OrdinaryITPostAd

বাংলাদেশ টু মালদ্বীপ বিমান ভাড়া | মালদ্বীপ যেতে কত টাকা লাগে?

ভ্রমণ করার জন্য অথবা কাজ করার জন্য অনেকেই মালদ্বীপ গিয়ে থাকেন। অনেকেই বাংলাদেশ টু মালদ্বীপ বিমান ভাড়া এবং মালদ্বীপ যেতে কত টাকা লাগে এই সম্পর্কে জানতে চান। তাই আজকে আমরা বাংলাদেশ টু মালদ্বীপ বিমান ভাড়া এবং মালদ্বীপ যেতে কত টাকা লাগে এইসব বিষয় নিয়ে আপনাদের সাথে বিস্তারিত আলোচনা করব। মালদ্বীপের বিমান ভাড়া এবং মালদ্বীপের ভিসা খরচ সম্পর্কে জানতে আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন।

আর্টিকেল সূচিপত্র (যে অংশ পড়তে চান তার ওপর ক্লিক করুন)

  1. মালদ্বীপ কাজের ভিসা
  2. মালদ্বীপ কাজের ভিসা খরচ
  3. মালদ্বীপ টুরিস্ট ভিসা
  4. টুরিস্ট ভিসার খরচ
  5. যেভাবে মালদ্বীপ যাওয়া যায়
  6. বাংলাদেশ টু মালদ্বীপ বিমান ভাড়া
  7. লেখকের মন্তব্য

১.মালদ্বীপ কাজের ভিসা | বাংলাদেশ টু মালদ্বীপ বিমান ভাড়া | মালদ্বীপ যেতে কত টাকা লাগে

বর্তমানে টুরিস্ট স্পট এর মধ্যে অন্যতম স্থান দখল করে রেখেছে মালদ্বীপ। তাই এখানে প্রতিনিয়ত পৃথিবীর বিভিন্ন জায়গা থেকে মানুষ জন ছুটি কাটাতে পাড়ি জমাচ্ছে। তাই দিন দিন এখানে বিভিন্ন ধরনের কাজের সুযোগ তৈরি হচ্ছে। তাই অনেকেই আছে যারা মালদ্বীপে কাজ করার ইচ্ছা পোষণ করছেন তাদের জন্য এবার আসছে বিশেষ একটি সুযোগ। তাই সেখানে গিয়ে আপনারা কাজ করার সুযোগ তৈরি করে নিতে পারবেন। কি কি অভিজ্ঞতা লাগবে এবং মালদ্বীপ ভিসা প্রসেসিং ও বাংলাদেশ টু মালদ্বীপ বিমান ভাড়া এবং মালদ্বীপ যেতে কত টাকা লাগে নিয়ে সকল কিছু নিচে তুলে ধরা হলো।

এর আগে শুধু মালদ্বীপ টুরিস্ট ভিসা চালু ছিল। বর্তমানে বিজনেস ভিসা এবং মালদ্বীপ কাজের ভিসা ২০২৩ এর মাধ্যমে মালদ্বীপ এ প্রবেশ করা যাচ্ছে এবং সেখানে গিয়ে বিভিন্ন ধরনের কাজ এবং বিজনেস পরিচালনা করতে পারবেন বিশ্বের যেকোনো মানুষ। তাই বর্তমানে ওয়ার্ক পারমিট ভিসা সহ কয়েকটি ভিসা মালদ্বীপ সরকার চালু করেছে। বাহির থেকে এসে মালদ্বীপ কাজের ভিসা নিয়ে অথবা বিজনেস ভিসা নিয়ে মালদ্বীপের কাজে নিয়োজিত থাকতে পারবে। চলুন দেখে নেই বাংলাদেশ টু মালদ্বীপ বিমান ভাড়া ও কাজের ভিসায় মালদ্বীপ যেতে কত টাকা লাগে।

২.মালদ্বীপ কাজের ভিসা খরচ | বাংলাদেশ টু মালদ্বীপ বিমান ভাড়া | মালদ্বীপ যেতে কত টাকা লাগে

বাংলাদেশ টু মালদ্বীপ বিমান ভাড়া ও মালদ্বীপ যেতে কত টাকা লাগে আর্টিকেলের এই অংশে ভিসা খরচ নিয়ে আলোচনা করা হবে। মালদ্বীপের বর্তমানে মালদ্বীপ ভিসা প্রসেসিং করতে এবং মালদ্বীপ কাজের ভিসা নিতে হলে খরচ করতে হবে ৩ লাখ টাকা। এই ৩ লাখ টাকার মধ্যে আপনার মালদ্বীপ ভিসা প্রসেসিং ফি সহ যাবতীয় খরচ হয়ে যাবে। তাছাড়াও বিমান ভাড়া সহ আনুষঙ্গিক অন্যান্য বিষয়ের জন্য আপনাকে এক্সট্রা ভাবে খরচ করা লাগবে। শুধুমাত্র ভিসা প্রসেসিং সহ আনুষঙ্গিক ওয়ার্ক পারমিটের জন্য যা যা লাগবে তা সব গুলো দিয়ে মোটামুটি তিন লাখ টাকার মতো খরচ হবে।

