OrdinaryITPostAd

রোমানিয়া হোটেল ভিসা পাওয়ার আবেদন ২০২৩

 

পৃথিবীর অন্যতম সুন্দর দেশগুলোর মধ্যে একটি দেশ হল রোমানিয়া । আমাদের দেশের অনেক মানুষ সেই দেশে হোটেল ভিসা পেয়ে সেখানে কাজ করার স্বপ্ন দেখে কিন্তু রোমানিয়া হোটেল ভিসা পাওয়ার উপায় ২০২৩ সালে এসে ধারনা না থাকায় কিভাবে আবেদন করবে জানে না। তাই আপনাদের মনের সকল প্রশ্নের উত্তর দিয়ে এবং আপনাদের কাজকে আর সহজ করতেই মূলত রোমানিয়া হোটেল ভিসা পাওয়ার উপায় ২০২৩ এই নিবন্ধনটি লেখা। এখানে বিভিন্ন তথ্য যেমনঃ আবেদন করার নিয়ম, প্রয়োজনীয় ডকুমেন্টস, ভিসার খরচ ও প্রক্রিয়া এসব বিষয়ের উত্তর পাবেন রোমানিয়া হোটেল ভিসা পাওয়ার উপায় ২০২৩ আর্টিকেলে। তাই সাথেই থাকুন।

আর্টিকেল সূচিপত্র (যে অংশ পড়তে চান তার ওপর ক্লিক করুন)

  1. রোমানিয়া দেশটি কেমন
  2. রোমানিয়া ভিসা করার নিয়ম।
  3. ভিসার খরচ কত।
  4. সময় কত দিন লাগবে, টাকা কখন দিবেন।
  5. কাজের ধরন, যোগ্যতা ও বেতন।
  6. প্রয়োজনীয় কাগজপত্র।
  7. আর্টিকেল সম্পর্কিত প্রশ্ন-উত্তর
  8. লেখকের মন্তব্য

১.রোমানিয়া দেশ টি কেমন। রোমানিয়া হোটেল ভিসা পাওয়ার উপায় ২০২৩

রোমানিয়া (Romania) একটি দক্ষিণ-পূর্ব ইউরোপের একটি রাষ্ট্র। রাজধানীর নাম বুখারেস্ট। রোমানিয়া ইউরোপীয় ইউনিয়নের সপ্তম বৃহত্তম জনসংখ্যার দেশ । রোমানিয়ার উত্তর-পূর্বে ইউক্রেন ও মলদোভা, পশ্চিমে হাঙ্গেরি এবং সার্বিয়া, দক্ষিণে বুলগেরিয়া ও দানিউব নদী রয়েছে। স্বাধীনতার পূর্বে এটি উসমানীয় সাম্রাজ্য অংশ ছিল । 

২০০৪ সাল হতে ন্যাটোর সদস্য, এবং খুব দ্রুত ইউরোপীয় ইউনিয়নে যোগ দিতে যাচ্ছে রোমানিয়া। আয়াতন হল ২৩৮.৪০০ বর্গ কিলোমিটার (৯২,০০০ বর্গ মাইল) । রোমানিয়ার জনসংখ্যার ১ কোটি নব্বই লাখের বেশি। রোমানিয়া হোটেল ভিসা পাওয়ার উপায় ২০২৩, আর্টিকেলের পরের পর্বে জানবেন রোমানিয়া হোটেল ভিসা পেতে হলে কি কি করতে হবে।

২.রোমানিয়া ভিসা করার  নিয়ম। রোমানিয়া হোটেল ভিসা পাওয়ার উপায় ২০২৩

রোমানিয়া হোটেল ভিসার উপায় ২০২৩ সালে পাওয়ার জন্য বেশ কিছু ভিসা প্রসেসিং এর বেশ কিছু নিয়মাবলী রয়েছে। যদিও বেশিরভাগ ক্ষেত্রে নিয়ম গুলো একই হয়ে থাকে তবে বেশ কিছু ভিন্ন ব্যাপার ও পরিলক্ষিত হয়।

