The DU Speech https://www.duspeech.com/2022/12/kanada-work-permit-visa.html

কানাডা ওয়ার্ক পারমিট ২০২৩

বর্তমান সময়ে, কানাডা জব ভিসা বাংলাদেশ ও ইন্ডিয়ানদের কাছে অনেক জনপ্রিয়। আর এখনকার সময়ে কানাডা কাজের ভিসা অনেক সহজ করেছে কানাডা প্রধানমন্ত্রি। কানাডা ওয়ার্ক পারমিট ২০২৩ সালের জন্য জব অফার এবং জব কার্ড সহ ওয়ার্ক পারমিট অনেক সহজ করেছে।কিন্তু কানাডা যাওয়া যতটা সহজ বলা হয় ততটা সহজ না। যদি সহজই হতো তাহলে বাংলাদেশের 50% মানুষ কানাডা ওয়ার্ক পারমিট ২০২৩ সালেই চলে যেত।তাই ইকানাডা ওয়ার্ক পারমিট ভিসা খরচ,প্রয়োজনীয় কাগজপত্র, কারা যেতে পারবে, ভিসা প্রসেসিং ও প্রক্রিয়া- এসব বিষয়ের উত্তর পাবেন কানাডা ওয়ার্ক পারমিট ২০২৩ আর্টিকেলে। তাই সাথেই থাকুন.



আর্টিকেল সূচিপত্র (যে অংশ পড়তে চান তার ওপর ক্লিক করুন)

  1. কানাডায় কোনো কাজ না জেনে যাওয়া যাবে কি
  2. কানাডার ওয়ার্ক পারমিট পেতে কি কি ডকুমেন্ট লাগে
  3. কানাডা ভিসা পেতে করণীয়
  4. কানাডার ভিসা পাওয়ার নিয়ম
  5. আর্টিকেল সম্পর্কিত প্রশ্ন-উত্তর
  6. লেখকের মন্তব্য

১.কানাডায় কোনো কাজ না জেনে যাওয়া যাবে কি। কানাডা ওয়ার্ক পারমিট ২০২৩

কানাডায় কোনো কাজ না জেনে কানাডা ওয়ার্ক পারমিট ২০২৩ সালের জন্য পাবেন কিনা তা বিস্তারিত ব্যাখ্যা করা হয়েছে।কানাডায় ওয়ার্ক পারমিট ভিসায় কানাডা আগামী তিন বছরে 1 মিলিয়ন দক্ষ অভিবাসীদের কানাডায় পাড়ি জমানোর জন্য সরকার ঘোষণা করে ইমিগ্রেশনের জন্য উন্মুক্ত বেকার হিসাবে কানাডায় পাড়ি জমানোর প্রত্যাশী প্রার্থীদের পক্ষে এটি একটি দুর্দান্ত সংবাদ কারণ আপনি কোনও চাকরির অফার ছাড়াই বা ছাড়াই কানাডার স্থায়ী আবাসিক ভিসা পেতে পারবেন।

 আপনি যদি যোগ্য বেকার হিসাবে কানাডায় যেতে চান তবে আপনার ভাগ্য ভালো! কারণ বেকারদের পুরো কানাডা জুড়েই চাহিদা রয়েছে এবং আপনি কোনও চাকরীর অফার ছাড়াই বা ছাড়াই কানাডার স্থায়ী আবাসিক ভিসা সুরক্ষিত করতে পারবেন।কোনও সন্দেহ নেই যে আপনি অনলাইনে পড়েছেন যে কানাডায় যাওয়ার জন্য কোনও কাজের অফার দেওয়া। 

