The DU Speech https://www.duspeech.com/2022/12/itali-krisi-visa.html

ইতালি কৃষি ভিসা ২০২৩ সম্পর্কে বিস্তারিত জানুন

পৃথিবীর অন্যতম সুন্দর দেশগুলোর মধ্যে একটি দেশ হল ইতালি। আমাদের দেশের অনেক মানুষ সেই দেশে কৃষি কাজ করার স্বপ্ন দেখে কিন্তু ইতালি কৃষি ভিসা ২০২৩ সালে কিভাবে আবেদন করবে এই নিয়ে তাদেরকোন ধারনা নেই । তাই তাদের মনের সকল প্রশ্নের উত্তর দিয়ে এবং তাদের কাজকে আর সহজ করতেই মূলত ইতালি কৃষি ভিসা ২০২৩ এই নিবন্ধনটি লেখা। এখানে ইতালির কৃষি কাজ কেমন ,আবেদন করার নিয়ম, প্রয়োজনীয় ডকুমেন্টস, ভিসার খরচ ও প্রক্রিয়া- এসব বিষয়ের উত্তর পাবেন ইতালি কৃষি ভিসা ২০২৩ আর্টিকেলে। তাই সাথেই থাকুন।


অনুচ্ছেদ সুচি (যে অংশ পড়তে চান তার উপর ক্লিক করুন)

  1. ইতালি কৃষি ভিসা
  2. ইতালিতে কৃষি কাজ কঠিন কেমন
  3. ইতালি ভিসা প্রসেসিং
  4. ইতালি কৃষি ভিসার খরচ কত
  5. ইতালি কৃষি ভিসা পেতে কি লাগবে।
  6. সাবধানতা
  7. আর্টিকেল সম্পর্কিত প্রশ্ন-উত্তর  
  8. লেখকের মন্তব্য

১।ইতালি কৃষি ভিসা।ইতালি কৃষি ভিসা ২০২৩

ইতালি কৃষির জন্য সবচেয়ে অনুকূল দেশগুলির মধ্যে একটি। আপনি একটি ইতালি কৃষি ভিসা ২০২৩ সালে এসে পেতে পারেন। দেশটি তার ফল এবং ওয়াইনের জন্য বিখ্যাত। ইতালি বিশ্বের শীর্ষস্থানীয় ওয়াইন উৎপাদনকারী দেশগুলোর একটি। গ্রিসের পর ওয়াইন রপ্তানিতে বিশ্বে দ্বিতীয় স্থানে রয়েছে ইতালি। এটি “কিং অফ ওয়াইন” উপাধি অর্জন করেছে।

এটি ইতালিতে ছিল যে গ্রীকরা প্রথম দ্রাক্ষাক্ষেত্র প্রতিষ্ঠা করেছিল। ইতালিতে একটি ওয়ার্কিং ভিসা বা একটি ইতালি কৃষি ভিসা অর্জনের একটি প্রধান সুবিধা হল আপনি বৈধভাবে কাজ করতে সক্ষম হবেন। উপরন্তু, অধিকাংশ ক্ষেত্রে, এই নথি ধারক একটি আবাসিক পারমিট পেতে অনুমতি দেয়. ইতালির কৃষি ভিসা পাওয়ার জন্য আবেদনকারীকে অবশ্যই দেশে চাকরির প্রাপ্যতা প্রমাণ করতে হবে। 

২।ইতালিতে কৃষি কাজ কঠিন কেমন।ইতালি কৃষি ভিসা ২০২৩

আপনি ইতালি কৃষি ভিসা ২০২৩ সালে যেয়ে থাকেন তাহলে ইতালিতে কৃষি কাজ করা খুব একটা কঠিন ব্যাপার নয় বাংলাদেশ বা অন্যান্য দেশ থেকে যারা কৃষি বিষয় নিয়ে সেখানে কাজ করছে তাদের কথা অনুযায়ী তারা ডিজিটাল পদ্ধতিতে কৃষি কাজ পরিচালনা করছে। বর্তমানে ডিজিটাল সিস্টেম ব্যবহার করে কৃষি উৎপাদনের হার দিন দিন বৃদ্ধি পাচ্ছে তাই সেই তুলনায় কৃষিকাজের তেমন কোনো কঠিন বর্তমানে নেই বললেই চলে ইতালিতে। যে কেউ চাইলে খুব সহজেই কৃষি বিষয়ে দক্ষতা অর্জন করে কৃষির সাথে ইতালিতে পাড়ি জমাতে পারবেন।

