OrdinaryITPostAd

মেয়েদের জন্মদিনের শুভেচ্ছা ও স্ট্যাটাস

জন্মদিনের শুভেচ্ছা জানানো একটি ঐতিহ্য, যদিও ইসলাম ধর্ম এই ঐতিহ্যকে সমর্থন করে না। প্রিয় ব্যক্তির জন্মদিনে শুভেচ্ছা জানানোর জন্য অনেকেই অনেক আয়োজন করে থাকে। তার মধ্যে শুভেচ্ছা বার্তা ও স্ট্যাটাস অন্যতম। মেয়েদের জন্মদিনের শুভেচ্ছা ও স্ট্যাটাস সম্পর্কে তাই অনেকেই জানতে চায়। আজকের আর্টিকেলে আমরা মেয়েদের জন্মদিনের শুভেচ্ছা ও স্ট্যাটাস নিয়ে আলোচনা করার চেষ্টা করব।  মেয়েদের জন্মদিনের শুভেচ্ছা ও স্ট্যাটাস জানতে আর্টিকেলটি পড়ুন।



অনুচ্ছেদ সূচি (যে অংশ পড়তে চান তার উপর ক্লিক করুন) 

  1. মেয়েদের জন্মদিনের শুভেচ্ছা 
  2. জন্মদিনের স্ট্যাটাস
  3. লেখকের মন্তব্য

১.মেয়েদের জন্মদিনের শুভেচ্ছা | মেয়েদের জন্মদিনের শুভেচ্ছা ও স্ট্যাটাস

মেয়েদের জন্মদিনে শুভেচ্ছা ও ট্যাটাস জানাতে অনেকে নতুনত্ব খোজেন। আজকে আমরা নতুন কিছু জন্মদিনের শুভেচ্ছা উপস্থাপন করার চেষ্টা করব। 

  1. জন্মদিন সকল মানুষের কাছে একটি গুরুত্বপূর্ণ ও আনন্দের দিন। নিশ্চয়ই তুমিও এর ব্যতিক্রম নও। তোমার এই জন্মদিনের খুশিকে অটুট রাখবে আগামী বছর। তোমার হাসিমুখে শুরু হওয়া দিনটি যেন জীবনের সকল দুঃখ ভুলিয়ে আগামীর পথে তোমায় সাফল্যমন্ডিত করে তোলে এটাই কামনা। অনেক অনেক শুভ জন্মদিন। 
  2. সৃষ্টিকর্তার অন্যতম সৃষ্টি তুমি, আল্লাহ তোমাকে অপার সৌন্দর্য দিয়ে গড়েছে যেনো। তোমার জীবন আল্লাহ পাক সাফল্য ও সম্ভাবনাময় করে তুলুন। আজকের দিনটা আরো শতবার আসে যেনো তোমার জীবনে আল্লাহ পাক রাব্বুল আলামীনের কাছে এই কামনাই করি। শুভ জন্মদিন। 
  3. জন্ম, মৃত্যু সব কিছু আল্লাহ পাকের হাতে। তোমার মতো ভালো একটি মানুষকে আল্লাহ পাক এই দিনে আমাদের মাঝে পাঠিয়েছেন এর জন্য আল্লাহর কাছে হাজার হাজার শুকরিয়া আদায় করি। যতদিন বেঁচে আছো মহান সৃষ্টিকর্তা যেন তোমাকে তার ইবাদত করার তৌফিক দান করেন, আমীন। ভালো থাকে সবসময়,,, শুভ জন্মদিন। 
  4. জন্মদিন?  সে তো কেবল একটি সংখ্যা বা দিন নয়, সে একটি হৃদয়ের ভালোলাগা, আনন্দ, সুখানুভূতি মিশ্রিত একটি সময় যা জীবনের রং বদলে দেয়। সাদাকালো জীবনকে রাঙিয়ে তুলে।এভাবেই প্রতিটি জন্মদিন তোমার হৃদয়ে ভালোলাগার সঞ্চার করে সুখী করে তুলুক তোমার আগামী। শুভ জন্মদিন। 
