OrdinaryITPostAd

ইতালি এগ্রিকালচার ভিসা ২০২৩ আবেদন [নতুন বিজ্ঞপ্তি]

ইতালি এগ্রিকালচার ভিসা আবেদন ২০২৩ নিয়ে আপনারা অনেকে জানতে চেয়েছেন। আজকে আমরা আপনাদের সাথে আলোচনা করব বাংলাদেশ থেকে ইতালি এগ্রিকালচার ভিসা আবেদন ২০২৩ নিয়ে। ঢাকা বিশ্ববিদ্যালয় আর্টিকেল রাইটিং সংগঠনের আজকের মূল আলোচনা হলো ইতালি এগ্রিকালচার ভিসা আবেদন ২০২৩। এ বিষয়ে সকল কিছু বিস্তারিত জানতে আজকের আটিকাটি ভালোভাবে পড়ুন।

আর্টিকেল সূচিপত্র (যে অংশ পড়তে চান তার ওপর ক্লিক করুন)

  1. ইতালি ভিসা | ইতালি এগ্রিকালচার ভিসা ২০২৩
  2. ইতালি কৃষি ভিসা | ইতালি এগ্রিকালচার ভিসা ২০২৩
  3. ইতালি ভিসা ক্যাটাগরি | ইতালি এগ্রিকালচার ভিসা ২০২৩
  4. বাংলাদেশ থেকে ইতালি যাওয়ার উপায় | ইতালি এগ্রিকালচার ভিসা ২০২৩
  5. ভিসা আবেদন | ইতালি এগ্রিকালচার ভিসা ২০২৩
  6. দক্ষতা | ইতালি এগ্রিকালচার ভিসা ২০২৩
  7. প্রয়োজনীয় কাগজপত্র | ইতালি এগ্রিকালচার ভিসা ২০২৩
  8. লেখকের মন্তব্য

১.ইতালি ভিসা | ইতালি এগ্রিকালচার ভিসা আবেদন ২০২৩

ইতালি একটি সুন্দর দেশ এবং অভিবাসীদের জন্য দুর্দান্ত সুযোগ সহ একটি দেশ। এটি এমন কয়েকটি দেশের মধ্যে একটি যেখানে দক্ষ অভিবাসী এবং শ্রমিকদের জন্য অনেক সুযোগ রয়েছে ইতালি এগ্রিকালচার ভিসা আবেদন ২০২৩ এর মাধ্যমে। বেশিরভাগ মানুষ ইতালিতে একজন ছাত্র বা পর্যটক হিসাবে আসার কথা ভাবত। তবে আপনার জানা উচিত যে একটি ইতালীয় ভিসা আপনাকে এখানে অধ্যয়ন, কাজ এবং বসবাসের সুযোগ দেয়। ইতালি অভিবাসী এবং ছাত্র গ্রহণকারী কয়েকটি দেশের মধ্যে একটি। দক্ষ ব্যক্তিদের জন্য তাদের অনেক সুযোগ রয়েছে। প্রকৃতপক্ষে, ইতালি এমন একটি দেশ যা অভিবাসীদের স্বাগত জানায়।

বেশিরভাগ মানুষ একে পর্যটন গন্তব্য বলে মনে করেন। কিন্তু সত্য হলো, ইতালি এমন একটি দেশ যেখানে দক্ষ শ্রমিক ও শিক্ষার্থীদের জন্য অনেক সুযোগ রয়েছে। ইতালীয় সরকার ইতালি কৃষি ভিসা ২০২৩ প্রোগ্রাম চালু করেছে যার লক্ষ্য অভিবাসীদের জন্য আরও কাজের সুযোগ তৈরি করা। এটি এমন একটি প্রোগ্রাম যা দক্ষ অভিবাসীদের জন্য ইতালির ভিসা পেতে সহজ করে তোলে। ইতালি এগ্রিকালচার ভিসা ২০২৩ প্রোগ্রাম একটি প্রোগ্রাম যা দক্ষ অভিবাসীদের জন্য ইতালি ভিসার জন্য আবেদন করা সহজ করে তোলে। এটি একটি প্রোগ্রাম যা অভিবাসীদের প্রশিক্ষণ এবং তাদের দক্ষতার উন্নতির জন্য প্রদান করে।

