OrdinaryITPostAd

কক্সবাজার হোটেল ভাড়া ২০২৩ [আপডেট জেনে নিন]

 

কক্সবাজারে প্রায় সারাবছরই পর্যটকের ভীড় লেগে থাকে। এজন্য সেখানে যেতে চাইলে আগে থেকেই কক্সবাজার হোটেল বুকিং দিয়ে রাখা ভালো। অগ্রিম কক্সবাজার হোটেল বুকিং সর্ম্পকে জানতে আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন।  

এছাড়াও আমরা এই আর্টিকেলে আলোচনা করবো- কক্সবাজার হোটেল ভাড়া ২০২৩, কক্সবাজার হোটেল বুকিং ২০২৩ কক্সবাজার কলাতলী হোটেল ভাড়া, কক্সবাজার হোটেল মোবাইল নাম্বার, সুগন্ধা হোটেল কক্সবাজার, কক্সবাজার নরমাল হোটেল, কম খরচে কক্সবাজার হোটেল।কক্সবাজার সমুদ্র সর্তকতা ও অন্যান্য।

সংক্ষেপে জেনে নিন
প্রশ্ন উত্তর 
কক্সবাজার হোটেল বুকিং  করার নিয়ম গুলো কী কী?  
রুম বুকিং করার সময় সিঙ্গেল ও ডাবল বেড উল্লেখ করে বুকিং করতে হবে।
উত্তর ধাপ ০২.  বুকিং করার সময় ভাড়া কনফার্ম হয়ে যায়, এজন্য সময় উল্লেখ করে বুকিং করা উচিত।
উত্তর ধাপ ০৩. বুকিং করার সময় টাকা পেমেন্ট করতে হয়।
উত্তর ধাপ ০৪.  হোটেল বুকিং এর সময় নিজের নাম,ইমেল ও আইডি কার্ডের ফটোকপি প্রয়োজন হতে পারে।

আর্টিকেল সূচিপত্র - কক্সবাজার হোটেল বুকিং 

  1. কক্সবাজার হোটেল ভাড়া ২০২৩ -  কক্সবাজার হোটেল বুকিং 
  2. কক্সবাজার হোটেল বুকিং ২০২৩  
  3. কক্সবাজার কলাতলী হোটেল ভাড়া - কক্সবাজার হোটেল বুকিং  
  4. কক্সবাজার হোটেল মোবাইল নাম্বার  -  কক্সবাজার হোটেল বুকিং 
  5. সুগন্ধা হোটেল কক্সবাজার - কক্সবাজার হোটেল বুকিং
  6. কক্সবাজার নরমাল হোটেল - কক্সবাজার হোটেল বুকিং
  7. কম খরচে কক্সবাজার হোটেল - কক্সবাজার হোটেল বুকিং
  8. কক্সবাজার সমুদ্র সর্তকতা ও অন্যান্য
     - 
    কক্সবাজার হোটেল বুকিং
  9. আর্টিকেল সম্পর্কিত প্রশ্ন-উত্তর - কক্সবাজার হোটেল বুকিং
  10. লেখকের মন্তব্য - কক্সবাজার হোটেল বুকিং

১. কক্সবাজার হোটেল ভাড়া ২০২৩  - কক্সবাজার হোটেল বুকিং

কক্সবাজার সমুদ্র সৈকত বাংলাদেশের কক্সবাজার জেলায় অবস্থিত একটি সৈকত। ১২০ কিলোমিটার (৭৫ মাইল) দীর্ঘ এই সৈকত পৃথিবীর দীর্ঘতম প্রাকৃতিক সমুদ্র সৈকত। আবার কক্সবাজারকে বলা হয় দেশের পর্যটন রাজধানী। সারি সারি ঝাউবন, বালুর নরম বিছানা, সামনে বিশাল সমুদ্র। কক্সবাজার গেলে সকালে-বিকেলে সমুদ্রতীরে বেড়াতে মন চাইবে। সাগরের বিশালতার টানেই হোক কিংবা অবকাশ যাপন, জেলাটি সবসময় মুখর থাকে পর্যটদের অভিবাদনের ব্যস্ততায়।

এই বিপুল পর্যটকদের রাত্রিযাপন নিশ্চিত করতে সমুদ্র সৈকতের কাছে তৈরি করা হয়েছে অসংখ্য আবাসিক হোটেল, রিসোর্ট এবং কটেজ। আমাদের আজকের এই কক্সবাজার হোটেল বুকিং  আর্টিকেলে  থাকছে কক্সবাজার হোটেল ভাড়া ২০২৩ সম্পর্কিত কিছু তথ্য।

