The DU Speech https://www.duspeech.com/2022/11/italy-visa-cost.html

ইতালি ভিসা খরচ ২০২২ | ইতালির সকল ভিসার খরচ সম্পর্কে জানুন

ইতালি ভিসা খরচ ২০২২ সম্পর্কে অনেকেই জানতে আগ্রহী। প্রযুক্তির ছোঁয়ায় এখন ঘরে বসেই ইতালি ভিসা খরচ ২০২২ সম্পর্কে সহজেই ধারণা লাভ করা সম্ভব। ঢাকা বিশ্ববিদ্যালয় আর্টিকেল রাইটিং সংগঠনের আজকের আর্টিকেল আমরা আপনাদের সাথে শেয়ার করব ইতালি ভিসা খরচ ২০২২ সম্পর্কে। ইতালি ভিসা খরচ ২০২২ সম্পর্কে বিস্তারিত জানতে আমাদের আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন।


আর্টিকেল সূচিপত্র (যে অংশ পড়তে চান তার ওপর ক্লিক করুন)

  1. ইতালি ভিসা
  2. ভিসার ধরন
  3. ইতালি দক্ষ কর্মী ভিসা
  4. ইতালি স্টুডেন্ট ভিসা
  5. ইতালি স্পন্সর ভিসা
  6. ইতালি টুরিস্ট ভিসা
  7. ভিসা খরচ
  8. ইতালি ভিসা আবেদন ও অ্যাপ্লিকেশন ফর্ম
  9. আর্টিকেল সম্পর্কিত প্রশ্ন-উত্তর
  10. লেখকের মন্তব্য

১.ইতালি ভিসা | ইতালি ভিসা খরচ ২০২২

ইতালি খুবই সুন্দর একটি দেশ। ইতালি দেশটি ইউরোপে অবস্থিত।অর্থনৈতিক দিক থেকে হিসেব করলে ইতালি খুবই শক্তিশালী দেশ। অনেকে বিভিন্ন কাজের জন্য ইতালি যেতে চান। তাই ইতালি যাওয়ার জন্য তাদের ইতালি ভিসা প্রয়োজন হয়। আজকে আলোচনা করব ইতালি ভিসা খরচ ২০২২ নিয়ে।

২.ভিসার ধরন | ইতালি ভিসা খরচ ২০২২

ইতালি ভিসা আবেদন করার নিয়ম  সাধারণত বিভিন্ন ধরণের হয়ে থাকে। ইতালি ভিসা খরচ ২০২২ এর এই অংশে আলোচনা করব ইতালি ভিসার ধরন নিয়ে। তবে বাংলাদেশে মূলত দুই ধরণের ইতালি ভিসা পরিচিত। যথা :
  • সিজনাল ভিসা বা অস্থায়ী ভিসা।
  • নন সিজনাল ভিসা বা স্থায়ী ভিসা।
এছাড়াও আরো অনেক রকম ইতালি ভিসা রয়েছে। যেমন:

  • ফ্যামেলি ভিসা।
  • পুনঃপ্রবেশ ভিসা ।
  • দক্ষ কর্মী ভিসা।
  • স্টুডেন্ট ভিসা।
  • আত্মকর্মসংস্থান ভিসা।
  • ব্যবসায়িক ভিসা।
  • ট্যুরিস্ট ভিসা।
  • চিকিৎসা ভিসা।
  • ইউ/ইইউ নাগরিকের আত্মীয় ভিসা।
  • নাবিক ভিসা।
  • ধর্মীয় প্রোগ্রাম মূলক ভিসা।

৩.ইতালি দক্ষ কর্মী ভিসা | ইতালি ভিসা খরচ ২০২২

নিদৃষ্ট কাজে দক্ষ ব্যক্তিদের জন্য ইতালি দক্ষ কর্মী ভিসা দেওয়া হয়ে থাকে। তবে এই ভিসাটা অনেকটা ইতালি সিজনাল ভিসার মধ্যে পড়ে অর্থাৎ নির্দিষ্ট সময় পর্যন্ত এই ভিসার মাধ্যমে থাকতে পারবেন। সে ক্ষেত্রে ইতালি ভিসা খরচ ২০২২ এর জন্য ১২ থেকে ১৫ লাখ টাকা দাবি করতে পারে 