২.ইতালি কৃষি ভিসা | ইতালি এগ্রিকালচার ভিসা আবেদন ২০২৩

বর্তমান সময়ে ইতালিতে প্রচুর পরিমাণে কৃষি কাজ হচ্ছে আর এই কৃষি কাজের জন্য ইতালির লোক খুবই কম কাজ করে। এজন্য তারা ইতালি এগ্রিকালচার ভিসা আবেদন ২০২৩ এর মাধ্যমে বাইরের দেশ থেকে লোকবল নিয়োগ দিয়ে থাকে। আর এই নিয়োগে প্রচুর পরিমাণে বাংলাদেশী শ্রমিক ইতালি কৃষি বিষয় যায় বা কৃষি বিষয়ে আবেদন করে।

আপনিও যদি ইতালি এগ্রিকালচার ভিসা আবেদন ২০২৩ এর মাধ্যমে যেতে চান তাহলে আপনাকে অবশ্যই ইতালি নন সিজনাল ভিসা আবেদন করতে হবে। কারণ ইতালিতে কৃষি বিষয়ে গেলে আপনাকে অবশ্যই চার থেকে পাঁচ বছর থাকতে হবে। তাছাড়া আপনি যে টাকা দিয়ে ইতালি কৃষি বিষয়ে যাবেন সেই টাকা উঠাতে পারবেন না।

৩.ইতালি ভিসা ক্যাটাগরি | ইতালি এগ্রিকালচার ভিসা আবেদন ২০২৩

ইতালি সিজনাল ভিসা

ইতালি সিজনাল ভিসা হচ্ছে যারা মূলত শুধুমাত্র ইতালি ভ্রমণ ভিসা ও ইতালি ব্যবসার ভিসায় যাবে তাদের জন্য। যারা ইতালির সিজনাল ভিসায় যাবে তারা সর্বোচ্চ ৭-১০ মাস পর্যন্ত ইতালি থাকতে পারবে। অনেকেই রয়েছে যারা এর থেকেও বেশি দিন পলাতক ভাবে ইতালিতে বসবাস করে।

কিন্তু ইতালিতে পলাতক ভাবে বসবাস করা খুবই কষ্টসাধ্য এবং যদি কোনভাবে ইতালি প্রশাসনের হাতে ধরা পড়েন তাহলে আপনার জীবনের সর্বনাশ বয়ে আনবে। তাই ইতালি এগ্রিকালচার ভিসা আবেদন ২০২৩ এর মাধ্যমে গিয়ে এরকম ভুল কখনোই কেউ করবেন না।

ইতালি নন সিজনাল ভিসা

প্রথমে আমরা জেনে আসলাম ইতালি সিজনাল ভিসা কি এবার আমরা জানবো ইতালি নন সিজনাল ভিসা কি।আসলে যারা মূলত ইতালি কাজের ভিসায় যাচ্ছে এবং স্টুডেন্ট ভিসা ও রেস্টুরেন্ট ভিসা ইতালি এবং ইতালি এগ্রিকালচার ভিসা আবেদন ২০২৩ এ যাচ্ছে সেইসব ভিসাকেই মূলত ইতালি নন সিজোনাল ভিসা বলা হয়।

আপনি যদি ইতালি নন সিজনাল ভিসায় যান তাহলে আপনি ইতালিতে ৪-৫ বছর বসবাস করতে পারবেন। শুধুমাত্র যারা ইতালি কাজের ভিসায় এবং ইতালি স্টুডেন্ট ভিসায় ও ইতালি রেস্টুরেন্ট ভিসা সহ এসব ভিসায় গিয়ে থাকে তারাই মূলত ইতালি নন সিজোনাল ভিসা যায়।