এখানে প্রতি দিন দেশ- বিদেশ হতে অনেক পর্যটক বেড়াতে আসে।  তাই তাদের এখানে থাকার জন্য রুমের প্রয়োজন হয়। শুধুমাত্র কক্সবাজেরের নির্দিষ্ট কয়েকটি স্থানে পর্যটকদের জন্য হোটেল তৈরি করা হয়েছে। এই হোটেল গুলোতে বিভিন্ন ধরনের রুম ভাড়া দেওয়া হয়। এই রুমের ধরনের উপর কক্সবাজার হোটেল ভাড়া কত টাকা তা নির্ভর করে।

 এখানে শত শত হোটেল রয়েছে। আপনার চাহিদা মতো যেকোনো ধরনের হোটেল পেয়ে যাবেন। ছোট হোটেল থেকে শুরু করে এখানে ফাইভ স্টার হোটেল পাওয়া যাবে।
যদি আপনি কম বাজেটের মধ্যে রুম ভাড়া নিতে চান তাহলে  কমপক্ষে ১০০০ হাজার টাকা লাগবে। ১৫০০ থেকে ২০০০ টাকায় সাধারণ মানের একটি রুম ভাড়া নিতে পারবেন। এখানে ১০ হাজার টাকায় হোটেল প্যাকেজ পাওয়া যাবে। এখানেই থাকা ও খাওয়ার ব্যবস্থা করা হবে। অনেক হোটেলে এসি সার্ভিস চালু আছে, তবে সেগুলোর ভাড়া মূল্য বেশি পড়বে।
এবার কয়েকটি হোটেলের ও রিসোর্টের তালিকা দেওয়া হলো। এখান থেকে  নাম গুলো এক নজরে দেখে নিন। 

  • রয়েল টিউলিপ সি পার্ল বিচ রিসোর্ট
  • সায়মন বিচ রিসোর্ট
  • ওশান প্যারাডাইস হোটেল অ্যান্ড রিসোর্ট
  • হোটেল সী প্যালেস
  • সার্ফ ক্লাব রিসোর্ট
  • হোটেল সী কক্স
  • লং বিচ হোটেল
  • প্রাসাদ প্যারাডাইস
  • হোটেল সী ক্রাউন
  • রয়েল টিউলিপ সি পার্ল বিচ রিসোর্ট: বিশ্বের সর্ববৃহৎ সমুদ্র সৈকত কক্সবাজারের ইনানী বিচে গড়ে তোলা হয়েছে ফাইভ স্টার হোটেলটি। সেখানে থাকতে প্রতি রাতের জন্য রুম ভাড়া গুনতে হবে ১২ হাজার থেকে ১ লাখ ১৮ হাজার টাকা পর্যন্ত। মোবাইল: ০১৯৭০৬৬০০৬৬। 
  • সায়মন বিচ রিসোর্ট: প্রতি রাতের জন্য রুম ভাড়া ১০৫০০ থেকে ৪৪,০০০ টাকা পর্যন্ত। এটি কলাতলী মেরিন ড্রাইভ রোডে অবস্থিত। মোবাইল: ০১৭৫৫৬৯১৯১৭।
  • ওশান প্যারাডাইস হোটেল অ্যান্ড রিসোর্ট : এই হোটেলটি কলাতলিতে অবস্থিত। এটিও এক ধরনের উন্নতমানের হোটেল। এই হোটেলে এক দিনের রুম ভাড়া ৮০০০ থেকে ১৭০০০ টাকা পর্যন্ত। এখানেও আপনাদের খাওয়ার জন্য আলাদা ব্যবস্থা করা হবে। সকল রুমেই এসি সার্ভিস রয়েছে। এখানে প্যাকেজ আকারেও রুম ভাড়া দেওয়া হয়। এই হোটেলে এক রুমে ৩ বেডের রুম পাওয়া যাবে। অগ্রিম বুকিং করতে ০১৯৩৮৮৪৬৭৬১ এই নাম্বারে যোগযোগ করুন।
  • হোটেল সী প্যালেস : এই হোটেলটি কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয় হতে প্রায় ৩ কিলোমিটার দুরে  তৈরি করা হয়েছে। এখানে কম দামে রুম ভাড়া নিতে পারবেন। তবে এই হোটেলের সর্বনিম্ন রুম ভাড়া ৩৫০০ টাকা। এখানে ৩৫০০ থেকে শুরু করে রুমভেদে ভাড়া ১৭০০০০ টাকা পর্যন্ত হয়ে থাকে। যোগাযগের মোবাইল নাম্বার: ০১৭১৪৬৫২২২৭।
  • সার্ফ ক্লাব রিসোর্ট : এখানে ছোট-বড় উভয় ধরনের রুম ভাড়া দেওয়া হয়। একটি ছোট রুমের ভাড়া ১৫০০ থেকে ২০০০ টাকা। ৩/৪ হাজার টাকায় ৩ থেকে ৪ টি বেডের এর রুম এই হোটেলে পাওয়া যায়। রুমের ধরনের উপর ভিত্তি করে এখানে প্রতি দিনের রুম ভাড়া ৬০০০ টাকা পর্যন্ত। আরও জানতে ০১৭৭৭৭৮৬২৩২ নাম্বারে যোগযোগ করবেন।
  • হোটেল সী কক্স : এটি একটি উন্নতমানের হোটেল। তাই এখানে প্রতি রুমের ভাড়া একটু বেশি হয়ে থাকে। এখানে সর্বনিম্ন ৩০০০ টাকা রুম ভাড়া দেওয়া হয়। এখানে সকল ধরনের রুম রয়েছে। এখানে রুম ভাড়া প্রতি রাতের জন্য ভাড়া ৩০০০ থেকে শুরু করে ৮,০০০ টাকা পর্যন্ত। অনেক রুমে এসি সার্ভিস চালু আছে। যোগযোগের নাম্বার ০১৮৪০৪৭৭৭০৭
  • লং বিচ হোটেল রুম ভাড়া: এটি কলাতলি সমুদ্র সৈকতের পাশে অবস্থিত। এই হোটেলের সকল রুম উন্নতমানের এবং এখানে সব রুমে এসি সার্ভিস চালু আছে। লং বিচ হোটেল কম দামে কোনো রুম ভাড়া পাওয়া যাবে না। এই হোটেলের এক দিনের রুম ভাড়া ৬৫০০ থেকে ৪০,০০০ টাকা পর্যন্ত। ১৫০০০ থেকে ২০,০০০ এর মধ্যেই ভালো ধরনের এসি যুক্ত রুম ভাড়া নিতে পারবেন। যোগাযোগ নাম্বার: ০১৭৫৫৬৬০০৫১।
  • প্রাসাদ প্যারাডাইস: এখানে সকল ধরনের রুম ভাড়া দেওয়া হয়।  নিউ বীচ রোডে এই হোটেল টি অবস্থিত। এই হোটেলে প্রতিদিনের ভাড়া ৪,৫০০টাকা। ৬০০০ থেকে ১০০০০ টাকার মধ্যেও অনেক রুম ভাড়া পাওয়া যাবে এই হোটেলে। এখানে এসি সার্ভিস চালু আছে। অগ্রিম রুম বুকিং নিতে ০১৫৫৬৩৪৭৭১১ এই নাম্বারে যোগযোগ করুন।
  • হোটেল সী ক্রাউন : মেরিন ড্রাইভ রোডের পাশে হোটেল সী ক্রাউন অবস্থিত। এখানে সাধারণ ও উন্নতমানের সকল ধরনের রুম ভাড়া পাওয়া যায়। এই হোটেলের ভাড়া ৪০০০ থেকে শুরু করে ৪০ হাজার টাকা পর্যন্ত। থাকার পাশাপাশি এই হোটেলে খাওয়ার ব্যবস্থা আছে। এর সাথে সব সময় এসি সার্ভিস চালু আছে।  মোবাইল নং: ০১৮৩৩৩৩১৭০৩

