The DU Speech https://www.duspeech.com/2022/12/dubai-to-albenia-romania.html

দুবাই থেকে আলবেনিয়া যাওয়ার উপায় | দুবাই থেকে রোমানিয়া যাওয়ার উপায়

দুবাই থেকে আলবেনিয়া যাওয়ার উপায় এবং দুবাই থেকে রোমানিয়া যাওয়ার উপায় সম্পর্কে অনেকেই জানতে আগ্রহী। তাই আজকে আমরা আলোচনা করবো দুবাই থেকে আলবেনিয়া যাওয়ার উপায় এবং দুবাই থেকে রোমানিয়া যাওয়ার উপায় নিয়ে। দুবাই থেকে আলবেনিয়া যাওয়ার উপায় এবং দুবাই থেকে রোমানিয়া যাওয়ার উপায় সম্পর্কে সকল খুঁটিনাটি আলোচনা করবো আজকের আর্টিকেলে। দুবাই থেকে আলবেনিয়া যাওয়ার উপায় এবং দুবাই থেকে রোমানিয়া যাওয়ার উপায় সম্পর্কে সকল কিছু জানতে আজকের আর্টিকেলটি ভালোভাবে পড়ুন। আশা করছি দুবাই থেকে আলবেনিয়া যাওয়ার উপায় এবং দুবাই থেকে রোমানিয়া যাওয়ার উপায় সম্পর্কে সকল কিছু আপনারা বুঝতে পারবেন।

আর্টিকেল সূচিপত্র (যে অংশ পড়তে চান তার ওপর ক্লিক করুন)

  1. দুবাই থেকে আলবেনিয়া যাওয়ার উপায়
  2. দুবাই থেকে আলবেনিয়া কাজ পাওয়ার উপায়
  3. দুবাই থেকে আলবেনিয়া যাওয়ার খরচ
  4. দুবাই থেকে রোমানিয়া যাওয়ার উপায়
  5. আলবেনিয়া ও রোমানিয়া যাওয়ার পর কাজ
  6. আলবেনিয়া ও রোমানিয়া যাওয়ার এজেন্সি
  7. প্রয়োজনীয় কাগজপত্র
  8. লেখকের মন্তব্য

১.দুবাই থেকে আলবেনিয়া যাওয়ার উপায় | দুবাই থেকে আলবেনিয়া যাওয়ার উপায় | দুবাই থেকে রোমানিয়া যাওয়ার উপায়

দুবাই থেকে আলবানিয়া যাওয়ার জন্য প্রথমে আপনাকে দুবাইতে প্রবেশ করা লাগবে এবং দুবাইয়ে যেকোনো একটি কাজের উপর আপনাকে মিনিমাম এক বছর অবস্থান করা লাগবে। দুবাইতে এক বছর থাকার পরেই আবেদন করার সুযোগ পাওয়া যাবে। তার আগে যদি কেউ আবেদন করতে চায় তাহলে কিন্তু সম্ভব হবে না। তাছাড়াও কেউ যদি টুরিস্ট ভিসাতে দুবাইতে অবস্থান করে তাকে অবশ্যই ওয়ার্ক ভিসা তে কনভার্ট করে দুই বছর মেয়াদী একটি ভিসা তৈরি করতে হবে। তারপরেই সে অন্যান্য দেশের ভিসার জন্য আবেদন করতে পারবে।

আলবেনিয়াতে কাজের ভিসার জন্য আবেদন করতে হলে অবশ্যই দুবাই অবস্থিত আপনি যে কাজে বর্তমানে নিয়োজিত আছেন সেই কাজের একটি প্রমাণ হিসাবে একটি কাগজ তৈরি করে নিতে হবে। তারপরে দুবাই অবস্থিত আলবেনিয়া দূতাবাস হতে সরাসরি নিজে গিয়ে আবেদন করতে পারবেন অথবা চাইলে আপনি দুবাই অবস্থিত বিভিন্ন এজেন্সি রয়েছে যারা খুব সহজেই আপনাকে কাজ দিয়ে আলবেনিয়াতে নিয়ে যেতে পারবে। এইভাবে আপনারা দুবাই থেকে আলবেনিয়া যেতে পারবেন তাছাড়াও কয়েকটি উপায় আছে তা নিয়ে বিস্তারিত ভাবে নিচে তুলে ধরবো।

২.দুবাই থেকে আলবেনিয়া কাজ পাওয়ার উপায় | দুবাই থেকে আলবেনিয়া যাওয়ার উপায় | দুবাই থেকে রোমানিয়া যাওয়ার উপায়

