OrdinaryITPostAd

অনলাইনে ইনকাম বিকাশে পেমেন্ট ২০২৩

এই অনলাইনের যুগে দেশের মানুষ ফ্রিলান্সিং এর দিকে ঝুঁকছে। দেশের মানুষ এখন অনলাইনে ইনকাম করতে চায় কিন্তু বিদেশী সাইটগুলোতে টাকা উত্তোলন অনেক বেগ পেতে হয় তাদের।অনলাইনে ইনকাম বিকাশে পেমেন্ট ২০২৩ নিবন্ধনে এমন কিছু সাইটের নাম সম্পর্কে বলা হয়েছে যেখান থেকে তারা খুব সহজে কাজকরে বিকাশের মাধ্যমে পেমেন্ট নিতে পারবে। এবং তাদের জন্যই মূলত এই অনলাইনে ইনকাম বিকাশে পেমেন্ট ২০২৩ নিবন্ধনটি লেখা। একজন মানুষ কিভাবে অনলাইন থেকে অর্থ উপার্জন করে বিকাশে পেমেন্ট নিবে তা জানতে পারবেন অনলাইনে ইনকাম বিকাশে পেমেন্ট ২০২৩ এই নিবন্ধনের মাধ্যমে জানতে পারবে।


অনুচ্ছেদ সূচি(যে অংশ পড়তে চান তার উপর ক্লিক করুন)

  1. কোন কোন উপায়ে অনলাইনে আয় করা যায়।
  2. অনলাইনে কাজ করতে কি কি লাগে?
  3. বিল্যান্সার সাইট থেকে ইনকাম 
  4. জে আইটি ব্লগ থেকে ইনকাম
  5. গ্র্যাথোর ব্লগ থেকে আয়
  6. আর্টিকেল সম্পর্কিত প্রশ্ন ও উত্তর
  7. লেখকের মন্তব্য

১.কোন কোন উপায়ে অনলাইনে আয় করা যায়। অনলাইনে ইনকাম বিকাশে পেমেন্ট ২০২৩

আপনি বাংলাদেশে থেকে কিভাবে এবং কি কাজ করে অনলাইন থেকে টাকা আয় করবেন এবং বিকাশে পেমেন্ট নিবেন তা জানতে পারবেন অনলাইনে ইনকাম বিকাশে পেমেন্ট ২০২৩ এর আর্টিকেলের এই পর্বে।

  1. লেখা লেখি করে আয়
  2. লেখা শেয়ার করে আয়
  3. বাংলাদেশি অ্যাপ দিয়ে টাকা ইনকাম
  4. অ্যাড দেখে টাকা ইনকাম বিকাশে পেমেন্ট
  5. ভিডিও দেখে টাকা আয়
  6. লাইক কমেন্ট শেয়ার করে আয়
  7. ছোট ছোট কাজ করে আয়।

২.অনলাইনে কাজ করতে কি কি লাগে? অনলাইনে ইনকাম বিকাশে পেমেন্ট ২০২৩

আপনি যদি অনলাইনে কাজ করতে জান আপনাকে কিছু কিছু জানা লাগবে এবং কিছু বিষয়ের দিকে খেয়াল রাখতে হবে। সেগুলো কি তা জানতে পারবেন অনলাইনে ইনকাম বিকাশে পেমেন্ট ২০২৩ এর লেখার এই পর্যায়ে।

