OrdinaryITPostAd

কুয়েত এ কোন কাজের চাহিদা বেশি|কুয়েত কোম্পানি ভিসা বেতন কত

বর্তমানে বহুসংখ্যক কর্মী কাজের ভিসায় কুয়েতে যাচ্ছে।কিন্তু এর মধ্যে অনেকেই আছে যারা সঠিক সিদ্ধান্ত নিতে পারছে না যে কোন কাজে তারা কুয়েতে যাবে বা সেখানে কোন ধরনের কাজের চাহিদা বেশি।তাই অনেকেই কুয়েতে কোন কাজের চাহিদা বেশি এ সম্পর্কে জানতে আগ্রহী।বর্তমান প্রযুক্তির যুগে ঘরে বসেই কুয়েতে কোন কাজের চাহিদা বেশি এ সম্পর্কে সকল তথ্য জানা সম্ভব। ঢাকা বিশববিদ্যালয় আর্টিকেল রাইটিং সংগঠনের আজকের আর্টিকেলে আমরা আপনাদের সাথে শেয়ার করবো কুয়েত কোম্পানি ভিসা বেতন কত সে সম্পর্কে । তাই কুয়েত কোম্পানি ভিসা বেতন কত এ সম্পর্কে বিস্তারিত জানতে আমাদের আর্টিকেলটি স্কিপ না করে সম্পূর্ণ পড়ুন।

আর্টিকেল সূচিপত্র (যে অংশ পড়তে চান তার ওপর ক্লিক করুন)

  1. কুয়েত কাজের ভিসা সম্পর্কে
  2. কুয়েত কোম্পানি ভিসা বেতন কত
  3. কুয়েতে যেসব কাজের চাহিদা বেশি
  4. কুয়েত ভিসা আবেদনের প্রয়োজনীয় ডকুমেন্টস
  5. কুয়েত যেতে কত টাকা লাগে
  6. আর্টিকেল সম্পর্কিত প্রশ্ন-উত্তর
  7. লেখকের মন্তব্য

১.কুয়েত কাজের ভিসা সম্পর্কে|কুয়েত কোম্পানি ভিসা বেতন কত 

কুয়েত হলো পশ্চিম এশিয়ার একটি দেশ।কুয়েতের উত্তরে অবস্থিত ইরাক ও দক্ষিণ প্রান্তে রয়েছে সৌদি আরব এর সীমানা। এছাড়া ইরান এর সঙ্গে কুয়েতের সামুদ্রিক সীমান্ত রয়েছে। কুয়েত এমন একটি দেশ যার জন্য হাজার হাজার নাগরিক সৌন্দর্য দেখার জন্য সারা বছরই ভীড় জমায় সেখানে। 
বর্তমানে কুয়েতে কাজের ভিসার চাহিদা ব্যাপক পরিমাণ।বিপুল পরিমাণে বাঙালি শ্রমিক কাজের ভিসায় কুয়েত যাচ্ছে ।এছাড়াও টুরিস্ট ভিসা, ভিজিট ভিসা এবং অন্যান্য বিভিন্ন প্রকার ভিসার মাধ্যমে ও কুয়েতে যাচ্ছে। তাই কুয়েতে কাজের ভিসায় যেতে এম্ব্যাসি কিংবা প্রবাসী শাখা তে গিয়ে যোগাযোগ করতে হবে। এবং সরকারি নির্দেশনা মোতাবেক সকল কাজ সম্পাদন করতে হবে। কুয়েতে সাধারণত ওয়েডিং, কনস্ট্রাকশন, সেনেটারী এসব কাজের চাহিদা ব্যাপক।


২. কুয়েত কোম্পানি ভিসা বেতন কত|কুয়েতে কোন কাজের চাহিদা বেশি 

অনেকেই আছে যারা কুয়েত যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে বা এর মধ্যে যারা গিয়েছে তারা অনেকেই সঠিকভাবে জানে না যে সেখানে কোম্পানি ভিসার বেতন কত করে।তাই আজকে এই অংশে আলোচনা করবো কুয়েতে কোম্পানি ভিসার বেতন কত সে সম্পর্কে বিস্তারিত তথ্য -

