The DU Speech https://www.duspeech.com/2022/09/kalo-cheleder-poshak.html

কালো ছেলেদের পোষাক নির্বাচন

পোশাক যেহেতু আমাদের ব্যক্তিত্ব প্রকাশ করে তাই পোশাক নির্বাচনে অবশ্যই সতর্ক থাকা উচিত। কালো ছেলেদের পোশাক নির্বাচন অনেক গুরুত্বপূর্ণ একটি বিষয়। কালো ছেলেদের পোশাক নির্বাচন যদি সঠিক না হয় তাহলে হয়তো ব্যক্তিত্বের সাথে পোশাকটি মানিয়ে উঠবে না। এই আর্টিকেলে কালো ছেলেদের পোশাক নির্বাচন সম্পর্কে বলা হয়েছে, আশা করি আপনারা আর্টিকেলটি সম্পূর্ণ পড়বেন এবং বিভিন্ন তথ্য সম্পর্কে জানবেন।

নুচ্ছেদ সূচি (যে অংশ পড়তে চান তার উপর ক্লিক করুন)

  1. কালো ছেলেদের পোশাকের রং নির্বাচন
  2. কালো ছেলেদের পোশাকের রং কেমন হওয়া উচিত
  3. পোশাকের রং নির্বাচন
  4. বয়সভেদে পোশাক নির্বাচন
  5. আর্টিকেল সম্পর্কিত প্রশ্ন-উত্তর 
  6. লেখকের মন্তব্য 

১.কালো ছেলেদের পোশাকের রং নির্বাচন। কালো ছেলেদের পোশাক নির্বাচন

ছেলেদের পোশাক নির্বাচনের আগে অবশ্যই আগে পোশাকের রং নির্বাচন করতে হবে। কালো ছেলেদের যে কোন ধরনের পোশাক নির্বাচনের ক্ষেত্রেই পোশাকের রং অনেক গুরুত্বপূর্ণ অবদান রাখে। কারণ কালো ছেলেদের সব রঙে মানায় না, এমনকি হয়তো ভুল রঙ নির্বাচন করলে আরো বেশি কালো লাগতে পারে। তাই কালো ছেলেদের পোশাকের রং নির্বাচন করা অনেক গুরুত্বপূর্ণ একটি বিষয়। 

পোশাকের রং কালো, ফর্সা সবার ক্ষেত্রেই অনেক গুরুত্বপূর্ণ অবদান রাখে। তবে যাদের গায়ের রং একটু কালো তাদের পোশাকের রং নির্বাচনে অনেক বেশি সতর্ক থাকা উচিত। এমন অনেক রং আছে যেগুলো হয়তো গায়ের কালো কালারকে অতটা ফুটিয়ে তুলে না আবার অনেক রং আছে সেগুলো পড়লে কালো কালার আরও বেশি ফুটে ওঠে। সেজন্য কালো ছেলেদের পোশাকের নির্বাচনে সর্বপ্রথমেই পোশাকের রং নির্বাচন করে নিতে হবে।

২. কালো ছেলেদের পোশাকের রং কেমন হওয়া উচিত? কালো ছেলেদের পোশাক নির্বাচন

আর্টিকেলের এই অংশটিতে আপনারা জানতে পারবেন যে কালো ছেলেদের পোশাকের রং কেমন হওয়া উচিত। যেহেতু কালো ছেলেদের পোশাকের রং অনেক গুরুত্বপূর্ণ একটি বিষয় পোশাক নির্বাচন করার ক্ষেত্রে সেহেতু অবশ্যই আপনাদের জানা উচিত কালো ছেলেদের পোশাকের রং কেমন হওয়া উচিত বা কি কি রংয়ের পোশাক পরলে কালো ছেলেদেরও দেখতে আকর্ষণীয় দেখাবে।