৩.মালদ্বীপ টুরিস্ট ভিসা | বাংলাদেশ টু মালদ্বীপ বিমান ভাড়া | মালদ্বীপ যেতে কত টাকা লাগে

মালদ্বীপ (Maldives) হলো অসংখ্য দ্বীপের দেশ। মালে আইল্যান্ডের (Male Island) প্রাকৃতিক সৌন্দর্য্যে উপভোগের জন্য সেখানে ছুটে যায় অসংখ্য দর্শনার্থী। ছোট বড় প্রায় ১২০০ দ্বীপের সমন্বয়ে গঠিত মালদ্বীপ, যার রাজধানী মালে আইল্যান্ড (Male Island)। ১.৫ কিলোমিটার লম্বা এবং ১ কিলোমিটার চওড়া এই দ্বীপ বিশ্বের জনবহুল শহরের মধ্যে একটি। হানিমুন কাপল দের জন্য মালদ্বীপ (Maldives) হল ভ্রমনের একটি তির্থ স্থান।

মালদ্বীপ টুরিস্ট ভিসা নিতে হলে আপনাকে মিনিমাম আর ১০০ ডলারের মতো খরচ করতে হবে। আর আপনি যদি মালদ্বীপ কাজের নিতে চান তাহলে বাংলাদেশ থেকে আপনার তিন লাখ টাকার মতো খরচ পড়বে। এক্ষেত্রে আপনার বাংলাদেশ টু মালদ্বীপ বিমান ভাড়া ও মালদ্বীপ যেতে কত টাকা লাগে তা জানতে হবে। শুধুমাত্র টুরিস্ট ভিসার মেয়াদ 30 দিন থেকে 60 দিন পর্যন্ত হয়ে থাকে। আর কাজের ভিসার জন্য 2 বছর 4 বছর এবং ছয় বছর মেয়াদী পর্যন্ত আপনারা কাজের ভিসা নিতে পারবেন। তাছাড়াও বিজনেস ভিসার জন্য অন্যান্য রিকোয়ারমেন্ট আছে।

৪.টুরিস্ট ভিসার খরচ | বাংলাদেশ টু মালদ্বীপ বিমান ভাড়া | মালদ্বীপ যেতে কত টাকা লাগে

বাংলাদেশ টু মালদ্বীপ বিমান ভাড়া ও মালদ্বীপ যেতে কত টাকা লাগে এই নিয়ে যারা জানতে চান তাঁরা এই অংশটি ভালোভাবে পড়ুন।এই অংশে টুরিস্ট ভিসা খরচ নিয়ে আলোচনা করা হয়েছে। মালদ্বীপের থাকা-খাওয়ার খরচ একটু বেশি।তবে কত আগের টিকিট কাটবেন তার ওপরে বিমান ভাড়া নির্ভর করে । শহরের মধ্যে থাকলে এক রাতে খরচ হবে ৩০০০-৭০০০ টাকা। আর যদি আইল্যান্ড এর কাছাকাছি কোন রিসোর্টে রাতে থাকতে চান তাহলে জনপ্রতি খরচ হবে ১৬০০০-২৮০০০ টাকা। । আর যদি সাধারন মানের খাবার খেয়ে থাকেন তবে প্রতিবেলা ৪০০ থেকে ৫০০ টাকার মধ্যেই হয়ে যাবে। আর প্যাকেজের মাধ্যমে স্পিডবোর্ড ভাড়া করে ঘুরতে চাইলে খরচ পড়বে ১৫০০০-১৭০০০টাকা। তবে খরচ কমাতে চাইলে যত আগে সম্ভব বিমানের টিকিট কেটে রাখবেন এবং থাকার জন্য লোকাল রিসোর্টে বা গেস্টহাউসে থাকার চেষ্টা করবেন। সেই সাথে যাতায়াতের জন্য সরকারি ফেরী ব্যবহার করবেন। 

৫.যেভাবে মালদ্বীপ যাওয়া যায় | বাংলাদেশ টু মালদ্বীপ বিমান ভাড়া | মালদ্বীপ যেতে কত টাকা লাগে