  • ১. আপনার জন্য নির্ধারণ করা রোমানিয়ার ভিসা টি সঠিক ভাবে বাছাই করে নিনঃ

আপনার ভিসা আবেদন পত্র টির সাথে বেশ কিছু প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে হতে পারে। তাই প্রথমেই অবশ্যই ভালোভাবে সকল ডকুমেন্ট গুলো বাছাই করে নিতে হবে। তারপর আপনার আবেদন  টি কত সময় এর মধ্যে নিতে পারবে এবং ভিসার এপ্লিকেশন, অন্যান্য খরচ বাবদ আপনাকে কি পরিমান টাকা জমা  দিতে হতে পারে সেই সকল বিষয় গুলো সম্পর্কে সঠিক ভাবে জেনে নিতে হবে। 

সকল প্রকার তথ্য সঠিক দিতে হবে যেমনঃ আপনার নাগরিকত্ব, পরিদর্শন অভিবাসন, শিক্ষা অনুমতি, কাজের অনুমতি, ইত্যাদি বিষয়গুলো। সকল বিষয়ের ব্যাপারে প্রমাণ স্বরূপ সম্মতি ফর্ম জমা দিতে হবে এবং সেখানে অবশ্যই আপনার স্বাক্ষর থাকতে হবে, ভিসার আবেদনের সাথে এই ফর্ম জমা দিবেন। 
এছাড়াও করোনা ভাইরাস দেখা দেওয়ার পর থেকে একটি নতুন  নিয়ম শুরু হয়েছে যেখানে আপনার করোনার ভ্যাকসিন নেয়া হয়েছে কিনা সেই সংক্রান্ত তথ্যাবলী জমা দিতে হবে। 

  • ২. রোমানিয়ার ভিসার জন্য আবেদন ফর্মটি পূরণ শুরু করতে হবেঃ
হোটেল ভিসার জন্য আপনাকে অবশ্যই অনলাইনে আবেদন করতে হবে। যেই ফর্ম এর মাধ্যমে আপনার রোমানিয়া ভিসা প্রসেসিং শুরু করবেন সেটা সঠিক ভাবে সিলেক্ট করে ডাউনলোড করে নিন। এরপর ডাউনলোড করা মেইন ফর্মটি পূরণ করে তার কপি করে রাখুন নিজের কাছে। এখন সেই ভিসা আবেদন ফর্মটি নিয়ে ভিসা অফিসে দিয়ে জমা দিন।
  • ৩. সাক্ষাৎকার টি ভালো ভাবে লিপিবদ্ধ করুনঃ 
ভিসা পেতে সাক্ষাৎকার অনেক গুরুত্বপূর্ণ। যখনই আপনার ভিসা আবেদন এর প্রসেস সম্পন্ন হয়ে যাবে ঠিক তখনই ভিসা অফিসের জন্য আপনার সাক্ষাৎকার টি সঠিক ভাবে, সঠিক সময়ে লিপিবদ্ধ করে ফেলতে হবে। 
সাক্ষাৎকার টি কনফার্ম করার জন্য আবশ্যই আপনাকে সকল প্রকার বায়োমেট্রিক তথ্য দিতে হবে। তার মানে হলো আপনাকে সঠিক উপায়ে আপনার আঙ্গুল এর ছাপ দিয়ে দিতে হবে।
  • ৪. রোমানিয়া ভিসার জন্য ফি প্রদান করুনঃ
রোমানিয়া ভিসা করতে আপনার যেই পরিমাণ ফি দিতে হবে সেটা সঠিক ভাবে সঠিক কাউন্টার এ প্রদান করুন। আবেদন শেষ হলেই সাথে  সাথে তা দিয়ে দিতে হবে এবং অবশ্যই মানি রিসিট নিবেন।
  • ৫. সাক্ষাৎকারে যোগদান করুনঃ
রোমানিয়া হোটেল ভিসা পেতে সাক্ষাৎকার অনেক গুরুত্বপূর্ণ। আপনার রোমানিয়ার জন্য ভিসার আবেদন কমপ্লিট হয়ে যাবার পর ভিসা অফিস সে সকল মেইন কপি এবং ফটোকপি জমা দিতে হবে। 
সাক্ষাৎকারে যোগদান করার আগে যদি আপনার কাজ অনলাইনে সম্পন্ন হয়ে যায় তাহলে সেই কপি ভিসা অফিসে জমা দিয়ে দিন। তার সাথে সাথেই আপনাকে একটি কনফার্ম রসিদ দেওয়া হবে সেটা অবশ্যই সংগ্রহ করবেন।
  • ৬. রোমানিয়া ভিসা অ্যাপ্লিকেশন টি ট্র্যাক করুনঃ
আপনাকে যেই কনফার্মেশন মেইল পাঠানো হবে সেই ই-মেইলের মাধ্যমে আপনি ট্র্যাক করতে পারবেন আপনার ভিসা আবেদনের কাজ কতটুকু এগুচ্ছে।। 
ইমেইলে একটি লিঙ্ক দেওয়া থাকবে যে লিংকে ঢুকলে আপনি বুঝতে পারবেন আপনার ভিসা আবেদনের কাজ কতটুকু সম্পন্ন হচ্ছে, নাকি স্থগিত আছে।
  • ৭. পাসপোর্ট সংগ্রহ করে নিনঃ
এখন আপনার আসল কাজ হবে ভিসা প্রসেসিং অফিস থেকে আপনার বহুল কাঙ্খিত রোমানিয়ার  পাসপোর্ট টি গ্রহণ করে নেওয়া। তার পাশাপাশি আপনার প্র‍য়োজনীয় সকল নথি চেক করে নিবেন, যাতে কোনো ভুল হলে সংশোধন করে নিতে পারেন তা না হয়ে আপনার সমস্যা হয়ে পারে ৷

