OrdinaryITPostAd

কালো ছেলেদের পাঞ্জাবি নির্বাচন

কালো ছেলেদের পাঞ্জাবি নির্বাচন সম্পর্কে অনেকেই জানতে আগ্রহী। যেহেতু কালো ছেলেদের পোশাক নির্বাচনের ক্ষেত্রে রঙ অনেক গুরুত্বপূর্ণ তেমনি কালো ছেলেদের পাঞ্জাবি নির্বাচনেও অবশ্যই পাঞ্জাবির রং গুরুত্বপূর্ণ। আমরা আপনাদের সাথে শেয়ার করব কালো ছেলেদের পাঞ্জাবি নির্বাচন সম্পর্কে। আশা করছি পুরো আর্টিকেলটি পড়লে আপনারা কালো ছেলেদের পাঞ্জাবি নির্বাচন সম্পর্কে অনেক তথ্য জানতে পারবেন।


অনুচ্ছেদ সূচি (যে অংশ পড়তে চান তার ওপর ক্লিক করুন)

১.কালো ছেলেদের কোন রং বেশি মানায়? কালো ছেলেদের পাঞ্জাবি নির্বাচন 

আপনাদের যাদের গায়ের রং কালো তারা প্রায় সময় কি রংয়ের জামা কাপড় পড়বেন তা নিয়ে চিন্তায় পড়ে যান। এমনকি অনেক সময় কোন পোশাক কেনার পর শুধুমাত্র তার রং আপনার গায়ের রং এর সাথে মিলছে না বলে আপনার হয়তো সেই পোশাকটি পড়া বাদ দিয়ে দেন। 
আর এরকম হলে আপনাদের মন ও খারাপ হয়ে যায় যে পছন্দ করা পোশাক টি আপনাকে মানাচ্ছে না। এজন্যই আমাদের গায়ের রঙের সাথে পোশাকের রং সব সময় মিলিয়ে দেখে তারপর আমাদের পোশাক ক্রয় করা উচিত। গায়ের রংয়ের সাথে পোশাকের রং না মিললে যেকোনো ধরনের সুন্দর পোশাকই হোক না কেন, আমাদের পড়লে ভালো দেখাবে না।
 যেহেতু পোশাক আমাদের ব্যক্তিত্ব ধারণ করে তাই অবশ্যই পোশাক বেছে নেয়ার সময় আমাদের পোশাকের রং এর দিকে আগে খেয়াল করতে হবে। যাতে গায়ের রং কালো তাদের কখনোই একদম সাদা কিংবা লাল হলুদ কালারের মানায় না। কালো ছেলেদের কোন রং বেশি মানায় এক্ষেত্রে বলতে গেলে সবার প্রথমে হালকা রঙগুলোর কথা মাথায় আসে। যেকোনো ধরনের হালকা রঙে কালো ছেলেদের কে মানিয়ে যায়।
 বিশেষ করে হালকা নীল,হালকা সবুজ এসব রঙ কালো ছেলেদের বেশ ভালোই মানায়। যদিও বিভিন্ন রঙ এর বিভিন্ন শেডস রয়েছে। শেডস গুলোর রঙ এর মধ্যে তারতম্য রয়েছে। তাই পোষাক কিনতে যেয়ে পড়ে দেখলে সবথেকে ভালো হয়। পোশাকের রঙ,  ধরন,  আকৃতি ইত্যাদি বাছাই করে তারপর পোশাক কেনাই বুদ্ধিমানের হবে।

২. কোন রঙের সাথে কোন রঙ মানায়। কালো ছেলেদের পাঞ্জাবি নির্বাচন 

পোশাক কিনতে গেলে পোশাকের রঙ এর দিকে খেয়াল তো রাখতেই হবে এছাড়াও কি রঙের পাঞ্জাবির সাথে কি রঙের পাজামা মানায় এদিকেও খেয়াল রাখতে হবে। রঙের কম্বিনেশন সঠিক ভাবে না মেলালে দেখতে একদম এ মানানসই মনে হবে না।
 সবথেকে ভালো কম্বিনেশন সবসময় লাল, কালো, নীল এর সাথেই হয়ে থাকে। এছাড়াও যেহেতু কালো ছেলেদের হালকা রঙে মানায় তাই দুটোর রঙ ই হালকা রঙ বেছে নিতে হবে। পাঞ্জাবির সাথে পাজামা সাধারণত সাদা রঙ ই সবাই পড়ে থাকেন। তবুও হালকা হলুদ, সবুজ, ধুসর, এই রঙ গুলোর পাজামা ও মানিয়ে যাবে হালকা রঙের পাঞ্জাবির সাথে। মিলিয়ে দেখে অবশ্যই আপনাদের কিনে নিতে হবে। গোলাপি,  কমলা যেহেতু কালো ছেলেদের কম মানায় তাই এই রঙ গুলো এড়িয়ে চলাই ভালো হবে।

৩.শ্যামলা ছেলেদের পোশাক নির্বাচন। কালো ছেলেদের পাঞ্জাবি নির্বাচন 

শ্যামলা ছেলেদের পোশাক নির্বাচন এও আপনাদের বেশ কিছু দিকে খেয়াল করতে হবে। শ্যামলা ছেলেদের ও সব রঙে মানায় না। তাই যাভাই বাছাই করে ক্রয় করতে হবে। শ্যামলা ছেলেদের স্বচ্ছ রঙ থেকে দূরে থাকাই ভালো। একদম সাদা বা উজ্জ্বল রঙের পোশাক শ্যামলা ছেলেদের সেরকম একটা মানায় না। 
সাদা বা অনেক উজ্জল রঙ এর পোশাক শ্যামলা ছেলেদের সাথে সামঞ্জস্যপূর্ণ হয়না। হালকা কালার গুলো তাদের সাথে মিলে যায়। হালকা নীল, হালকা হলুদ, হালকা কমলা ইত্যাদি রঙ শ্যামলা ছেলেদের সাথে মানায়। তবে কালচে নেভি ব্লু এসব রঙ শ্যামলা ছেলেদের ভালো মানায়।