৩।ইতালি ভিসা প্রসেসিং । ইতালি কৃষি ভিসা ২০২৩

ইতালি কৃষি ভিসা ২০২৩ সালে কিভাবে করবেন তা জানবেন এই পর্যায়ে। ইতালি ভিসা প্রসেসিং করার জন্য আপনাকে যেকোন এজেন্সির মাধ্যমে একটি কৃষি ভিসার জন্য আবেদন করতে হবে। তাদের সার্কুলার অনুযায়ী যে সমস্ত ক্যাটাগরিতে নিয়োগের কথা উল্লেখ করেছে সেই নির্দিষ্ট ক্যাটাগরি অনুযায়ী আপনি ভিসার জন্য আবেদন করতে পারবেন। যেমন বর্তমানে কৃষি ভিসা তে 14 হাজার লোক নিবে। তাই এই কৃষি বিষয়ে মাধ্যমে খুব সহজেই আপনি ইতালি যেতে পারবেন। 

তবে সমস্যা হলো ইতালির এজেন্সি বাংলাদেশ নাম মাত্র কয়েকটি আছে সেগুলোর মাধ্যমে আপনাকে ভালোমতো যাচাই-বাছাই করে তারপর এই ভিসার জন্য আবেদন করবেন।সিজনাল বা মৌসুমী ভিসার জন্য 2022 সালের একুশে ফেব্রুয়ারি থেকে ভিসা কার্যক্রম চালু হয়েছে এই সিজিনাল বা মৌসুমী মিশার মাধ্যমে যে কেউ আবেদন করতে পারবে এবং আবেদন-প্রক্রিয়া মোটামুটি এক মাসের মত সময় লাগবে এবং আবেদন খরচ সহ বিস্তারিত ভাবে নিচে তুলে ধরা হয়েছে।

৪।ইতালি কৃষি ভিসার খরচ কত । ইতালি কৃষি ভিসা ২০২৩

অনেকেই ইতালিতে কৃষি ভিসা ২০২৩ সালে  যেতে  চাইলেও খরচের ব্যাপারে সম্পর্কে জানেন না। ইতালিতে কৃষি ভিসায় খরচ অনেক কম থাকে। আপনার রিকোয়ারমেন্ট যদি সম্পুর্ন থাকে সেক্ষেত্রে যে টাকাটা অফিসিয়াল ভাবে চার্জ করা হবে সেটা দিতে হবে। 

এখানে, শুধু মাত্র ভিসা খরচ ছাড়াও, চিকিৎসা খরচ, খাবার খরচ ইত্যাদি নানান খরচ মিলিয়ে প্রায় ৩/৪ লাখ টাকার মত পড়ে। উল্লেখ্য যে, এখানে দেওয়া খরচের সাথে খানিকটা কম বা বেশী হতে পারে। যেহেতু ভিসার খরচ গুলো দিন দিন কমে বা বাড়ে তাই সঠিক করে বলাটা অনেক বেশী কঠিন।

আবার অন্যদিকে, ইতালিতে কৃষি ভিসা নিতে হলে আপনাকে মিনিমাম ৪ লক্ষ থেকে নয় লক্ষ টাকা খরচ করা লাগবে এটা সিজনাল ভিসা অথবা নন সিজনাল ভিসা যেকোনো বিষয় হতে পারে। তবে সিজনাল ভিসা তে যেতে হলে আপনাকে অবশ্যই মোটামুটি 10 লাখ টাকার মতো খরচ হবে শুধুমাত্র কৃষি ভিসার জন্য।

তবে কি সে বেছে নিতে হলে আপনাকে প্রথমত বাংলাদেশি সরকারি মাধ্যমে চেষ্টা করতে হবে পরবর্তী যদি আপনি না পারেন তাহলে যেকোনো এজেন্সির মাধ্যমে খুব সহজে কৃষি ভিসা নিতে পারবেন তবে অবশ্যই কৃষি ভিসা নেওয়ার আগে ইতালি প্রবাসী অথবা বিভিন্ন গ্রুপের মাধ্যমে অনলাইন থেকে হেল্প নিতে পারেন যে বর্তমানে কৃষি ভিসার দাম কত এবং কত টাকার মধ্যে ভিসা পাওয়া যাচ্ছে এবং আনুষঙ্গিক খরচ কত।

৫।ইতালি কৃষি ভিসা পেতে কি লাগবে। ইতালি কৃষি ভিসা ২০২৩

ইতালি কৃষি ভিসা ২০২৩ সালে যদি পেতে চান তাহলে অবশ্যই আপনাকে ইতালি কৃষি ভিসার জন্য আবেদন করতে হলে আপনাকে নির্দিষ্ট ক্যাটাগরির অনুযায়ী আবেদন করতে হবে।প্রকাশিত ক্যাটাগরি অনুযায়ী এই সমস্ত ক্যাটাগরিতে বর্তমানে লোক নিয়োগ দিচ্ছে যেমন কৃষিকাজে, রেস্টুরেন্ট কাজ, ক্লিনিং, সহ বিভিন্ন কাজে সমস্ত কাজের ভিসা পেতে তাদের নির্দিষ্ট রিকোয়ারমেন্ট এর প্রয়োজন আছে নিচে তুলে ধরা হলো।

