The DU Speech https://www.duspeech.com/2022/09/besorkari-vabe-japan-jaoa.html

বেসরকারি ভাবে জাপান যাওয়ার উপায় ২০২৩

বেসরকারি ভাবে জাপান যাওয়ার উপায় ২০২৩ সম্পর্কে আপনাদের অনেকেরই ধারণা নেই। আপনাদের জানানো হবে সরকারি ভাবে ছাড়াও কিভাবে আপনারা জাপানে যেতে পারবেন। এছাড়া ও বেসরকারি ভাবে জাপান যাওয়ার উপায় ২০২৩ এ জাপান সম্পর্কে বেশ কিছু তথ্য আপনারা দেখতে পারবেন। অবশ্যই জাপান যেতে সকল বিষয় আপনাদের ভালো ভাবে জানতে হবে তাই বেসরকারি ভাবে জাপান যাওয়ার উপায় ২০২৩ আর্টিকেলটি পড়ে দেখুন।

অনুচ্ছেদ সূচী ( যে অংশ পড়তে চান তার উপর ক্লিক করুন) 

  1. ২০২২ সালে বিদেশি কর্মী নিবে জাপান
  2. জাপানে কাজের ভিসা ২০২২
  3. জাপানে কোন কাজের চাহিদা বেশি
  4. জাপানে কোন কাজের বেতন বেশি

১. ২০২৩ সালে বিদেশি কর্মী নিবে জাপান।বেসরকারি ভাবে জাপান যাওয়ার উপায় ২০২৩

জাপান যেহেতু অনেক সুন্দর এবং সমৃদ্ধিশীল একটি দেশ তাই অনেকেই জাপান এ যেতে চান। উচ্চতর শিক্ষা গ্রহনের জন্য কিংবা স্থায়ী ভাবে বসবাসের জন্য অনেকে ই জাপানে যেতে চান। জাপান এ যাওয়ার জন্য অবশ্যই আপনাদের পাসপোর্ট,  ভিসা এবং এছাড়া ও আর ও নানা রকম নিয়ম কানুন মেনে কাজ করতে হবে। জাপান আপনারা চাইলে সরকারি ভাবে যেতে পারেন।এতে আপনাদের টাকা দেয়ার প্রয়োজন তো হবে ই এবং প্রয়োজনীয় বিভিন্ন ডকুমেন্টস এর দরকার পড়বে আপনার।

সম্প্রতি জানা গিয়েছে যে জাপান বিদেশি কর্মী নিয়োগ করবে।অর্থাৎ বাংলাদেশ থেকে ও অনেক এই জাপান এ যেতে পারবেন কাজ করার জন্য। প্রায় বেশ অনেক কিছু দিন পর জাপান অভিবাসীদের জন্য নীতি পরিবর্তন করেছে।বিভিন্ন ধরনের নির্দিষ্ট কিছু কাজের জন্য কর্মী হিসেবে বিদেশি দের অর্থাৎ বিভিন্ন দেশ থেকে কর্মী নিতে শুরু করতে যাচ্ছে এই দেশটি।জাপান এশিয়ার অন্যতম একটি সম্পদশালী দেশ।জাপান এর বিচার মন্ত্রণালয়ের কর্ম কর্তা রা জানিয়েছেন ২০২৩ সালের শুরুর দিকে তারা কর্মী নেয়া শুরু করতে পারেন। এই সব কর্মী রা জাপানে অনির্দিষ্ট সময় এর জন্য থাকতে পারবে।