২. কক্সবাজার হোটেল বুকিং ২০২৩

কক্সবাজার ভালোমতো ঘুরে দেখার জন্য  অবশ্যই  সেখানে  রাত্রি যাপন করতে হবে। কারণ একদিনে তো আর সব ঘুরে দেখা সম্ভব না। আবার  অনেকেই ভাবে যে আমরা কক্সবাজার গিয়ে হোটেল বুকিং করব। কিন্তু কক্সবাজার গিয়ে দেখা যায় সব হোটেল বুকিং করা থাকে কারন দেশের নানা প্রান্ত থেকে  মানুষ  কক্সবাজার ভ্রমণ করতে আসেন। তাই  আপনারা আগে থেকেই হোটেল বুকিং করে রাখবেন। 

কক্সবাজার হোটেল বুকিং আর্টিকেলে  আপনাদের সুবিধার্থে  বিভিন্ন ধরনের হোটেলের ঠিকানা ও নাম্বার দেওয়া হয়েছে। সেইসাথে ভাড়া মূল্য প্রদান করা হয়েছে। যাতে আপনারা সুবিধামতো হোটেল বুকিং করতে পারেন। এজন্য কক্সবাজার হোটেল বুকিং আর্টিকেলটি শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়ুন।

৩. কক্সবাজার কলাতলী হোটেল ভাড়া - কক্সবাজার হোটেল বুকিং

কক্সবাজার কলাতলী রোডের বিভিন্ন হোটেল সর্ম্পকে বিস্তারিত জানতে নিচের অনুচ্ছেদটি পড়ুন।

