OrdinaryITPostAd

অনলাইনে ইনকাম করার উপায় ২০২৩

এই অনলাইনের যুগে দেশের মানুষ ফ্রিলান্সিং এর দিকে ঝুঁকছে, তারা অনলাইনে ইনকাম করার উপায় ২০২৩ সালে খুঁজছে। কিন্তু তারা সঠিক গাইডলাইন না পাওয়াতে তারা ফ্রিলান্সিং ক্যারিয়ার শুরু করতে পারছে না। তাদের জন্যই মূলত এই  অনলাইনে ইনকাম করার উপায় ২০২৩ নিবন্ধনটি লেখা। একজন মানুষ কিভাবে এখনকার সময়ে অনলাইন থেকে অর্থ উপার্জন করতে পারে তা খুব সহজেই  অনলাইনে ইনকাম করার উপায় ২০২৩ এই লিখার মাধ্যমে জানতে পারবে। 



অনুচ্ছের সূচি (যে অংশ পড়তে চান তার উপর ক্লিক করুন)

  1. ফ্রিল্যান্সিংএ সময় এবং মনোযোগ দেয়া কেন জরুরি।
  2. অনলাইনে ইনকাম করতে যেয়ে  ভুল এবং ভ্রান্ত পথগুলো চিনা।
  3. ফাইভার থেকে অনলাইনে ইনকাম।
  4. ছবি তুলে টাকা ইনকাম।
  5. কন্টেন্ট রাইটিংএর মাধ্যমে টাকা ইনকাম।
  6. পিপল পার আওয়ার থেকে অনলাইনে ইনকাম।
  7. আর্টিকেল সম্পর্কিত প্রশ্ন ও উত্তর।
  8. লেখকের মন্তব্য

১.ফ্রিল্যান্সিংএ সময় এবং মনোযোগ দেয়া কেন জরুরি। অনলাইনে ইনকাম করার উপায় ২০২৩

 প্রথমত ফ্রিল্যান্সিংএ সময় এবং মনোযোগ দেয়া কেন জরুরি তা জানতে পারবেন অনলাইনে ইনকাম করার উপায় ২০২৩ এ পর্যায়ে। ধরুন, ফ্রিল্যান্সিং এর জন্য ধরুন আপনাদের হাতে পাঁচ বছর সময় আছে. এই সেক্টরে এন্ট্রি করতে।

 পাঁচ বছর পর আপনারা তখন এই সেক্টরে খুব ইজিলি এন্ট্রি করতে পারবেন না. উদাহরনের মাধ্যমে বুঝা যাক, ফ্রিল্যান্সিং এ আপনি যদি বর্তমানে কাজ করেন জাস্ট হার্ডওয়াক করেন তাহলে দুই বছর পর মোটামুটি আপনি ভালো ইনকাম করতে পারবেন পাঁচ বছরের পরে তুলনা করলে এখন অনেক প্রতিযোগিতা কম। কিন্তু আজ থেকে পাঁচ বছর পর সেটা পসিবল হবে না। তখন তার কারণ হলো পাঁচ বছর পর যে দেখা যাবে যে,  তখন প্রতিযোগিতা অনেক বেড়ে যাবে, তখনকার ব্যাপারটা হয়ে যাবে অনেক কঠিন এখন প্রতিযোগিতা কম আপনারা সব সেক্টরে ঢুকতে পারবেন।

 তাই এখন থেকে একটু  টেকনিক্যালি যদি নিজেকে একটু সময় দেন, নিজেকে একটু তৈরি করতে পারেন, ফ্রিল্যান্সিংএ মনোযোগ দিতে পারেন তাহলে বেশ ভালোভাবেই বাকি জীবন পার করতে পারবেন।

২.অনলাইনে ইনকাম করতে যেয়ে  ভুল এবং ভ্রান্ত পথগুলো চিনা? অনলাইনে ইনকাম করার উপায় ২০২৩

প্রথমেই অনলাইনে ইনকাম করার উপায় ২০২৩ আর্টিকেলের এই অংশে জেনে নেয়া যাক অনলাইনে ইনকাম করতে  আমাদের সব ভুল এবং ভ্রান্ত পথ বেছে নিই সেগুলো কি? 