অনলাইনে আয় করতে আপনার যে সব জিনিসপত্র প্রয়োজন হবে-

  1. ব্যবহৃত ডিভাইস (কম্পিউটার বা ল্যাপটপ বা হতে পারে স্মার্ট ফোন)- অনলাইনে আপনাকে কাজ করতে হলে কম করে হলেও আপনার একটা স্মার্টফোন থাকা জরুরী। আর যদি কম্পিউটার বা ল্যাপটপ থাকে তাহলে আরো ভালো।
  2. ভাষাগত দক্ষতা (বাংলা, ইংরেজী বা অন্য ভাষা)- অনলাইনে কাজ করতে গেলে আপনাকে অন্যান্য দেশের বাইয়ার বা কাস্টোমারদের সাথে কোথা বলতে হবে ,তাই আপনাকে বাংলা ভাষার পাশাপাশি ইংরেজি বাষা জানতে হবে। এটা ছাড়া আপনার অনলাইনে কাজ করা দুঃসাধ্য হয়ে পরবে।
  3. ইন্টারনেট সংযোগ ( মোবাইল ডাটা অথবা ওয়াইফাই  যেকোনটা হতে পারে)- যেহেতু আপনি অনলাইনে কাজ করবেন তাহলে বুঝতে পারছেন ইন্টারনেট ছাড়া অনলাইনে কাজ করতে পারবেন না।  
  4. ধৈর্য এবং পরিশ্রম- অনলানে কাজ করতে গেলে আপনার অনেক ধৈর্য এবং পরিশ্রমের পরিচয় দিতে হবে কারন অনলাইন মার্কেটপ্লেসে ঢুকার পর আপনি ১মাস বা ২মাস ধরে কাজ নাও পেতে পারেন। তাই আপনাকে ধৈর্য ধরতে হবে হাল ছাড়া যাবে না, কেউ কেউ তো ১বছর ধৈর্য ধরে পরে কাজ পায়, তাই হতাশ না হয়ে ধৈর্য এবং পরিশ্রম করে জেতে হবে 
  5. কাজ করার মন মানসিকতা- আপনি অনলাইনে কাজ করতে চাচ্ছেন কিন্তু দীর্ঘসময় কাজ করার মানসিকতা আপনার নেই তাহলে আপনি চাইলেও অনলাইনে কাজ করে সফলতা পাবেন না। আপনার অবশ্যই কাজ করার মন মানসিকতা থাকতে হবে তাহলেই আপনি সফল হবেন।

৩.বিল্যান্সার থেকে ইনকাম । অনলাইনে ইনকাম বিকাশে পেমেন্ট ২০২৩

বাংলাদেশি ফ্রিলান্সারের জন্য  একটি অনলাইন আয়ের ডেডিকেটেড সাইট হচ্ছে বিল্যান্সার। এইখান থেকে কিভাবে টাকা আয় করবেন তা জানতে পারবেন অনলাইনে ইনকাম বিকাশে পেমেন্ট ২০২৩ নিবন্ধনের এই পর্যায়ে। বাংলাদেশী ফ্রিল্যান্সারদের জন্য সাধারণত এটি কাজ করে থাকে । এখানে খুব অল্প টাকার কাজ থেকে শুরু করে অনেক বেশি টাকার কাজ পাবেন। একজন বাংলাদেশী হিসাবে আপনি চাইলে খুব সহজে বিল্যান্সারে অ্যাাকাউন্ট খুলে আপনার নিজের ফ্রিল্যান্সিং ক্যারিয়ার শুরু করতে পারেন। এখান থেকে আপনি বিভিন্ন ধরনের কাজ (ডাটা এন্ট্রি, ওয়েব ডেভেলপমেন্ট, ভিডিও এডিটিং ইত্যাদি) পেয়ে যাবেন, এবং কাজের রেটও ভালো। এই মার্কেটপ্লেসে শুধু মাত্র বাংলাদেশী ফ্রিল্যান্সার থাকলেও বাহিরের দেশের যেমন আমেরিকা ইংল্যান্ড থেকে ক্লায়েন্টও আনার সর্বাত্বক চেষ্টা চলছে।

 আ[পনি আপনার কাজ করার পরে চাইলে বিকাশে, বা তাঁদের অফিস থেকে,বা ব্যাংকের মাধ্যমেও টাকা উত্তোলন করতে পারবেন।  এসকল ওয়েবসাইটে কাজ করতে গেলে প্রথমে উক্ত কাজের জন্য আপনাকে নিজেকে তৈরী করতে হবে। এরপর এই সকল ওয়েবসাইটে নিজের নাম দিয়ে একটা অ্যাাকাউন্ট খুলতে হবে। অর্থাৎ নিজের জন্য একটি মানসম্মত প্রোফাইল তৈরী করতে হবে। এরপর কাজ করে এখান থেকে বিকাশে টাকা উত্তোলন করতে পারবেন যেহেতু এটি   দেশীয় অনলাইন ওয়েবসাইট । এগুলি যেহেতু বাংলাদেশী অনলাইন আয়ের সাইট, তাই এখানে গ্রাহকদের অনলাইন আয় বিকাশ দেওয়া হয়।

