The DU Speech https://www.duspeech.com/2022/11/italy-agriculture-visa.html

ইতালি কৃষি ভিসা আবেদন ২০২২ | ইতালি কৃষা ভিসা সম্পর্কে বিস্তারিত জানুন

ইতালি কৃষি ভিসা আবেদন ২০২২ সম্পর্কে অনেকেই জানতে আগ্রহী। প্রযুক্তির ছোঁয়ায় এখন ঘরে বসেই ইতালি কৃষি ভিসা আবেদন ২০২২ সম্পর্কে সহজেই ধারণা লাভ করা সম্ভব। ঢাকা বিশ্ববিদ্যালয় আর্টিকেল রাইটিং সংগঠনের আজকের আর্টিকেল আমরা আপনাদের সাথে শেয়ার করব ইতালি কৃষি ভিসা আবেদন ২০২২ সম্পর্কে। ইতালি কৃষি ভিসা আবেদন ২০২২ সম্পর্কে বিস্তারিত জানতে আমাদের আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন।


আর্টিকেল সূচিপত্র (যে অংশ পড়তে চান তার ওপর ক্লিক করুন)

  1. ইতালি ভিসা
  2. ইতালি কৃষি ভিসা
  3. আবেদন ফরম
  4. প্রয়োজনীয় কাগজপত্র
  5. আবেদনের নিয়ম
  6. ভিসার খরচ
  7. আর্টিকেল সম্পর্কিত প্রশ্ন-উত্তর
  8. লেখকের মন্তব্য

১.ইতালি ভিসা | ইতালি কৃষি ভিসা আবেদন ২০২২ 

বাংলাদেশ থেকে ইতালিতে প্রবেশের সুবর্ণ সুযোগ তৈরি হয়েছে ইতালি কৃষি ভিসা ২০২২ এর মাধ্যমে। বাংলাদেশ থেকে হাজার হাজার বাঙালি সব সময় চেষ্টা করি ইউরোপের কোন দেশে ঢোকার জন্য। সেই সুযোগ সবার জন্য উন্মুক্ত হয়েছে। ইতালি বিশ্বের বিভিন্ন দেশ থেকে প্রায় 70 হাজার শ্রমিক নেবে। বৈধ পথে এসকল শ্রমিক ইতালিতে কৃষিকাজ সহ বেশ কিছু কাজ করার সুযোগ পাবে। আপনিও চাইলে ইতালিতে বৈধভাবে শ্রমিক হিসেবে প্রবেশ করতে পারবেন।

২. ইতালি কৃষি ভিসা | ইতালি কৃষি ভিসা আবেদন ২০২২ 

ইতালি কৃষি ভিসা ২০২২ কৃষির জন্য সবচেয়ে অনুকূল দেশগুলির মধ্যে একটি। আপনি একটি ইতালি কৃষি ভিসা ২০২২ পেতে পারেন। এটি তার ফল এবং মদের জন্য বিখ্যাত। ইতালি বিশ্বের শীর্ষস্থানীয় ওয়াইন উৎপাদনকারী দেশগুলোর একটি। গ্রিসের পর ওয়াইন রপ্তানিতে বিশ্বে দ্বিতীয় স্থানে রয়েছে ইতালি। এটি “কিং অফ ওয়াইন” উপাধি অর্জন করেছে।

ইতালিতে একটি ওয়ার্কিং ভিসা বা একটি ইতালি কৃষি ভিসা ২০২২ অর্জনের একটি প্রধান সুবিধা হল আপনি বৈধভাবে কাজ করতে সক্ষম হবেন। উপরন্তু, অধিকাংশ ক্ষেত্রে এই নথি ধারক একটি আবাসিক পারমিট পেতে অনুমতি দেয়‌।ইতালির কৃষি ভিসা ২০২২ পাওয়ার জন্য আবেদনকারীকে অবশ্যই দেশে চাকরির প্রাপ্যতা প্রমাণ করতে হবে।

