The DU Speech https://www.duspeech.com/2022/08/phone-camera.html

কোন মোবাইলের ক্যামেরা সবচেয়ে ভালো ২০২২

মোবাইল ফোন আমাদের নিত্যদিনের ব্যবহৃত একটি জিনিস। কোন মোবাইলের ক্যামেরা সবচেয়ে ভালো ২০২২ সম্পর্কে আপনারা হয়ত অনেকেই জানেন না।ঢাকা ইউনিভার্সিটি আর্টিকেল রাইটিং প্রোগ্রামে এবার জানানো হবে কোন মোবাইলের ক্যামেরা সবচেয়ে ভালো ২০২২ এ এসে। পুরো আর্টিকেলটি পড়লে আপনারা কোন মোবাইলের ক্যামেরা সবচেয়ে ভালো ২০২২ সালে এসে এ সম্পর্কে নানা তথ্য জানতে পারবেন।



অনুচ্ছেদ সূচী ( যে অংশ পড়তে চান তার উপর ক্লিক করুন) 


  1. কম দামে ভালো ক্যামেরার মোবাইল
  2. পাচটি কম দামী ভালো ক্যামেরার মোবাইল এর নাম
  3. ভালো ক্যামেরার ফোন চেনার উপায়
  4. আর্টিকেল সম্পর্কিত প্রশ্ন-উত্তর 
  5. লেখকের মন্তব্য 

১.কম দামে ভালো ক্যামেরার মোবাইল। কোন মোবাইলের ক্যামেরা সবচেয়ে ভালো ২০২২

মোবাইল ফোন এখন সকলের নিত্যদিনের সঙ্গী  বলা যায়। সময় দেখা থেকে শুরু করে অনেক রকমের কাজে মোবাইল ফোন ব্যবহার করতে হয়। মোবাইল ফোন তৈরি করছে বর্তমানে বিভিন্ন কোম্পানি।  কোম্পানি গুলো সকল মানুষের কথা মাথায় রেখে মোবাইল ফোন গুলো তৈরি করছে। মোবাইল এর দাম, মোবাইল এর ক্যামেরা, মোবাইল এর স্পেস , মোবাইল এর প্রসেসর একেক জন এর চাহিদা একেক রকম হয়ে থাকে। এসব বিষয় মাথায় রেখে কোম্পানি গুলো মোবাইল ফোন তৈরি করছে। মোবাইল গুলোর দাম ও রাখা হচ্ছে সাধ্যের মধ্যেই। 

অনেকেই আপনারা কম দামে ভালো ক্যামেরার মোবাইল ফোন খুজে থাকেন। কোন মোবাইলের ক্যামেরা সবচেয়ে ভালো ২০২২ সাল পর্যন্ত তা আপনাদের অনেকের অজানা এবং দাম সম্পর্কে ও অজানা। তবে এমন অনেক মোবাইল ফোন পাওয়া যায় নার দাম নাগালে হলেও ক্যামেরা অনেক বেশি ভালো। আপনারা যারা কম দামে ভালো ক্যামেরার ফোন কিনতে চান তারা অবশ্যই আগে ভালো করে খোজ খবর নিয়ে তারপর কিনবেন। কম দামের মোবাইলের অনেক সময় ই ভালো হয়না। আবার অনেক কোম্পানির মোবাইলের ক্যামেরা অনেক ভালো হয় দাম কম হওয়া সত্ত্বেও।  এ সকল বিষয় বিবেচনা করে আপনাদের সিদ্ধান্ত নিতে হবে।

২.কয়েকটি কম দামী ভালো ক্যামেরার মোবাইল এর নাম।কোন মোবাইলের ক্যামেরা সবচেয়ে ভালো ২০২২

আপনারা যারা ক্যামেরা দিয়ে প্রয়োজনীয় কাজ করেন কিংবা বিভিন্ন কাজে ছবি তোলার প্রয়োজন হয় আপনাদের অবশ্যই ভালো ক্যামেরার মোবাইল ফোন দরকার।১৫ থেকে ৩০ হাজার এর মধ্যে, কম দামের মধ্যে পাচটি মোবাইলের ক্যামেরা সম্পর্কে আপনাদের জানানো হবে যাতে করে আপনারা কোন মোবাইলের ক্যামেরা সবচেয়ে ভালো ২০২২ সম্পর্কে জানতে পারেন।