কক্সবাজারে যে সকল পর্যটক যান তাদের  বেশিরভাগ মানুষই কম খরচে  হোটেল বুকিং করতে চান। কক্সবাজারের মধ্যে অন্যতম জায়গা হল কলাতলী সেখানে  অনেকগুলো হোটেল  রয়েছে। কক্সবাজারের কলাতলীতে যেমন অনেক  ফাইভ স্টার হোটেল রয়েছে আবার তেমনি কম দামি হোটেল রয়েছে। বেশিরভাগ মানুষ এই কম দামি হোটেল বুক করতে চাই। তাই আজকের এই আর্টিকেলে  আমরা আপনাদের জানাব কক্সবাজার হোটেল বুকিং তথা কলাতলী হোটেল ভাড়া সম্পর্কে।
কক্সবাজার কলাতলী হোটেল এর তালিকা এক নজরে দেখে নেওয়া যাক :

  • সিল্যান্ড গেস্ট হাউস কলাতলী।
  • হোটেল সী ক্রাউন কলাতলী।
  • মেরিন ড্রাইভ কলাতলী রোড।
  • উর্মি গেস্টহাউস কলাতলী রোড সী বিচ।
  • বিচ হলিডে গেস্টহাউস কলাতলী।
  • ব্লু ওসেন কলাতলী রোড।
  • ডায়মন্ড প্যালস গেস্ট হাউস কলাতলী রোড সি বিচ এরিয়া
  • জিয়া গেস্ট ইন কলাতলী রোড।

যে সকল পর্যটক  কক্সবাজাের যান তারা কক্সবাজার কলাতলী হোটেল গুলো পছন্দ করে থাকে। কলাতলী রোড এ অনেকগুলোই হোটেল রয়েছে। কলাতলি রোডে অনেক দামি হোটেল এবং ফাইভ স্টার হোটেল এছাড়াও কম দামি হোটেল সেখানে রয়েছে। আপনারা অনেকেই জানতে চান, কলাতলী রোড এ কোন কোন হোটেল রয়েছে। তাই আজকের এই কক্সবাজার হোটেল বুকিং আর্টিকেলে আমরা আপনাদের জানিয়েছি কক্সবাজারের কলাতলীতে কোন কোন হোটেল রয়েছে।

কক্সবাজার কলাতলী হোটেল বুকিং:

  • সিল্যান্ড গেস্ট হাউস কলাতলী- ০১৯৮৯ -১১২৯৪৪
  • হোটেল সী ক্রাউন কলাতলী        –   ০১৮১৭-০৮৯৪২০
  • মেরিন ড্রাইভ কলাতলী রোড      –   ০১৮১৭-০৮৯৪২০
  • ব্লু ওসেন কলাতলী রোড            –   ০১৭১১-৭৮৫৩৮১
  • জিয়া গেস্ট ইন কলাতলী রোড    –   ০১৮১৯-৩২১৫৩৮
  • উর্মি গেস্ট হাউস কলাতলী রোড  -  ০১৮১৯০৮২৭৭২
  • ডায়মন্ড প্যালস গেস্ট হাউস কলাতলী রোড সি বিচ এরিয়া - ০১৮২২৫৩৫০০১
  • বিচ হলিডে গেস্টহাউস কলাতলী- ০১৮২৯৬০৬৬৫৬
কক্সবাজার ভালোমতো ঘুরে দেখার জন্য  অবশ্যই  সেখানে  রাত্রি যাপন করতে হবে। কারণ একদিনে তো আর সব ঘুরে দেখা সম্ভব না। আবার  অনেকেই ভাবে যে আমরা কক্সবাজার গিয়ে হোটেল বুকিং করব। কিন্তু কক্সবাজার গিয়ে দেখা যায় সব হোটেল বুকিং করা থাকে কারন দেশের নানা প্রান্ত থেকে  মানুষ  কক্সবাজার ভ্রমণ করতে আসেন। তাই  আপনারা আগে থেকেই হোটেল বুকিং করে রাখবেন। 

অনেকেই দুশ্চিন্তায় থাকেন কিভাবে  আগে থেকে হোটেল বুকিং করবেন। আজকের এই কক্সবাজার হোটেল বুকিং আর্টিকেলে  আমরা  কয়েকটি হোটেলের নাম্বার দিয়ে দিয়েছি। আপনি সেখান থেকে  নাম্বারে নিয়ে তাদের কল দিয়ে হোটেলগুলো বুকিং করে রাখতে পারবেন। আজকের এই কক্সবাজার হোটেল বুকিং আর্টিকেলের মাধ্যমে আমরা আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করেছি কক্সবাজারের কলাতলী হোটেল ভাড়া। কারণ অনেক মানুষ রয়েছে যারা কক্সবাজার যেতে চান কিন্তু হোটেলের ভাড়া সম্পর্কে কোন ধারণা নেই তাই আজকের এই পোস্ট থেকে আপনারা কক্সবাজার এর হোটেল ভাড়া সম্পর্কে জানতে পারবেন। কক্সবাজারের হোটেল সম্পর্কিত আরও তথ্য পেতে আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন।