৩.আবেদন ফরম | ইতালি কৃষি ভিসা আবেদন ২০২২ 

বর্তমান সময়ে ইতালি সরকার কৃষি ক্ষেত্রে অসংখ্য লোক নিবে তারা নিশ্চিত করেছে তাদের দেশের কৃষি প্রকল্প উন্নতি করার ক্ষেত্রে বাংলাদেশ ও ইন্ডিয়া থেকে অসংখ্য জনশক্তি নেবে ইতালির কৃষি মন্ত্রণালয়। যারা কৃষি কাজে দক্ষ আছেন তারা অতি সহজেই অনলাইনে ইতালি কৃষি ভিসা ২০২২ এর জন্য আবেদন করতে পারবেন। ইতালির যখন লোক নিয়োগ করে তখন সর্বপ্রথম নিশ্চিত করে কোন কোন খাতে কোন কোন বিভাগে কতজন শ্রমিক প্রয়োজন। বর্তমান সময়ের কৃষি ক্ষেত্রকে উন্নতি করার লক্ষ্যে এই নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। 

আরো জনশক্তি নেওয়া হবে, তা হলো হোটেল-রেস্টুরেন্ট ও বিভিন্ন কারখানায় এবং বিল্ডিং নির্মাণে কাজে। আপনি যে কাজের অভিজ্ঞতা রাখেন সেই কাজের জন্য বর্তমান সময়ে অনলাইনে আবেদন ফরম পূরণ করতে পারেন। ইতালির কৃষিকাজের আবেদন ফরম পেতে হলে এই লিংকে সার্চ করুন ।https://visa.vfsglobal.com।সার্চ করলে ভিসার আবেদন ফরম পেয়ে যাবেন। আপনি যদি কৃষিকাজের উপরে অনেক দক্ষতা অর্জন করে থাকেন তাহলে ইতালি কৃষি ভিসা ২০২২ এর মাধ্যমে ইতালিতে যাওয়ার পর কৃষিকাজে চাকরি পেয়ে যাবেন অতি সহজে।

৪.প্রয়োজনীয় কাগজপত্র | ইতালি কৃষি ভিসা আবেদন ২০২২ 

ইতালি কৃষি ভিসা আবেদন ২০২২ করতে হলে মানে, আবেদন ফরম পূরণ করতে হলে নির্দিষ্ট কিছু ক্যাটাগরি অনুযায়ী আবেদন করতে হবে। বর্তমান সময়ে মানুষ বিভিন্ন পদে, বিভিন্ন ভিসার জন্য আবেদন করে থাকেন। তা হলো কৃষিকাজে, রেস্টুরেন্টের কাজ, ক্লিনার, বিভিন্ন বিল্ডিং নির্মাণের কাজে। সকল কাজের ফরম পূরণ করতে হলে আপনার যা প্রয়োজন তা হলো 
  • পাসপোর্ট লাগবে 6 মাস মেয়াদী , 
  • ন্যাশনাল আইডি কার্ডের ফটোকপি, 
  • 2 কপি পাসপোর্ট সাইজের ছবি, 
  • চেয়ারম্যান কৃত স্বাক্ষরিত সনদপত্র, 
  • ব্যাংক স্টেটমেন্ট, 
  • কৃষিকাজে যেকোনো একটি ট্রেনিং সার্টিফিকেট।

৫.আবেদনের নিয়ম | ইতালি কৃষি ভিসা আবেদন ২০২২ 

ইতালি কৃষি ভিসা ২০২২ আবেদন করতে পারেন বিভিন্ন ভাবে যেমন, ইতালিতে যদি আপনার কোন পরিচিত ব্যক্তি থাকে তার মাধ্যমে ভিসার জন্য আবেদন করতে পারেন, সেক্ষেত্রে আপনার খরচ অনেকটা বেশি হবে। অন্যথায় আপনি কোন ট্রাভেল এজেন্সির মাধ্যমে ইটালি ভিসার জন্য আবেদন করতে পারেন এত আপনার অনেক টাকা খরচ হবে প্রায় 10 লাখ টাকার মতো। 

আরো একটি পন্থা রয়েছে, যেখানে আপনার কম টাকা খরচ হবে তা হল গ্লোবাল ভাবে যদি আপনি ইতালি কৃষি ভিসা ২০২২ এর জন্য আবেদন করেন সেক্ষেত্রে আপনার 3 থেকে 4 লাখ টাকা খরচ হবে। আমি এখানে একটি লিংক দিয়ে দিবো https://visa.vfsglobal.com এই লিংকের মাধ্যমে আপনারা ইতালি ভিসার জন্য আবেদন করতে পারবেন।