৪.জে আইটি থেকে ইনকাম । অনলাইনে ইনকাম বিকাশে পেমেন্ট ২০২৩

জেআইটি একটি বাংলাদেশী অনলাইন আয় সম্পর্কিত ব্লগ ওয়েবসাইট। এই অনলাইন ব্লগ থেকে কিভাবে আর্টিকেল লিখে আয় করবেন তা জানতে পারবেন অনলাইনে ইনকাম বিকাশে পেমেন্ট ২০২৩ লিখার এই পর্বে। এই বাংলা ব্লগ ওয়েবসাইটিতে খুব সহজে নিবন্ধন লিখে টাকা আয় করতে পারবেন। আপনি প্রতিদিন চাইলে এইখান থেকে  বাংলা নিবন্ধন লিখে খুব সহজে টাকা উপার্জন করতে পারবেন। এই ওয়েবসাইট আপনাকে প্রতিটি নিবন্ধের জন্য তারা আপনাকে ৫০০ থেকে ৪০০০ নম্বর দিয়ে থাকে। এবং এখানে ১০০০ পয়েন্ট = ২০ টাকার সমতুল্য। অর্থাৎ প্রতিটি পাবলিশড করা আপনার নিবন্ধের জন্য আপনি ১০ থেকে ৮০ টাকা আয় করার সুযোগ পাবেন । এবং আপনার টাকার পরিমাণ নির্ভর করবে আপনার নিবন্ধনের লেখার মানের উপর এবং তাতে কয়টি ক্লিক পরেছে তার উপর। যেহেতু এটি একটি দেশীয় সাইট তাই আপনি টাকা উত্তোলনের জন্য বিকাশ ব্যবহার করতে পারবেন।

জে আইটি থেকে টাকা আয় করার অনেকগুলো মাধ্যম রয়েছে। তার মধ্যে অন্যতম হলোঃ

  • বাংলা লিখে আয়ঃ স্বাভাবিকভাবেই নিবন্ধন লিখে আয় করার সুযোগ পাচ্ছেন। তাছাড়াও
  • ব্লগ পড়ে আয়ঃ আপনার ব্লগ যতজন পড়বে তার উপর একটি নিদ্রিষ্ট পরিমাণ কমিশনের সুযোগ আপনি পাবেন। 
  • রেফার করে আয়ঃ আপনার বন্ধু বা সহপাঠী যারা আছেন তাদেরকে রেফার করলে এবং তারা ওয়েবসাইটে এসে ব্লগ পরলে খুবই সহজে বসে বসে টাকা আয় করতে পারবেন এই সাইট থেকে।
  • শেয়ার করে আয়ঃ অর্ডিনারী আই.টি এর মত কিছু অনলাইন ব্লগ আছে যারা সাইটের নিবন্ধন ফেইসবুকে শেয়ারের মাধ্যমে টাকা আয় করার সুযোগ দেয়। যেমন আপনি যদি ৩০ দিনে ৩০ টি পোস্ট শেয়ার করেন তাহলে মাসে ১০০০ টাকা করে পাবেন। এটা শুধু শেয়ার করেই অর্থ উপার্জন করা।

৫.গ্র্যাথোর ব্লগ থেকে আয় । অনলাইনে ইনকাম বিকাশে পেমেন্ট ২০২৩

গ্র্যাথোর ব্লগ ওয়েবসাইটটি জে.আই.টি  মতো একটি অনলাইন আয় সম্পর্কিত ব্লগ ওয়েবসাইট।কিভাবে এখান থেকে আয় করবেন তা জানানো হবে অনলাইনে ইনকাম বিকাশে পেমেন্ট ২০২৩ আর্টিকেলের এই পর্বে। এই ব্লগ ওয়েবসাইটেও আপনি নিবন্ধন লিখে টাকা খুব সহজে উপার্জন করতে পারবেন। এবং এটি হাওয়াইয়ের থেকে পরিচালিত একটি বাংলাদেশী অনলাইন আয়ের  ব্লগ ওয়েবসাইট। এর সিস্টেমটি অনেকটা জেআইটি ওয়েবসাইটের মতোই বলা চলে। আপনি মোবাইলের মাধ্যমে অতি সহজে এই ব্লগে নিবন্ধন বা আর্টিকেল লিখে একটি ভালো মানের অর্থ এখান থেকে পেতে পারেন। 