দুবাই থেকে যদি আলবেনিয়াতে সরাসরি কাজ নিতে চান তাহলে দূতাবাসের মাধ্যমে যোগাযোগ করতে হবে ওয়ার্ক পারমিট ভিসার জন্য। আর তা না হলে আপনারা বাংলাদেশের বিভিন্ন এজেন্সির রয়েছে দুবাইয়ে সেখানে যোগাযোগ করতে পারেন অথবা ইন্ডিয়া, শ্রীলঙ্কা বিভিন্ন ধরনের এজেন্সি পাওয়া যায়। খুব সহজেই আলবেনিয়ার ওয়ার্ক পারমিট ভিসা দিয়ে থাকে সেই সমস্ত ভিসা নিয়ে আপনারা আলবেনিয়াতে প্রবেশ করতে পারবেন।

অথবা টুরিস্ট ভিসার মাধ্যমে যদি আলবেনিয়াতে যেতে চান খুব সহজেই পেয়ে যাবেন। টুরিস্ট ভিসার মাধ্যমে আলবেনিয়াতে যাওয়ার পরে আপনারা ওয়ার্ক পারমিট ভিসার জন্য সেখানকার বিভিন্ন কোম্পানিতে‌ যোগাযোগ করে ওয়ার্ক পারমিট ভিসা নিতে পারেন। তার পরেই আপনি‌ দুবাইতে আবার ফেরত আসলে আপনাকে একটি ইনভাইটেশন লেটার দেওয়া হবে। সেই লেটার দুবাই অবস্থিত দূতাবাস হতে আপনি ওয়ার্ক পারমিট ভিসা করে নিতে পারবেন। এইভাবে টুরিস্ট ভিসার মাধ্যমে আলবেনিয়ার ওয়ার্ক পারমিট ভিসা নিতে পারবেন ।তবে সবথেকে যদি ভাল কোয়ালিটির কাজ নিতে চান তাহলে আপনাকে বিভিন্ন এজেন্সির সহায়তা নিতে হবে। এ ক্ষেত্রে ইন্ডিয়ান অনেক এজেন্সি সহ বাংলাদেশি এজেন্সি রয়েছে তারা ভালো ধরনের জব আপনার জন্য তৈরি করে তারা আলবেনিয়াতে পাঠিয়ে দিতে পারবে। তাই ভালো কোন এজেন্সির সঙ্গে যোগাযোগ করে আলবেনিয়াতে যেতে পারেন।

৩.দুবাই থেকে আলবেনিয়া যাওয়ার খরচ | দুবাই থেকে আলবেনিয়া যাওয়ার উপায় | দুবাই থেকে রোমানিয়া যাওয়ার উপায়

দুবাই থেকে আলবেনিয়া ওয়ার্ক পারমিট ভিসা সহ আনুষঙ্গিক অন্যান্য খরচ বাবদ 1 লক্ষ 20 হাজার টাকা লাগবে। এখানে ওয়ার্ক পারমিট ভিসা সহ বিমান ভাড়া এবং আনুষঙ্গিক হোটেল সহ সমস্ত খরচ এর মধ্যে ধরা হয়েছে। তবে বিভিন্ন এজেন্সির সঙ্গে কথা বলে প্রয়োজনীয় কিছু খরচ বাদ দিয়ে আপনি কম খরচের মধ্যেও করে নিতে পারবেন। তবে অন্য সব খরচ আপনাকে নিজেকেই বহন করা লাগবে। 

তবে বর্তমানে এজেন্সি গুলোতেই এক লক্ষ বিশ হাজার টাকার মত লাগবে। এক্ষেত্রে আপনারা অবশ্যই এজেন্সির সঙ্গে যোগাযোগ করে তারা কত টাকায় নিয়ে যাচ্ছে অথবা কি কি আপনাকে সুবিধা দিবে এবং বর্তমানে কোন কাজ আপনি করতে পারবেন এবং এই কাজের বেতন কত এই নিয়ে বিস্তারিত ভাবে আপনারা তাদের সঙ্গে কথা বলে নিবেন। এবং কতো ঘন্টা ডিউটি করা লাগবে এবং যাতায়াত খরচ সহ অন্যান্য খরচ বহন করবে কিনা এটাও নিশ্চিত হয়ে নিতে হবে।

৪.দুবাই থেকে রোমানিয়া যাওয়ার উপায় | দুবাই থেকে আলবেনিয়া যাওয়ার উপায় | দুবাই থেকে রোমানিয়া যাওয়ার উপায়

