OrdinaryITPostAd

ইতালি স্পন্সর ভিসা ২০২২ | ইতালি স্পন্সর ভিসা সম্পর্কিত তথ্য জানুন


ইতালি স্পন্সর ভিসা ২০২২ সম্পর্কে অনেকেই জানতে আগ্রহী। প্রযুক্তির ছোঁয়ায় এখন ঘরে বসেই ইতালি স্পন্সর ভিসা ২০২২ সম্পর্কে সহজেই ধারণা লাভ করা সম্ভব। ঢাকা বিশ্ববিদ্যালয় আর্টিকেল রাইটিং সংগঠনের আজকের আর্টিকেল আমরা আপনাদের সাথে শেয়ার করব ইতালি স্পন্সর ভিসা ২০২২ সম্পর্কে। ইতালি স্পন্সর ভিসা ২০২২ সম্পর্কে বিস্তারিত জানতে আমাদের আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন।

আর্টিকেল সূচিপত্র (যে অংশ পড়তে চান তার ওপর ক্লিক করুন)

  1. ইতালি স্পন্সর ভিসা
  2. ভিসা পাওয়ার নিয়ম
  3. আবেদনের নিয়ম
  4. আবেদনের যোগ্যতা
  5. ভিসা প্রসেসিং এর সময় ও খরচ
  6. চাহিদা সম্পন্ন কাজ
  7. অনলাইন আবেদন
  8. প্রয়োজনীয় কাগজপত্র
  9. আর্টিকেল সম্পর্কিত প্রশ্ন-উত্তর
  10. লেখকের মন্তব্য

১.ইতালি স্পন্সর ভিসা | ইতালি স্পন্সর ভিসা ২০২২

মূলত বাংলাদেশ থেকে যারা ভিসার জন্য আবেদন করবেন তারা বিভিন্ন দেশে ভিসার জন্য আবেদন করার যাবতীয় প্রসেস অনুসরণ করে থাকলেও ইতালিতে যাওয়ার ইতালি স্পন্সর ভিসা ২০২২ ভিসার ক্ষেত্রে আপনাদেরকে একটু আলাদা পদ্ধতি অনুসরণ করতে হবে।

ইতালিতে যারা কাজের জন্য যেতে চাচ্ছেন তাদের জন্য ইতালি স্পন্সর ভিসা ২০২২ করাটা খুবই গুরুত্বপূর্ণ একটা বিষয় এবং এই ক্ষেত্রে আপনি যদি স্পন্সর ভিসা তৈরি করতে পারেন তাহলে পরবর্তীতে ওয়ার্ক পারমিট গ্রহণ করে কাজের মেয়াদ বৃদ্ধি করে নিতে পারবেন এবং স্বাচ্ছন্দে কাজ করতে পারবেন। শ্রমিক হিসেবে সে দেশে কোন কাজে দক্ষতার কাজ করার জন্য আপনারা যখন যাবেন তখন সিজনাল ভিসা গ্রহণ না করে আপনারা যদি ইতালি স্পন্সর ভিসা ২০২২ গ্রহণ করেন তাহলে সেটা আপনাদের জন্য অনেক ভালো হবে।

২.ভিসা পাওয়ার নিয়ম | ইতালি স্পন্সর ভিসা ২০২২

ইতালির মত দেশে ইতালি স্পন্সর ভিসা ২০২২ তে যেতে হলে আপনাদেরকে যে নিয়ম অনুসরণ করে ভিসা তৈরি করতে হবে সেই নিয়ম এখানে আলোচনা করা হলো।যদি দক্ষ হয়ে থাকেন এবং যোগাযোগের ব্যাপারে আপনি যদি পারদর্শী হয়ে থাকেন তাহলে ইন্টারনেটে সার্চ করে ইতালিতে রয়েছে এমন বিভিন্ন কোম্পানির সঙ্গে সরাসরি যোগাযোগ করতে পারেন।
সেই ক্ষেত্রে আপনার বায়োডাটা প্রদর্শন করার পাশাপাশি তাদের সঙ্গে যোগাযোগ করার মাধ্যমে আপনার কাজের দক্ষতা যখন প্রদর্শন করবে অথবা এক্ষেত্রে যখন সার্টিফিকেট প্রদান করবেন তখন দেখা যাবে যে আপনার কাজের দক্ষতা দেখে আপনাকে তাদের কোম্পানিতে নিয়োগ দিতে তারা আগ্রহ প্রকাশ করছে।