  1. অনলাইনে  ক্লিক করে টাকা ইনকামঃ এখানে বিভিন্ন লিংক থাকে। বলা থাকেঃ এটাতে ক্লিক করলে টাকা ইনকাম করা যায়. এটা হল নাম্বার ওয়ান ফেক। 
  2. ভিডিও দেখে টাকা ইনকাম বা গেমস খেলে টাকা ইনকামঃ এগুলোও সব ফেক। আবার অনেকে আপনাকে অফার করবে. বিভিন্ন ফেসবুক পেজগুলোতে দেখা যায় যে, কিছু আপনারা শেয়ার করবেন এবং টাকা ইনকাম করতে পারবেন। এগুলো সবগুলিই ফেক। যদিও আপনি সেখান থেকে ইনকামও করতে পারেন. আপনারা যেই পরিমাণ হার্ড ওয়ার্ক করবেন (ধরেন প্রতিদিন যদি ছয় থেকে আট ঘণ্টা কাজ করেন, মাসে আপনারা পাঁচশো থেকে দুই হাজার টাকা আয় করলেন, সো এই পাঁচশো দুই হাজার টাকা ইনকাম করার জন্য প্রতিদিন ছয় সাত ঘন্টা কাজ করা যৌক্তিক বা কাজ করতে মন চাবে। 

৩.ফাইভার থেকে অনলাইনে ইনকাম । অনলাইনে ইনকাম করার উপায় ২০২৩

ফাইভার থেকে কিভাবে অনলাইনে ঘরে বসে টাকা ইনকাম করা যায় তা জানতে পারবেন  অনলাইনে ইনকাম করার উপায় ২০২৩ আর্টিকেলের এই পর্যায়ে। সকলেই কোন না কোনভাবে ফাইভাবের নাম শুনেছে। অনলাইনে ইনকাম করার জন্য সবচেয়ে  জনপ্রিয় মার্কেটপ্লেস হচ্ছে ফাইভার। অনেক ধরনের কাজ এখানে পাওয়া যায়। এখানে মূলত ৫ ডলার থেকে শুরু করে অনেক ডলার পর্যন্ত কাজের অর্ডার পাওয়া যায়। এখানে সকল কাজের জন্যই একটা ফিক্সড অ্যাামাউন্ট থাকে। ঘন্টাভিত্তিক কাজেরও এখানে সুযোগ করে দেয়া হয়েছে। 

এখানে দুইভাবে কাজ দেয়া নেয়া হয়ে থাকে। হয় বায়াররা তাঁদের কাজের জন্য সেলার নিজ থেকে নিয়ে থাকে অথবা সেলাররা বায়ারের কাজ করার জন্য রিকুয়েস্ট করে থাকে। এখানে বিভিন্ন ধরনের কাজ যেমনঃ কন্টেন্ট লেখা, ডাটা এন্ট্রি, লোগো ডিজাইন, ভয়েস রেকর্ড ইত্যাদি কাজ সহ আরো অনেক ধরনের কাজ এখানে পাবেন আপনি। www.fiverr.com এ যেয়ে সাইন আপ এ ক্লিক করে সেখানে যে সকল তথ্য চাইবে সেই সকল তথ্য দিয়ে অ্যাকাউন্ট(যেগুলোকে গিগ বলা হয়) খুলতে হবে।

 তারপর প্রোফাইল(গিগ) সাজিয়ে কাজ দেখে কাজ করতে হবে নিজের দক্ষতার ভিত্তিতে। পেপাল, পেওনিয়ার, ব্যাংক ট্রান্সফার দিয়ে অতি সহজেই টাকা উঠানোর সুযোগ পাবেন বা উইথড্র করতে পারবেন।