তবে এই প্রবেশাধিকারের পূর্বশর্ত এক্সপ্রেস এন্ট্রি প্রক্রিয়া তবে বেকার হিসাবে আপনার কাছে কানাডার ভিসা শুরু থেকে সুরক্ষিত করার জন্য অন্যান্য বিকল্পও রয়েছে।বেকাররা এর অধীনে কানাডায় মাইগ্রেশন করার জন্য আবেদন করতে পারবেন কানাডিয়ান সরকার ইমিগ্রেশন প্রোগ্রাম কানাডায় বেকারদের চাহিদা এত বড় হওয়ার কারণে তারা লক্ষ্যভুক্ত পেশাগুলির তালিকায় দখলটি অন্তর্ভুক্ত করেছে, যা এনওসি তালিকা (জাতীয় পেশা কোড তালিকা) নামে পরিচিত।

২.কানাডার ওয়ার্ক পারমিট পেতে কি কি ডকুমেন্ট লাগে।কানাডা ওয়ার্ক পারমিট ২০২৩

কানাডা ওয়ার্ক পারমিট ২০২৩ সালে পেতে শুধু প্রয়োজন সঠিক ডকুমেন্ট। অর্থাৎ কানাডায় ওয়ার্ক পারমিট ভিসায় আপনার সকল তথ্য কানাডা গর্ভামেন্টের নির্দেশনা অনুযায়ী হতে হবে। সঠিক পদ্ধতি অবলম্বনের মাধ্যমে হয়ে যাবে আপনার সাকসেসফুল কাজের ভিসা তথা মাইগ্রেশন।সাধারণত কানাডার ভিসার জন্য নিচের ডকুমেন্ট গুলো প্রয়োজন হয়,

  • অনলাইন এপ্লিকেশন ফরম পুরুন।
  • পাসপোর্ট এর Information Page এর স্কান কপি।
  • ফটোগ্রাফ (8 কপি ব্যাকগ্রাউন্ড সাদা (Size 35″x 45″) অথবা সফট্ কপি।
  • সার্টিফিকেট: সকল শিক্ষা সনদের স্কান কপি।
  • অভিজ্ঞতার সনদ পত্র।

৩.কানাডা ভিসা পেতে করণীয় ।কানাডা ওয়ার্ক পারমিট ২০২৩

কানাডায় প্রতি বছর তিন হাজার এর বেশি মানুষ ওয়ার্ক পারমিট ভিসায় কানাডা এসে থাকেন।কানাডা ওয়ার্ক পারমিট ২০২৩ সালের আগে, কানাডা ওয়ার্ক পারমিট স্থায়ী ভাবে আবাস কিংবা নাগরিক তথ্য ইমিগ্রেশন থাকলে সরকারি ভাবে স্বীকৃতি এখন পর্যন্ত পাওয়া যায় নি। শেষ পর্যন্ত উক্ত ভিসার দিকে যাত্রার প্রথম ধাপ হিসেবে চিহ্নিত করা হয়েছে। 

স্থায়ী ভাবে বসবাসের জন্য এটি এখন পর্যন্ত অন্য কোন বড় মাইগ্রেশনের সবচেয়ে জনপ্রিয় ওয়ার্ক পারমটি রুট হিসেবে ধরা হয়েছে।কানাডা ওয়ার্ক পারমিট ভিসা পাওয়াটা জটিল হতে পারে। কিন্তু তারপরেও এটি একটি ভালে মাধ্যম বা পথ বলা যায়।দক্ষ ও দ্রুততার সাথে এবং বিরামহীন ভাবে প্রক্রিয়াটি অবশ্যই নিশ্চিত করতে হবে আমাদের এবং নিয়োগ কর্তার পাশাপাশি কাজ করতে হবে।

শুরুতে আপনাকে একটি কানাডিয়ান নাগরিক হতে জব এর জন্য অফার পেতে হবে। এবং সেটি গ্রহণ করতে হবে, যদি অফারটি অবশ্যই অস্থায়ী ভাবে করতে হবে।যদি নৈমিত্তিক কাজের কথা উল্লেখ করছি না। শুধু কাদের অফারটি আপনি পেয়েছেন সাধারণত আপনার নির্ধারিত সেই দৈর্ঘ্যের এই কাজের জন্য আপনার কয়েক বছর লেগে যাবে।