দুবাই থেকে রোমানিয়া যাওয়া অনেকটাই সহজ একটি ব্যাপার।এক্ষেত্রে আপনি যদি রোমানিয়া যেতে চান তাহলে দুবাইতে প্রথমে টুরিস্ট ভিসার মাধ্যমে অথবা ওয়ার্ক পারমিট ভিসার মাধ্যমে সেখানে আপনাকে অবস্থান করা লাগবে। যদি টুরিস্ট ভিসার মাধ্যমে আপনি যদি দুবাই আসেন তাহলে আপনাকে একটি কাজের ভিসা তে কনভার্ট করে নিতে হবে। এবং কাজের ভিসা তে দুই বছর মেয়াদ থাকতে হবে। অবশ্যই দুই বছর মেয়াদ থাকার পরে আপনি টুরিস্ট ভিসা থেকে ওয়ার্ক পারমিট ভিসা তে আসার পরেই আপনি রোমানিয়া ভিসার জন্য আবেদন করতে পারবেন।
 
রোমানিয়া ওয়ার্ক পারমিট ভিসা অথবা টুরিস্ট ভিসা আবেদন করার জন্য অবশ্যই ব্যাংক স্টেটমেন্ট প্রয়োজন আছে। সেই সাথে আপনি কি কাজে বর্তমানে দুবাইতে নিয়োজিত আছেন তার একটি প্রমাণ হিসেবে আপনাকে রশিদ অথবা কাজের প্রমাণ দেখানো লাগবে। তারপরে আপনি রোমানিয়াতে যেতে পারবেন দুবাই থেকে। এক্ষেত্রে দুবাই অবস্থিত অনেকেই রয়েছে যারা সরাসরি কাজের ভিসা দিয়ে আপনাকে রোমানিয়াতে নিয়ে যেতে পারবে।

৫.আলবেনিয়া ও রোমানিয়া যাওয়ার পর কাজ | দুবাই থেকে আলবেনিয়া যাওয়ার উপায় | দুবাই থেকে রোমানিয়া যাওয়ার উপায়

অনেকেই মনে করেন যে আলবেনিয়া ও রোমানিয়া যাওয়ার পরে সরাসরি কাজে নিয়োজিত হতে পারবেন। এক্ষেত্রে কিন্তু এটি একটি কঠিন ব্যাপার। কারণ আপনি যদি রোমানিয়া ও আলবেনিয়াতে কাজ না নিয়ে যান সেক্ষেত্রে কিন্তু আপনাকে সময় দিয়ে কাজ খোঁজা লাগবে। কেননা সেখানে যাওয়ার পরে পরিচিত ছাড়া কাজ নেওয়া প্রায় অসম্ভব। তাই অবশ্যই বিভিন্ন এজেন্সির মাধ্যমে অথবা দূতাবাসের মাধ্যমে কাজের ভিসা নিয়ে গেলে আপনার সহজেই কাজ পাওয়ার সম্ভাবনা রয়েছে। তাই অবশ্যই চেষ্টা করবেন আলবেনিয়া এবং রোমানিয়া তে যাওয়ার জন্য দুবাই থেকে আগে কাজ সংগ্রহ করে নিতে হবে।

এক্ষেত্রে আপনি কয়েকটি কোম্পানি অথবা এজেন্টের সঙ্গে ভালো মতো চুক্তি করে নিতে হবে। পাশাপাশি দুবাই থেকে যারা আলবেনিয়া ও রোমানিয়া গিয়েছে তাদের সাথে আপনারা যোগাযোগ করেও নিতে পারেন ।কারণ তারা সচরাচর বেশি সংখ্যক লোক নিয়োগ দিয়ে থাকে। কারণ তাদের কোম্পানির মালিক কে যখন বলা হয় যে আমার কিছু লোক এই কোম্পানিতে নিয়ে আসতে চাচ্ছি তখন কিন্তু তারা বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা তৈরি করে দেয়। তাই অবশ্যই চেষ্টা করবেন নিজের পরিচিত কেউ যদি আলবেনিয়া ও রোমানিয়া থাকে তাহলে তাদের মাধ্যমে যোগাযোগ করে একটি ভিসার ব্যবস্থা করে নেওয়া।

৬.আলবেনিয়া ও রোমানিয়া যাওয়ার এজেন্সি | দুবাই থেকে আলবেনিয়া যাওয়ার উপায় | দুবাই থেকে রোমানিয়া যাওয়ার উপায়

দুবাই থেকে আলবেনিয়া ও রোমানিয়া যাওয়ার জন্য অনেক এজেন্সি রয়েছে। তবে আপনি যদি পারেন তাহলে সরাসরি দুবাই অবস্থিত আলবেনিয়া এবং রোমানিয়া দূতাবাসে যোগাযোগ করে আলবেনিয়া এবং রোমানিয়ার ওয়ার্ক পারমিট ভিসার জন্য আবেদন করতে পারেন। এই পদ্ধতিতে আপনাকে আগাতে হলে অবশ্যই দুবাই আগে আপনাকে এক বছর অবস্থান করা লাগবে। তাছাড়া বর্তমানে যারা এক বছর হয়ে গেছে তারাও কিন্তু যেতে পারবে। তবে যাওয়ার জন্য কিছু রিকোয়ারমেন্ট আছে সে সমস্ত রিকোয়ারমেন্ট গুলো অবশ্যই পুরন করতে হবে।