আরও পড়ুনঃ আমার ভোটার আইডি কার্ড দেখতে চাই

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের একটি খবরে বলা হয়েছিলো যে ২০১৯ সাল এর থেকে কার্যকর হওয়া একটি আইনের মাধ্যমে জাপান দেশ টি সেখানে ১৪ টি নির্দিষ্ট খাতে কিছু দক্ষ কর্মী নিয়োগ দিতো এবং প্রায় পাচ বছর এর ভিসা প্রদান করতো। বিভিন্ন খাত যেমন, কৃষি, পরিচ্ছন্ন তা,  নার্সিং ইত্যাদি খাত গুলো তে কর্মী নিতো এবং সেই সাথে সাথে সে সকল কর্মী দের পরিবারের সদস্য দের ও জাপান এ নেয়ার পর্যাপ্ত সু্যোগ ছিলো না।জাপান এর বিভিন্ন কোম্পানি গুলো এই সব সীমাবদ্ধতার কথা উল্লেখ করে এবং বিদেশী কর্মী নেয়ার ব্যাপারে দ্বিধায় পড়ে যায়। তারপর জাপান এর সরকার নতুন উদ্যোগ গ্রহন করে এবং এটি সিদ্ধান্ত নেয় যে জাপান এর কর্মী রা অনির্দিষ্ট সময় এর জন্য ভিসা নবায়ন করতে পারবে এবং সেই সাথে সাথে নিজের পরিবার এর সদস্য দের ও নিয়ে যেতে পারবে। এখানে এই সব কর্মী দের বেশির ভাগ ই ভিয়েতনাম এবং চীন এর নাগরিক।

২.জাপানে কাজের ভিসা ২০২৩। বেসরকারিভাবে জাপান যাওয়ার উপায় ২০২৩

আপনি যদি দেশ ছেড়ে অন্য কোনো দেশে যেতে চান তবে খুব স্বাভাবিক ভাবেই আপনাদের টাকা খরচ করতে হবে। তবে আপনারা যদি বিনা টাকায় যেতে চান?  এটা কি সম্ভব?  হ্যাঁ এখন এটা ও সম্ভব। বেসরকারিভাবে জাপান যাওয়ার উপায় ২০২৩ এর এই অংশে আপনাদের কে সে সম্পর্ক এই জানানো হবে।

জাপান অন্যতম একটি দেশ। এই দেশে যেতে আপনা দের কোনো টাকা ই খরচ করতে হবে না সকল খরচ সব বহন করবে নিয়োগ কারী। তবে তার আগে অবশ্য ই আপনাদের কে কিছু বিষয় এ নির্বাচিত হতে হবে।আপনাদের মধ্যে যারা যারা নির্বাচিত হবেন তাদের জন্য প্রায় ৪ মাস ব্যাপী জাপান এর ভাষা এবং জাপান এর সংস্কৃতি সম্পর্কে শেখানো হবে।জাপান এর সরকার এর অভিবাসন এবং জাপান এর নীতি অনুযায়ী একজন কর্মী কে উদ্যোক্তা হিসেবে গড়ে উঠতে তারা সাহায্য করবেন। তবে আপনারা যারা যেতে চান আপনাদের অবশ্যই ৪ মাস ব্যাপী কোর্স টি সম্পন্ন করতে হবে। এবং এর সাথে সাথে আপনাদের শারীরিক যোগ্যতা এবং আপনার গঠন সবকিছু ই ঠিক ঠাক থাকতে হবে। আপনি যদি  এ সকল দিক দিয়ে ঠিক থাকেন তবে তারা আপনার শারিরীক কিছু ট্রেনিং করিয়ে দেখবে আপনার পার্ফরম্যান্স কেমন। যদি আপনি ঠিক ঠাক ভাবে করতে পারেন তবে আপনি অবশ্যই ভিসা পেয়ে যাবেন। তবে আপনাকে এইচএসসি ও এসএসসি পাশ হতে হবে। এ সকল বিষয় সঠিক ভাবে সম্পন্ন হলে আপনারা জাপান এ যাওয়ার ভিসা সহজে ই পেয়ে যাবেন।

৩.জাপানে কোন কাজের চাহিদা বেশি। বেসরকারিভাবে জাপান যাওয়ার উপায় ২০২৩

বর্তমান জাপান এর ক্লিনিং এর অনেক বেশি ই চাকরি এর বিজ্ঞপ্তি প্রকাশ করছে তাদের নানা জব ওয়েবসাইট গুলো। আপনাদের মধ্যে কেউ যদি করতে যান তবে সেসব ওয়েব সাইট গুলো তে ভিজিট করে আপনা দের সিভি দিতে পারেন। আপনাদের সিভি গুলো অবশ্যই ভালো ভাবে সাজাতে হবে।এক্সপেরিয়েন্স,  কোথাও কাজ করেছেন কি না,কোন ধরন এর কাজ এর অভিজ্ঞতা আছে,  কতদিন কাজ করেছেন ইত্যাদি।


