OrdinaryITPostAd

সৌদি আররে যেসকল ভিসা ভালো ও জনপ্রিয় ২০২৩! জানুন বিস্তারিত!

 

পৃথিবীর অন্যতম সুন্দর দেশগুলোর মধ্যে একটি দেশ হল সৌদি আরব। আমাদের দেশের অনেক মানুষ সেই দেশে কাজ করার স্বপ্ন দেখে কিন্তু সৌদি আরব কোন ভিসা ভালো ২০২৩ সালের জন্য এবং কিভাবে যাওয়া যায় এবং ভিসা খরচ কত হবে এই নিয়ে তাদের কোন ধারনা নেই। তাই তাদের মনের সকল প্রশ্নের উত্তর দিয়ে মূলত সৌদি আরব কোন ভিসা ভালো ২০২৩ এই নিবন্ধনটি লেখা। এখানে সৌদি আরব বিভিন্ন কাজের ভিসা খরচ, ভিসার ধরন, কারা যেতে পারবে, কবে ভিসা খুলবে এসব বিষয়ের উত্তর পাবেন সৌদি আরব কোন ভিসা ভালো ২০২৩ আর্টিকেলে। তাই সাথেই থাকুন।

আর্টিকেল সূচিপত্র (যে অংশ পড়তে চান তার ওপর ক্লিক করুন)

  1. সৌদি ভিসা কত প্রকার
  2. সৌদি কর্মসংস্থান ভিসার প্রয়োজনীয়তা।
  3. সৌদি আরবে ভিসার দাম কত।
  4. সৌদি আরবে ফ্যাক্টরিতে কাজ।
  5. সৌদি আরবে যাওয়ার আগে সাবধানতা।
  6. আর্টিকেল সম্পর্কিত প্রশ্ন-উত্তর
  7. লেখকের মন্তব্য

১.সৌদি ভিসা কত প্রকার। সৌদি আরব কোন ভিসা ভালো ২০২৩

সৌদি আরব কোন ভিসা ভালো ২০২৩ সালে এসে তা জানার আগে জানতে হবে যে সৌদি আরবে কয়টি ভিসা চালু আছে।  
  • সৌদি আরবে প্রতিটি পরিবার গাড়ি চালানো, বাগান করা এবং রান্না করাসহ বিভিন্ন ধরনের কাজের জন্য আট জন পর্যন্ত কর্মী নিয়োগ দিতে পারে। তবে বর্তমানে বেশিরভাগ লোক আমেল মঞ্জিল ও হাওয়াক খাছ অর্থাৎ বাড়ির দারোয়ান ও বাড়ির ড্রাইভার পদে জব পায়।
  • এই দুই ভিসায় বেশি লোক পাওয়া যায়। এই দুই ভিসা ছাড়া মাজরা অর্থাৎ খেতের কাজ আমেল ভিসা আরো অন্যান্য ভিসায় ও লোক পাওয়া যায়।

