OrdinaryITPostAd

সৌদি টু বাংলাদেশ ফ্রাইট 2023 | ফ্লাইট ভাড়া

বাংলাদেশ থেকে বিভিন্ন কাজে বিভিন্ন সময় মানুষ সৌদি আরব গিয়ে থাকে। সৌদি আরব থেকেও বাংলাদেশে আসে। অনেকেই সৌদি টু বাংলাদেশ ফ্লাইট 2023 সম্পর্কে জানতে আগ্রহী। তাই আজকে আমরা সৌদি টু বাংলাদেশ ফ্লাইট 2023 সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। সৌদি টু বাংলাদেশ ফ্লাইট 2023 এবং ফ্লাইট ভাড়া সহ ফ্লাইট সংক্রান্ত সকল বিষয় নিয়ে আজকে আলোচনা করা হবে।



আর্টিকেল সূচিপত্র (যে অংশ পড়তে চান তার ওপর ক্লিক করুন)

  1. সোদি আরব ফ্লাইট
  2. সৌদি বাংলাদেশ ফ্লাইট
  3. সৌদি আরব যাওয়ার বিমান
  4. ফ্লাইট রেট
  5. টিকেট ক্যাটাগরি
  6. লেখকের মন্তব্য

১.সোদি আরব ফ্লাইট | সৌদি টু বাংলাদেশ ফ্রাইট 2023

হাজারো প্রবাসী মনের স্বপ্ন নিয়ে সৌদি আরব পাড়ি জমায়। কিন্তু বাংলাদেশ থেকে যাওয়ার জন্য বিভিন্ন এয়ারলাইন্সের এর মাধ্যমে সৌদি আরবে যেতে হয়। যার জন্য সকল সৌদি আরব প্রবাসীকে সৌদি টু বাংলাদেশ ফ্রাইট 2023 টিকিটের দাম কত জানতে হয়। তাই আজকের এই পোস্টের মাধ্যমে আপনাদের জন্য তুলে ধরবো বিস্তারিত সকল তথ্য। প্রতিদিন অসংখ্য মানুষ সৌদি আরবে প্রবাসী হিসেবে যায়।

কিন্তু অনেকেই সৌদি টু বাংলাদেশ ফ্রাইট 2023 টিকিটের দাম সম্পর্কে সঠিক ধারণা পায় না। বাংলাদেশ থেকে সৌদি যাওয়ার জন্য কয়েকটি ফ্লাইট রয়েছে। যার মধ্যে সৌদি এয়ারলাইনস অন্যতম ভাবে সার্ভিস প্রদান করে থাকে। বিমান চালু হওয়ার কিছু বছর পর থেকেই বাংলাদেশ টু সৌদি আরব বিমান সেবা চালু হয়েছে।

২.সৌদি বাংলাদেশ ফ্লাইট | সৌদি টু বাংলাদেশ ফ্রাইট 2023

প্রতিবছর হাজারো বাঙালি কাজের সন্ধানে সৌদি আরব গমন করে। তাই আপনি যদি সৌদি টু বাংলাদেশ ফ্রাইট 2023 এর মাধ্যমে যেতে চান তাহলে আপনাকে অবশ্যই জানতে হবে সৌদি টু বাংলাদেশ ফ্রাইট 2023 বর্তমান টিকেট মূল্য।বর্তমান হাজারো বাঙালির মনে একটি প্রশ্ন জাগে ঢাকা থেকে সৌদি আরব যেতে টিকিটের দাম কত লাগবে। যাদের হাতে স্মার্টফোন রয়েছে তারা অবশ্যই গুগলে অনুসন্ধান করেন সৌদি টু বাংলাদেশ ফ্রাইট 2023 টিকিটের দাম কত। তাই আপনাদের জন্য সর্বশেষ প্রকাশিত বিমান সংস্থা থেকে সৌদি টু বাংলাদেশ ফ্রাইট 2023 টিকিটের মূল্য উল্লেখ করা হয়েছে আমাদের পোস্টে। 

বাংলাদেশ থেকে সৌদি আরবের বিভিন্ন গন্তব্যে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইনস। আগামী জুন মাস থেকে সৌদি আরবের জেদ্দা, রিয়াদ ও দাম্মামে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছে সংস্থাটি। এর অংশ হিসেবে ইউএস-বাংলার বহরে শিগগিরই যুক্ত হচ্ছে নতুন প্রজন্মের সুপরিসর উড়োজাহাজ এয়ারবাস ৩৩০।