৪.ছবি তুলে টাকা ইনকাম । অনলাইনে ইনকাম করার উপায় ২০২৩

ছবি তুলেও টাকা উপার্জন সম্ভব। কিভাবে? তা জানানো হবে অনলাইনে ইনকাম করার উপায় ২০২৩ এই পর্বে। অনলাইনে আপনি আপনার মোবাইলে ছবি তুলে টাকা আয় করতে পারবে। প্রথমত ছবি তুলে টাকা আয় করতে পারবেন না। ছবি তুলে আপনি সেই ছবিগুলো বিক্রি করতে পারবেন. এবং তার জন্য জনপ্রিয় একটা ওয়েবসাইট রয়েছে. যার নাম হলো Shutterstock.com. আপনারা এই ওয়েবসাইট এ অবশ্যই ভিসিট করবেন। তাহলে আরো বেশি জানতে পারবেন। এটি এমন একটি সাইট, যেখানে অনেক ছবি বেচা কেনা হয়। বা ছবির মতো অনেক গ্রাফিক্যাল ডিজাইন থাকে যেগুলো সেল বা এই দুটোই হয়। 

 এখানে দুই ধরনের লোক থাকে।  প্রথমত যারা তাদের গ্রাফিক্যাল ডিজাইন বলেন বা ছবি বলেন সেটার তারা ওইখানে পোস্ট করে. আর অন্য গ্রুপ আছে সেটা কিনে। সো এখানে যদি আপনি খুব ভালো ছবি তুলতে পারেন যেটা অন্য মানুষ কিনতে চায়. সেই ধরনের ছবি তুলে যদি দেন, তাহলে আপনি সেখান থেকে একটা কমিশন পাবেন। তাই  আপনি যদি মোবাইল দিয়ে ভালো ছবি তুলতে পারেন তাহলে আপনি কিন্তু মোটামুটি একটা পসিবিলিটিস রয়েছে. সেই ছবিগুলি সেল করে টাকা ইনকাম করা. এবং ছবির পাশাপাশি যদি আপনি টুকটাক গ্রাফিক্সের কাজ করেন তাও সেই সাইট থেকে আয় করতে পারবেন।

৫.কন্টেন্ট রাইটিংএর মাধ্যমে টাকা ইনকাম।অনলাইনে ইনকাম করার উপায় ২০২৩

কিভাবে লিখে টাকা ইনকাম করবেন অনলাইনে তা জানতে পারবেন অনলাইনে ইনকাম করার উপায় ২০২৩- এই অংশে। অনলাইনে সফল ফ্রিল্যান্সার আছেন তারা সবাই রিডিং অ্যান্ড রাইটিং করে থাকে তাঁদের ক্যারিয়ারের কোন না কোন পর্যায়ে। মূলত রাইটিং থেকে আপনি টাকা ইনকাম করতে পারবেন আর সেটা হলো, কন্টেন্ট রাইটিং। আর লিখার স্কিলস বাড়াতে আপয়াকে অনেক বই পড়তে হবে। যদি বই না পড়েন তাহলে লিখবেন কিভাবে। সফল ফ্রিলান্সার তারা সবাই রিডিং অ্যান্ড রাইটিং করে। বাইরে অনেক কিছু. আপনি প্রচুর বই পড়বেন, বাংলা বই , গল্পের বই পড়বেন। 

আপনি যত বই পড়তে থাকবেন তত লিখতে পারবেন। যখন আপনি লিখতে পারবেন তখন আপনি আর্টিকেল লেখা শুরু করবেন যেকোনো টপিক নিয়ে। লিখতে লিখতে আপনার মধ্যে ধৈর্য চলে আসবে। আপনি পরে চাইলে ওয়েবসাইট তৈরী করে ফেলতে পারেন বা  বিভিন্ন কোম্পানির  মানে বিভিন্ন রকমের প্রোডাক্ট থাকে যেগুলো নিয়ে রাইটিং করতে হয় তারপরে বিভিন্ন রকমের বাইরের অনেক কনটেন্ট থাকে, অনেক টপিকসের ওপর কনটেন্ট লিখার জন্য অনেক লোক নিয়ে থাকে. সো আপনি যদি কন্টেন্ট রাইটিং এর কাজ করতে পারেন. কত বড় সেক্টর আপনার জন্য অপেক্ষা করছে চিন্তা করতে পারবেন না। কন্টেন্ট রাইটিং এর চাহিদা দিন দিন বেড়েই চলেছে এবং চাইলেই কিন্তু 

