The DU Speech https://www.duspeech.com/2022/12/singapore-to-malaysia-visa%20.html

সিঙ্গাপুর থেকে মালয়েশিয়া যাওয়ার উপায় সম্পর্কে বিস্তারিত জানুন

আসসালামু আলাইকুম। আশা করছি সবাই ভাল আছেন। সিঙ্গাপুর থেকে মালয়েশিয়া যাওয়ার উপায় সম্পর্কে আপনারা অনেকে আমাদের কাছে জানতে চেয়েছেন। সেজন্য আজকে আমরা আপনাদের সাথে আলোচনা করব সিঙ্গাপুর থেকে মালয়েশিয়া যাওয়ার উপায় নিয়ে। সিঙ্গাপুর থেকে মালয়েশিয়া যাওয়ার উপায় এ বিষয়ে সকল কিছু জানতে চাইলে আর্টিকেলটি ভালোভাবে পড়ুন। আশা করছি আপনারা সবাই এই বিষয়ে ভালো একটি ধারণা পাবেন।

আর্টিকেল সূচিপত্র (যে অংশ পড়তে চান তার ওপর ক্লিক করুন)

  1. সিঙ্গাপুর থেকে মালয়েশিয়া ভিসা
  2. সিঙ্গাপুর থেকে মালয়েশিয়া টুরিস্ট ভিসা
  3. টুরিস্ট ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র
  4. সিঙ্গাপুর থেকে মালয়েশিয়া কাজের ভিসা
  5. সিঙ্গাপুর থেকে মালয়েশিয়া যাওয়ার খরচ
  6. কাজ পাওয়ার উপায়
  7. সতর্কতা
  8. লেখকের মন্তব্য

১.সিঙ্গাপুর থেকে মালয়েশিয়া ভিসা | সিঙ্গাপুর থেকে মালয়েশিয়া যাওয়ার উপায়

বর্তমানে সিঙ্গাপুর থেকে মালয়েশিয়া ভিসার মাধ্যমে এবং কাজের ভিসার মাধ্যমে অনেকেই পাড়ি জমাচ্ছে। তবে এই ক্ষেত্রে আপনারা যদি কাজের উদ্দেশ্যে যেয়ে থাকেন তাহলে সিঙ্গাপুর থেকে মালয়েশিয়ায় বেশি ইনকাম করতে পারবেন। তবে এর আগের সময়ে সিঙ্গাপুর থেকে মালয়েশিয়া যাওয়ার কোন ব্যবস্থা ছিলনা ।কিন্তু বর্তমানে সিঙ্গাপুর থেকে মালয়েশিয়া ভিসার মাধ্যমে যাওয়া যাচ্ছে অথবা কাজের ভিসা নিয়েও যাওয়া যাচ্ছে। 

সিঙ্গাপুর থেকে মালয়েশিয়া যাওয়ার জন্য আপনাকে সিঙ্গাপুরে দুই বছর অবস্থান করতে হবে। তারপরেই মালয়েশিয়াতে কাজের ভিসার জন্য আবেদন করতে পারবেন বিভিন্ন এজেন্সির মাধ্যমে। পাকিস্তানি কিছু এজেন্সি রয়েছে অথবা ইন্ডিয়ান এদের মাধ্যমে আপনারা কম খরচের মধ্যেই সিঙ্গাপুর থেকে মালয়েশিয়া যেতে পারবেন। মালয়েশিয়া যেতে হলে অবশ্যই আপনার প্রয়োজনীয় কিছু রিকোয়ারমেন্ট প্রয়োজন আছে এবং কি কি দেখা হয় তা নিয়ে বিস্তারিতভাবে তুলে ধরছি।

সিঙ্গাপুর থেকে মালয়েশিয়া যাওয়ার জন্য অবশ্যই আপনাকে সিঙ্গাপুরে নির্দিষ্ট একটি কাজের প্রতি দক্ষতা থাকতে হবে এবং সেই কাজে সিঙ্গাপুরে অবস্থান করতে হবে। আপনি যে সিঙ্গাপুরে কাজে নিয়োজিত আছেন তার একটি প্রমাণ থাকতে হবে। তাহলেই সিঙ্গাপুর থেকে আপনারা মালয়েশিয়া কাজের ভিসা নিয়ে যেতে পারবেন। তবে এক্ষেত্রে আপনাকে আরো প্রয়োজনীয় কিছু রিকোয়ারমেন্ট আছে তা নিচে আমরা বিস্তারিতভাবে তুলে ধরেছি।

২.সিঙ্গাপুর থেকে মালয়েশিয়া টুরিস্ট ভিসা | সিঙ্গাপুর থেকে মালয়েশিয়া যাওয়ার উপায়