৪.ইতালি স্টুডেন্ট ভিসা | ইতালি ভিসা খরচ ২০২২

উচ্চশিক্ষা লাভ করার জন্য আমাদের দেশ থেকে প্রতি বছর অনেক শিক্ষার্থী দেশের বাইরে যায়। ঠিক তেমনি ভাবে আপনি চাইলে উচ্চশিক্ষা লাভ করার জন্য ইতালি যেতে পারেন। ইতালিতে উচ্চশিক্ষা লাভ করার অনেক ডিগ্রি ও প্রতিষ্ঠান রয়েছে। ইতালি স্টুডেন্ট ভিসার জন্য আপনার কিছু যোগ্যতার প্রয়োজন হবে।আপনি যখন স্টুডেন্ট ভিসা নিয়ে ইতালি যাবেন। আপনার কিছু আলাদা ভাবে যোগ্যতার প্রমাণ দিতে হবে। আপনাকে প্রথমে HSC পরীক্ষায় সন্তুষ্টজনক ফলাফল অর্জন করতে হবে। আপনার একটা বৈধ পাসপোর্ট ও জাতীয় পরিচয় পত্র থাকতে হবে। 

যারা ইতালিতে শুধুমাত্র পড়াশোনার জন্য যেয়ে থাকেন তাদেরকে ইতালি স্টুডেন্ট ভিসা দেওয়া হয়ে থাকে। এই ইতালি ভিসা খরচ ২০২২ এর মাধ্যমে তারা শুধু নির্দিষ্ট সময় পর্যন্ত ইতালিতে পড়াশোনা করতে পারবেন। নির্দিষ্ট কিছু কাগজ পত্রের মাধ্যমে তারা ইতালি স্টুডেন্ট ভিসার জন্য আবেদন করতে পারবেন।অনলাইনে ভিসার আবেদন করার জন্য সর্বোচ্চ ৪০০০০ টাকা থেকে ৫৫০০০ টাকা পর্যন্ত খরচ হতে পারে। অনলাইন ভিসা অ্যাসিস্ট অ্যাকাউন্ট করার জন্য ১০০০ টাকা থেকে ১৩০০ টাকা খরচ হবে। বায়োমেট্রিক এনরোলমেন্টের জন্য ২৫০০ টাকা থেকে ২৮০০ টাকা পর্যন্ত খরচ হতে পারে।

৫.ইতালি স্পন্সর ভিসা | ইতালি ভিসা খরচ ২০২২

ইতালি প্রতিবছর বিভিন্ন রাষ্ট্র থেকে অনেক জনশক্তি আমদানি করে। কারণ ইতালি কাজ করার মানুষের অনেক অভাব। এছাড়াও উন্নতশীল দেশ হয় দক্ষ কর্মীর সংখ্যা অনেক কম। এ কারণে প্রতিবছর বিভিন্ন দেশ থেকে ইতালি কাজ করার জন্য শ্রমিক আমদানি করে। 

আমাদের দেশ থেকেও এ বছর ইতালি স্পন্সর ভিসা চালু করা হয়েছে। ইতালি যাওয়ার আগে আপনাকে ইতালি ভিসা খরচ ২০২২ কত তা জানতে হবে। কারণ ইতালি যাওয়ার জন্য অনেক টাকার দরকার হয়। আপনি যদি বাংলাদেশ থেকে ইতালি যেতে চান। তাহলে আপনাকে সরকারিভাবে ইতালি প্রবেশ করতে হবে।

৬.ইতালি টুরিস্ট ভিসা | ইতালি ভিসা খরচ ২০২২

ইতালিতে যারা শুধুমাত্র ভ্রমণের উদ্দেশ্যে যেয়ে থাকেন তাদেরকে ইতালি টুরিস্ট ভিসা প্রদান করা হয়ে থাকে। এই ভিসাটি এক ধরনের অস্থায়ী ভিসা। ভিসাতে দেওয়া সময় অনুযায়ী আপনি ওখানে ভ্রমণ করতে পারবেন।যারা ইতালিতে শুধুমাত্র ভ্রমণের উদ্দেশ্যে যেতে চান তারা চাইলে ইতালি টুরিস্ট ভিসা ঠিক করতে পারেন।
ইতালি ভিসা খরচ ২০২২ ফি ৭৪৬০ টাকা। ৬ থেকে ১২ বছরের শিশুদের ক্ষেত্রে ভিসা ফি ৫২১০ টাকা