৪.  কক্সবাজার হোটেল মোবাইল নাম্বার - কক্সবাজার হোটেল বুকিং

 এখানে বেশকিছু কক্সবাজার হোটেলের নাম্বার দেওয়া হলো , পড়তে থাকুন।

কক্সবাজার বাংলাদেশের একটি পর্যটন এলাকা এবং এটি দক্ষিণ-পূর্বাঞ্চলীয় বিশিষ্ট একটি শহর, বন্দর ও পর্যটন কেন্দ্র। কক্সবাজার হচ্ছে চট্টগ্রাম বিভাগের কক্সবাজার জেলার সদর দপ্তর। নৈসর্গিক সৌন্দর্য জন্য কক্সবাজার বিখ্যাত । তাই  প্রতিদিন অসংখ্য পর্যটক কক্সবাজার বেড়াতে আসেন এবং অনেক দূরের ও বিদেশী পর্যটক রয়েছেন যারা দীর্ঘ সময়  ধরে বেড়াতে আসে এবং সেখানে থাকার প্রয়োজন হয়। এজন্য তারা সেখানেই ভালো ভালো আবাসিক হোটেলের অনুসন্ধান করে থাকেন। তাই কক্সবাজার হোটেল বুকিং আর্টিকেলের এই অংশে কিছু কক্সবাজার হোটেল মোবাইল নাম্বার  ও লোকেশন দেওয়া হল।

৫. সুগন্ধা হোটেল কক্সবাজার  - কক্সবাজার হোটেল বুকিং 

প্রতিবছর দেশি বিদেশি নানা পর্যটকের পদচারণায় মুখর থাকে কক্সবাজার সমুদ্র সৈকতের প্রতিটা পয়েন্ট। সূর্যোদয়, সূর্যাস্ত, ঝাউবনের আলো আধাঁরির সাথে সাগরের শোঁ শোঁ গর্জন। সবকিছু মিলিয়ে চমৎকার এক প্রাকৃতিক মনোরম দৃশ্য উপভোগ করার জন্য মুখিয়ে থাকে ভ্রমনপিপাসুরা।কিন্তু সেখানে যাওয়াই তো শেষ কথা নয়। তার আগে সেখানে থাকা খাওয়ার একটা বন্দোবস্ত করা তো দরকার। তাই আপনাদের জন্যই আজকের এই আয়োজন। 

কক্সবাজার হোটেল বুকিং আর্টিকেলটি পড়ার মাধ্যমে আপনি কক্সবাজারের বিভিন্ন হোটেল সম্পর্কে ধারণা পেতে পারেন। এবং পছন্দমত হোটেলটি অগ্রিম বুকিং দিতে পারেন। কক্সবাজার হোটেল বুকিং এর এ পর্যায়ে আমরা আলোচনা করব সুগন্ধা হোটেল কক্সবাজার নিয়ে।

সিগাল হোটেল লিমিটেড :

কক্সবাজারের সেরা হোটেল গুলোর মাঝে এই হোটেলটি তালিকার শীর্ষে রয়েছে। সুগন্ধা পয়েন্টের সাথে লাগোয়া এই হোটেল থেকেই আপনি উপভোগ করতে পারবেন সমুদ্র, পাহাড় আর ঝাউবনের মনোরম দৃশ্য। নজরকাড়া এ হোটেল টি কক্সবাজার বিচের হোটেল মোটেল জোনে অবস্থিত।

কক্সবাজার বিমানবন্দর থেকে প্রায় সাড়ে তিন কিলোমিটার দূরে, বাস টার্মিনাল থেকে প্রায় ৪ কিলোমিটার এবং কলাতলী বিচ থেকে প্রায় দুই কিলোমিটার দূরে অবস্থিত এই পাঁচ তারকা হোটেল।
আপনি চাইলে নিজস্ব পরিবহনের মাধ্যমেও হোটেলে আসতে পারবেন, তবে সেক্ষেত্রে  হোটেল কর্তৃপক্ষের অনুমতি নিতে হবে। যেভাবেই যেতে চান না কেনো সুগন্ধা পয়েন্টে আসলেই এই পাঁচ তারকা বিলাসবহুল হোটেলটি আপনার নজর কাড়তে বাধ্য। এবারে এই হোটেল সম্পর্কে বিস্তারিত কিছু তথ্য জেনে নেওয়া যাক :