রেডমি নোট ৯ প্রোঃ এটিতে রয়েছে ৪৮ মেগাপিক্সেল এর ক্যামেরা যা আপনাদের  ছবি তুলতে সাহায্য করবে এবং ম্যাক্রো টাইপের জিনিসের ছবি তুলতেও এটি উপযোগ্য। এটি ভারত এ লঞ্চ হয়েছে। খুব সুক্ষ্ম জিনিসের ছবি তুলতে এই ফোনের ক্যামেরা টি অনেক বেশি ভালো হবে। এটি দিয়ে সুক্ষ্ম জিনিসের অনেক পরিষ্কার ছবি তোলা যায়। এই ফোন টির ক্যামেরা ফিচারের মধ্যে রয়েছে এলইডি ফ্ল্যাশ, প্যানারোমা, এইচডিয়ার। এগুলো ছাড়াও এই ফোনের ডায়নামিক রেঞ্জ অনেক বেশি ভালো। এই ফোনের ফ্রন্ট ক্যামেরা অনেক ভালো। ফ্রন্টে ১৬ মেগাপিক্সেল এর সাথে রয়েছে প্যানারোমা এবং এইচডিয়ার। ৫০২০ এমএইচ ব্যাটারি এর সাথে ৩০ ওয়াট এর ফাস্ট চার্জিং এর সুবিধাও রয়েছে এই ফোন টি তে। বাংলাদেশি টাকায় ১৬-১৮ হাজার টাকার মধ্যে আপনারা এই ফোনটি কিনতে পারবেন।

 রিয়েল মি 7 প্রোঃ আপনাদের যদি ভালো ক্যামেরা ফোনের জন্য বাজেটটা একটু খানি বেশি থাকে তবে আপনারা ২৭ থেকে ২৮ হাজার টাকার মধ্যে একটি অনেক ভালো ক্যামেরার ফোন পেতে পারেন। ফোনটি হল realme 7 pro ।‌‌ ফোনটির বিডি অফিসিয়াল দাম ২৭ থেকে ২৮ হাজার টাকার মধ্যেই হবে। আনঅফিসিয়াল ভাবে আপনারা যদি নিতে চান তবে এর দাম আরো কম হবে।এই ফোনের স্টোরেজ হল ৮ ১২৮ জিবি এর পেছনের ক্যামেরা অনেক ভালো যেটি ৬৪ মেগাপিক্সেল এবং ফ্রন্ট হল ৩২ মেগাপিক্সেল। এই ফোনের ক্যামেরা তে কালার বুস্টার এর সুবিধা রয়েছে। ক্যামেরার ভিডিও কোয়ালিটি অসম্ভব ভালো।আপনারা যদি ভালোভাবে ছবি তুলতে পারেন তবে এই ফোনের অনেক সমস্যাই আপনাদের ফেস করতে হবে না।


স্যামসাং গ্যালাক্সি m 31: উপরের দুটো ফোনের থেকে এই ফোন টি কে সেরা হিসেবে বিবেচনা করা যেতে পারে। কারণ এই ফোন এর ক্যামেরাটি অনেক বেশি ভালো এবং এই ফোনের ক্যামেরাতে অনেক ফিল্ড অফ ভিউ ও রয়েছে। ফোনে ক্যামেরার ফিল্ড অফ ভিউ ও ১২৩ ডিগ্রি যা আসলেই কম বাজেটের মধ্যে অন্য কোন মোবাইলের ক্যামেরায় আপনার পাবেন না । এই ফোনের পেছনের ক্যামেরা 64 মেগাপিক্সেল এই ফোনের নাইট মোডে বেশ ভালো ছবি উঠাতে পারবেন এর ফ্রন্ট ক্যামেরায় রয়েছে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দিয়েও বেশ হাই কোয়ালিটি ভিডিও ধারণ করা যায় , যা অন্যান্য ফোনে পাওয়া যায় না । এই ফোনের আনঅফিসিয়াল দাম ২৯ হাজারের মতো হবে আর অফিসিয়াল দাম ৩৫ হাজারের মত হবে।