৬. ভিসা খরচ | ইতালি কৃষি ভিসা আবেদন ২০২২ 

ইতালি কৃষি ভিসা ২০২২ বিভিন্ন ধরনের হয়ে থাকে ।আপনি যদি আপনার কোন রিলেটিভ বা কোন এজেন্সির মাধ্যমে ইতালি কৃষি ভিসায় যেতে চান তাহলে আপনার খরচ হবে প্রায় 10 লাখ টাকার মতো। আপনি যদি অনলাইনে কৃষি ভিসা এপ্লাই করে যেতে চান তাহলে আপনার খরচ হবে তিন লাখ টাকার মতো।

উপরের ফি যে কোন সময় পরিবর্তন হতে পারে। কারণ ইউরো থেকে বাংলাদেশি টাকার রেট প্রতি তিন মাস পর পর পরিবর্তন হতে পারে। তাই আবেদনকারীকে ভিসা ফি সঠিকভাবে যাচাই করতে হবে। ভিসা ফি কি হবে তা নির্ভর করে ভিসার ধরনের উপর। আপনি যে ধরনের ভিসার চান সেই অনুযায়ী ভিসা ফি নির্ধারণ করা হয়। তবে দক্ষ শ্রমিকদের জন্য তাদের ভিসা ফি অন্যদের তুলনায় অনেক কম। আর অন্যদের জন্য ভিসা ফি একটু বেশি।

তবে ভিসা নিতে হলে আপনাকে প্রথমত বাংলাদেশি সরকারি মাধ্যমে চেষ্টা করতে হবে পরবর্তী যদি আপনি না পারেন তাহলে যেকোনো এজেন্সির মাধ্যমে খুব সহজে কৃষি ভিসা নিতে পারবেন তবে অবশ্যই কৃষি ভিসা নেওয়ার আগে ইতালি প্রবাসী অথবা বিভিন্ন গ্রুপের মাধ্যমে অনলাইন থেকে হেল্প নিতে পারেন যে বর্তমানে কৃষি ভিসার দাম কত এবং কত টাকার মধ্যে ভিসা পাওয়া যাচ্ছে এবং আনুষঙ্গিক খরচ কত।


৭.আর্টিকেল সম্পর্কিত প্রশ্ন-উত্তর | ইতালি কৃষি ভিসা আবেদন ২০২২ 

ইতালি কৃষি ভিসা আবেদন ২০২২ সম্পর্কিত কিছু প্রশ্নের উত্তর নিয়ে আলোচনা করা হয়েছে এখানে।
প্রশ্ন ১:সিজনাল ভিসায় ইতালিতে কত দিন থাকা যায়?
উত্তর:যারা সিজনাল ভিসায় যাবে তারা সেখানে ৬ মাস পর্যন্ত থাকতে পারবেন।
প্রশ্ন ২:ইতালিতে ভিসা আবেদনের পদ্ধতি কয়টি?
উত্তর:ইতালিতে ভিসা আবেদনের পদ্ধতি ২ টি।
প্রশ্ন ৩: ইতালি কত শ্রমিক নেবে?
উত্তর:ইতালি বিশ্বের বিভিন্ন দেশ থেকে প্রায় 70 হাজার শ্রমিক নেবে।

৮.লেখকের মন্তব্য

প্রিয় পাঠক, আজকে আমরা আপনাদের সাথে ইতালি কৃষি ভিসা আবেদন ২০২২ নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। ইতালি কৃষি ভিসা আবেদন ২০২২ সম্পর্কে অথবা যে কোন বিষয়ে আপনাদের কোন অভিযোগ বা মতামত নিজের কমেন্ট বক্সে লিখে জানাবেন। ঢাকা বিশ্ববিদ্যালয় আর্টিকেল সংগঠন The DU Speech এর পাশেই থাকবেন।ইতালি কৃষি ভিসা আবেদন ২০২২ সম্পর্কে হোক বা যেকোন বিষয়ে আমরা আপনার মতামতকে গুরুত্বের সাথে বিবেচনা করব।

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?