২.সৌদি কর্মসংস্থান ভিসার প্রয়োজনীয়তা। সৌদি আরব কোন ভিসা ভালো ২০২৩

সৌদি আরব কোন ভিসা ভালো ২০২৩ সালের জন্য তাহলে বলতে হবে হোটেল জব ভিসা। এই ভিসা পেতে হলে কি কি করতে হবে কি কি কাগজপত্র লাগবে তা জানতে পারবেন এই পর্বে।
  • প্রথমে প্রতিনিধিদের সৌদি আরবে সমর্থন থাকতে হবে। একটি কর্মসংস্থান ভিসা পেতে নিম্নলিখিত নথিগুলির প্রয়োজন:
  • রঙিন Enjazit ওয়েবসাইটের মাধ্যমে ভিসা ফি অনলাইন পেমেন্টের ফর্ম।
  • কর্মসংস্থান চুক্তির একটি স্বাক্ষরিত অনুলিপি।
  • আবেদনকারীর ইউনিভার্সিটি ডিপ্লোমার একটি প্রত্যয়িত অনুলিপি, যা সৌদি আরবের সাংস্কৃতিক মিশন দ্বারা যাচাই করা আবশ্যক।
  • কোনো অপরাধমূলক রেকর্ডের একটি পুলিশ রিপোর্ট।
  • একটি ঠিকানাযুক্ত একটি সম্পূর্ণ ভিসার আবেদন সাথে একটি স্বাক্ষরিত মেডিকেল রিপোর্টের তিনটি কপি।
  • একটি পাসপোর্ট যা চাকরির সময়কালের জন্য বৈধ হবে একটি পাসপোর্ট আকারের ছবি, প্রিপেইড খাম।
  • সৌদি আরবে স্পনসরকারী কোম্পানির চাকরির একটি চিঠি অবশ্যই পররাষ্ট্র মন্ত্রণালয় এবং সৌদি চেম্বার অফ কমার্স দ্বারা প্রত্যয়িত হতে হবে

৩.সৌদি আরবে ভিসার দাম কত। সৌদি আরব কোন ভিসা ভালো ২০২৩

সৌদি আরবে ভিসার দাম কত তা এখন জানবেন সৌদি আরব কোন ভিসা ভালো ২০২৩ নিবন্ধনের এই ধাপে। আসলে সৌদি আরবে ভিসার নির্ধারিত কোন মূল্যে আপনি কিনতে পারবেন না। এমনিতে একজন সৌদি অফিস থেকে ভিসা তুলতে মাত্র ২০০০ রিয়াল লাগে। সেই ভিসা বিভিন্ন এজেন্সী বা দালালরা প্রবাসীদের কাছে যার থেকে যত টাকা নিতে পারে সেই হিসাবে বিক্রি করে তাই আপনি কোন নির্ধারিত মূল্য জানতে পারবেন না।

 তবে একটা কথা মাথায় রাখবেন যে, ফ্রি ভিসায় আসার চেষ্টা করবেন সবসময় আর ফ্রি ভিসায় আসলে সব খরচ সহ ৩.৫০ লাখে আসতে পারেন। ভিসা কিনার সময় কাজের ধরন জেনে নিবেন। আর আমেল ভিসা কখন ও কিনবেন না এটার আকাম রিনিউ করতে আপনার প্রতি বছর ১০ হাজার রিয়ালের মত খরচ হবে। অন্যান্য ভিসা আপনি কপিলের ফায়দা সহ ৩/৪ হাজার রিয়ালে করতে পারবেন। আর অবশ্যই ভিসা কিনার সময় কপিল কত টাকা ফায়দা নিবে বছরে সেটা জেনে নিয়ে তারপর সোদি আরব আসবেন।

৪.সৌদি আরবে ফ্যাক্টরিতে কাজ। সৌদি আরব কোন ভিসা ভালো ২০২৩

সৌদি আরব কোন ভিসা ভালো ২০২৩ সালে বলতে গেলে, বলতে হবে ফ্যাক্টরিতে কাজের ভিসা। বর্তমানে সৌদি আরবের ফ্যাক্টরিতে কাজের নিয়োগ চলছে। বর্তমান সৌদি আরবে ফ্যাক্টরিতে ব্যাপকভাবে নিয়োগ দিচ্ছে বিভিন্ন কোম্পানি। ফ্যাক্টরিতে কাজের বেতন সাধারণত 50 থেকে 70 হাজারের মধ্যে হয়ে থাকে এখানে দিনে 10 ঘণ্টার মত ডিউটি করা লাগে।ওভারটাইম করলে মাসে এক লাখ টাকা পর্যন্ত ইনকাম করা সম্ভব ফ্যাক্টরিতে কাজ করে। তাহলে বাংলাদেশ থেকে এই সেক্টরে মানুষ গিয়ে কাজ করতে পারবে সে ক্ষেত্রে কাজের কোন দক্ষতার প্রয়োজন পরেনা । শারীরিক দক্ষতা থাকলেই ফ্যাক্টরিতে কাজের ভিসার মাধ্যমে অনেক টাকা উপার্জন সম্ভব,