কুয়েতে সাধারণত শ্রমিক কি ধরনের কাজ করে তার উপর নির্ভর করে কোম্পানি ভিসার বেতন এর পার্থক্য হয়ে থাকে। তবে এখানে প্রায় ৮ থেকে ১০ ঘণ্টা কাজ করে ও সঙ্গে ওভার টাইম এসব মিলিয়ে মাসে আনুমানিক প্রায় ১০০ থেকে ১৪০ দিনার আয় করা যায়।তবে এর মাঝে কিছু কিছু ক্ষেত্রে দেখা যায় আবাসন খরচ মালিক বহন করে থাকে।কিন্তু বাকি অন্যান্য খরচ ও খাবার খরচ নিজেকেই বহন করতে হবে ।এছাড়াও যদি আপনি ডিউটি বাদে আরো অন্যান্য কিছু টুকটাক কাজ করতে পারেন তাহলে বেতন কিছুটা বাড়বে। নিজের ইনকাম বারিয়ে নিতে পারেন সেটা আলাদা হিসাব।

৩. কুয়েতে যেসব কাজের চাহিদা বেশি|কুয়েত কোম্পানি ভিসা বেতন কত 

যারা কুয়েত কাজের ভিসায় যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে বা গিয়েছে তারা অনেকেই সঠিকভাবে জানে না কুয়েতে কোন কোন কাজের চাহিদা বেশি সে সম্পর্কে । নিম্নে আলোচনা করা হলো কুয়েতে কোন কাজের চাহিদা বেশি সে সম্পর্কে বিস্তারিত তথ্য -

  • ড্রাইভিং
  • সাধারন লেবার
  • ওয়েল্ডিং এর কাজ
  •  ইলেকট্রিশিয়ান
  • সপ কিপার
  • রাজ মিস্ত্রি
  • কারেন্টের কাজ
এসব কাজের চাহিদা কুয়েতে সবথেকে বেশি।বিদেশি শ্রমিক দ্ধারা কুয়েত বেশির ভাগ কাজই করানো হয়।এক্ষেত্রে সেখানে ড্রাইভিং ,ওয়েল্ডিং ও ইলেকট্রিশিয়ান এ ধরনের কাজ গুলোর চাহিদা সব থেকে বেশি।তাই এই কাজগুলোর বেতনও তুলনামূলক বেশি দিয়ে থাকে। আশা করি কুয়েতে কোন কাজের বা কোন কাজগুলো চাহিদা বেশি আপনারা বুঝতে পেরেছেন সে সম্পর্কে।

৪. কুয়েত ভিসা আবেদনের প্রয়োজনীয় ডকুমেন্টস|কুয়েতে কোন কাজের চাহিদা বেশি 

কুয়েত যেতে কি কি ডকুমেন্ট বা যোগ্যতা প্রয়োজন:
কুয়েত যেতে হলে প্রয়োজনীয় কি কি কাগজপত্র লাগবে সে সম্পর্কে অনেকেই জানতে চায়।তাই আজকে এই অংশে আলোচনা করবো কুয়েতে যেতে কি কি ডকুমেন্ট দরকার হয় সে সম্পর্কে বিস্তারিত সব তথ্য -
  • কুয়েত যেতে সর্বপ্রথম আপনার একটি বৈধ পাসপোর্ট এর প্রয়োজন হবে।
  • এবং সেই পাসপোর্টের মেয়াদ সর্বনিম্ন 6 মাস থাকতে হবে।
  • পাসপোর্ট সাইজ এর ছবি।
  • আপনার এনআইডি কার্ড লাগবে যদি থাকে।
  • এছড়াও লাগবে পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট 
  • আপনার একটি মেডিকেল রিপোর্ট এর প্রয়োজন হবে।
  • করোনার ভ্যাকসিন নিয়েছেন এর প্রমাণপত্র হিসেবে টিকা কার্ড বা সনদ পত্র এর প্রয়োজন হবে।
  • একটি ব্যাংক একাউন্ট 
  • টাকা প্রদানের রশিদ ও চুক্তিপত্র
  • কাজের অভিজ্ঞতা ও প্রমাণপত্র
  • আবেদনকারীর সম্পূর্ণ ব্যক্তিগত তথ্য
  • ব্যাংক স্টেটমেন্ট 
সাধারণত এই ডকুমেন্ট গুলো লাগে যেকোনো দেশে আবেদন করতে হলে সেই রকম কুয়েতে যেতে হলেও।তবে এছাড়াও যদি অন্য আরও কোনো কাগজপত্র লাগে সেক্ষেত্রে এম্ব্যাসি থেকে আপনে জানতে পারবেন। আশা করি,বুঝতে পেরেছেন আপনারা কুয়েতে আবেদন করতে কি কি কাগজপত্র প্রয়োজন হয় তার বিস্তারিত তথ্য সম্পর্কে