  • অতিথি আপ্যায়নের জন্য এই হোটেলে রয়েছে ১৮২টি রুম। যার মধ্যে রয়েছে রেগুলার রুম, ডিলাক্স রুম, স্যুইট রুম এবং মধুরিমা স্যুইট রুম। আপনি যে ধরনের প্রাকৃতিক দৃশ্য উপভোগ করতে চান তার উপর ভিত্তি করে আপনাকে রুম সিলেকশন করতে হবে। 
  • কারণ ডিলাক্স রুম ও রেগুলোর রুমগুলো প্রাকৃতিক দৃশ্যের উপর ভিত্তি করে তৈরী করা। কোন কোন রুম থেকে দেখা যায় সাগরের দৃশ্য আবার কোন কোন রুম থেকে দেখতে পাবেন পাহাড়ের দৃশ্য। 
  • এই সাগর পাহাড়ের দৃশ্যের উপর ভিত্তি করে রুম প্রতিরাত ভাড়া আপডাউন করবে। আপনাদের সুবিধার্থে আমরা চেষ্টা করছি এ হোটেলের সব ধরনের রুমের ভাড়া উল্লেখ করার:
  • রুমের ধরন এবং ভাড়া:
  • রেগুলার হিল সাইড /সিঙ্গেল/ ৫৮৫০ হতে শুরু।রেগুলার হিলসাইড /ডাবল/ ৬৩২৪ হতে শুরু।রেগুলার সি সাইড /সিঙ্গেল /৬২৪৫ হতে শুরু।রেগুলার সি সাইড/ ডাবল / ৬৭১৯ হতে শুরু।
  • ডিলাক্স হিল সাইড/ সিঙ্গেল/ ৭০৩৬ হতে শুরু।ডিলাক্স হিল সাইড / ডাবল / ৭৫১০ হতে শুরু।ডিলাক্স সি সাইড / সিঙ্গেল/ ৭৪৩১ হতে শুরু।ডিলাক্স সি সাইড/ ডাবল / ৭৯০৫ হতে শুরু।
  • স্যুইট রুম ১৫০২০ টাকা হতে শুরু।
  • মধুরিমা স্যুইট রুম ৪৩৪৭৮ হতে শুরু।

তবে এখানে উল্লেখিত ভাড়া যে সব সময় এরকম থাকবে এমন কোন কথা নেই। সিজন এবং পর্যটক অনুসারে ভাড়া হ্রাস বৃদ্ধি হতে পারে। তবে এবার চলুন জেনে নিই পাঁচ তারকা এই হোটেলে আপনারা পাচ্ছেন কি কি সুযোগ সুবিধা  পাচ্ছেন:

  • কারেন্সি এক্সচেঞ্জ
  • প্রাইভেট বিচ
  • পার্কিং
  • লকার রুম
  • লাগেজ রুম
  • ফ্রি ওয়াইফাই
  • ২৪ ঘন্টা রুম সার্ভিস
  • পাঁচটি বিশ্বমানের রেস্তোরাঁর খাবার
  • সংবাদপত্রের ব্যবস্থা ইত্যাদি

অত্যাধুনিক রুম ও ইন্টেরিয়র সুবিধা সম্বলিত এই হোটেলটি বুকিং দিতে যোগাযোগ করুন নিম্নের ঠিকানায়:
০১৭৬৬৬৬৬৫৩১

৬. কক্সবাজার নরমাল হোটেল - কক্সবাজার হোটেল বুকিং

৮০০ থেকে ১০,০০০ টাকার মধ্যে নরমাল হোটেল গুলো পাবেন।

কক্সবাজার নরমাল হোটেল এবং বিলাসবহুল হোটেল উভয় ধরনের রয়েছে।প্রতি রাতের জন্য ভাড়া ৮০০ টাকা থেকে শুরু করে ১০,০০০ টাকা পর্যন্ত আছে। নিচের রেঞ্জ হতে আপনার বাজেট অনুসারে হোটেল বেছে নিতে পারেন।

  • ৮০০ থেকে ,০০০ টাকাউর্মি গেস্ট হাউজ, ইকরা বিচ রিসোর্ট, হানিমুন রিসোর্ট, কোরাল রীফ, সেন্টমার্টিন রিসোর্ট, অভিসার, মিডিয়া ইন, কল্লোল, নীলিমা রিসোর্ট ইত্যাদি।
  • ,০০০ থেকে ,০০০ টাকাহোটেল সী ক্রাউন, সী গাল, সী প্যালেস, নিটোল রিসোর্ট, বীচ ভিউ, কোরাল রীফ, আইল্যান্ডিয়া, ইউনি রিসোর্ট ইত্যাদি।
  • ৬০০০ থেকে ১০,০০০ টাকা: মারমেইড বিচ রিসোর্ট, ওশেন প্যারাডাইজ, কক্স টুডে, সায়মন বিচ রিসোর্ট, লং বীচ, হেরিটেজ ইত্যাদি।

