OrdinaryITPostAd

কোন ক্রিম ছেলেদের মুখের জন্য ভালো! জানুন বিস্তারিত

ছেলে হলেও তার কিন্তু ত্বকের যত্নের অনেক প্রয়োজন রয়েছে। বর্তমানে ছেলে হোক বা মেয়ে সবাই নিজেকে সুন্দর করা নিয়ে ব্যাস্ত। কেননা ত্বক ফর্সা না হলে অনেকেই তেমন আগ্রহ দেখায় না বা কোন মূল্য দিতে চায় না। তাই আজকে আমরা আপনাদের সাথে কোন ক্রিম ছেলেদের মুখের জন্য ভালো এই বিষয় নিয়ে আলোচনা করবো। কোন ক্রিম ছেলেদের মুখের জন্য ভালো তা নিয়ে বিস্তারিত জানতে আজকের আর্টিকেলটি ভালোভাবে পড়ুন।

আর্টিকেল সূচিপত্র (যে অংশ পড়তে চান তার ওপর ক্লিক করুন)

  1. ছেলেদের জন্য ক্রিম
  2. ইমানী ফেয়ার এন্ড হ্যান্ডসাম
  3. ল’ রিয়েল মেন এক্সপার্ট হোয়াইট একটিভ
  4. নিভিয়া ফর মেন এডভান্স হোয়াইটেনিং ওয়েল কন্ট্রোল
  5. ওলে হোয়াইট রেডিয়েন্স ইউভি হোয়াইটেনিং লোশন
  6. ভেজলিন মেন এন্টি স্পট হোয়াইটেনিং ময়েচারাইজার
  7. গার্নিয়ার মেন পাওয়ার লাইট
  8. ভেজলিন হেলথি হোয়াইট ইউভি লাইটেনিং লোশন
  9. ওলে ন্যাচারাল হোয়াইট নাইট ক্রিম
  10. লেখকের মন্তব্য

১.ছেলেদের জন্য ক্রিম | কোন ক্রিম ছেলেদের মুখের জন্য ভালো

বাজারে অনেক ধরনের ফেয়ারনেস ক্রিম পাওয়া যায়। সব কিন্তু এক নয়। এমনকি তাদের ব্যবহারের ফলাফল ও এক নয়। অনেক সময় নকল প্রোডাক্ট ও বিক্রি হয় এবং এই গুলো ব্যবহারে ভালোর ছেয়ে উল্টো খারাপ হয়। ত্বকে বিভিন্ন সমস্যা দেখা দেয়। ছেলেদের জন্য ও বাজারে নানান রকমের ক্রিম বিক্রি করে, সব কিন্তু গুনগত মানের দিক থেকে এক না। তাই কেনার সময় অবশ্যই দেখে বুঝে কিনতে হবে এবং সতর্ক থাকতে হবে। তাহলে চলুন দেখে নেয়া যাক কোন ক্রিম ছেলেদের মুখের জন্য ভালো সেই সম্পর্কে।

আমি বলবো ছেলেদের ত্বকের ক্রিম কিনার আগে একটু অনলাইনে রিসার্চ করে নিন। আপনার কোন ক্রিম প্রয়োজন তৈলাক্ত ত্বকের ক্রিম আর শুষ্ক ত্বকের ক্রিম অবশ্যই আলাদা হবে। তাই আপনার যেটা প্রয়োজন এবং ভাল ব্র্যান্ড দেখে বুঝে ক্রয় করুন ।

২.ইমানী ফেয়ার এন্ড হ্যান্ডসাম | কোন ক্রিম ছেলেদের মুখের জন্য ভালো

ছেলেদের ত্বক ফর্সা করার জন্য পৃথিবীতে সবচেয়ে বেশী বিক্রি হওয়ার যত গুলো ক্রিম রয়েছে তারমধ্যে এটা অন্যতম। কাউকে যদি প্রশ্ন করা হয় যে কোন ক্রিম ছেলেদের মুখের জন্য ভালো তাহলে সবার আগে হয়তো এই ক্রিমের নামই বলবে। এই ক্রিমটি ছেলদের ত্বক ফর্সা করার পাশাপাশি আরো অনেক উপকার করে। কেননা এর ক্রিমের উপাদানে আছে ভিটামিন বি৩ এবং মাইক্রো এবসরবার আরো বিভিন্ন উপাদান। যা ত্বকের তৈলাক্ত ভাব, ঘাম নিয়ন্ত্রণ করে, এবং ত্বকের মধ্যে থাকা ডার্ক স্পট বা কালো দাগ দূর করে। এবং ইমানী ফেয়ার এন্ড হ্যান্ডসাম ক্রিমটি সূর্য UV রশ্মি থেকে ত্বককে সুরক্ষা করে ত্বককে করে তুলে মসৃণ ও ফর্সা।