৩.আবেদনের নিয়ম | ইতালি স্পন্সর ভিসা ২০২২

আপনারা সরাসরি ঢাকার গুলশানে অবস্থিত ইতালি ভিসার যে অফিস রয়েছে সেখানে চলে যাবেন। সেখানে যেমন প্রাইভেট এজেন্সি রয়েছে তেমনি বিশেষ কিছু গুরুত্বপূর্ণ বিভিন্ন ধরনের এজেন্সি রয়েছে যারা খুব সুন্দর ভাবে আপনার থেকে তথ্য সংগ্রহ করার পাশাপাশি নির্দিষ্ট পরিমাণ অর্থ বিনিময়ের পরিবর্তে আপনাকে ইতালি স্পন্সর ভিসা ২০২২ পাওয়ার ক্ষেত্রে সহায়তা প্রদান করবেন। 

৪.আবেদনের যোগ্যতা | ইতালি স্পন্সর ভিসা ২০২২

ইতালি স্পন্সর ভিসা ২০২২ আবেদন করার পরে যদি আপনি নির্বাচিত হন তাহলে -পাসপোর্ট, ভোটার আইডি কার্ড,শিক্ষাগত যোগ্যতার সনদ,কাজের অভিজ্ঞতার সনদপত্র(যদি থাকে) লাগবে। অবশ্যই বয়স 18 বছরের বেশি হতে হবে। ছেলে মেয়ে উভয় আবেদন করতে পারবেন

৫.ভিসা প্রসেসিং এর সময় ও খরচ | ইতালি স্পন্সর ভিসা ২০২২

অবশ্যই মাথায় রাখবেন এখানে দুই ধরনের ভিসা একটা সিজনাল আরেকটা হচ্ছে নন সিজনাল।যারা নন সিজনাল ভিসায় যাবে তারা সেখানে পার্মানেন্ট থেকে কাজ করতে পারবে  ইতালি স্পন্সর ভিসা ২০২২ এর মাধ্যমে। নন সিজনাল ভিসায় যেতে হলে অবশ্যই তাদের অতিরিক্ত কিছু যোগ্যতা লাগবে।আর যারা সিজনাল ভিসায় যাবে তারা সেখানে ৬ – ৯ মাস পর্যন্ত থাকতে পারবে।

আর আপনি যার মাধ্যমে যাবেন অথবা যেই প্রতিষ্ঠানের মাধ্যমে যাবেন তারা আপনার কাছ থেকে কত টাকা নিবে এটা আসলেই তাদের একান্ত ব্যক্তিগত ব্যাপার। সে ক্ষেত্রে তারা ১২ থেকে ১৫ লাখ টাকা দাবি করতে পারে এবং এক্ষেত্রে আপনার যদি অর্থ বহন করা সম্ভব হয় তাহলে আপনারা অবশ্যই ইতালি স্পন্সর ভিসা ২০২২ এর জন্য আবেদন করবেন।

৬.চাহিদা সম্পন্ন কাজ | ইতালি স্পন্সর ভিসা ২০২২

ইতালি স্পন্সর ভিসা ২০২২ এর মাধ্যমে ইটালি গিয়ে আপনি বেশ কিছু কাজ পেয়ে যাবেন। চাহিদা সম্পন্ন কিছু কাজ নিয়ে আলোচনা করা হয়েছে।
রক্ষণাবেক্ষণ কর্মী, ট্রাক ড্রাইভার, গ্রাউন্ডকিপার, স্বাস্থ্যসেবা পেশা, অ্যাসেম্বলার, চাইল্ড কেয়ার কর্মী ইতালিতে সবচেয়ে প্রচলিত কর্মসংস্থানের মধ্যে রয়েছে। পুরুষদের ইকুইপমেন্ট মেকানিক্স এবং ইনস্টলার হিসাবে কাজ করার সম্ভাবনা বেশি, যখন মহিলারা নার্স এবং হোম হেলথ কেয়ার সহায়ক হিসাবে কাজ করার সম্ভাবনা বেশি।