যদি কোন এজেন্সি ছাড়া আলবেনিয়া বা রোমানিয়া যেতে চান তাহলে অবশ্যই আপনার পরিচিত কোন আত্মীয় যদি সেখানে কাজে নিয়োজিত থাকে তাদের মাধ্যমেও আপনারা আলবেনিয়া  বা রোমানিয়া যাওয়ার ভিসা করে নিতে পারবেন। সে ক্ষেত্রে তারা তাদের কোম্পানির মাধ্যমে একটি ভিসা তৈরি করতে পারলেই আপনি আলবেনিয়া এবং রোমানিয়া যেতে পারবেন। তাই আপনার পরিচিত কেউ যদি থাকে অথবা আলবেনিয়া বা রোমানিয়া তে বর্তমানে কাজে নিয়োজিত আছে তাদের মাধ্যমে বা তাদের কোম্পানির মাধ্যমে একটি ভিসা তৈরি করে নিয়ে যেতে পারবেন। এক্ষেত্রে আপনার খরচ অনেকটাই কমে যাবে। এভাবে আপনি আলবেনিয়া ও রোমানিয়া যেতে পারবেন।

৭. প্রয়োজনীয় কাগজপত্র | দুবাই থেকে আলবেনিয়া যাওয়ার উপায় | দুবাই থেকে রোমানিয়া যাওয়ার উপায়

  • 6 মাস মেয়াদের একটি পাসপোর্ট
  • এনআইডি কার্ডের ফটোকপি
  • বর্তমানে কোন কাজে নিয়োজিত আছেন তার প্রমাণ
  • ছয় মাসের ব্যাংক স্টেটমেন্ট
  • পূর্বে কোথাও ট্রাভেল করেছেন তার প্রমাণ
  • বিমান টিকিট এর ফটোকপি
  • আলবেনিয়া হতে ইনভিটেশন লেটার
  • রোমানিয়া হতে ইনভিটেশন লেটার
  • হোটেল বুকিং এর ফটোকপি
উপরোক্ত কাগজপত্রগুলো নিয়ে আপনাকে আলবেনিয়া  বা রোমানিয়া দূতাবাসে অথবা বিভিন্ন এজেন্সির মাধ্যমে ভিসা ফরম পূরণ করতে হবে। এক্ষেত্রে আপনার মিনিমাম 15 দিন থেকে 35 দিন পরিমাণ সময় লাগতে পারে। এর মধ্যেই আপনাকে ফোনে অথবা ই-মেইল করে তারা নিশ্চিত করবে অথবা যে কোনো ছোটখাটো ভেরিফিকেশনের জন্য আপনাকে ফোন করতে পারে।

৮. লেখকের মন্তব্য | দুবাই থেকে আলবেনিয়া যাওয়ার উপায় | দুবাই থেকে রোমানিয়া যাওয়ার উপায়

আজকে আমরা আপনাদের সাথে আলোচনা করলাম দুবাই থেকে আলবেনিয়া যাওয়ার উপায় এবং দুবাই থেকে রোমানিয়া যাওয়ার উপায় নিয়ে।আশা করি আপনারা দুবাই থেকে আলবেনিয়া যাওয়ার উপায় এবং দুবাই থেকে রোমানিয়া যাওয়ার উপায় সম্পর্কে সকল কিছু বুঝতে পেরেছেন। দুবাই থেকে আলবেনিয়া যাওয়ার উপায় এবং দুবাই থেকে রোমানিয়া যাওয়ার উপায় সম্পর্কে আপনার কি মতামত সেটি আমাদের কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। তাছাড়া এই বিষয়ে যদি আপনার কোন প্রশ্ন থাকে সেটিও আমাদেরকে জানাতে পারেন। যে কোন বিষয় সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইট THE DU SPEECH ভিজিট করবেন।
আর্টিকেলটি লিখেছেন: নুসরাত জাহান হিভা 
পড়াশোনা করছেন: রাজশাহী বিশ্ববিদ্যালয় 
লেখকের জেলার নাম: কুমিল্লা



ঢাকা বিশ্ববিদ্যালয় আর্টিকেল রাইটিং সংগঠনের প্রতিষ্ঠাতা
মো. আব্দুল্লাহ আল মামুন
পড়াশোনা করছেন:  ঢাকা বিশ্ববিদ্যালয়। 
জেলা: নাটোর

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?