৩.ভিসার খরচ কত। রোমানিয়া হোটেল ভিসা পাওয়ার উপায় ২০২৩

রোমানিয়া হোটেল ভিসা পাওয়ার উপায় ২০২৩ সালের জন্য ভিসা খরচ কেমন হবে তা জানতে পারেন এই পর্বে। রোমানিয়া হোটেল ভিসা পাওয়ার জন্য ৮ লাখ থেকে ৯ লাখ টাকা মোট খরচ পরতে পারে। এটি শুধুমাত্র একটি ধারণা দেওয়া হল। এর চেয়ে কম বা বেশিও হতে পারে। কারণ এটা কাস্টমারের সাথে চুক্তির ধরণ অনুযায়ী ও অন্যান্য খরচের উপর ভিত্তি করে সময় সময় পরিবর্তন হয়। এর মধ্যে থাকছে, ওয়ার্ক পার্মিট, ভিসা, ম্যানপাওয়ার ও এয়ার টিকেট। 

৪.সময় কত দিন লাগবে, টাকা কখন দিবেন। রোমানিয়া হোটেল ভিসা পাওয়ার উপায় ২০২৩

রোমানিয়া হোটেল ভিসা পাওয়া সহ ২০২৩ সালে পাশাপাশি অন্যান্য জব ভিসা পেতে সর্বসাকুল্যে ৩ মাস থেকে ৪ মাস লাগতে পারে। আপনি চাইলে আপনার ওয়ার্ক পারমিটটি অথাবা রোমানিয়া সরকারের নির্ধারিত ওয়েবসাইট থেকে ভিসার পারমিটটি চেক করে নিতে পারবেন। দুরকম সিস্টাম আছে। একটি হল যখন যে পরিমাণ টাকা লাগবে সেটি সময় সময় দেওয়া। অন্যটি হচ্ছে, কন্টাক বেসিস।

এ পদ্ধতিতে টাকা ভিসা হাতে পাওয়ার পর দিতে হবে। এক্ষেত্রে খরচ একটিু বেশি পড়ে।রোমানিয়ায় সাধারণত ২২ থেকে ৪০ বছরের মধ্যে বয়স হলে হোটেল জব ভিসার আবেদন করা যায়। তবে অনেক ক্ষেত্রে কিছু কম হলেও চলে। তাই রোমানিয়া যাওয়ার সময় কোন প্রতারক দালালদের হাতে পরবেন না।

৫.কাজের ধরন, যোগ্যতা ও বেতন। রোমানিয়া হোটেল ভিসা পাওয়ার উপায় ২০২৩

২০২০-২১ সালে রোমানিয়াতে অবস্থানরত বেশ কয়েকজন বাংলাদেশি প্রবাসীর সাথে কথা বলে জানা গেছে, এখনও পর্যন্ত নির্মানখাতে ব্যাপকভাবে রোমানিয়া হোটেল ভিসা ২০২৩ সালেও শ্রমিকের চাহিদা রয়েছে৷  তাছাড়াও অনেকে বিভিন্ন কারাখানাতে শ্রমিক হিসেবে এবং কাঠমিস্ত্রী হিসেবেও কর্মরত আছেন।