 গায়ের রং কালো হলে একদমই সাদা বা কালো কাপড় না পড়াই ভালো কারণ একদম সাদা কিংবা একদম কালো রং গায়ের রং কে আরো বেশি ফুটিয়ে তোলে। কালো ছেলেরা পোশাকের রং নির্বাচন করার ক্ষেত্রে হালকা নীল এবং হালকা কোন কোন রং নির্বাচন করতে পারে। গোলাপি রঙের শার্ট পড়া যেতে পারে তবে গোলাপি কালার টা ছেলেরা এড়িয়ে যেতে পারেন। সর্বোপরি কালো ছেলেরা যদি হালকা রঙের কোন শার্ট বা পোশাক নির্বাচন করে তবে হয়তো তাদের গায়ের কালো রংটা ফুটে উঠবে না, এবং তাদের দেখতেও ভালো লাগবে।

 এরকম হালকা কালারের এর শার্ট বা গেঞ্জির সাথে অবশ্যই মার্জিত প্যান্ট পড়বেন। যদিও গায়ের রং বেশি কালো হলে জিন্স পরলে দেখতে অনেক সময় খারাপ লাগে তাই আপনাদের যাদের গায়ের রং কালো আপনারা জিন্স না পড়ে গাভাডিন প্যান্ট পড়তে পারেন এটি আপনাদের সৌন্দর্য বাড়িয়ে তুলবে।

৩. পোশাকের রং নির্বাচন। কালো ছেলেদের পোশাক নির্বাচন

আপনি কালো হোন কিংবা ফর্সা আপনাকে অবশ্যই পোশাকের রং নির্বাচনে সতর্ক থাকতে হবে। পোষাকের রং পোষাকের সৌন্দর্য ধারণ করে এবং সেই সাথে আপনার ব্যক্তিত্ব ফুটিয়ে তোলে। 

পোশাকের রং সঠিক নির্বাচন করতে পারলে আপনাকে যে কোন পোশাকে অনেক মার্জিত এবং সুন্দর দেখাবে। সেই সাথে সাথে আপনার ব্যক্তিত্ব সবার কাছে প্রকাশ পাবে, আপনাকে পরিপাটি দেখাবে। আপনাদের অবশ্যই পোশাকের রং ভেবেচিন্তে নির্বাচন করতে হবে। যে কোন পোশাক কিনতে যাওয়ার পরে আপনাদের সকলেরই উচিত পোশাকে পড়ে দেখা বিশেষ করে কালো গায়ের রং হলে আপনারা হালকা রঙের পোশাক পড়ে দেখতে পারেন।

 এবং যেকোনো রং এর পোশাক আপনাদের ভালো লাগলে আপনারা সেটা পড়ে দেখতে পারেন যে আপনাদের কেমন দেখাচ্ছে যেহেতু রঙের অনেক তারতম্য রয়েছে, সেহেতু পড়ে দেখাই উচিত আপনাদের কেমন লাগছে। এমন রঙের কাপড় আপনাদের বেছে নিতে হবে যাতে আপনাদের গায়ের রং যেমনই হোক না কেন আপনাকে যেন উজ্জ্বল দেখায়। যেমন, কালো রংয়ের ছেলেদের হালকা কালার, হালকা নীল, হালকা সবুজ, হালকা কালার গুলো মানায়। অপরদিকে, শ্যামলা রঙ্গের মানুষদের জন্য বাসন্তী রঙ, হালকা কমলা এগুলো রং বানিয়ে যায়।

৪. বয়স ভেদে পোশাক নির্বাচন। কালো ছেলেদের পোশাক নির্বাচন

বয়স দেখে সব সময় আমাদের পোশাক নির্বাচন করা উচিত। কারণ হয়তো কম বয়সীদের যে ধরনের পোশাক বা যে ধরনের রং মানায় হয়তো একটু বয়স্কদের সেটি মানায় না। আবার বয়স্কদের যেগুলো বানায় হয়তো কম বয়সী দের সেগুলো মানায় না। তাই রং যেমনি হোক না কেন আপনাকে অবশ্যই আপনার বয়স দেখে পোশাক নির্বাচন করতে হবে। 

