The DU Speech https://www.duspeech.com/2022/10/part-time-job-sylet.html

পার্ট টাইম জব সিলেট ২০২২

আপনি যে কোন সময় ঘরে বসে আর্টিকেল লেখার মাধ্যমে আয় করতে পারবেন ঢাকা বিশ্ববিদ্যালয় আর্টিকেল রাইটিং সংগঠনে। বিস্তারিত জানতে ক্লিক করুন নিচের লিংকে: www.duspeech.com

আপনি যদি সিলেট ভিত্তিক যে সকল পার্ট টাইম জব আছে তা নিয়ে জানতে চান তাহলে পার্ট টাইম জব সিলেট ২০২২- এই নিবন্ধনটি আপনারই জন্য। এখানে একজন ছাত্র বা মেয়ে বা একজন চাকুরীজিবি কিভাবে চট্টগ্রামে জব খুঁজবে তা জানতে পারবেন, তাই অবশ্যই  পার্ট টাইম জব সিলেট ২০২২- সম্পর্কে জানতে চাইলে পড়তে থাকুন, আমাদের আর্টিকেলটি পার্ট টাইম জব সিলেট ২০২২।



অনুচ্ছেদ সূচি(যে অংশ পড়তে চান তার উপর ক্লিক করুন)

  1. পার্ট টাইম জব কি?
  2. পার্ট টাইম জব কেন করবেন?
  3. টিউশনি করে আয় ।
  4. ফ্রিলান্সিং থেকে আয়।
  5. ফুডপান্ডা ও পাঠাও থেকে।
  6. চাকুরী প্রার্থীদের পার্ট টাইম জব।
  7. আর্টিকেল সম্পর্কিত প্রশ্ন ও উত্তর।
  8. লেখকের মন্তব্য।

১.পার্ট টাইম জব কি?পার্ট টাইম জব সিলেট ২০২২

আসলে পার্ট টাইম জব হলো একটি ইংরেজি শব্দ যার অর্থ খন্ডকালীন কাজ বা অবসর সময়ে কাজ করে টাকা উপার্জন। কোন পেশার পাশাপাশি বাইরে ছোটো খাটো কাজ করে টাকা আয় করাকে পার্ট টাইম জবের মধ্যে পরে।যখন মানুষ নিজ আসল পেশার পাশাপাশি স্বল্প সময়ে অন্যান্য কাজ করে টাকা উপার্জন করে অখন সেটা পার্ট টাইম জব হিসেবে গণ্য হয়। এখন আপনি সিলেটে থাকেন এখন সেখানে থেকে কিভাবে পার্ট টাইম জব করবেন তা নিয়ে আলোচনা করা হবে পার্ট টাইম জব সিলেট ২০২২- এর পরর্বতী অংশগুলোতে।

২.পার্ট টাইম জব কেন করবেন?পার্ট টাইম জব সিলেট ২০২২

পার্ট টাইম জব কেন আপনার জন্য ছাত্র হিসেবে গুরুত্বপুর্ন তা জানতে পারবেন পার্ট টাইম জব সিলেট ২০২২- এ নিবন্ধনের এই পর্যায়ে। আপনি ছাত্রাবস্থায় চাইলে পড়ালেখার পাশাপাশি পার্ট টাইম জব করে খুব সহজে নিজের হাতখরছ চালাতে পারবেন। এবং পার্ট টাইম জব খুব সহজেই কিন্তু একটি মানুষকে স্বাবলম্বী হতে সাহায্য করে প্রত্যক্ষভাবে বা পরোক্ষভাবে। এই যেমনঃ কোন গৃহিণী যদি তার নিজের ঘরের কাজের পাশাপাশি বাইরে স্বল্প সময়ের জন্য সেলাইয়ের বা কাথা বুনার  কাজ করে এবং উপার্জন করে এই কাজের মাধ্যমে এবং খুব সহজেই সে তার পরিবারকে সাপোর্ট দিতে পারছে। বা নিজের পরিবারের খরচে অবদান রাখতে পারছে। এই করোনাকালীন সময়ে অনেক পুরুষের চাকরী যায় যায় অবস্থা এই ক্ষেত্রে  যদি কোন গৃহিণী পার্ট টাইম জব করে তাহলে সে নিজের চাহিদা পূরণ করতে পারবে, স্বামীর সাথে পরিবারের খরচ বহন করতে