৩.ল’ রিয়েল মেন এক্সপার্ট হোয়াইট একটিভ | কোন ক্রিম ছেলেদের মুখের জন্য ভালো

ছেলেদের মুখের জন্য ভালো আরেকটি ক্রিম হলো ল’রিয়েল ম্যান এক্সপার্ট হোয়াইট একটিভ।  এই ক্রিমটি ব্যবহারে আপনজর ত্বক হবে সজীব ও ফর্সা। এই ক্রিমটি একবার ব্যবহারে ত্বকে ২৪ ঘণ্টা সজীবতা ধরে রাখতে পারে। এটি ত্বকে একবার লাগালেই হবে তাহলে সারাদিন ত্বক থাকবে সজিব। ল’ রিয়েল মেন এক্সপার্ট হোয়াইট একটিভ এটা আপনার ত্বকের ডার্ক স্পট বা কালো দাগ দূর করে এবং ত্বক ফর্সা করে তোলে ৩/৪ সপ্তাহে। এতে সূর্যের ইউবি রশ্মি থেকে রক্ষার জন্য আছে এসপিএফ-২০ যা আপনার ত্বকের ক্ষতিকর রশ্মি থেকে রক্ষা করবে।

৪.নিভিয়া ফর মেন এডভান্স হোয়াইটেনিং ওয়েল কন্ট্রোল | কোন ক্রিম ছেলেদের মুখের জন্য ভালো

নিভিয়া ফর মেন এডভান্স হোয়াইটেনিং ওয়েল কন্ট্রোল ক্রিমটি ছেলেদের মুখের জন্য ভালো একটি ক্রিম। আপনার ত্বকের তৈলাক্ত ভাব দূর করে ত্বক দ্রুত ফর্সা করে তুলবে। নিভিয়া ফর মেন এডভান্স হোয়াইটেনিং ওয়েল কন্ট্রোল ক্রিম এটি আপনার ত্বকের ব্রণ ও বিভিন্ন দাগ দূর করতে সাহায্য করে।এই ক্রিমে গুরুত্বপূর্ণ কিছু ফর্মুলা রয়েছে যা ৯৯% ব্যাকটেরিয়া দূর করে যার কারনে আপনার ত্বকে ব্রণ বা কোন দাগ হয় না।

নিভিয়া ফর মেন এডভান্স হোয়াইটেনিং ওয়েল কন্ট্রোল এ আছে ভিটামিন কমপ্লেক্স যাতে আছে ১০টি পুষ্টিকর উপাদান যা আপনার ত্বক ফর্সা করে তুলবে। এটি ত্বকের ডার্ক স্পট, ব্রণ দূর করে এবং ত্বকের তৈলাক্ত ভাব ১২ ঘণ্টা পর্যন্ত নিয়ন্ত্রণ করে এবং ত্বক কে রাখে মসৃণ ও উজ্জ্বল।

৫.ওলে হোয়াইট রেডিয়েন্স ইউভি হোয়াইটেনিং লোশন | কোন ক্রিম ছেলেদের মুখের জন্য ভালো

ছেলেদের মুখের জন্য ভালো ক্রিম এর পাশাপাশি লোশন ও ব্যবহার করা যেতে পারে। ছেলেদের ত্বকের লোশন এর মধ্যে অন্যতম একটি হলো ওলে হোয়াইট রেডিয়েন্স। এই ওলে হোয়াইট রেডিয়েন্স ইউভি হোয়াইটেনিং লোশন ব্যবহার করার ফলে আপনার ত্বকের উজ্জলতা দ্রুত বৃদ্ধি করে দিবে এবং দীর্ঘস্থায়ী ভাবে তা রক্ষা করতে পারে। এটি ত্বকের ডার্ক স্পট বা ডার্ক সার্কেল, ব্রণ দূর করে কারণ এতে আছে ভিটামিন বি ৩। ওলে হোয়াইট রেডিয়েন্স ইউভি হোয়াইটেনিং লোশন  এ যে এসপিএফ ১৯ সান ব্লক থাকে যা ত্বককে রোদের ইউবি রশ্মি থেকে রক্ষা করে এবং ডার্ক স্পট পড়তে বাধা দেয়।

৬.ভেজলিন মেন এন্টি স্পট হোয়াইটেনিং ময়েচারাইজার | কোন ক্রিম ছেলেদের মুখের জন্য ভালো

ভেজলিন মেন এন্টি স্পট হোয়াইটেনিং ময়েচারাইজার এটি খুবই চমৎকার একটি ক্রিম।এটি  নাম শুনেই বুঝতে পারছেন তার কার্যকারিতা কি হতে পারে।ছেলেদের মুখের জন্য ভালো। এটা এমন ক্রিম যা সহজে ত্বকে মিশে যায়। এই ক্রিমটি লাগানোর পর কোন তেল তেল ভাব ছাড়াই দ্রুত ত্বক ফর্সা করে তোলে। ভেজলিন মেন এন্টি স্পট হোয়াইটেনিং ময়েচারাইজার ক্রিমটিতে রযেছে বিভিন্ন গুরুত্বপূর্ণ উপাদান। তারমধ্যে ভিটামিন বি ৩ ও এন্টিঅক্সিডেন্ট যা আপনার ত্বক দ্রুত ফর্সা করে তুলবে। এবং আপনার ত্বকে থাকা বিভিন্ন দাগ বা ডার্ক স্পট দূর করে। এতে আছে এসপিএফ ১৫ যা সূর্য ইউবি রশ্মি থেকে রক্ষার জন্য খুবই উপকারি।