অনেকেই আছে যারা সিঙ্গাপুর থেকে অথবা দুবাই থেকে ভ্রমণ করার উদ্দেশ্যে মালয়েশিয়া যেয়ে থাকেন। তবে এক্ষেত্রে মালয়েশিয়া ভ্রমণ করার জন্য তেমন বেশি খরচ হয় না। তাই অনেকেই সিঙ্গাপুর থেকে মালয়েশিয়া ভ্রমণ করতে যায়। এক্ষেত্রে আপনারা বিজনেস এর উদ্দেশ্যে অনেকে ভ্রমণ করে থাকে। আবার অনেকেই কাজ খোঁজার উদ্দেশ্যে সেখানে ভ্রমণ করে থাকে। তবে যে কোন এজেন্সির মাধ্যমে আপনারা খুব সহজেই অল্প টাকা খরচ করেই সিঙ্গাপুর থেকে মালয়েশিয়া ভ্রমণ করে আসতে পারেন। তবে এটা জেনে রাখবেন যে সিঙ্গাপুর থেকে মালয়েশিয়া ভ্রমণ করার পরে আপনাকে মেয়াদ শেষ হওয়ার আগেই চলে আসা লাগবে অন্যান্য দেশের মতো সেখানে মেয়াদ শেষ হলেও অবস্থান করতে পারবেন না। সে দেশের কঠোর নিরাপত্তা আইনের মাধ্যমে আপনাকে আবার পুনরায় দেশে ফেরত পাঠানো হবে। তবে কেউ যদি চিন্তা করে থাকে যে সিঙ্গাপুর থেকে মালয়েশিয়া যাওয়ার পর সেখানে থেকে যাবেন তাহলে তার ভুল সিদ্ধান্ত। অন্যান্য দেশের মতো অতটা সহজ নয়।

৩.টুরিস্ট ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র | সিঙ্গাপুর থেকে মালয়েশিয়া যাওয়ার উপায়

সিঙ্গাপুর থেকে মালয়েশিয়া ভিসার জন্য কাগজপত্র প্রয়োজন। এই সমস্ত কাগজপত্র নিয়ে মালয়েশিয়া দূতাবাস থেকে খুব সহজেই আবেদন করতে পারবেন। তবে এক্ষেত্রে আপনার ব্যাংক স্টেটমেন্ট, ট্রানজেকশন এর পরিমাণ দেখানো লাগবে এবং প্রয়োজনীয় কিছু কাগজপত্র নিচে উল্লেখ করা হলো।
  • 6 মাস মেয়াদী একটিভেট পাসপোর্ট
  • এনআইডি কার্ডের ফটোকপি
  • বর্তমানে কি কাজে নিয়োজিত আছেন তার প্রমাণ
  • ছয় মাসের ব্যাংক স্টেটমেন্ট
  • দুই কপি পাসপোর্ট সাইজের ছবি
  • অন্যান্য দেশে ট্রাভেল করেছেন তার প্রমাণ
  • হোটেল বুকিং এর ফটোকপি
  • বিমান টিকেট এর ফটোকপি

৪.সিঙ্গাপুর থেকে মালয়েশিয়া কাজের ভিসা | সিঙ্গাপুর থেকে মালয়েশিয়া যাওয়ার উপায়

সিঙ্গাপুর থেকে মালয়েশিয়া কাজের ভিসা নিতে হলে আপনাকে সিঙ্গাপুর অবস্থিত মালয়েশিয়া দূতাবাস হতে আবেদন করতে পারবেন ।তবে আবেদন করার জন্য অবশ্যই আপনি বর্তমানে যে কাজে নিয়োজিত আছেন সেই কাজের প্রতি দক্ষতা দেখিয়ে আপনাকে সিঙ্গাপুর থেকে মালয়েশিয়া যেতে হবে। তবে এটা জেনে রাখবেন যে সিঙ্গাপুর থেকে মালয়েশিয়া যাওয়ার জন্য ইন্ডিয়ান এজেন্সি রয়েছে অথবা বাংলাদেশী কিছু এজেন্সি রয়েছে। তাদের মাধ্যমে আপনারা খুব সহজেই সিঙ্গাপুর থেকে মালয়েশিয়া যেতে পারবেন।

তবে সিঙ্গাপুর থেকে মালয়েশিয়া যাওয়ার জন্য এই সমস্ত এজেন্সিগুলো সমস্ত খরচ বিবেচনা করে এবং ভিসা এবং অ্যাপ্লিকেশন প্রসেস সবকিছু খরচ এক জায়গায় করেই একটি প্যাকেজ তৈরি করে থাকে এবং আপনারা কি কাজে যাচ্ছেন এবং কত টাকা বেতন এবং যাতায়াত খরচ কোম্পানি বহন করবে কিনা সেই বিষয়টি অবশ্যই এজেন্সির মাধ্যমে জেনে নিবেন।

৫.সিঙ্গাপুর থেকে মালয়েশিয়া যাওয়ার খরচ | সিঙ্গাপুর থেকে মালয়েশিয়া যাওয়ার উপায়