হজ ও ওমরাহ পালনকারী বাংলাদেশি যাত্রী ও প্রবাসী কর্মীদের দীর্ঘদিনের প্রত্যাশা পূরণে সৌদি আরবের বিভিন্ন গন্তব্যে ফ্লাইট পরিচালনার এই উদ্যোগ নেওয়া হয়েছে উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যাত্রীরা থার্ড ক্যারিয়ারের মাধ্যমে বাংলাদেশ থেকে অতিরিক্ত ভাড়া ও ট্রানজিটের জন্য অতিরিক্ত সময় ব্যয় করে সৌদি আরবের বিভিন্ন গন্তব্যে ভ্রমণ করে থাকেন। ইউএস-বাংলা এয়ারলাইনসের ফ্লাইট পরিচালনার মাধ্যমে সৌদি আরবগামী দেশীয় যাত্রীরা এই ভোগান্তি থেকে মুক্তি পাবেন।

৩.সৌদি আরব যাওয়ার বিমান | সৌদি টু বাংলাদেশ ফ্রাইট 2023

সৌদি যাওয়ার জন্য রয়েছে কয়েকটি বিমান। আমিরাত এয়ারওয়েজ, ইত্তিহাদ এয়ারওয়েজ , বাংলাদেশ বিমান এয়ারলাইনস ও ইত্যাদি। আজকে আপনাদেরকে জানাবো সৌদি টু বাংলাদেশ ফ্রাইট 2023 এ যাওয়ার জন্য কত টাকার টিকিট কাটতে হয়। অনেকেই হয়তো সৌদি আরবের রিয়াদ, দাম্মাম, আল মদিনা, মক্কা, জেদ্দা, আল খোবার প্রদেশে যাবেন। 

প্রতিটি সৌদি টু বাংলাদেশ ফ্রাইট 2023 একটি নির্দিষ্ট মূল্য সেট করে রাখে। যাতে একজন পেসেন্জার সেই মূল্য দিয়ে বিমানের টিকিট ক্রয় করতে পারে। তবে সময় ভেদে সৌদি বিমানের টিকিটের মূল্য পরিবর্তন যোগ্য। অনেক সময় প্রত্যেক বিমান কোম্পানি বিভিন্নভাবে অফার এর মাধ্যমে টিকিটের মূল্য কমিয়ে থাকে। 

৪.ফ্লাইট রেট | সৌদি টু বাংলাদেশ ফ্রাইট 2023

সৌদি টু বাংলাদেশ ফ্রাইট 2023 টিকিটের দাম জানা সবার জন্য গুরুত্বপূর্ণ। কারণ ঢাকা থেকে সৌদি যাওয়ার জন্য ভালো মানের সৌদি টু বাংলাদেশ ফ্রাইট 2023 রয়েছে। তাই আজকে আপনাদেরকে জানাবো সৌদি আরব যেতে কত টাকার টিকিট কাটতে হবে ও সৌদি আরব থেকে ফেরত আসার সময় কত টাকা টিকিট কাটতে হবে।

সচরাচর সৌদি ভ্রমণ করতে ৩০ থেকে ৪০ হাজার টাকা লাগে। কিন্তু করোনার কারণে এখন আকাশচুম্বী হয়ে দাঁড়িয়েছে। করণা ভাইরাসের কারণে সৌদি ভ্রমণ করতে এখন ৫০ থেকে ৬০ হাজার টাকা লাগে। অনেক হাই রেট এটি। বর্তমানে এই খরচ বহন করা যাত্রীদের জন্য কঠিন হয়ে দাঁড়িয়েছে।তবে সৌদি টু বাংলাদেশ ফ্রাইট 2023 এর টিকেট মূল্য অনেক সময় ওঠানামা করে থাকে। অনেক সময় সৌদি টু বাংলাদেশ ফ্রাইট 2023 এর মালিক বিশেষ ছাড় দিয়ে থাকে। তাই এর সঠিক মূল্য দেয়া সম্ভব না। তবে আমি যে টিকেট মূল্য দিয়েছি তা প্রায় সবসময়ই হয়ে থাকে। তাই আপনারা ধরে রাখুন সৌদি টু বাংলাদেশ ফ্রাইট 2023 টিকেট মূল্য ৪০ থেকে ৫০ হাজার টাকা।