  5. এসে গেছে আরও একটি শুভদিন, বেড়ে গেছে আরও একটি মোমবাতি। আজকের এই দিনটি যেন তোমার জীবনের সকল দুঃখ,গ্লানি, হতাশা দূর করে তোমার ভবিষ্যৎকে করে তোরে পরিপূর্ণ, উজ্জ্বল ও প্রাণবন্ত। ভালো থেকো সবসময়। সৃষ্টিকর্তার কাছে তোমার দীর্ঘায়ু ও মঙ্গল কামনা করি সবসময়। শুভ জন্মদিন।
  6. এই দিনে তুমি পৃথিবীতে এসেছিলে বলেই আমরা পেয়েছিলাম একজন আদর্শ বন্ধু।তোমার এই শুভদিনে তোমায় জানাই জন্মদিনের শুভেচ্ছা। জন্মদিনের উষ্ণ অভিনন্দন জানাই আমার জানা সবথেকে উজ্জ্বল ও মজার মানুষটিকে ! তোমার একটা হাসিতে আলোকিত হয়ে ওঠে চারিদিক । অনেক ভালবাসা নিও, শুভ জন্মদিন। 
  7. জন্মদিন আসে যায় , সবাই আরো একবছর বড় হয়ে যায়। উপহারগুলো খোলা হয়… ফেলে দেওয়া হয়। কিন্তু আমি চাই আমার এই শুভেচ্ছা তোমার সাথে সারাজীবন থাকুক। জন্মদিনের প্রাণঢালা শুভেচ্ছা,অভিনন্দন। 
  8. সূর্যের মতন উজ্জ্বল হও, হও সাগরের মতন চঞ্চল, আকাশের মতন উদার হও আর ঢেউয়ের মতন উত্তাল। শুভ জন্মদিন
  9. আল্লাহ পাক রাব্বুল আলামীনের কাছে হাজার হাজার শুকরিয়া আরো একটি বছর তোমায় পৃথিবীর আলো দেখার তৌফিক দান করেছেন, যতদিন বেঁচে থাকবে আল্লাহ তোমাকে তার ইবাদত করার তৌফিক দান করুন, আমীন। আল্লাহ তোমাকে দীর্ঘায়ু দান করুন, আজকের এই দিনে পৃথিবীর মুখ আলো করে তুমি জন্ম নিয়েছিলে। আরো হাজার বছর বেঁচে থাকো মহান আল্লাহর দরবারে এই প্রার্থনাই করি। দুনিয়াকে আখিরাতের শস্যক্ষেত্র মনে করে যতদিন আল্লাহর দয়ায় বেঁচে থাকবে তিনি তোমাকে সৎ পথে চলার তৌফিক দান করুন।একজন ভালো মানুষ হিসেবে গড়ে উঠো। শুভ জন্মদিন। 
  10. জন্মদিনটা হলো জীবনের সবচেয়ে বিশেষ দিনগুলোর মধ্যে একটা। তোমার এই বিশেষ দিনটাকে প্রাণ ভরে উপভোগ করো আরও একশ বছর।জন্মদিনের এই বিশেষ মুহূর্তটাকে,বন্ধু-বান্ধব ও পরিবারের সাথে বিশেষ আনন্দ ও উৎসাহ নিয়ে উপভোগ করো।সুখের ঘরে হোক তোমার বসবাস,স্বপ্নগুলো সত্যি হয়ে,কেটে যাক ১২ মাস।আসুক ফিরে এমন দিন,হয়ে উঠুক তোমার জীবন রঙিন। জন্মদিনের অনেক শুভেচ্ছা, শুভ জন্মদিন।  