বাংলাদেশ থেকে বিভিন্ন মালিক ও কোম্পানির সাথে ভালো যোগাযোগের মাধ্যমে কাজ পাওয়া যায়।দেশে বিভিন্ন কারিগরি প্রশিক্ষণপ্রাপ্ত ব্যাক্তিরা রোমানিয়ায় ওয়ার্ক পারমিট নিয়ে খুব সহজে চলে গিয়েছে। তবে সবচেয়ে ভালো হচ্ছে স্থায়ীভাবে থাকার জন্য যেসব বৈধ পথ আছে সেভাবে নিজেকে প্রস্তুত করা অর্থাৎ নিজের যোগ্যতা তৈরি করা৷ তাহলে বেতন বাংলাদেশী টাকায় ৩০ হাজার টাকা থেকে ৫০ হাজার  টাকা হতে পারে।

৬.প্রয়োজনীয় কাগজপত্র। রোমানিয়া হোটেল ভিসা পাওয়ার উপায় ২০২৩

রোমানিয়া হোটেল ভিসা পাওয়া ২০২৩ সালের জন্য আপনাকে কিছু কাগজপত্র সাথে রাখতে হবে। এই যেমনঃ
  1.  প্রয়োজন অনুযায়ী পাসপোর্ট সাইজ এর সদ্য তোলা রঙিন ছবি।
  2. বাংলাদেশী নাগরিকত্ব সনদপত্র।
  3. জন্ম নিবন্ধন পত্র।
  4. স্পনসর এর আকামার কপি।
  5. পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট।
  6. লিগেল ডিজিটাল পাসপোর্ট।
  7. কোভিড-১৯ এর  ভ্যাকসিন এর ডোসের ফর্ম।

৭. আর্টিকেল সম্পর্কিত প্রশ্ন-উত্তর 

প্রশ্ন ১: রোমানিয়া হোটেল ভিসার খরচ কত?

উত্তর: ৮-৯ লাখ টাকা

প্রশ্ন ২: রোমানিয়া হোটেল ভিসা পেতে কতদিন লাগে?

উত্তর: ৩-৪ মাস

প্রশ্ন ৩: রোমানিয়া হোটেল ভিসা গেলে বেতন কেমন হয়?

উত্তর: ৩০-৫০ হাজার টাকা

প্রশ্ন ৪:রোমানিয়া হোটেল ভিসা বয়স কেমন লাগে?

উত্তর: ২২-৪০ বছর

৮. লেখকের মন্তব্য

প্রিয় পাঠক, আজকে  আপনাদের সাথে রোমানিয়া হোটেল ভিসা পাওয়ার উপায় ২০২৩ সালে এবং এ  নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। একটি বিষয় মাথায় রাখবেন যে ,রোমানিয়া হোটেল ভিসা নিয়ে যাওয়ার জন্য আপনাকে ইংরেজি ভাষায় কথা বলা শিখতে হবে বিষয়টি বাধ্যতামূলক নয়।

রোমানিয়া হোটেল ভিসা পাওয়ার উপায় ২০২৩ অথবা যে কোন বিষয়ে আপনাদের কোন অভিযোগ বা মতামত নিচের কমেন্ট বক্সে লিখে জানাবেন। আমরা উত্তর দেয়ার চেষ্টা করব। ঢাকা বিশ্ববিদ্যালয় আর্টিকেল সংগঠন The DU Speech এর সাথেই থাকবেন। এবং রোমানিয়া হোটেল ভিসা পাওয়ার উপায় ২০২৩ সম্পর্কে হোক বা অন্য বিষয়ে আমরা আপনার মতামতকে গুরুত্বের সাথে দেখবো। ধন্যবাদ সাথে থাকার জন্য।
ঢাকা বিশ্ববিদ্যালয় আর্টিকেল রাইটিং সংগঠনের প্রতিষ্ঠাতা
মো. আব্দুল্লাহ আল মামুন
পড়াশোনা করছেন:  ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে।
জেলা: নাটোর

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

The DU Speech-এর নীতিমালা মেনে কমেন্ট করুন, প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়

comment url