৭. কম খরচে কক্সবাজার হোটেল - কক্সবাজার হোটেল বুকিং

যেসকল পর্যটক  কক্সবাজারে যান তাদের বেশির ভাগ মানুষ কম খরচে হোটেল খুঁজে থাকেন। পর্যটকদের সুবিধার্থে কক্সবাজারে কম খরচে অনেক হোটেল রয়েছে। প্রতিদিন কক্সবাজারে  দেশি এবং বিদেশি পর্যটকরা এ জায়গায় ভিড় করে। এজন্য পর্যটকরা সবসময় কম খরচের হোটেলের খোঁজ করে থাকেন । তাই আজকের এই আর্টিকেলের  মাধ্যমে আমরা আপনাদের সাথে আলোচনা করব কম খরচে কক্সবাজার হোটেল সম্পর্কে। 
প্রথমেই দেখি নেই কম খরচে কক্সবাজার হোটেলের  একটি তালিকা:

  • সী আরাফাত রিসোর্ট।
  • উর্মি গেস্ট হাউজ।
  • ব্লু ওসেন।
  • সী হ্যাভেন গেস্ট হাউজ।
  • সী হিল গেস্ট হাউজ।
  • ডায়মন্ড প্যালেস গেস্ট হাউস।
  • হোটেল সী আলিফ।
  • সী কিং গেস্ট হাউজ
আপনি যদি কক্সবাজার ভ্রমণে এবং যদি মনে করেন যে কম খরচের হোটেলগুলোতে থাকবেন তাহলে বেশিদিন থাকতে পারবেন। কারণ আপনি যদি বেশি দামী হোটেলে থাকেন তাহলে বেশিদিন সেখানে  থাকতে পারবেন না। কারন আপনার অনেক খরচ বেড়ে যাবে। আর যদি কম দামি হোটেলে থাকেন তাহলে আপনি আরও বেশ কিছু দিন  সেখানে থাকতে পারবেন। তাই আজকের এই কক্সবাজার হোটেল বুকিং  আর্টিকেলে  আমরা আপনাদের জানাতে চেষ্টা করেছি কম খরচে কক্সবাজার হোটেল এর তালিকা।

কক্সবাজার হোটেল বুকিং  আর্টিকেলের এই অংশে আপনাদের সুবিধার্থে  কম খরচে কক্সবাজার হোটেল এর মোবাইল নম্বর গুলো দেওয়া হলো:
                       
  • সী আরাফাত রিসোর্ট                         ০১৫৫৬-৩৪৭৭১১
  • উর্মি  গেস্ট হাউজ                          ০১৮৪৩-৭২৪৫০৪
  • ব্লু ওসেন                                        ০১৮১৯-০৮২৭৭২
  • সী হিল গেস্ট হাউজ                    ০১৮২০২০২০১৯
  • ডায়মন্ড প্যালেস গেস্ট হাইজ           ০১৭১১-৭৮৫৩৮১
  • হোটেল সী আলিফ                          ০১৭১৫৭৫৫১১২
  • সী কিং গেস্ট হাউজ                      ০১৮১৮-৮৫৮০৪৪

আরো কিছু কম খরচে কক্সবাজার হোটেল ও মোটেলের তালিকা দেওয়া হলো:
  • মোটেল লাবনী: লাবনী পয়েন্টে অবস্থিত এই হোটেলের ভাড়া এক হাজার থেকে ৫৫০০ টাকা।যোগাযোগ করুন: ০৩৪১৬৪৭০৩ এই নাম্বারে।
  • মোটেল প্রবাল: ৫০০ থেকে ২৫০০ টাকায় থাকতে পারেন এই মোটেলে।
  • হোটেল মেরিন প্লাজা: এই হোটেলের ভাড়া ২০০০ থেকে ৫০০০ টাকা পর্যন্ত হয়ে থাকে।
  • প্রাইম পার্ক হোটেল: এই হোটেলের ভাড়া ৩৬৫০ থেকে ৮০০০ টাকা পর্যন্ত হয়ে থাকে।
কক্সবাজারে প্রায় সারাবছরই পর্যটকের ভীড় লেগে থাকে। এজন্য কক্সবাজার যেতে চাইলে আগে থেকেই হোটেল বুকিং দিয়ে রাখা ভালো। কারন কক্সবাজার হোটেল গুলো আগে থেকেই বুকিং হয়ে যায়। এজন্য যারা কক্সবাজার  যেতে চান তারা হোটেলে নাম্বার খুঁজে থাকেন। আগে থেকে হোটেল বুকিং করে রাখতে  দরকার পড়ে এই  নাম্বারগুলো ।

 আজকের এই আর্টিকেলে  আমরা আপনাদের কম খরচের কিছু হোটেলের নাম্বার দিয়েছি। আপনি আপনার সামর্থ্য অনুযায়ী যে হোটেলে যেতে চান এখান থেকে নাম্বার নিয়ে কল করলে আপনি আপনার হোটেল বুকিং করে নিতে পারবেন।