৭.গার্নিয়ার মেন পাওয়ার লাইট | কোন ক্রিম ছেলেদের মুখের জন্য ভালো

আপনার ত্বক সাদা করতে এবং ত্বকের তেল নিয়ন্ত্রণ করতে গার্নিয়ার মেন পাওয়ার লাইট সুইট + ওয়েল কন্ট্রোল ময়েশ্চারাইজার ব্যবহার করুন। এই ক্রিমটিতে লেবুর নির্যাস এবং পার্লাইট রয়েছে যা পাউডারের চেয়ে 5 গুণ বেশি শোষক।গার্নিয়ার মেন পাওয়ার লাইট সোয়েট + ওয়েল কন্ট্রোল ময়েশ্চারাইজার একই সাথে ত্বকের তেল মুক্ত এবং ফর্সা রাখে। এটি ত্বকের ময়েশ্চারাইজার হিসেবেও খুব ভালো।

৮.ভেজলিন হেলথি হোয়াইট ইউভি লাইটেনিং লোশন | কোন ক্রিম ছেলেদের মুখের জন্য ভালো

যদি দ্রুত ত্বক ফর্সা করে তুলতে চান তাহলে ভেজলিন হেলথি হোয়াইট ইউভি লাইটেনিং লোশন ব্যবহার করুন। ক্লিনিক্যালি পরিক্ষিত যে এর ভিটামিন ৩ বেজড হোয়াইটেনিং সিস্টেম ২ সপ্তাহে ত্বক উজ্জ্বল করে। এতে আছে টক দই। ভেজলিন হেলথি হোয়াইট ইউভি লাইটেনিং লোশনটি ত্বক ময়েসচারাইয করে ও ত্বক থাকে সজীব ও গ্লোইং।

৯.ওলে ন্যাচারাল হোয়াইট নাইট ক্রিম | কোন ক্রিম ছেলেদের মুখের জন্য ভালো

ঘুমাতে যাওয়ার আগে এই ক্রিমটি লাগান আর জেগে উঠুন ফর্সা ত্বক নিয়ে। এতে আছে ভিটামিন বি৩ , প্রো-বি৫ ও ভিটামিন -ই যার ফলে এই ক্রিম ত্বক নারিশ করে ও ত্বকের ডার্ক স্পট দূর করে ও ত্বকের নিস্প্রান ভাব দূর করে।ওলে ন্যাচারাল হোয়াইট নাইট ক্রিম ব্যবহারের ফলে ত্বক হয়ে উঠে স্বাস্থ্যময়, ফর্সা যা আপনাকে অনেক বেশী তরুন করে তোলে দেখতে। 

১০.লেখকের মন্তব্য | কোন ক্রিম ছেলেদের মুখের জন্য ভালো

আপনি যদি আপনার গাত্রবর্ণ নিয়ে একটু চিন্তিত থাকেন তবে ম্যান হোয়াইটনিং ক্রিম হতে পারে একটি ভালো সমাধান। হোয়াইটনিং ক্রিম শুধুমাত্র ত্বককে হালকা করবে না বরং এটি UV রশ্মি থেকে ত্বককে রক্ষা করবে এবং ত্বককে ময়েশ্চারাইজ করবে। আজকে আমরা কোন ক্রিম ছেলেদের মুখের জন্য ভালো এই বিষয়ে আপনাদের সাথে বিস্তারিত আলোচনা করলাম। আশা করছি কোন ক্রিম ছেলেদের মুখের জন্য ভালো এই বিষয়ে আপনারা সকল তথ্য ভালোভাবে বুঝতে পেরেছেন। কোন ক্রিম ছেলেদের মুখের জন্য ভালো তা নিয়ে আপনাদের যেকোন প্রশ্ন অথবা মতামত আমাদের কমেন্ট করে জানাতে পারেন। ত্বকের যত্ন সম্পর্কিত যেকোনো তথ্য জানতে আমাদের ওয়েবসাইট THE DU SPEECH ভিজিট করতে পারেন।


আর্টিকেলটি লিখেছেন: নুসরাত জাহান হিভা 
পড়াশোনা করছেন: রাজশাহী বিশ্ববিদ্যালয় 
লেখকের জেলার নাম: কুমিল্লা



ঢাকা বিশ্ববিদ্যালয় আর্টিকেল রাইটিং সংগঠনের প্রতিষ্ঠাতা
মো. আব্দুল্লাহ আল মামুন
পড়াশোনা করছেন:  ঢাকা বিশ্ববিদ্যালয়। 
জেলা: নাটোর

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

The DU Speech-এর নীতিমালা মেনে কমেন্ট করুন, প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়

comment url