সিঙ্গাপুর থেকে মালয়েশিয়া যাওয়ার জন্য খরচ হবে সাড়ে তিন লক্ষ‌ টাকা। তবে এক্ষেত্রে এবং কাজের উপর ডিপেন্ড করে আপনার ভিসার দাম নির্ধারিত হয়ে থাকে ।কেননা ভালো কোন কাজের ভিসার জন্য এজেন্সিগুলো একটু বেশি দাম নিয়ে থাকে ।সে ক্ষেত্রে আপনারা তাদের সাথে যোগাযোগ করে বিষয়টি নিশ্চিত করতে পারেন। তবে অনেকেই আছে যারা নরমাল ভিসাতে যাওয়ার মাধ্যম তৈরি করে নেয়। কেননা অন্যান্য কঠিন কাজ গুলোর জন্য বা ডিমান্ডেবল কাজগুলোর জন্য ভিসা অ্যাপ্রুভাল পাওয়া অনেকটাই কঠিন একটি ব্যাপার হয়ে দাঁড়ায়।তবে অন্যান্য দেশের মতো আপনাকেও মালয়েশিয়া যাওয়ার পরেও নির্ধারিত কাজের প্রতি নিয়োজিত থাকতে হয় ।তা না হলে সে দেশ থেকে ফেরত আসা লাগতে পারে। তবে এক্ষেত্রে আপনারা আপনাদের কোম্পানির সঙ্গে ওই ভাবে কথা বলে নিতে পারেন। আপনি পার্টটাইম এ কিভাবে কাজ করবেন এবং কোম্পানির কাজের বাইরেও আপনাকে কতটা কোন কাজের জন্য সুযোগ দেওয়া হবে সেই বিষয়টি অবশ্যই নিশ্চিত করে নিবেন।

৬.কাজ পাওয়ার উপায় | সিঙ্গাপুর থেকে মালয়েশিয়া যাওয়ার উপায়

সিঙ্গাপুর থেকে যদি আপনি মালয়েশিয়া কাজের ভিসা নিয়ে যেতে চান তাহলে আপনার নিকটস্থ কোন এজেন্সির মাধ্যমে যোগাযোগ করতে হবে। অথবা মালয়েশিয়া দূতাবাসের মাধ্যমে যোগাযোগ করে আপনারা খুব‌ সহজেই মালয়েশিয়া কাজের ভিসা নিয়ে যেতে পারবেন। তবে আপনি যদি বাংলাদেশ থেকে যেতে চান সেক্ষেত্রে তিন মাসের একটি প্রশিক্ষণ নেওয়া লাগে। আর যদি বর্তমানে যে দেশে আছেন সেখান থেকে খুব সহজেই মালয়েশিয়া যতে পারবেন ।তবে এক্ষেত্রে আপনাদের তিন মাসের প্রশিক্ষণ এর কোন দরকার নেই। তবে যে কাজে নিয়োজিত আছেন তার একটি প্রমাণ আবেদনপত্রের সাথে জমা দিতে হবে।

৭.সতর্কতা | সিঙ্গাপুর থেকে মালয়েশিয়া যাওয়ার উপায়

সিঙ্গাপুর থেকে মালয়েশিয়া যাওয়ার জন্য অনেক এজেন্সি রয়েছে। এই সমস্ত এজেন্সিগুলোর মাধ্যমে আপনারা যদি চান তাহলে পূর্বে কোন টাকা পয়সার লেনদেন করবেন না। কেননা এখানে ভিসা কার্যক্রম হাতে পাওয়ার পরেই টাকা-পয়সার ব্যবস্থা করা হয়ে থাকে। কোন এজেন্সির যদি আপনার কাছে অগ্রিম ভাবে কোন টাকা চায় তাহলে অবশ্যই কোনো টাকা পয়সা দিবেন না।‌ভিসা হাতে পাওয়ার পরে এবং আপনার কাজ বুঝে পাওয়ার পরেই তার‌ পরেই টাকা আদান প্রদান করবেন ।

৮. লেখকের মন্তব্য | সিঙ্গাপুর থেকে মালয়েশিয়া যাওয়ার উপায়

আজ আমরা আপনাদের সাথে আলোচনা করলাম সিঙ্গাপুর থেকে মালয়েশিয়া যাওয়ার উপায় সম্পর্কে। আশা করছি সিঙ্গাপুর থেকে মালয়েশিয়া যাওয়ার উপায় সম্পর্কে আপনারা সকল কিছু ভালোভাবে বুঝতে পেরেছেন। সিঙ্গাপুর থেকে মালয়েশিয়া যাওয়ার উপায় সম্পর্কে আপনাদের কোন প্রশ্ন থাকলে আমাদেরকে জানাবেন। এছাড়াও এই বিষয়ে আপনার কি মতামত এটি অবশ্যই আমাদের কমেন্টের মাধ্যমে জানাবেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আর্টিকেল রাইটিং সংগঠন THE DU SPEECH এর পাশেই থাকবেন।যে কোন বিষয় জানতে আমাদের ওয়েবসাইট ভিজিট করবেন।
আর্টিকেলটি লিখেছেন: নুসরাত জাহান হিভা 
পড়াশোনা করছেন: রাজশাহী বিশ্ববিদ্যালয় 
লেখকের জেলার নাম: কুমিল্লা



ঢাকা বিশ্ববিদ্যালয় আর্টিকেল রাইটিং সংগঠনের প্রতিষ্ঠাতা
মো. আব্দুল্লাহ আল মামুন
পড়াশোনা করছেন:  ঢাকা বিশ্ববিদ্যালয়। 
জেলা: নাটোর

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?