৬.পিপল পার আওয়ার থেকে অনলাইনে ইনকাম।অনলাইনে ইনকাম করার উপায় ২০২৩

পিপল পার আওয়ার থেকে কিভাবে এবং কি কাজ করে টাকা ইনকাম করবেন ঘরে বসে তা জানতে পারবেন অনলাইনে ইনকাম।অনলাইনে ইনকাম করার উপায় ২০২৩-এ আর্টিকেলের এই পর্বে। ফ্রিল্যান্সার, ফাইভার, আপ-ওয়ার্ক এরই মত জনপ্রিয় একটি সাইট হচ্ছে 

 পিপল পার আওয়ার। এখানেও অনেক ধরনের কাজ এখানে পাওয়া যায়। এখানেও আপনার নিজের যোগ্যতার ভিত্তিতে কাজ করতে হবে কারন এই মার্কেটপ্লেসে যোগ্যতা ছাড়া কাজ পাওয়া যাবে না। এখানে ফ্রিক্সড ও ঘন্টা ভিত্তিক কাজ পাওয়া যায়। ওয়েব ডিজাইন থেকে শুরু করে গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট সহ প্রায় অনলাইন ভিত্তিক সকল কাজই আছে এখানে।এই সাইটে টাকা তোলার জন্য পেপাল, পেওনিয়ার ও ব্যাংক ট্রান্সফার পদ্ধতি ব্যবহার করতে পারবেন অতি সহজে। এখানেও অ্যাকাউন্ট খুলে সাজাতে হয় ভাল করে। অ্যাকাউন্ট খোলার জন্য peopleperhour.com তে যেয়ে তথ্য দিয়ে সাইন আপ করতে হবে।

আরও পড়ুনঃ জাপানে নাগরিকত্ব পাওয়ার উপায় ২০২২

৭.আর্টিকেল সম্পর্কিত প্রশ্ন ও উত্তর

১.প্রশ্নঃ ফাইবারে কাজ করতে কি ইংরেজি জানা লাগে?
উত্তরঃ জ্বী, যেহেতু সব বিদেশী বায়ার থাকে এইখানে।
২.প্রশ্নঃ ফাইবার, আপওয়ার্ক থেকে কিভাবে টাকা উত্তোলন করা যায়?
উত্তরঃ পাইওনিয়ার এর মাধ্যমে।
৩.প্রশ্নঃ ফাইবার, আপওয়ার্ক এ কত ডলার হলে টাকা উঠানো যায়?
উত্তরঃ  ১০$ ডলার (৯৫০০ টাকা)

৮.লেখকের মন্তব্য

এই অনলাইনের যুগে দেশের মানুষ ফ্রিলান্সিং এর দিকে ঝুঁকছে, কিন্তু তারা সঠিক গাইডলাইন বা সঠিক তথ্য না পাওয়াতে তারা ফ্রিলান্সিং ক্যারিয়ার শুরু করতে পারছে না। তাদের জন্যই মূলত এই  অনলাইনে ইনকাম করার উপায় ২০২৩ নিবন্ধনটি লেখা। একজন মানুষ কিভাবে এখনকার সময়ে অনলাইন থেকে অর্থ উপার্জন করতে তা খুব সহজেই  অনলাইনে ইনকাম করার উপায় ২০২৩-এই লিখার মাধ্যমে জানতে পারবে। এই নিবন্ধনে কিভাবে বিভিন্ন সাইট থেকে টাকা আয় করতে পারবে তা জানতে পারবে, আবার কিভাবে নিজের তোলা ছবি থেকে টাকা উপার্জন করতে পারবে তা জানতে পারবে। আর আপনাদের মনে কোন প্রশ্ন থাকলে কমেন্ট করবেন। উত্তর দেয়ার চেষ্টা করব।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

The DU Speech-এর নীতিমালা মেনে কমেন্ট করুন, প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়

comment url