গ্র্যাথোর ব্লগ ওয়েবসাইটটি থেকে আয় করার কিছু পথ আছে। সেগুলো হলোঃ

  • রেফারেল প্রোগ্রাম থেকে আয়
  • নিবন্ধন লিখে আয়
  • শেয়ারিং বোনাস

গ্র্যাথোর ব্লগ ওয়েবসাইটে আপনার নিবন্ধন গ্রহন করা হলে প্রতিটি  গৃহীত নিবন্ধনের জন্য ৮-৫০  টাকা এবং এবং যারা প্রিমিয়াম সদস্য আছে তারা তাদের গৃহীত নিবন্ধনের জন্য ১০-১০০টাকা পান। তাছাড়াও, আপনার লেখা নিবন্ধটির যদি 1000 টি ভিউ পেয়ে জাই তাহলে অতি সহজে আপনি তাদের কাছ থেকে কিছু অতিরিক্ত বোনাস পাবেন। যেহেতু এটিও একটি দেশীয় অনলাইন ব্লগ ওয়েবসাইট তাই আপনি টাকা উত্তোলনের জন্য বিকাশ ব্যবহার করতে পারবেন।

৬.আর্টিকেল সম্পর্কিত প্রশ্ন ও উত্তর

১.প্রশ্নঃ বাংলাদেশী সাইট গুলো কি আসলেই লেজিট (অথেনটিক)?
উত্তরঃ জ্বী,  তাদের নিজস্ব অফিস আছে ( যেমন-অর্ডিনারী আই.টি )
২.প্রশ্নঃ দেশীয় সাইট থেকে ফিক্সড ইনকাম করা যায়?
উত্তরঃ অনেক ওয়েবসাইট এই ফিক্সড স্যালারী দিয়ে থাকে।
৩.প্রশ্নঃ  এসকল সাইট থেকে কিভাবে টাকা উত্তোলন করা যায়?
উত্তরঃ বিকাশ, নগদ, রকেট-এর মাধ্যমে টাকা উঠানো যাবে।
৪.প্রশ্নঃ এসকল সাইটে কাজ করতে কি ইংরেজি জানা লাগে?
উত্তরঃ না, যেহেতু দেশীয় সাইট, বাংলায় বায়ারের সাথে কথা বলা যাবে। 

৭.লেখকের মন্তব্য

এই অনলাইনের যুগে দেশের মানুষ ফ্রিলান্সিং এর দিকে যাচ্ছে। দেশের মানুষ এখন অনলাইনে ইনকাম করতে চায় কিন্তু বিদেশী সাইটগুলোতে টাকা উত্তোলন অনেক বেগ পেতে হয় তাদের। তাদের জন্যই মূলত এই অনলাইনে ইনকাম বিকাশে পেমেন্ট ২০২৩ নিবন্ধনটি লেখা। একজন মানুষ কিভাবে অনলাইন থেকে অর্থ উপার্জন করে বিকাশে পেমেন্ট নিবে তা জানতে পারবেন অনলাইনে ইনকাম বিকাশে পেমেন্ট ২০২৩ এই নিবন্ধনের মাধ্যমে জানতে পারবে। আশা করা যায় আপনার মনের সকল প্রশ্নের উত্তর দিতে পেরেছে। কোন প্রশ্ন থাকলে কমেন্ট করবেন, রিপ্লাই দেয়ার চেষ্টা করবো। ধন্যবাদ পড়ার জন্য।


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

The DU Speech-এর নীতিমালা মেনে কমেন্ট করুন, প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়

comment url