৪.কানাডার ভিসা পাওয়ার নিয়ম। কানাডা ওয়ার্ক পারমিট ২০২৩

কানাডা ওয়ার্ক পারমিট ২০২৩ এই ধাপে জানতে পারবেন কানাডার ভিসা পাওয়ার কিছু নিয়ম
আপনি যদি স্থায়ী বা অস্থায়ী ভাবে কানাডা’তে বসবাস করতে চান। তাহলে আপনাকে কিছু মাধ্যম অবলম্বন করতে হবে। কিছু নিয়ম অনুসরণ করে, যার মাধ্যমে আপনি কানাডা ভিসা পাওয়ার যোগ্যতা অর্জন করবেন। শর্ত গুলো আপনাকে মেনে নিতে হবে। তাহলে আপনি তাদের কানাডা ভিসার জন্য যোগ্য বলে বিবেচিত হবেন।আর যদি আপনি এ গুলো শর্ত না মানতে পারেন। তাহলে আপনি কানাডা ভিসার আশা ছেড়ে দেন। অন্য কোন দেশে যাওয়ার জন্য প্রস্তুতি নিন

৫. আর্টিকেল সম্পর্কিত প্রশ্ন-উত্তর 

প্রশ্ন ১: বর্তমানে কানাডা সরকার কতটি ক্যাটাগরিতে ভিসা প্রদান করছে? 

উত্তর: কানাডা সরকার বর্তমানে ৫০ টি ক্যাটাগরিতে ভিসা প্রদান শুরু করেছে।

প্রশ্ন ২: কানাডা ভিসা প্রসেসিং হতে কত সময় লাগতে পারে?

উত্তৱ:আবেদন প্রক্রিয়া সম্পন্ন হতে 30 থেকে 42দিনের মধ্যেই তাৱা নিশ্চিত করবে

প্রশ্ন ৩:কানাডা  ভিসা পেতে হলে ইংরেজিতে দক্ষ হতে হবে কিনা? 

উত্তৱ: কানাডা কাজের ভিসা পেতে হলে আপনাকে অবশ্যই ইংরেজিতে দক্ষ হতে হবে 

৬. লেখকের মন্তব্য

প্রিয় পাঠক, আজকে আমরা আপনাদের সাথে কানাডা ওয়ার্ক পারমিট ২০২৩ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। একটি বিষয় মাথায় রাখবেন যে ,কানাডা ওয়ার্ক পারমিট  নিয়ে যাওয়ার জন্য আপনাকে ইংরেজি ভাষায় কথা বলা শিখতে হবে বিষয়টি বাধ্যতামূলক।তারপর আপনাকে বৈধভাবে ভিসার জন্য আবেদন করতে হবে। তাহলেই আপনি বাংলাদেশ থেকে কানাডা যেতে পারবেন। 
কানাডা ওয়ার্ক পারমিট ২০২৩ অথবা যে কোন বিষয়ে আপনাদের কোন অভিযোগ বা মতামত নিজের কমেন্ট বক্সে লিখে জানাবেন। আমরা উত্তর দেয়ার চেষ্টা করব।ঢাকা বিশ্ববিদ্যালয় আর্টিকেল সংগঠন The DU Speech এর সাথেই থাকবেন। এবং কানাডা ওয়ার্ক পারমিট ২০২৩ সম্পর্কে হোক বা অন্য বিষয়ে আমরা আপনার মতামতকে গুরুত্বের সাথে দেখবো। ধন্যবাদ সাথে থাকার জন্য।


লেখক: আলামিন মজুমদার
পড়াশোনা করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা ও তথ্য প্রযুক্তি বিভাগে। তিনি পড়াশোনার পাশাপাশি লেখালেখি করতে পছন্দ করেন।
জেলা: চাঁদপুর 



ঢাকা বিশ্ববিদ্যালয় আর্টিকেল রাইটিং সংগঠনের প্রতিষ্ঠাতা
মো. আব্দুল্লাহ আল মামুন
পড়াশোনা করছেন:  ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে।
জেলা: নাটোর

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?