৩.টিউশনি করে আয় । পার্ট টাইম জব সিলেট ২০২২

কিভাবে টিউশনি করে আয় করতে পারবেন তা জানতে পারবেন পার্ট টাইম জব সিলেট ২০২২-এর এই পর্যায়ে। এখন আপনি হয়তো সিলেটের কোন বিশ্ববিদ্যালয়ের বা কলেজের ছাত্র হয়ে থাকেন তাহলে আপনি টিউশনি করাতে পারেন। টিউশনি কিন্তু এক ধরনের পার্ট টাইম চাকরি। আপনি এখন বর্তমান সিলেট শহরে আছেন। তাহলে আপনি আপনার আশেপাশে পরিচিত বড় ভাইদের সাহায্য নিয়ে টিউশনি খুঁজতে পারেন। আবার সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ( ফেইসবুক) থেকে বিভিন্ন গ্রুপ থেকে টিউশনির অফার পাবেন সেকাহেন অ্যাাপ্লাই করতে পারেন। বা গ্রুপে আপনি কোন কোন বিষয়ে টিউশনি করাতে চান, সেই বিষয়গুলো সুন্দরভাবে লিখে গ্রুপে পোস্ট করে দেবেন। এভাবে করলে আশা করা যায় কিছুদিনের মধ্যে টিউশনি পাবেন। আর না পেলে 

তাহলে আপনার আশেপাশে পরিচিত বড় ভাইদের সাহায্য নিয়ে টিউশনি খুঁজতে হবে। বর্তমান সবাই ফেসবুকে খুব বেশি অকটিভ থাকে। তাই আপনাকে ফেসবুকে টিউশনি খুঁজতে হবে। এজন্য আপনি প্রথমে "আমাদের সিলেট" গ্রুপে জয়েন করবেন। তারপর আপনি কোন কোন বিষয়ে টিউশনি করাতে চান, সেই বিষয়গুলো সুন্দরভাবে লিখে গ্রুপে পোস্ট করে দেবেন। আর না পেলে আপনি যেখানে বসবাস করেন, সেই স্থানে যে সকল মানুষ টিউশনি করে। তাদের সাথে ভালো সম্পর্ক তৈরি করুন। তারপর দেখবেন কিছুদিনের মধ্যেই আপনি ভালো একটা টিউশনি পেয়ে গেছেন। 

৪.ফ্রিলান্সিং থেকে আয়।পার্ট টাইম জব সিলেট ২০২২

আপনি যে কোন সময় ঘরে বসে আর্টিকেল লেখার মাধ্যমে আয় করতে পারবেন ঢাকা বিশ্ববিদ্যালয় আর্টিকেল রাইটিং সংগঠনে। বিস্তারিত নিচের লিংকে: www.duspeech.com

বর্তমানে অনলাইনে সবচেয়ে সুন্দর এবং ডিমান্ডিং পার্ট টাইম জব হচ্ছে ফ্রিলান্সিং। এখন আপনি সিলেটে থেকে কিভাবে ফ্রিলান্সিং করবেন তা জানানো হবে পার্ট টাইম জব সিলেট ২০২২- এর এই পর্বে। বর্তমান সময়ে আপনি ঘরে বসে সিলেট থেকেও টাকা উপার্জন করতে পারবেন এই ফ্রিলান্সিংএর মাধ্যমে।

 ফ্রিলান্সিং এমন এক মুক্ত পেশা যেখানে আপনি যখন ইচ্ছা কাজ করে টাকা উপার্জন করতে পারবেন এতে আপনার ছাত্রাবস্থায় থাকাকালীন পড়ালেখার কোনো ব্যাঘাত ঘটবে না। বাংলাদেশে এখন অনেক ছেলে-মেয়ে ফ্রিল্যান্সিং করে পড়ালেখার পাশাপাশি নিজের জীবিকা নির্বাহ করছে। পড়াশোনার পাশাপাশি আপনিও ফ্রিল্যান্সিং পার্ট টাইম জব পেশায় নিজেকে যুক্ত করতে পারেন। 

এবং এইটার মজার বিষয় হলো যে ফ্রিলান্সিং করতে আপনার কম্পিউটার বা ল্যাপটপের প্রয়োজন নেই চাইলে মোবাইল দিয়ে আপনি ফ্রিল্যান্সিং করতে পারবেন। 

৫.ফুডপান্ডা ও পাঠাও থেকে আয়।পার্ট টাইম জব সিলেট ২০২২

বর্তমানে বাংলাদেশে খুবই জনপ্রিয় হোম ডেলিভারি প্ল্যাটফর্ম ফুডপান্ডা ও পাঠাও। এখন এখান থেকে কিভাবে টাকা আয় করবেন পার্ট টাইম জব করে তা জানতে পারবেন পার্ট টাইম জব সিলেট ২০২২-এ লেখার এই ধাপে। সাধারণত ফুডপান্ডা ও পাঠাও এর মাধ্যমে খুব সহজে খাদ্য থেকে শুরু করে যেকোন পণ্য সামগ্রী ঘরে বসে পেয়ে থাকে কাস্টোমাররা। এবং কাস্টোমারদের কাছে যারা রেস্টুরেন্ট বা দোকন থেকে খাদ্য বা পণ্য পৌছে দেয় আদেরকে বলা হয় রাইডার। এখন আপনি সিলেটে থেকে নিজের কোন বাহন (সাইকেল বা মোটর সাইকেল) থাকলে খুব সহজে  ফুডপান্ডা ও পাঠাও এ রাইডারের কাজ করতে পারেন। 