৭.ভিসা খরচ | ইতালি ভিসা খরচ ২০২২

ইতালি সিজনাল ভিসা করার জন্য তাদের মোট ইতালি ভিসা  খরচ ২০২২ হয় ৪ থেকে ৫ লক্ষ টাকা।ভিসার প্রকারভেদের খরচের বিষয়টা বিভিন্ন রকমের হয়ে থাকে।আর যারা সিজনাল ভিসায় যাবে তারা সেখানে ৬-৯মাস পর্যন্ত থাকতে পারবে।

আর আপনারা যদি ইতালিতে নন সিজনাল ভিসায় যেতে চান তাহলে এই ক্ষেত্রে আপনাকে আগে সিলেক্ট করতে হবে আপনি কোন ধরনের ভিসা নিতে চান। ইতালিতে নন সিজনাল ভিসায় যাওয়ার জন্য মোট ইতালি ভিসা খরচ ২০২২  হতে পারে ১০ থেকে ১২ লক্ষ টাকা।যারা নন সিজনাল ভিসায় যাবে তারা সেখানে পার্মানেন্ট থেকে কাজ করতে পারবে। নন সিজনাল ভিসায় যেতে হলে অবশ্যই তাদের অতিরিক্ত কিছু যোগ্যতা লাগবে।

৮.ইতালি ভিসা আবেদন ও  অ্যাপ্লিকেশন ফর্ম  | ইতালি ভিসা খরচ ২০২২

যারা ইতালি ভিসা খরচ ২০২২ এর জন্য আবেদন করতে চান তারা চাইলে এই ওয়েবসাইটের মাধ্যমে সরাসরি সেখান থেকে অ্যাপ্লিকেশন ফর্ম টি ডাউনলোড করতে পারবেন। এই https://www.schengenvisainfo.com/download-schengen-visa-application-form/italy/ লিংকের মাধ্যমে আপনারা এই ভিসার জন্য অ্যাপ্লিকেশন ফর্ম ডাউনলোড করতে পারবেন। 
যারা পাসপোর্ট নাম্বার দিয়ে ইতালি ভিসা চেক করতে চান তারা চাইলে এই লিংকের মাধ্যমে করতে পারবেন https://www.visaservices.org.in/Italy-Bangladesh-Tracking/।

৯.আর্টিকেল সম্পর্কিত প্রশ্ন-উত্তর |  ইতালি ভিসা খরচ ২০২২

ইতালি ভিসা খরচ ২০২২ নিয়ে আপনাদের মনের নানা রকম প্রশ্ন থাকতে পারে। কিছু প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করা হয়েছে।
প্রশ্ন ১: ইতালি টুরিস্ট ভিসা ফি কত?
উত্তর: ইতালি টুরিস্ট ভিসা ফি ৭৪৬০ টাকা।
প্রশ্ন ২: ইতালি বিজনেস ভিসা ফি কত?
উত্তর:বিজনেস ভিসা ফি ৭৬০০ টাকা ।
প্রশ্ন ৩: দক্ষ কর্মী ভিসা ইতালি যেতে হলে কত টাকা লাগতে পারে?
উত্তর: লক্ষ্য করবে তাহলে যেতে হলে 12 থেকে 15 লক্ষ টাকা লাগতে পারে।

১০.লেখকের মন্তব্য

প্রিয় পাঠক, আজকে আমরা আপনাদের সাথে ইতালি ভিসা খরচ ২০২২ নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। ইতালি ভিসা খরচ ২০২২ সম্পর্কে অথবা যে কোন বিষয়ে আপনাদের কোন অভিযোগ বা মতামত নিজের কমেন্ট বক্সে লিখে জানাবেন। ঢাকা বিশ্ববিদ্যালয় আর্টিকেল সংগঠন The DU Speech এর পাশেই থাকবেন। ইতালি ভিসা খরচ ২০২২ সম্পর্কে হোক বা যেকোন বিষয়ে আমরা আপনার মতামতকে গুরুত্বের সাথে বিবেচনা করব।

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?