  • সৌদি এয়ারলাইন্সের টিকিট দাম ৭২ হাজার থেকে শুরু 
  • ঢাকা টু রিয়াদ বিমান টিকিট মূল্য ৪৭ হাজার ২২৯ টাকা
  • ঢাকা টু দাম্মাম বিমান টিকেটের মূল্য ৫০ হাজার ১২ টাকা
  • ঢাকা টু জেদ্দা বিমান টিকেটের মূল্য ৫৩ হাজার ৬৯০ টাকা
  • ঢাকা টু মদিনা বিমান টিকেটের মূল্য ৬১ হাজার ২২৩ টাকা

৫.টিকেট ক্যাটাগরি | সৌদি টু বাংলাদেশ ফ্রাইট 2023

সৌদি বাংলাদেশের মানুষদের কাছে একটি বহুল পরিচিত নাম। কেননা এদেশের অনেক অনেক মানুষ অবস্থার পরিবর্তন করার জন্য সৌদি গিয়েছে। তারা অনেক সময়  সৌদি টু বাংলাদেশ ফ্রাইট 2023  টিকেট এর দাম সম্পর্কে জানতে চায়। কেননা তারা সৌদি থেকে বাংলাদেশের টিকেট প্রাইস সম্পর্কে অবগত না। ফলে তারা সৌদি টু বাংলাদেশ টিকেটের দাম জানতে গুগলে সার্চ করে থাকে।

ইকোনমি ক্লাস:

  1. শ্রীলংকা এয়ারলাইন্স : ঢাকা থেকে রিয়াদ এর ভাড়া ৪৭ হাজার ২৪ টাকা।
  2. এমিরেটস : ঢাকা থেকে রিয়াদ এর ভাড়া ৩৯ হাজার টাকা।
  3. সৌদি আরবিয়ান এয়ারলাইনস : ঢাকা থেকে রিয়াদ ভাড়া ৩৫ হাজার টাকা।
  4. কাতার এয়ারওয়েজ : ঢাকা থেকে রিয়াদ এর ভাড়া ৪৮ হাজার টাকা।

প্রিমিয়াম ইকনোমি ক্লাস:

  1. এমিরেটস : ঢাকা থেকে রিয়াদ এর ভাড়া ১ লাখ ৪৮ হাজার টাকা।
  2. সৌদিয়া : ঢাকা থেকে রিয়াদ এর ভাড়া ৯৮ হাজার ১৪৩ টাকা।
  3. ওমান এয়ার : ঢাকা থেকে রিয়াদ ভাড়া ১ লক্ষ ১৬ হাজার টাকা।
  4. বিমান বাংলাদেশ: ঢাকা থেকে রিয়াদ এর ভাড়া ১ লক্ষ ৩৪ হাজার টাকা।

৬.লেখকের মন্তব্য

সৌদি টু বাংলাদেশ ফ্লাইট 2023 সম্পর্কে আজকে আমরা আপনার সাথে বিস্তারিত আলোচনা করলাম। আশা করছি সৌদি টু বাংলাদেশ ফ্লাইট 2023 এবং সৌদি টু বাংলাদেশ ফ্লাইট ভাড়া সম্পর্কে আপনারা সকল তথ্য ভালোভাবে জানতে পেরেছেন। এ বিষয়ে আপনাদের যেকোন প্রশ্ন অথবা মতামত আমাদের জানাতে পারেন। যেকোনো দেশের ফ্লাইট সংক্রান্ত তথ্য জানতে আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন।
আর্টিকেলটি লিখেছেন: নুসরাত জাহান হিভা 
পড়াশোনা করছেন: রাজশাহী বিশ্ববিদ্যালয় 
লেখকের জেলার নাম: কুমিল্লা



ঢাকা বিশ্ববিদ্যালয় আর্টিকেল রাইটিং সংগঠনের প্রতিষ্ঠাতা
মো. আব্দুল্লাহ আল মামুন
পড়াশোনা করছেন:  ঢাকা বিশ্ববিদ্যালয়। 
জেলা: নাটোর

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

The DU Speech-এর নীতিমালা মেনে কমেন্ট করুন, প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়

comment url