৩.ভালো ক্যামেরার ফোন চেনার উপায় কোন মোবাইলের ক্যামেরা সবচেয়ে ভালো ২০২২

কোন মোবাইলের যদি সেন্সর ভালো কাজ করে তবেই সেই মোবাইলের ক্যামেরা দিয়ে ভালো ছবি তোলা সম্ভব হয়ে থাকে। আর কোন মোবাইলের সেন্সর বুঝতে হলে ক্যামেরার লাইট পরীক্ষা করে দেখতে হবে। যে সেন্সর সবথেকে বেশি লাইট সরবরাহ করতে পারে সেই ক্যামেরাটি কেনা উচিত। দুই ধরনের জুম ব্যবহার করা হয় একটি হল ডিজিটাল এবং আরেকটা হল অপটিক্যাল।আপনি যে ফোনটি কিনতে চান সেটা ক্যামেরাও সম্পর্কে রিভিউ দেখে নেবেন যারা ব্যবহার করেছে তাদের সাথে কথা বলে নেবেন তাহলে আপনাদের ধারণা হয়ে যাবে যে ফোনটির ক্যামেরা কেমন হতে পারে।

৪. আর্টিকেল সম্পর্কিত প্রশ্ন-উত্তর 

১.প্রশ্নঃ কম দামে ভালো ফোন পাওয়া যায়? 

উত্তরঃ হ্যাঁ যায়।

২.প্রশ্নঃ স্যামসাং  m 31  ফোনের ক্যামেরা টি কেমন?

উত্তরঃ অনেক ভালো। 

৩.প্রশ্নঃ মোবাইল এর লাইট কি গুরুত্বপূর্ণ? 

উত্তরঃ হ্যাঁ গুরুত্বপূর্ণ।  সেন্সর পরখ করা যায় লাইট দেখে।

৫. লেখকের মন্তব্য 

আমাদের চারপাশে এখন প্রযুক্তির নানা জিনিসে ছড়াছড়ি। আমাদের দেশ এর প্রযুক্তি দিন দিন অনেক এগিয়ে যাচ্ছে এবং সেই সাথে আমরা নিজেরাও তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছি। বর্তমানে ছোট বড় প্রায় সকলের কাছেই দেখতে পাওয়া যায় মোবাইল ফোন। 

স্মার্ট মোবাইল ফোন ব্যবহার করেন না এমন মানুষ খুব কমই রয়েছে এখন। বলতে গেলে হাতে গোনা কয়েকজন। মোবাইল ফোন ব্যবহার করেন একেকজন একেক কারণ এ, এবং একেক জনের চাহিদা ও একেক রকম। এখন মোবাইল ফোন সিলেক্ট করতে প্রায় সবাইই মোবাইলের ক্যামেরার দিকে নজর দিয়ে থাকেন। কোন মোবাইলের ক্যামেরা সবচেয়ে ভালো ২০২২ সাল এ এসে এসব বিষয় বিবেচনা সিলেক্ট করে থাকেন। এবং এখন এমন অনেক ভালো ভালো ক্যামেরার মোবাইল ফোন পাওয়া যায় এবং দাম ও হয়ে থাকে বলা যায় হাতের নাগালেই। 

এই আর্টিকেলটিতে ভালো ভালো ক্যামেরার মোবাইল ফোন সম্পর্কে বিভিন্ন তথ্য প্রদান করা হয়েছে। আশা করছি আর্টিকেলটি পড়ে আপনারা আপনাদের অজানা অনেক কিছু জানতে পেরেছেন এবং মোবাইল ফোন সিলেক্ট করতে আপনাদের আগের চেয়ে একটু বেশি হলেও সুবিধা হবে। 

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?