২.জন্মদিনের স্ট্যাটাস | মেয়েদের জন্মদিনের শুভেচ্ছা ও স্ট্যাটাস

স্ট্যাটাস হচ্ছে ফেসবুক বা অন্য কোনো যোগাযোগ মাধ্যমে কোনো কিছু উদ্দেশ্য করে কিছু লেখা। কারও জন্মদিনে শুভেচ্ছা জানানোর জন্য স্ট্যাটাস হচ্ছে অনেক ভালো একটি মাধ্যম। মেয়েদের জন্মদিনের শুভেচ্ছা ও স্ট্যাটাস আর্টিকেলের এই অংশে তাই জন্মদিনের কিছু স্ট্যাটাস উপস্থাপন করা হলো: 

  1. জন্মদিনের শুভেচ্ছা স্টাটাস দিয়ে হয় না..ভালোবাসাটা অন্তরেই থেকে যায় যা প্রকাশ করার ভাষা হয়ত পৃথিবীতে নেই। সুন্দর ও প্রানবন্ত হোক  তোমার  আগামীর প্রতিটি সূর্যোদয়,চাঁদের আলোয় উদ্ভাসিত হোক  জীবনের প্রত্যেকটি মুহুর্ত,  আগামী দিনগুলো হোক শুধুই স্বপ্ন পূরনের। বুদ্ধিমত্তা দিয়ে সামনে আরো এগিয়ে যাও। তোমার সুস্বাস্থ্য সফলতা এবং দীর্ঘায়ু কামনা করি সবসময় আল্লাহর কাছে। অনেক  ভালবাসা ও শুভ কামনা রইলো তোমার জন্য। অভিমানের মেঘ ভাসিয়ে দাও অনেক দূরে মন খারাপের দিনটা যেন কখনো না আসে ফিরে।দুঃখগুলো দাও উড়িয়ে ঐ আকাশের নীড়ে, অসীম সুখ বয়ে আসুক তোমার জীবন জুড়ে ভালোবাসি প্রিয়।  আজকের এই জন্মদিন টা আমার খুব প্রিয়জনের তাই আমি বার বার এই জন্মদিন টা পালন করতে চাই। তোমাকে আর ও শত শত বার জন্মদিনের শুভেচ্ছা জানাতে চাই "আল্লাহ তোমাকে যেনো আমার পাশে শত শত বছর  এভাবেই ভালোবাসার বাধনে বেঁধে রাখে। অনেক অনেক শুভেচ্ছা রইল,  তোমার  জীবনের প্রতিটা মুহূর্ত  আনন্দময় হোক এই কামনা করি প্রিয়। দোয়া করি  আগামী জীবন সুখময় হোক, সব সময় ভালো থাকো।  জন্মদিনে শুধু এটাই প্রার্থনা যাতে   ভবিষ্যতে অনেক অনেক সুখী হও। শুভ জন্মের এই দিনে সবকিছু হোক সুখের, স্মৃতি টুকু থাক কাছে  দুঃখ গুলা যাক অনেক অনেক দূরে।   জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা, শুভ জন্মদিন।
  2. জন্মদিন প্রত্যেক বৎসর ঘুরে ফিরে আসে। কিন্তু তোমার মতো বান্ধবী আমার জীবনে একবারই এসেছে। তুমি আমার জীবনে আসার জন্য আমি খুব আনন্দিত।জীবনের সবচেয়ে ভালো উপহার হলো একটি ভালো বন্ধু পাওয়া,যা সবাই পায় না। তাই তোমাকে বন্ধু হিসেবে পেয়ে আমি কৃতজ্ঞ। আমি বন্ধুত্বের সংজ্ঞা জানি না, কিন্তু আমি জানি তুমি আমার কে। মানুষের দেহ যেমন আত্মা ছাড়া অর্থহীন,ঠিক তেমনি আমার জীবনে তোমার বন্ধুত্ব ছাড়া নিথর, অপরিপূর্ণ।  আজকে তোমার এই জন্মদিনে সবকিছু হউক নতুন করে, সুখের স্মৃতিটুক থাক কাছে,দু:খগুলো যাক দুরে। জড়াজীর্ণ অতীতটাকে রেখোনা আর মনে, নব উদ্দমে কাজ করো নবীন এই দিনে। আজকের এই স্পেশাল দিনে হয়ে ওঠো আরও নবীন। এত ভালো একজন বান্ধবী হয়ে আমার জীবনে এসে আমাকে পরিপূর্ণ করার জন্য অসংখ্য ধন্যবাদ  দিয়ে তোমায় জানাই জন্মদিনের অঢেল শুভেচ্ছা। শুভ জন্মদিন।
  3. তুমি হয়তো পৃথিবীর সবচেয়ে ভালো মেয়েটি ছিলে, তবে আমি ভাগ্যবান যে আমি তোমার মতো মিষ্টি দুষ্ট একটা মেয়েকে সঙ্গী হিসেবে পেয়েছি। আমার কাছে তুমি কতটা স্পেশাল তা বলে বোঝানোর মতো ভাষা আমার জানা নেই।কিছু কথা অব্যক্ত রয়ে যায়, কিছু অনুভূতি মনের মাঝে থেকে যায়।থাক এভাবেই অব্যক্ত বোবা অনূভুতি। আজ বাতাসে সুবাসিত স্নিগ্ধতা, পাখিরা সারি সারি গাইছে গান, প্রকৃতি নতুন করে হয়েছে রঙিন, ফুলেরা সব ফুটেছে বাগানে,কেন এত আয়োজন? কারণ আজ আমার সবচেয়ে প্রিয় মানুষের জন্মদিন।ফুলের হাসিতে হৃদয়ের খুশিতে, সোনালী রোদ্দুরে সবুজের বুকেতে, আজ শুধু আনন্দের ঢেউ বইছে। সেই আনন্দে গা ভাসিয়ে, হাসি ভরা মুখ হৃদয়ে থাকা সুখ ভেসে যাক তোমার সাথে। ভালো যত আছে সব ঘিরে থাক তোমায়। সব মানুষই তো ফুল দিয়ে উইশ করে। আমি না হয় হৃদয়ের আবেগ দিয়ে করলাম। কেউ মুখে বলবে আবার কেউ গিফট দিবে। আমি না হয় স্ট্যাটাস দিয়ে বললাম। শুভ জন্মদিন প্রিয়া।

৩.লেখকের মন্তব্য | মেয়েদের জন্মদিনের শুভেচ্ছা ও স্ট্যাটাস

আর্টিকেলটিতে আমরা মেয়েদের জন্মদিনের শুভেচ্ছা ও স্ট্যাটাস নিয়ে কিছু আলোচনা করেছি। আর্টিকেল সম্পর্কিত যেকোন প্রশ্ন, অভিযোগ, মতামত কিংবা পরামর্শ কমেন্ট করে জানাতে পারেন। এরকম আরও তথ্যবহুল আর্টিকেল পড়তে আমাদের ওয়েবসাইট The DU Speech ভিজিট করতে পারেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

The DU Speech-এর নীতিমালা মেনে কমেন্ট করুন, প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়

comment url