The DU Speech https://www.duspeech.com/2021/10/dhabir-gonoroom-osusthota.html

ঢাবির গণরুমে বাড়ছে অসুস্থতা!

ঋতু পরিবর্তনের এই সময়ে অসুস্থতা বাড়ছে দেশব্যাপী। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণরুমের শিক্ষার্থীদের মধ্যে দেখা যাচ্ছে জ্বর ও সর্দির উপসর্গ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের গণরুম পর্যবেক্ষণ করে দেখা গিয়েছে স্বাভাবিকের তুলনায় বেশি শিক্ষার্থী অসুস্থ। জহুরুল হক হলের বিভিন্ন গণরুম পর্যবেক্ষণ করে দেখা গিয়েছে যে, প্রতিটি কক্ষে প্রায় 5 থেকে 6 জন অসুস্থ এবং কয়েকজনের মধ্যে নতুন করে অসুস্থতার উপসর্গ দেখা দিয়েছে। 



অধিকাংশ শিক্ষার্থী সাথে কথা বলে জানা গেছে যে, তারা জ্বরে আক্রান্ত তার সাথে সর্দি ও কাশির উপসর্গ রয়েছে। কেউ কেউ সুস্থ হয়েছেন এবং নতুন করে আক্রান্ত হয়েছেন বেশ কজন। গণরুমের প্রতিকূল পরিবেশ এবং ঋতু পরিবর্তনের এই সময়ে প্রয়োজন বাড়তি সচেতনতা।

 

মাঝে মাঝে হঠাৎ বৃষ্টি , দিনে গরম শেষ রাতের দিকে ঠান্ডা এমন আবহাওয়াতে অনেকেই অসুস্থ হয়ে পড়ছেন।রাতের প্রথম প্রহরে গরম পড়ায় ফ্যান ছেড়ে দিয়েই শিক্ষার্থীরা ঘুমিয়ে পড়ে কিন্তু রাতের দ্বিতীয় প্রহর দিকে ধীরে ধীরে পরিবেশ ঠান্ডা হতে থাকে। ফলে ফ্যানের ঠান্ডা বাতাসে অনেকেই অসুস্থ হয়ে পড়ছেন। 

 

প্রথমদিকে হাঁচি ও সর্দির উপসর্গ থাকলেও পরবর্তীতে যুক্ত হচ্ছে জ্বরের উপসর্গ। কয়েকদিন স্থায়ী হচ্ছে এই রোগের উপসর্গ তবে খুসখুসে কাশি থাকছে বেশ কিছুদিন।

 

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?