৮. কক্সবাজার সমুদ্র সর্তকতা ও অন্যান্য  - কক্সবাজার হোটেল বুকিং 

সমুদ্রে নামার আগে সতর্কতা ও অন্যান্য তথ্য:সমুদ্রে নামার আগে অবশ্যই জোয়ার-ভাটার সময় জেনে নিন। এ সম্পর্কিত ইয়াছির লাইফ গার্ডের বেশ কয়েকটি সাইনবোর্ড ও পতাকা রয়েছে বিচের বিভিন্ন স্থানে। জোয়ারের সময় সমুদ্রে গোসলে নামা নিরাপদ। এ সময় তাই জোয়ারের সময় নির্দেশিত থাকে, পাশাপাশি সবুজ পতাকা ওড়ানো হয়।

ভাটার সময়ে সমুদ্রে স্নান বিপজ্জনক ভাটার টানে মুহূর্তেই হারিয়ে যেতে পারে যে কেউ।তাই এ সময় বিচ এলাকায় ভাটার সময় লেখাসহ লাল পতাকা ওড়ানো থাকলে সমুদ্রে নামা থেকে বিরত থাকুন। কোনোভাবেই দূরে যাবেন না। প্রয়োজেন পর্যটকদের নিরাপত্তায় নিয়োজিত ইয়াছির লাইফ গার্ডের সহায়তা নিন। ওদের জানিয়ে বিচে নামুন।

 বিচ ফটোগ্রাফি:কক্সবাজারে পর্যটন মৌসুমে শ দুয়েক বিচ ফটোগ্রাফার পর্যটকদের ছবি তুলে থাকে। প্রায় ঘন্টা খানেকের মধ্যেই এসব ছবি প্রিন্ট করে নেগেটিভসহ পর্যটকদের হাতে পৌঁছানোর ব্যবস্থা রয়েছে। লাল পোশাক পরা এসব বিচ ফটোগ্রাফারদের প্রত্যেকের রয়েছে একটি করে আইডি কার্ড।বেশ কয়েকটি স্টুডিও এ কাজের সঙ্গে জড়িত। সরকারি রেট অনুযায়ী ফোরআর সাইজের ছবি ৩০টাকা । এ সম্পর্কিত সাইনবোর্ড মেইন বিচে দেখতে পাওয়া যায়। 

বিচ বাইক: তিন চাকার বেশ কয়েকটি বিচে চলার উপযোগী বাইক কক্সবাজার সাগর সৈকতে চলাচল করে। প্রায় ১ কিলোমিটার দূরত্বে এসব বাইক রাউন্ড প্রতি পঞ্চাশ টাকা করে পর্যটকদের প্রদান করতে হয়।

৯. আর্টিকেল সম্পর্কিত প্রশ্ন-উত্তর - কক্সবাজার হোটেল বুকিং

প্রশ্ন ১: কক্সবাজার হোটেল বুকিং করতে কী কী প্রয়োজন?  

উত্তর:হোটেল বুকিং এর সময় নিজের নাম,ইমেল ও আইডি কার্ডের ফটোকপি প্রয়োজন হতে পারে।

প্রশ্ন ২: হোটেল বুকিং দেওয়া যায় কোন মাধ্যমে? 

উত্তর: ফোনের মাধ্যমে, ওয়েবসাইটে ঢুকে,কিংবা সরাসরি গিয়েও বুকিং করতে পারেন।

প্রশ্ন ৩: অনলাইনে বুকিং করে হোটেলে উঠতে কী কী লাগে?

উত্তর: বুকিং এর ইমেইল ফটোকপি ও এন.আইডি কার্ডের কপি।

১০. লেখকের মন্তব্য - কক্সবাজার হোটেল বুকিং

এই আর্টিকেলে আমরা কক্সবাজারের বিভিন্ন হোটেল ও রিসোর্টের বিভিন্ন তথ্য তুলে ধরেছি। কক্সবাজার হোটেল বুকিং আর্টিকেল সর্ম্পকে আপনাদের মতামত, পরামর্শ বা অভিযোগ থাকলে জানাতে পারেন। 

এই আর্টিকেলের-



লেখক: সজল মন্ডল
পড়াশোনা করছেন  বাঙলা কলেজের ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগে। তিনি পড়াশোনার পাশাপাশি লেখালেখি করতে পছন্দ করেন।
জেলা: মেহেরপুর 


ঢাকা বিশ্ববিদ্যালয় আর্টিকেল রাইটিং সংগঠনের প্রতিষ্ঠাতা
মো. আব্দুল্লাহ আল মামুন
পড়াশোনা করছেন:  ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে।
জেলা: নাটোর


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

The DU Speech-এর নীতিমালা মেনে কমেন্ট করুন, প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়

comment url