৭. অনলাইন আবেদন | ইতালি স্পন্সর ভিসা ২০২২

যারা ইতালি স্পন্সর ভিসা ২০২২ নিয়ে যেতে ইচ্ছুক, তাদের এই ভিসার জন্য আবেদন করতে হবে। কিন্তু ইতালি শ্রম মন্ত্রণালয় থেকে স্পন্সর ভিসার জন্য আবেদন করার লিংক দেওয়া হয় নি। এই কারণে আপনি অন্য কোথাও ইতালি স্পন্সর ভিসার জন্য আবেদন করবেন না। ইতালি স্পন্সর ভিসার জন্য আবেদন করতে, বাংলাদেশ প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় থেকে সঠিক তথ্য দিবেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইটের মাধ্যমে শুধু অনলাইনে আবেদন করা যাবে। এটি করার জন্য আপনার একটি ইতালীয় এসপিআইডি ইলেকট্রনিক আইডি প্রয়োজন হবে। তাই ইতালিতে বসবাসরতদের বাইরে থেকে কেউ তা করতে পারবেন না।

আবেদনপত্রে আপনি ইতালিতে কোথায় থাকবেন, তার ঠিকানা, বিবরণের পাশাপাশি কাজের চুক্তি জন্য প্রয়োজনীয় নথি, যেমন কর্মসংস্থান চুক্তির একটি অনুলিপি বা যেকোনো প্রাসঙ্গিক লাইসেন্স অন্তর্ভুক্ত করতে হবে।

৮.প্রয়োজনীয় কাগজপত্র  | ইতালি স্পন্সর ভিসা ২০২২

ইতালি স্পন্সর ভিসা ২০২২ আবেদন করার জন্য কিছু জিনিসের প্রয়োজন হবে। নিচে একটি তালিকা দেওয়া হলো।

  • পুরণ কৃত ও আবেদনকারী দ্বারা স্বাক্ষরিত ভিসা আবেদন ফরম লাগবে।
  • নির্দেশিত ২ কপি ছবি লাগবে। ছবি ভিএফএস ফটো বুথ থেকেও তুলে নিতে হবে।
  • বৈধ পাসপোর্ট লাগবে।
  • প্রাসঙ্গিক চেকলিষ্ট অনুসারে সকল সমর্থক কাগজপত্র লাগবে।
  • ভিসা আবেদন ফিস, ভিএফএস এবং ব্যাঙ্ক এর বিভিন্ন ক্ষেত্রে প্রযোজ্য সার্ভিস চার্জ লাগবে।

৯.আর্টিকেল সম্পর্কিত প্রশ্ন-উত্তর | ইতালি স্পন্সর ভিসা ২০২২

ইতালি স্পন্সর ভিসা ২০২২ নিয়ে অনেকের অনেক রকম প্রশ্ন থাকে কিছু প্রশ্ন নিয়ে আলোচনা করা হয়েছে।
প্রশ্ন ১: ইতালি স্পন্সর ভিসা ২০২২ এর জন্য অনলাইনে আবেদন করা যাবে?
উত্তর:ইতালি স্পন্সর ভিসা ২০২২ এর জন্য অনলাইনে আবেদন করা যাবে।
প্রশ্ন ২:যারা সিজনাল ভিসায় যাবে তারা সেখানে কত মাস পর্যন্ত থাকতে পারবে?
উত্তর:যারা সিজনাল ভিসায় যাবে তারা সেখানে ৬ – ৯ মাস পর্যন্ত থাকতে পারবে।
প্রশ্ন ৩: আবেদন করার জন্য বয়স কত হতে হবে? 
উত্তর:অবশ্যই বয়স 18 বছরের বেশি হতে হবে।

১০.লেখকের মন্তব্য

প্রিয় পাঠক, আজকে আমরা আপনাদের সাথে ইতালি স্পন্সর ভিসা ২০২২ নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। ইতালি স্পন্সর ভিসা ২০২২ সম্পর্কে অথবা যে কোন বিষয়ে আপনাদের কোন অভিযোগ বা মতামত নিজের কমেন্ট বক্সে লিখে জানাবেন। ঢাকা বিশ্ববিদ্যালয় আর্টিকেল সংগঠন The DU Speech এর পাশেই থাকবেন।ইতালি স্পন্সর ভিসা ২০২২ সম্পর্কে হোক বা যেকোন বিষয়ে আমরা আপনার মতামতকে গুরুত্বের সাথে বিবেচনা করব।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

The DU Speech-এর নীতিমালা মেনে কমেন্ট করুন, প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়

comment url