OrdinaryITPostAd

মালয়েশিয়া ফ্রি ভিসা ২০২৩ | মালয়েশিয়া ভিসার দাম কত?

বর্তমান সময়ে অনেকেই মালয়েশিয়া যেতে আগ্রহী। তাই আজকে আমরা আলোচনা করব মালয়েশিয়া ফ্রি ভিসা ২০২৩ নিয়ে। আজকের আর্টিকেলে মালয়েশিয়া ফ্রি ভিসা ২০২৩ এবং মালয়েশিয়া ভিসার দাম কত? এই বিষয়গুলো নিয়ে বিস্তারিত আলোচনা করা হবে। মালয়েশিয়া ভিসা সম্পর্কে যারা জানতে আগ্রহী তাদের জন্য আজকের আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ।

আর্টিকেল সূচিপত্র (যে অংশ পড়তে চান তার ওপর ক্লিক করুন)

  1. মালয়েশিয়া ফ্রি ভিসা
  2. মালয়েশিয়া ফ্রি ভিসা দিয়ে যাওয়ার উপায়
  3. ভিসা আবেদন
  4. মালয়েশিয়া ভিসার দাম
  5. মালয়েশিয়া ফ্রি ভিসার সুবিধা
  6. মালয়েশিয়া ওয়ার্ক পারমিট ভিসা
  7. আর্টিকেল সম্পর্কিত প্রশ্ন-উত্তর
  8. লেখকের মন্তব্য

১.মালয়েশিয়া ফ্রি ভিসা | মালয়েশিয়া ফ্রি ভিসা ২০২৩ | মালয়েশিয়া ভিসার দাম কত?

মালয়েশিয়া ফ্রি ভিসা ২০২৩ হচ্ছে মালয়েশিয়া কোন কোম্পানির যে কোন প্রতিষ্ঠানের একটি লাইসেন্সের উপর নির্ভর করে। মালয়েশিয়া মালিকানা প্রতিষ্ঠানের পক্ষ থেকে মালয়েশিয়া ফ্রি ভিসা স্পন্সর করেন বিভিন্ন সময়ে। আর এই সকল কাজগুলো হয়ে থাকে এজেন্টদের মাধ্যমে। তখন এজেন্টরা যে লোকটিকে কাজ করার জন্য মালয়েশিয়া নিয়ে যাবে তার পূর্বে তারা মালিককে জিজ্ঞেস করে তারা সেই কোম্পানিতে কাজ করবে নাকি বাইরে কাজ করবে।

যদি মালিক বলে বাইরে কাজ করবে তাহলে আপনি ফ্রি ভিসার মাধ্যমে প্রমাণ দেবেন আপনার কোন মালিকানা থাকবে না। আর যদি আপনি গিয়ে নির্দিষ্ট কোনো কোম্পানির বা অন্য কোন কোম্পানিতে কাজ করেন তাহলে আপনি মালিকানা ভিসায় মালয়েশিয়া যাওয়া হবে। আশা করি আপনারা বুঝতে পেরেছেন ফ্রি ভিসা এবং মালিকানা ভিসা সম্পর্কে।

২.মালয়েশিয়া ফ্রি ভিসা দিয়ে যাওয়ার উপায় | মালয়েশিয়া ফ্রি ভিসা ২০২৩ | মালয়েশিয়া ভিসার দাম কত?