আপনার বয়স দেখে পোশাকের ডিজাইন পোশাকের আকৃতি ধারণ সবকিছু নির্বাচন করতে হবে। তবে আপনাদের বয়সটাও অন্যান্য মানুষের কাছে সেভাবে ফুটে উঠতে পারে এবং আপনার যে বয়সের একটি ছাপ রয়েছে সেটিও বোঝা যেতে পারে। আপনারা অবশ্যই এসব ভেবে পোশাক নির্বাচন করবেন এবং পোশাক ক্রয় করার পূর্বে অবশ্যই সেটি পড়ে দেখবেন যে পোশাকের আকৃতি আপনার সাথে মানিয়েছে কিনা এবং পোশাকের রং আপনাকে মানিয়েছে কিনা।

আর্টিকেল সম্পর্কিত প্রশ্ন - উত্তর

১. প্রশ্নঃ পোশাক নির্বাচনে কি রং গুরুত্বপূর্ণ?

উত্তরঃ হ্যাঁ অবশ্যই পোশাক নির্বাচনে সর্বপ্রথমে রং কে গুরুত্ব দেয়া উচিত।

২. প্রশ্নঃ কালো ছেলেদের কি সকল রঙে মানিয়ে যায়?

উত্তরঃ না, সকল রং কালো ছেলেদের কে মানায় না

৩. প্রশ্নঃ কালো ছেলেদের কি সাদা রঙে মানায়?

উত্তরঃ না, কালো ছেলেদেরকে সাদা রঙ্গে মানায় না

৪. প্রশ্নঃ বয়স ভেদে পোশাক নির্বাচন করা উচিত?

উত্তরঃ হ্যাঁ, অবশ্যই বয়স ভেদে পোশাক নির্বাচন করতে হবে

৫. প্রশ্নঃ পোশাকে আমাদের ব্যক্তিত্বকে ধারণ করে?

উত্তরঃ হ্যাঁ, পোশাক আমাদের ব্যক্তিত্বকে আমাদের রুচিবোধ পছন্দ অপছন্দ সবকিছুই প্রকাশ করে।

লেখক এর মন্তব্য

পোশাক আমাদের সকলের নিত্য প্রয়োজনীয় এবং অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি জিনিস। ঘরে বাইরে বিভিন্ন সময় আমরা বিভিন্ন ধরনের পোশাক পড়ে থাকে। সেক্ষেত্রে অবশ্যই পোশাক আমাদের ব্যক্তিত্বকে ধারণ করে এটি বলাই যায়। তাই আমাদের পোশাক নির্বাচনে অবশ্যই অনেক বেশি সচেতন থাকতে হবে। 

পোশাকের রং, পোশাকের ধরন, পোশাকের আকৃতি, পোশাকের কাপড়ের ধরন সবকিছু ভেবেচিন্তে যাচাই-বাছাই করে আমাদের পোশাক ক্রয় করা উচিত। পোশাকের মাধ্যমে আমাদের বয়স ব্যক্তিত্ব সবকিছু প্রকাশ পায়। আমরা যেখানেই যাই না কেন আমাদের পোশাক আমাদের সম্পর্কে মানুষকে অনেক কিছুই বুঝিয়ে দেয়।

 আমাদের রুচিবোধ আমাদের পছন্দ-অপছন্দ আমার যদি পরিপাটি হয়ে কোথাও যায় তবে অবশ্যই আমাদের আকর্ষণীয় দেখাবে এবং সকলের মাঝে আমরা আমাদের ব্যক্তিত্ব ধরে রাখতে পারব। এজন্য পোশাক নির্বাচনে আমাদের অনেক বেশি সচেতন হতে হবে।


পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?