৪.বাংলাদেশ থেকে ইতালি যাওয়ার উপায় | ইতালি এগ্রিকালচার ভিসা আবেদন ২০২৩

যেহেতু ইতালি একটি উচ্চ আয়ের দেশ এবং উচ্চবিত্ত দেশ তাই এই দেশে যাওয়ার ইচ্ছা থাকবে সবার এটাই স্বাভাবিক। আর অনেকেই বাংলাদেশ থেকেই ইতালি যেতে চায় ইতালি এগ্রিকালচার ভিসা আবেদন ২০২৩ দিয়ে কিন্তু জানে না বাংলাদেশ থেকে ইতালি যাওয়ার উপায় কি।

আপনি যদি বৈধভাবে বাংলাদেশ থেকে ইতালি যেতে চান তাহলে আপনাকে প্রথমে একটি বৈধ পাসপোর্ট করতে হবে এবং যার মেয়াদ সর্বনিম্ন এক বছর থাকতে হবে আর আপনার বৈধ পাসপোর্ট এবং সরকারিভাবে ইতালি ভিসার জন্য আবেদন করতে হবে।

আপনি যদি বাংলাদেশ থেকে ইতালি সিজনাল ভিসা বা ইতালি নন সিজনাল ভিসার যেকোনো টা তেই যেতে চান আপনাকে অবশ্যই বাংলাদেশ প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় এর অনুমতি নিয়ে এবং তাদের থেকে ইতালি ভিসার জন্য আবেদন করার পরেই শুধুমাত্র আপনি বাংলাদেশ থেকে ইতালি যেতে পারবেন ।তাছাড়া কোনভাবেই বাংলাদেশ থেকে ইতালি যাওয়া সম্ভব না।

৫.ভিসা আবেদন | ইতালি এগ্রিকালচার ভিসা আবেদন ২০২৩

ইতালি বা যেকোন দেশে কর্মী নিয়োগের কোনো সার্কুলার দেওয়া হলে বাংলাদেশ থেকে আগ্রহী বেশিরভাগ আবেদনকারী সাধারণত বেসরকারি এজেন্সিগুলোতে যোগাযোগ করেন। কিন্তু এক্ষেত্রে মনে রাখতে হবে মধ্যপ্রাচ্য বা অন্যান্য দেশগুলোর মতো ইতালিতে চাইলেই কোনো এজেন্সির মাধ্যমে ইতালি এগ্রিকালচার ভিসা আবেদন ২০২৩ করা যায় না।

কৃষি, হোটেল-রেস্তোরাঁ, নির্মাণ খাতসহ সার্কুলারে তালিকাভুক্ত খাত গুলোতে মৌসুমি ও স্পন্সর উভয় ভিসার জন্য আবেদন করতে পারবেন একমাত্র নিয়োগকর্তা। অর্থাৎ, ইতালিতে কৃষি বা অন্যান্য খাতে ব্যবসা করছেন এমন কোনো মালিক যদি তার প্রতিষ্ঠানের জন্য কর্মীর প্রয়োজন হয়, সেক্ষেত্রে তিনি আবেদনকারীর বিস্তারিত তথ্য ও যাবতীয় সরকারি নিয়ম অনুসরণ করে সরকারের নির্দিষ্ট দপ্তরে আবেদন করবেন।

নতুন বছরের বিজ্ঞপ্তি অনুযায়ী দেখার পরে আপনার প্রয়োজনীয় কাজের প্রমাণ স্বরূপ একটি সনদ সংগ্রহ করে এবং প্রয়োজনীয় মেডিকেল রিপোর্ট সহ যে সমস্ত কাগজপত্র প্রয়োজন সেগুলো নিয়ে আপনারা সরাসরি ইতালি দূতাবাসের মাধ্যমে ভিসা আবেদন করতে পারবেন। এক্ষেত্রে আপনাদেরকে অনলাইন থেকে ফরম সংগ্রহ করে পূরণ করে দূতাবাসে জমা দিতে হবে।https://visa.vfsglobal.com/bgd/bn/ita/apply-visa এই লিংকের মাধ্যমে অনলাইন ফরম পেয়ে যাবেন।