৫.সৌদি আরবে যাওয়ার আগে সাবধানতা। সৌদি আরব কোন ভিসা ভালো ২০২৩

সৌদি আরবে যাওয়ার আগে সাবধানতা অবলম্বন করা দরকার তা জানতে পারবেন সৌদি আরব কোন ভিসা ভালো ২০২৩ নিবন্ধনের এই অংশে। বর্তমানে ভিসা কার্যক্রমের ওপর দালালের কাজ বেশি দেখা যায়। দালালের মাধ্যমে এড়িয়ে চলার চেষ্টা করবেন কেননা বর্তমানে দালালরা বিভিন্ন টুরিস্ট ভিসা সহ অন্যান্য যেকোনো বিষয়ে আপনার কাছে লাখ লাখ টাকা হাতিয়ে নিতে পারে। ভিসা হাতে পাওয়ার পরে অনলাইনের মাধ্যমে ভিসা চেক করে নিবেন অথবা ভিসা অফিসে নিয়ে বিস্তারিত তথ্য জেনে নিবেন বাংলাদেশের বড় বড় জেলা পর্যায়ে গুলোতে ভিসা অফিসে গিয়ে আপনি চেক করতে পারবেন। আর কখনোই ভিসা হাতে না পাওয়ার আগে টাকা পরিশোধ করবেন না , এবং ওইভাবে দালালদের সাথে কথা বলে নিবেন।

৬. আর্টিকেল সম্পর্কিত প্রশ্ন-উত্তর 

প্রশ্ন ১: সৌদি আরব সুপার মার্কেট কাজের ভিসার দাম কত?

উত্তর: ৩.৫০ লাখ

প্রশ্ন ২: বৈধভাবে সৌদি ভিসা তুলতে কত টাকা লাগে?

উত্তর: মাত্র ২০০০ রিয়াল লাগে।

প্রশ্ন ৩: সৌদি আরব সুপার মার্কেট কাজের ভিসা গেলে বেতন কেমন হয়?

উত্তর: ৩০-৪০ হাজার টাকা

৭. লেখকের মন্তব্য

প্রিয় পাঠক, আজকে আমরা আপনাদের সাথে সৌদি আরব কোন ভিসা ভালো ২০২৩ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। একটি বিষয় মাথায় রাখবেন যে, সৌদি আরব সুপার মার্কেট কাজের ভিসায় যাওয়ার জন্য আপনাকে সেই  ভাষায় কথা বলা শিখতে হবে বিষয়টি বাধ্যতামূলক নয়। এটা নির্ভর করবে আপনার কোম্পানির ওপরে। 

সৌদি আরব কোন ভিসা ভালো ২০২৩ সম্পর্কে অথবা যে কোন বিষয়ে আপনাদের কোন অভিযোগ বা মতামত নিজের কমেন্ট বক্সে লিখে জানাবেন। আমরা উত্তর দেয়ার চেষ্টা করব। ঢাকা বিশ্ববিদ্যালয় আর্টিকেল সংগঠন The DU Speech এর সাথেই থাকবেন। এবং সৌদি আরব কোন ভিসা ভালো ২০২৩ সম্পর্কে হোক বা অন্য বিষয়ে আমরা আপনার মতামতকে গুরুত্বের সাথে দেখা হবে। ধন্যবাদ সাথে থাকার জন্য।



ঢাকা বিশ্ববিদ্যালয় আর্টিকেল রাইটিং সংগঠনের প্রতিষ্ঠাতা
মো. আব্দুল্লাহ আল মামুন
পড়াশোনা করছেন:  ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে।
জেলা: নাটোর

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

The DU Speech-এর নীতিমালা মেনে কমেন্ট করুন, প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়

comment url