মালয়েশিয়া ফ্রি ভিসা ২০২৩ বলে কোন ভিসা নেই। এজেন্সি এবং দালাল চক্রের মাধ্যমে বাংলাদেশ থেকে অনেকেই ফ্রি ভিসার মাধ্যমে মালয়েশিয়া যান। তবে সেখানে গিয়ে তারা প্রতারণার মধ্যে পড়ে।মালয়েশিয়া ফ্রি ভিসা ২০২৩ একটি দালাল চক্রের বানানো কথা। ফ্রি ভিসাটা বের করা হয় যে কোন একটা দোকানের উপর বা হোটেলের ওপর এক কথায় যেকোনো একটি লাইসেন্সের উপর বের করা হয়।

সেই লাইসেন্সের মাধ্যমে দালাল চক্ররা আপনাকে একটি ভিসা তৈরি করে দেবে এবং আপনি যদি সেই ভিসায় মালয়েশিয়া যান তাহলে আপনি সেই স্থানে বা আপনাকে যে লাইসেন্স এর মাধ্যমে নিয়ে যাওয়া হয়েছে সেই কোম্পানি বা সেই দোকানে কাজ পাবেন না। অন্য স্থানে আপনাকে কাজ খুঁজতে হবে।

তখন আপনারা প্রথম অবস্থায় গিয়ে সেখানে কোন কাজ পাবেন না যে কারণে আপনারা অনেক সমস্যার সম্মুখীন হবেন। তবে আপনার যদি কোন আত্মীয় স্বজন থেকে থাকে তাহলে তাদের মাধ্যম দিয়ে কোন কাজ সংগ্রহ করে নিতে পারেন তাহলে আপনার কোন রকম সমস্যা হবে না।

৩.ভিসা আবেদন | মালয়েশিয়া ফ্রি ভিসা ২০২৩ | মালয়েশিয়া ভিসার দাম কত?

আপনি অনলাইন এর মাধ্যমে মালয়েশিয়া ফ্রি ভিসা ২০২৩ আবেদন শুরু করবেন। যে ফরম এর মাধ্যমে আপনি মালয়েশিয়া ভিসা প্রসেসিং ‍শুরু করবেন সেটি সঠিক ভাবে নির্বাচন করে নিবেন। তারপরে অবশ্যই ডাউনলোড করে নিবেন। তারপরে ডাউনলোড করা মেইন ফরমটি পূরণ করে তা কপি করে নিজের কাছে রাখবেন। এখন সেই ভিসা আবেদন ফরম নিয়ে ভিসা অফিসে যাবেন।

আপনি যদি নিজে নিজে কম্পিউটার নিয়ে ভিসা আবেদন করতে পারেন তাহলে ভালো।https://malaysiavisa.imi.gov.my/evisa/evisa.jsp এই লিংকের মাধ্যমে অনলাইন ভিসা আবেদন করতে পারবেন। আর যদি না পারেন তাহলে আপনার পরিচিত কম্পিউটার দোকানে গিয়ে ভিসার আবেদন করে নিবেন। সেই আবেদন ফরমটি ভিসা অফিসে সঠিক সময়ে জমা দিবেন। তারপরে আপনার জন্য একটি আবেদনপত্র দেওয়া হবে। সেটি সঠিক ভাবে পূরণ করে নিবেন। ফরমটি একটি বার কোডের সাথে যুক্ত করা শিট এর সাথে একটি ভালো সাদা ও চকচকে কাগজ এর সাথে কপি করে নিয়ে নিবেন।

আপনার পার্সোনাল ভিসা সম্পর্কে সকল প্রকার গোপন তথ্য মেনে চলতে হবে। এর সাথে একটি সম্মতি মূলক ফরম পূরন করতে হবে। ভিসা আবেদন ফরম এর সাথে সকল প্রকার গোপনীয়তা বজায় রেখে পত্র যুক্ত করতে হবে। আপনাকে সঠিকভাবে সকল কাজ করতে হবে। কারণ তাছাড়া আপনার ভিসা আবেদন গ্রহণ যোগ্য হবে না। তাই আপনাকে ভালো ভাবে আবেদন ফরম গুলো পূরন করে সাবমিট করতে হবে।

৪.মালয়েশিয়া ভিসার দাম | মালয়েশিয়া ফ্রি ভিসা ২০২৩ | মালয়েশিয়া ভিসার দাম কত?