প্রমান সহ এগুলোর সার্টিফিকেট দেখাতে হবে। এছাড়াও বিভিন্ন মেকানিকাল এবং ড্রাইভিং এর কাজ এর চাহিদা জাপান এ বাড়ছে।  এর সাথে সাথে শপিং মল,রেস্টুরেন্টে এ কাজের জন্য ও নিয়োগ দেয়া হচ্ছে।

৪.জাপানে কোন কাজের বেতন বেশি।বেসরকারি ভাবে জাপান যাওয়ার উপায় ২০২৩

জাপান বর্তমান এ অনেক ধরন এর কাজ এর জন্য এখন কর্মী নিয়োগ দিচ্ছে। আপনা দের মধ্যে যারা জাপান এ কাজ এর জন্য যেতে চান আপনাদের অবশ্য ই যে কাজ এর জন্য যেতে চাইছেন সে কাজ এর উপর দক্ষ হয়ে উঠতে হবে। এবং সেখানে আপনারা বিভিন্ন কাজ গুলো নির্ধারিত ডিউটি কিংবা মাসিক হিসেবে ই করতে পারবেন। এবং বিভিন্ন সেক্টর এর এসব কাজ এর জন্য বিভিন্ন রকম পরিমান এর বেতন নির্ধারিত থাকে। তবে যে কাজ ই হোক না কেন আপনাকে দক্ষ এবং এই কাজে পারদর্শী হতে হবে।

আর্টিকেল সম্পর্কিত প্রশ্ন-উত্তর

১.প্রশ্নঃ জাপান কোন সাল থেকে বিদেশি কর্মী নেয়া শুরু করেছে? 

উত্তরঃ ২০২২ সাল থেকে শুরু করেছে।

২.প্রশ্নঃ জাপানে কোন কোন কাজের চাহিদা বেশি? 

উত্তরঃ জাপানে পরিষ্কার কর্মী, ড্রাইভিং, রেস্টুরেন্ট এ কাজ, শপিং মল এ কাজ ইত্যাদি কাজের চাহিদা বেশি রয়েছে।

৩.প্রশ্নঃ জাপানে যেতে হলে শিক্ষাগত যোগ্যতা কেমন হতে হবে? 

উত্তরঃ নূন্যতম এসএসসি পাশ হতে হবে। 

৪.প্রশ্নঃ জাপানে বর্তমান এ কোন কাজের চাহিদা বেরেছে?

উত্তরঃ ক্লিনিং এর চাহিদা অনেক বেড়েছে।

৫. প্রশ্নঃ জাপানের কাজের বেতন কেমন হয়?

উত্তরঃ এক এক ধরন কাজের বেতন এক এক রকম হয়ে থাকে।

৬.প্রশ্নঃ জাপানে কি বিনা খরচে যাওয়া সম্ভব?

উত্তরঃ হ্যাঁ বিভিন্ন নিয়োগ কারীর মাধ্যমে নিজের দক্ষতার পরিচয় দিয়ে বিনা খরচে যাওয়া সম্ভব। 

লেখকের মন্তব্য 

বেসরকারিভাবে জাপান যাওয়ার উপায় ২০২৩ নামক এই আর্টিকেল টি তে জাপান এ যাওয়া এবং জাপান সম্পর্কে বিভিন্ন অজানা তথ্য আপনাদের সামনে আনা হয়েছে। জাপান যেহেতু অনেক উন্নত একটি দেশ এবং এই দেশ এর নাগরিক দের বুদ্ধি মত্তা এবং সময়ানুবর্তিতা দেখে অনেকে ই জাপান যেতে চায়।তাই জাপান এ যাওয়া এবং জাপান সম্পর্কে প্রয়োজনীয় বিভিন্ন তথ্য সম্পর্কে এই আর্টিকেল টি লেখা হয়েছে।এটি পড়লে অবশ্য ই আপনারা অজানা অনেক তথ্য জানতে পারবেন। জাপানে যাওয়া,  কাজ পাওয়া কাজ এর সম্পর্কে নানা তথ্য, বেতন সকল প্রয়োজনীয় তথ্য আপনারা এই আর্টিকেল টি তে পাবেন।

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?