দেশে যখন করোনা মহামারী শুরু হয়েছিলো তখন কিন্তু অনেকের চাকরী গেলেও এই রাইডারদের চাকরি যায় নি বরং করোনা মহামারীর সময় আরো বেশি থাকো উপার্জন করেছে। তাই আপনি চাইলে পড়ালেখার পাশাপাশি পার্ট টাইম জব সিলেট ২০২২- সালে এসে অনায়াসে রাইডারের কাজ করে এক্সট্রা আয় করে নিজের পড়ালেখার খরচ চালাতে পারেন। ফুডপান্ডা ও পাঠাও তে রাইডারের কাজ করতে হলে আপনার প্রয়োজন হবে একটি স্মার্টফোন। দ্বিতীয়ত বাইক বা বাইসাইকেল। 

৬.চাকুরী প্রার্থীদের পার্ট টাইম জব | পার্ট টাইম জব সিলেট ২০২২

সিলেটে থাকা একজন .চাকুরী প্রার্থী কিভাবে পার্ট টাইম জব করবে তা জানতে পারবেন পার্ট টাইম জব সিলেট ২০২২ নিবন্ধনের শেষ অংশে। সিলেটের চাকরি প্রার্থীদের জন্য এমন সব জব করা উচিত  যেগুলো তার পরর্বতী পাওয়ার  গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে। অর্থাৎ একই সাথে কিছু টাকা ইনকাম করতে পারবে এবং পাশাপাশি তার চাকুরীর  পড়াশোনা সেটার জন্য গুরুত্বপূর্ণ সহায়ক ভূমিকা রাখতে পারবে। তাই  সিলেটে এমন সব জব করা যাবে না যেগুলোতে অফিসে বসে বেশি সময় ব্যয় করতে হবে

 বা যে জবগুলাতে পরর্বতী  চাকুরীর পাওয়ার জন্য কোন সহায়ক ভূমিকা রাখবে না। তাই এমন সব জব বাদ দেওয়া উচিত বা না করাই চাকরিপ্রার্থীদের জন্য কল্যাণকর। চাকরি প্রার্থীরা সাধারণত সিলেটে টিউশন করে বা বিডি জবস এ গিয়ে সেখানে তার পড়াশোনা রিলেটেড থাকা পার্ট টাইম জবে ডুকে খুব সহজে টাকা ইনকাম করতে পারবেন। এতে করে আপনার চাকুরির পড়াশোনার ক্ষেত্রেও একটা সহায়ক ভূমিকা রাখবে এবং কিছু টাকাও আপনি ইনকাম করতে পারবেন।

৭.আর্টিকেল সম্পর্কিত প্রশ্ন ও উত্তর

১.প্রশ্নঃ পার্ট টাইম জব করলে কি পড়ালেখার ক্ষতি হবে?
উত্তরঃনা।
২.প্রশ্নঃ সিলেটে  পার্ট টাইম জব পাওয়া কি সহজ?
উত্তরঃ জ্বী, লেগে থাকলে পার্ট টাইম জব পাওয়া খুবই সহজ।
৩.প্রশ্নঃ পার্ট টাইম জবে স্যালারী কেমন হতে পারে?
উত্তরঃ ৭-১০ হাজার।(নির্ভর করবে আপনার কাজ এবং কোম্পানীর উপর)

৮.লেখকের মন্তব্য

বাংলাদেশের মধ্যে অন্যতম মফঃস্বল শহর হলো সিলেট। কিন্তু সেখানে থাকা অনেক মানুষ জানে না কিভাবে সিলেটের বিভিন্ন জায়গা থেকে জব করে টাকা উপার্জন কয়া যায়। মূলত তাদের জন্যই এই  পার্ট টাইম জব সিলেট ২০২২-আর্টিকেলটি লেখা। এই নিবন্ধনে জানতে পারবে কিভাবে  সিলেটে থেকে টাকা আয় করা যায়। আর আপনাদের কোন প্রশ্ন থাকলে করতে পারেন। রিপ্লাই দেয়ার চেষ্টা করবো। সাথে থাকার জন্য ধন্যবাদ।

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?