  1. কষিকাজে যেকোনো একটি টেনিং সার্টিফিকেট।
  2. ভ্যালিড পাসপোর্ট লাগবে 6 মাস মেয়াদী
  3. এনআইডি কার্ড ফটোকপি
  4. দুই কপি পাসপোর্ট সাইজের ছবি
  5. ব্যাংক স্টেটমেন্ট
  6. চেয়ারম্যান কর্তৃক স্বাক্ষরিত সনদপত্র

৬।সাবধানতা।ইতালি কৃষি ভিসা ২০২৩

ইতালি কৃষি ভিসা ২০২৩ সালে পেতে ইতালির বিভিন্ন বিষয়ে কার্যক্রম সাবধানতার সাথে যাচাই-বাছাই করবেন কেননা বর্তমানে দালালদের কারণে বিভিন্ন রকমের ভুল ভিসা প্রদান করছে।এটা অবশ্যই দেখে অনলাইন থেকে যাচাই-বাছাই করে তারপর এই ভিসার জন্য টাকা আদান প্রদান করবেন। কেননা দালালদের মাধ্যমে নিলে অনেক সময় আপনাকে ভেজাল ভিসা দিতে পারে। 

সেই হিসেবে আপনার অনেক টাকা দালালদের হাতে চলে যেতে পারে এমনকি আপনি এই টাকা পরবর্তীতে তাদের কাছ থেকে নিতে পারবেন না।দেখা যাচ্ছে যে, ইতালির আপনাকে টুরিস্ট ভিসা দিল অথবা স্টুডেন্ট ভিসা হাতে ধরিয়ে দিল সে ক্ষেত্রে আপনার কাছে তারা ওয়ার্ক ভিসা বলে টাকা নিতে পারে। কিন্তু আপনি যখন অনলাইনের মাধ্যমে চেক করবেন না যে

এটা কি ভিসা দিল তখন আপনি যদি সরাসরি সে দেশে চলে যান যাওয়ার পরে কিন্তু আপনি জানতে পারবেন আপনাকে টুরিস্ট ভিসা দিয়ে পাঠিয়ে দেওয়া হয়েছে। তখন কিন্তু আপনাকে আবার দেশে ফেরত আসা লাগতে পারে অথবা মেয়াদ শেষ হলে অবশ্যই ফিরে আসা লাগবে তখন আপনার বড় অঙ্কের একটি টাকা লস হতে পারে তাই অবশ্যই এ বিষয়টি নজরে রাখবেন এবং অনলাইনের মাধ্যমে ভিসা চেক করবেন 

৭।আর্টিকেল সম্পর্কিত প্রশ্ন-উত্তর | 

প্রশ্ন১: ইতালি কৃষি ভিসা পেতে কত খরচ হয়?

উত্তর:10 লাখ টাকার মতো খরচ হবে

প্রশ্ন ২:ইতালিতে ভিসা আবেদনের পদ্ধতি কয়টি?

উত্তর:ইতালিতে ভিসা আবেদনের পদ্ধতি ২ টি।

প্রশ্ন ৩: ইতালি কত শ্রমিক নেবে?

উত্তর:ইতালি বিশ্বের বিভিন্ন দেশ থেকে প্রায় 70 হাজার শ্রমিক নেবে

প্রশ্ন ৪: সিজনাল ভিসায় ইতালিতে কত দিন থাকা যায়?

উত্তর:যারা সিজনাল ভিসায় যাবে তারা সেখানে ৬ মাস পর্যন্ত থাকতে পারবেন।

৮।লেখকের মন্তব্য

আজকে আমরা আপনাদের সাথে ইতালি কৃষি ভিসা ২০২৩ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। একটি বিষয় মাথায় রাখবেন যে ,ইতালি কাজের ভিসা নিয়ে যাওয়ার জন্য আপনাকে সেই  ভাষায় কথা বলা শিখতে হবে বিষয়টি বাধ্যতামূলক নয়। এটা নির্ভর করবেআপনার কোম্পানির ওপরে। তারপর আপনাকে বৈধভাবে ভিসার জন্য আবেদন করতে হবে। তাহলে আপনি বাংলাদেশ থেকে ইতালি যেতে পারবেন। ইতালি কৃষি ভিসা ২০২৩ সম্পর্কে অথবা যে কোন বিষয়ে আপনাদের কোন অভিযোগ বা মতামত নিজের কমেন্ট বক্সে লিখে জানাবেন। আমরা উপ্পত দেয়ার চেষ্টা করব।ঢাকা বিশ্ববিদ্যালয় আর্টিকেল সংগঠন The DU Speech এর সাথেই থাকবেন। এবং ইতালি কৃষি ভিসা ২০২৩  সম্পর্কে হোক বা অন্য বিষয়ে আমরা আপনার মতামতকে গুরুত্বের সাথে দেখবো। ধন্যবাদ সাথে থাকার জন্য।

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?