৪.দেহের গঠন হিসেবে পোশাক নির্বাচন। কালো ছেলেদের পাঞ্জাবি নির্বাচন 

রঙের সাথে সাথে দেহের গঠন এর সাথে মিলিয়েও পোশাক এবং পোশাকের রঙ, ডিজাইন বেছে নিতে হবে। লম্বা ছেলেদের কিছু প্রিন্ট এর পোশাক পড়লে আরও লম্বা দেখায় বা খাটো ছেলেদের হয়ত আরও খাটো দেখায়। তাই একল জিনিস মাথায় রেখে পোশাক নির্বাচন করতে হবে। 
যেসব ছেলের দেহের গঠন একটু ভারী তাদের হালকা রঙের পোশাক বেছে নিতে হবে। যারা মোটা এবং খাটো তাদের বড় প্রিন্ট এর পোশাক না পড়াই উচিত। খাড়া রেখাযুক্ত পোশাক পড়লে খাটো ছেলেদের লম্বা দেখাবে। আবার যারা চিকন এবং লম্বা তাদের বড় বড় প্রিন্ট এর পোশাক পড়লে সামঞ্জস্যপূর্ণ দেখাবে। 

৫. স্থানভেদে পোশাক নির্বাচন।  কালো ছেলেদের পাঞ্জাবি নির্বাচন 

স্থানভেদেও পোশাক ভিন্নরকম হয়ে থাকে। স্থান ভেদে আমাদের সকলের পোশাক নির্বাচন করা উচিত।  কারন সব স্থানে সব রকম পোশাক পড়া যায় না। যেমন, স্কুল কলেজে আপনাদের অবশ্যই নির্দিষ্ট পোশাক ই পড়তে হবে। আবার কোনো অনুষ্ঠানে গেলে আপনারা ভারী জাকজমকপূর্ণ পোশাক পড়তে পারেন, যাতে আপনাদের আকর্ষণীয় দেখায়। 
আবার কোনো অফিসিয়াল কাজে বা অফিসে ফর্মাল স্টাইলে আপনারা না গেলে একদম ই মানাবে না। তাই কোথায় কেমন স্থানে যাবেন সেসব মাথায় রেখে আপনাদের পোশাক নির্বাচন করতে হবে। নাহলে সামঞ্জস্যপূর্ণ দেখাবে না।

আর্টিকেল সম্পর্কিত প্রশ্ন - উত্তর
১. প্রশ্নঃ কালো ছেলেদের কি সকল রঙের পাঞ্জাবি মানায়?
উত্তরঃ না,  কালো ছেলেদের সকল রঙের পাঞ্জাবি মানায় না। 
২. প্রশ্নঃ কালো ছেলেদের নীল রঙ মানায়?
উত্তরঃ হ্যাঁ নীল রঙ কালো ছেলেদের মানায়।
৩. প্রশ্নঃ শ্যামলা ছেলেদের হালকা রঙ মানায়?
উত্তরঃ হ্যাঁ মানায়।
৪. প্রশ্নঃ স্থানভেদে পোশাক নির্বাচন করতে হয়?
উত্তরঃ হ্যাঁ স্থানভেদে পোশাক নির্বাচন করতে হবে। 
৫. প্রশ্নঃ দেহের গঠন ভেদে পোশাক নির্বাচন করা উচিত? 
উত্তরঃ হ্যাঁ দেহের গঠন ভেদে পোশাক নির্বাচন করা উচিত। 

লেখকের মন্তব্য
পোশাক কে আমাদের ব্যাক্তিত্বের ধারক বাহক বলা যেতে পারে।  তাই পোশাক নির্বাচনে আমাদের অবশ্যই সতর্ক থাকতে হবে। পোশাক এর ধরন,  আকৃতি, রঙ ইত্যাদি দেখে বুঝে আমাদের পোশাক নির্বাচন করতে হবে।
 এছাড়াও গায়ের রঙের সাথে মিলিয়ে, বয়স ভেদে ও আমাদের পোশাক নির্বাচন করতে হবে, কারণ পোশাক আমাদের সাথে সামঞ্জস্যপূর্ণ না হলে আমাদের দেখতে ভালো লাগবেনা এবং আমাদের রুচিবোধ ঠিকভাবে প্রকাশ পাবে না। তাই কালো ছেলেদের পাঞ্জাবি নির্বাচন এর ক্ষেত্রে পাঞ্জাবির এবং পাজামার রঙ, আকৃতি,  ডিজাইন ইত্যাদি দেখে, বুঝে এবং পড়ে দেখে নির্বাচন করতে হবে। যেহেতু কালো ছেলেদের সব রঙ এ মানায় না তাই কালো ছেলেদের পোষাক নির্বাচন এ অনেক বেশি সতর্কতা অবলম্বন করতে হবে।
 তাহলেই আপনারা ব্যাক্তিত্বের দিক দিয়ে সামাজিক বিভিন্ন কাজে বা প্রোগ্রাম আকর্ষণীয় হয়ে উঠতে পারবেন। এবং এতে করে আপনাদের আত্ববিশ্বাস ও বেড়ে যাবে। 



এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

The DU Speech-এর নীতিমালা মেনে কমেন্ট করুন, প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়

comment url