মালয়েশিয়া ফ্রি ভিসা ২০২৩ এর মাধ্যমে গেলে আপনি বেশি টাকা ইনকাম করতে পারবেন এবং কোম্পানি ভিসায় গেলে আপনাকে কোম্পানির আন্ডারে চলতে হবে। যে ভিসা দিয়েই যান না কেন আপনাকে মালয়েশিয়া ভিসার দাম কত? এই বিষয়ে আগে ভালোভাবে জেনে নিতে হবে।তবে এখানে একটা বিষয় অবশ্যই মনে রাখবেন মালয়েশিয়া ফ্রি ভিসা ২০২৩ এ গেলে অনেক সময় কাজ পাওয়া যায় না। তবে কোম্পানি ভিসায় গেলে আপনার কাজ থাকুক আর না থাকুক কোম্পানিকে টাকা দিতেই হবে আপনাকে। এখন চলুন দেখে নেয়া যাক মালয়েশিয়া ভিসার দাম কত? আপনি যদি বর্তমান সময়ে মালয়েশিয়া ফ্রি ভিসা ২০২৩ দিয়া মালয়েশিয়া যেতে চান তাহলে আপনার খরচ হতে পারে ৩ লক্ষ ৫০ হাজার টাকা থেকে ৪ লক্ষ টাকা।আর যদি মালয়েশিয়ার কোম্পানি ভিসায় যান তাহলে আপনার খরচ হতে পারে সর্বোচ্চ ২ লক্ষ টাকা থেকে তিন লাখ ৫০ হাজার টাকা পর্যন্ত।

৫.মালয়েশিয়া ফ্রি ভিসার সুবিধা | মালয়েশিয়া ফ্রি ভিসা ২০২৩ | মালয়েশিয়া ভিসার দাম কত?

মালয়েশিয়াতে মূলত দুই ধরনের ভিসা পাওয়া যায়। এটা অনেক দেশেই পাওয়া যায়। একটা হচ্ছে মালয়েশিয়া ফ্রি ভিসা ২০২৩ এবং অন্যটি হচ্ছে মালয়েশিয়া কোম্পানি ভিসা। আপনি যদি মালয়েশিয়া ফ্রি ভিসা ২০২৩ এর মাধ্যমে যেতে চান তাহলে কত টাকা লাগতে পারে সেটা জানা আপনার জন্য খুবই জরুরী।আসলে এখন বর্তমান সময়ে মালয়েশিয়া ফ্রি ভিসা এবং কোম্পানি ভিসা দুটোই চালু রয়েছে এবং অনেকেই দুটো ভিসার মাধ্যমেই যাচ্ছে তবে আপনি যদি মালয়েশিয়া ফ্রি ভিসা যান তাহলে অনেক ধরনের সুযোগ সুবিধা পাবেন।

যেমন আপনি যেকোনো সময় যে কোন কাজ করতে পারবেন। কোম্পানির কাছে কোন ধরা বাধা থাকতে হবে না। আপনার যদি এখন মনে চায় একটা কোম্পানিতে কাজ করতে এবং আবার যদি মনে চায় যে এই কোম্পানিতে কাজ করব না অন্য একটি কোম্পানিতে কাজ করবো যেখানে ভালো বেতন পাওয়া যায় তাহলে সে কোম্পানিতে চলে যেতে পারবেন।এটাই হচ্ছে ফ্রি ভিসার সবচেয়ে মজার ব্যাপার।

৬.মালয়েশিয়া ওয়ার্ক পারমিট ভিসা |মালয়েশিয়া ফ্রি ভিসা ২০২৩ | মালয়েশিয়া ভিসার দাম কত?