৬.দক্ষতা | ইতালি এগ্রিকালচার ভিসা আবেদন ২০২৩

ইতালি এগ্রিকালচার ভিসা আবেদন ২০২৩ আবেদনকারী যদি যথাযথ নিয়োগকর্তা যোগাড় করতে সক্ষম হোন তাহলে আবেদনের পাশাপাশি তিনি যে কাজের জন্য যাবেন সেই বিষয়ে তার পর্যাপ্ত কারিগরি দক্ষতা এবং ন্যূনতম ইতালীয় ভাষা জানা থাকা উচিত।যেমন কেউ যদি নির্মাণ খাতে সাধারণ বা আধাদক্ষ কর্মী হিসেবে আসতে আগ্রহী হন তাহলে ইতালির আবহাওয়া এবং নির্মাণখাতের কাজের পরিবেশ সম্পর্কে মানসিক প্রস্তুতি নেওয়া উচিত।

এটি হোটেল-রেস্তোরাঁ, কৃষিসহ সব খাতে আসতে আগ্রহীদের জন্যই প্রযোজ্য। গত বছরগুলোতে এসব ভিসায় এসে অনেকেই অনিয়মিত অভিবাসীতে পরিণত হওয়ার পর তাদের পুনরায় বৈধতা পেতে বছরের পর বছর সময় লেগেছে। আবার অনেককে ইউরোপের বিভিন্ন দেশ থেকে ফেরত পাঠানো হচ্ছে বাংলাদেশে।

৭.প্রয়োজনীয় কাগজপত্র | ইতালি এগ্রিকালচার ভিসা আবেদন ২০২৩

ইতালি এগ্রিকালচার ভিসা আবেদন ২০২৩ এর জন্য প্রয়োজনীয় কাগজপত্র প্রয়োজন আছে। এই সমস্ত কাগজপত্র গুলো নিয়েই দূতাবাসের মাধ্যমে তা জমা দিতে হবে এবং সেইসাথে আপনার কি কি কাগজপত্র জমা দেয়া লাগবে তা নিয়ে বিস্তারিত তুলে ধরা হলো।

  • ৬ মাস মেয়াদী পাসপোর্ট
  • ৪ কপি পাসপোর্ট সাইজের ছবি
  • এনআইডি কার্ডের ফটোকপি
  • নিবন্ধন আইডি কার্ডের ফটোকপি
  • দক্ষতার প্রমাণপত্র 
  • বিদেশে কর্মরত থাকলে তার প্রমান 
উক্ত কাগজপত্র সংগ্রহ করে আপনারা  ভিসার জন্য আবেদন করতে পারবেন। তবে এক্ষেত্রে জেনে রাখা উচিত যে উক্ত কাগজপত্র গুলোতে যদি কোন ভুল ত্রুটি থেকে থাকে তাহলে অগ্রিম ভাবে তা ঠিক করে রাখতে হবে।

১০. লেখকের মন্তব্য | ইতালি এগ্রিকালচার ভিসা আবেদন ২০২৩

ইতালি এগ্রিকালচার ভিসা আবেদন ২০২৩ নিয়ে আজকে আমরা আপনাদের সাথে বিস্তারিত আলোচনা করেছি। ইতালি এগ্রিকালচার ভিসা আবেদন ২০২৩ নিয়ে আপনাদের যদি কোন প্রশ্ন থাকে সেটি আমাদের জানাতে পারেন। ইতালি এগ্রিকালচার ভিসা আবেদন ২০২৩ ছাড়াও অন্য যে কোন বিষয় সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।
আর্টিকেলটি লিখেছেন: নুসরাত জাহান হিভা 
পড়াশোনা করছেন: রাজশাহী বিশ্ববিদ্যালয় 
লেখকের জেলার নাম: কুমিল্লা



ঢাকা বিশ্ববিদ্যালয় আর্টিকেল রাইটিং সংগঠনের প্রতিষ্ঠাতা
মো. আব্দুল্লাহ আল মামুন
পড়াশোনা করছেন:  ঢাকা বিশ্ববিদ্যালয়। 
জেলা: নাটোর

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

The DU Speech-এর নীতিমালা মেনে কমেন্ট করুন, প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়

comment url