মালদ্বীপ (Maldives) যাওয়ার জন্য ঢাকা থেকে মালদ্বীপে সরাসরি দুই থেকে তিনটি ফ্লাইট আছে।এর জন্য আপনাকে জানতে হবে বাংলাদেশ টু মালদ্বীপ বিমান ভাড়া সম্পর্কে। তবে বাংলাদেশীরা মালদ্বীপ এয়ারওয়ে (Maldives Airways) এবং শ্রীলংকা এয়ারলাইন্স (Sri Lankan Airlines )যাতায়াত বেশি করে। তাছড়া ইউএস-বাংলা এয়ারলাইন্স (US Bangla Airlines) ঢাকা থেকে সরাসরি মালে পৌছায়। ঢাকা থেকে এ এয়ারলাইন্সগুলো সরাসরি মালিদ্বীপের মালে ইন্টারন্যশন্ল বিমানবন্দরে (velana international airport) পৌছায়। এরপর ইমিগ্রেশন শেষ করে এয়ারপোর্ট থেকে মাত্র ৪কিলোমিটার দূরত্বে মালের ট্যাক্সি করে যেতে পারবেন আপনার গন্তব্যে। চাইলে এয়ারপোর্টের সামনে থেকে ফেরি বা স্পিডবোট করে যেতে পারবেন মালে আইল্যান্ডের (Male Island) । তবে ভ্রমনকে আরও একটু দীর্ঘায়ীত করতে চাইলে বাংলাদেশ থেকে প্রথমে শ্রীলংকার বন্দরনায়েকে আন্তর্জাতিক এয়ারপোর্ট (Bandaranaike International Airport) থেকে ট্রানজিট শেষ করে অন্য ফ্লাইটে মালদ্বীপের মালে ইন্টারন্যাশনাল বিমান বন্দরে (velana international airport) যাওয়া যায় শ্রীলঙ্কা থেকে বিমানে মালদ্বীপে যেতে ১ ঘণ্টার মতো সময় লাগে এ ক্ষেত্রে খরচ কম হয় আর একইসাথে দুই দেশ ঘোরা হয়ে যায়। 

৬.বাংলাদেশ টু মালদ্বীপ বিমান ভাড়া | বাংলাদেশ টু মালদ্বীপ বিমান ভাড়া | মালদ্বীপ যেতে কত টাকা লাগে

বাংলাদেশ টু মালদ্বীপ বিমান ভাড়া এবং মালদ্বীপ যেতে কত টাকা লাগে তা এই অংশে জানতে পারবেন। বাংলাদেশ থেকে মালদ্বীপ ফ্লাইট করে জনপ্রিয় এয়ারলাইন্স গুলো হল:
  1. এয়ার ইন্ডিয়া।
  2. এমিরেটস এয়ারলাইন্স।
  3. ইউএস বাংলা এয়ারলাইন্স।
  4. শ্রীলঙ্কান এয়ারলাইন্স।
  5. কাতার এয়ারওয়েজের।
এ সকল বিমান সার্ভিস দিয়ে থাকে মালদ্বীপ এর উদ্দেশে।

বিমানে ঢাকা থেকে মালদ্বীপের যাওয়া-আসা ৪৩০০০-৬০০০০ টাকা মত পড়বে।বিমানের টিকেটের ক্ষেত্রে আপনি যত আগে কাটবেন,ভাড়া তত কমে পাবেন।মোটমোটি ২৫ থেকে ৩০ দিন আগে কাটলে মিনিমাম রেঞ্জে বিমানের টিকেট পেয়ে যাবেন।যাত্রার তারিখ যত কাছাকাছি আসবে ততো বিমানের টিকেটের প্রাইজ বাড়তে থাকে।সাধারনত ঢাকা থেকে মালদ্বীপে শুধু যাওয়া খরচ পরে ২৫০০০-২৮০০০ এর মধ্যে।তাছাড়া যাওয়া ও আসা ৪৩,০০০-৬০,০০০ টাকা খরচ হবে রিটার্ন টিকিট কাটলে।

৭.লেখকের মন্তব্য | বাংলাদেশ টু মালদ্বীপ বিমান ভাড়া | মালদ্বীপ যেতে কত টাকা লাগে

বাংলাদেশ টু মালদ্বীপ বিমান ভাড়া এবং মালদ্বীপ যেতে কত টাকা লাগে এ সকল বিষয় নিয়ে আজকে আমরা আপনাদের সাথে বিস্তারিত আলোচনা করলাম। আশা করছি বাংলাদেশ টু মালদ্বীপ বিমান ভাড়া ও মালদ্বীপ যেতে কত টাকা লাগে এ বিষয়গুলো নিয়ে আপনারা সকল কিছু ভালোভাবে বুঝতে পেরেছেন। মালদ্বীপের বিমান ভাড়া অথবা মালদ্বীপের ভিসার দাম সম্পর্কে আপনাদের যেকোন প্রশ্ন বা মতামত কমেন্টের মাধ্যমে আমাদের জানাতে পারেন। মালদ্বীপের ভিসা সংক্রান্ত যে কোন তথ্য জানতে আমাদের ওয়েবসাইট THE DU SPEECH ভিজিট করতে পারেন।
আর্টিকেলটি লিখেছেন: নুসরাত জাহান হিভা 
পড়াশোনা করছেন: রাজশাহী বিশ্ববিদ্যালয় 
লেখকের জেলার নাম: কুমিল্লা



ঢাকা বিশ্ববিদ্যালয় আর্টিকেল রাইটিং সংগঠনের প্রতিষ্ঠাতা
মো. আব্দুল্লাহ আল মামুন
পড়াশোনা করছেন:  ঢাকা বিশ্ববিদ্যালয়। 
জেলা: নাটোর

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

The DU Speech-এর নীতিমালা মেনে কমেন্ট করুন, প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়

comment url