
উত্তর:B3 ক্যাটাগরি ফ্যামিলি ভিসা আমেরিকা ২০২২  দিয়ে থাকে ভিজিট করার জন্য।
প্রশ্ন ২: আমেরিকার বিজনেস ভিসা কোনটি?
উত্তর: আমেরিকা বিজনেস ভিসা হলো b2।
প্রশ্ন ৩: কর্মসংস্থান ভিত্তিক যে সকল ভিসা গুলো আছে তার আবেদন এর ক্ষেত্রে কত খরচ হতে পারে?
উত্তর:কর্মসংস্থান ভিত্তিক যে সকল ভিসা গুলো আছে তার আবেদন এর ক্ষেত্রে ৩৪৫ $ এমাউন্ট খরচ হতে পারে।

১০.লেখকের মন্তব্য

প্রিয় পাঠক, আজকে আমরা আপনাদের সাথে ফ্যামিলি ভিসা আমেরিকা ২০২২ নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। ফ্যামিলি ভিসা আমেরিকা ২০২২ সম্পর্কে অথবা যে কোন বিষয়ে আপনাদের কোন অভিযোগ বা মতামত নিচের কমেন্ট বক্সে লিখে জানাবেন। ঢাকা বিশ্ববিদ্যালয় আর্টিকেল সংগঠন The DU Speech এর পাশেই থাকবেন।  ফ্যামিলি ভিসা আমেরিকা ২০২২ সম্পর্কে হোক বা যেকোন বিষয়ে আমরা আপনার মতামতকে গুরুত্বের সাথে বিবেচনা করব।

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?