৫. কুয়েত যেতে কত টাকা লাগে| কুয়েত কোম্পানি ভিসা বেতন কত 

বাংলাদেশ থেকে বর্তমানে কুয়েতে বহুসংখ্যক শ্রমিক কাজের ভিসায় যাচ্ছে। অনেকেই আছে কাজের ভিসায় কুয়েতে যেতে কত টাকা লাগে সে সম্পর্কে সঠিকভাবে জানে না। তাই আজকে আপনাদের সঙ্গে আলোচনা করবো কুয়েত যেতে কত টাকা লাগে সে সম্পর্কে বিস্তারিত তথ্য -
বাংলাদেশ থেকে বর্তমানে কুয়েতে কাজের ভিসায় যেতে আনুমানিক প্রায় ছয় থেকে সাত লাখ টাকা লাগে। এছাড়াও আরো অন্যান্য কিছু খরচ রয়েছে যেমন বিমান ভাড়া ও টিকেট ভাড়া ইত্যাদি।
তবে ভিসার ভিন্নতার ওপর নির্ভর করে আসলে কুয়েত যেতে কত টাকা লাগে।এক্ষেত্রে আপনি যদি দালালের মাধ্যমে যেতে চান তাহলে টাকার পরিমাণটা একটু বেশিই লাগবে।তাই চেষ্টা করবেন নিজে বা কুয়েতে আপনার পরিচিত কোনো আত্মীয় থাকলে তাদের মাধ্যমে যাওয়ার।তাহলে অতিরিক্ত বেশি টাকা লাগবে না। 
আশা করি আপনারা সবাই বুঝতে পেরেছেন যে কুয়েতে যেতে আনুমানিক কত টাকা লাগতে পারে সে সম্পর্কে।

৬. আর্টিকেল সম্পর্কিত প্রশ্ন-উত্তর 

প্রশ্ন ১: কুয়েতে যেতে কত টাকা লাগে?

উত্তর:আনুমানিক প্রায় ছয় থেকে সাত লাখ টাকা।

প্রশ্ন ২: কুয়েতে কোন কাজের চাহিদা বেশি?

উত্তর:ড্রাইভিং,সাধারন লেবার,ওয়েল্ডিং এর কাজ।

ওয়েল্ডিং এর কাজ

প্রশ্ন ৩: কুয়েত কাজের বেতন কত?

উত্তর: প্রায় ১০০-১৪০ দিনার মাসে।


আরও পড়ুনঃ জেনে নিন অনিয়মিত মাসিক হওয়ার কারণ

৭. লেখকের মন্তব্য

প্রিয় পাঠক, আজকে আমরা আপনাদের সাথে কুয়েতে কোন কাজের চাহিদা বেশি এ নিয়ে বিস্তারিত আলোচনা করেছি।কুয়েতে কোন কাজের চাহিদা বেশি এ সম্পর্কে বা যেকোনো বিষয়ে আপনাদের কোনো অভিযোগ বা মতামত নিচের কমেন্ট বক্সে লিখে জানাবেন। ঢাকা বিশববিদ্যালয় আর্টিকেল রাইটিং সংগঠন The DU Speech এর সাথেই থাকবেন। কুয়েতে কোন কাজের চাহিদা বেশি  এ সম্পর্কে হোক বা যেকোনো বিষয়ে আমরা আপনাদের মতামতকে গুরুত্বের সাথে বিবেচনা করবো।

লেখক: খাদিজা খা
পড়াশোনা করছেন: ঢাকা বিশ্ববিদ্যালয় 
জেলা: শরিয়তপুর



ঢাকা বিশ্ববিদ্যালয় আর্টিকেল রাইটিং সংগঠনের প্রতিষ্ঠাতা
মো. আব্দুল্লাহ আল মামুন
পড়াশোনা করছেন:  ঢাকা বিশ্ববিদ্যালয়। 
জেলা: নাটোর

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

The DU Speech-এর নীতিমালা মেনে কমেন্ট করুন, প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়

comment url