২০২৩ সালে মালয়েশিয়ার বিভিন্ন কোম্পানিতে নতুনভাবে শ্রমিক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। মালয়েশিয়ার বিভিন্ন কোম্পানি বাংলাদেশের ভিসা এজেন্সিদের মাধ্যমেই মূলত মালয়েশিয়ায় শ্রমিক নিয়ে থাকে। তাই নতুন বছর উপলক্ষে যারা মালয়েশিয়াতে মালয়েশিয়া ফ্রি ভিসা ২০২৩ এর পাশাপাশি কাজের ভিসা নিতে চাচ্ছেন তারা সরাসরি সরকার নিবন্ধিত এজেন্সি গুলোর মাধ্যমে যোগাযোগ করে আপনারা মালয়েশিয়ার কাজের ভিসা সংগ্রহ করতে পারবেন।

নতুন বছরে যে সমস্ত কোম্পানিতে মূলত কাজের চাহিদা বৃদ্ধি পেয়েছে তার মধ্যে অন্যতম হলো কনস্ট্রাকশন কোম্পানি এবং ফ্যাক্টরিতে। যারা খুব কম সময়ের মধ্যেই কাজে নিয়োজিত হতে চাচ্ছেন এবং মালয়েশিয়া ভিসা সংগ্রহ করতে চাচ্ছেন তারা চাইলে এই ক্যাটাগরিতে আবেদন করতে পারেন। এক্ষেত্রে কাজ পাওয়ার সম্ভাবনা বেশি থাকবে এবং বেতন অন্যান্য কাজের তুলনায় ভালো বেতন পাওয়া যাবে।

৭.আর্টিকেল সম্পর্কিত প্রশ্ন-উত্তর | মালয়েশিয়া ফ্রি ভিসা ২০২৩ | মালয়েশিয়া ভিসার দাম কত?

প্রশ্ন ১: মালয়েশিয়া ফ্রি ভিসায় যেতে হলে কত টাকা খরচ হবে?

উত্তর:তিন লক্ষ ৫০ হাজার টাকা থেকে ৪ লক্ষ টাকা।

প্রশ্ন ২: মালয়েশিয়া কোম্পানি ভিসা মাধ্যমে যেতে হলে কত টাকা খরচ হবে?

উত্তর:দুই লক্ষ টাকা থেকে তিন লাখ ৫০ হাজার টাকা

প্রশ্ন ৩: মালয়েশিয়া ফ্রি ভিসা এবং কোম্পানি ভিসার মধ্যে কোন ভিসায় গেলে বেশি সুযোগ সুবিধা পাওয়া যাবে? 

উত্তর:মালয়েশিয়া ফ্রি ভিসা।

৮.লেখকের মন্তব্য | মালয়েশিয়া ফ্রি ভিসা ২০২৩ | মালয়েশিয়া ভিসার দাম কত?

আজকে আমরা আলোচনা করলাম মালয়েশিয়া ফ্রি ভিসা ২০২৩ এবং মালয়েশিয়া ভিসা দাম কত এই বিষয়গুলো নিয়ে। আশা করছি মালয়েশিয়া ফ্রি ভিসা ২০২৩ সম্পর্কে আপনারা খুঁটিনাটি সকল তথ্য বুঝতে পেরেছেন। মালয়েশিয়া ফ্রি ভিসা ২০২৩ বা মালয়েশিয়া ভিসার দাম কত এই বিষয়গুলো ছাড়াও অন্য যে কোন দেশের ভিসা সংক্রান্ত যেকোন তথ্য জানতে আমাদের ওয়েবসাইট THE DU SPEECH ভিজিট করতে পারেন।
আর্টিকেলটি লিখেছেন: নুসরাত জাহান হিভা 
পড়াশোনা করছেন: রাজশাহী বিশ্ববিদ্যালয় 
লেখকের জেলার নাম: কুমিল্লা



ঢাকা বিশ্ববিদ্যালয় আর্টিকেল রাইটিং সংগঠনের প্রতিষ্ঠাতা
মো. আব্দুল্লাহ আল মামুন
পড়াশোনা করছেন:  ঢাকা বিশ্ববিদ্যালয়। 
জেলা: নাটোর

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

The DU Speech-এর নীতিমালা মেনে কমেন্ট করুন, প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়

comment url