The DU Speech https://www.duspeech.com/2021/10/blog-post_9.html

প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষের শিক্ষার্থীদের বরণ করে নিচ্ছে ঢাবি হল কর্তৃপক্ষ

 ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন  হল কর্তৃপক্ষ প্রথম, দ্বিতীয় ও তৃতীয়  বর্ষের শিক্ষার্থীদের হলে বরণ করে নিচ্ছে। করোনা ভাইরাসের ভয়াল থাবায় দীর্ঘদিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের হল বন্ধ ছিল। এই অবস্থায় বন্ধ ছিল অফলাইন শিক্ষা ব্যবস্থা।  এর পূর্বে ৫ অক্টোবর চতুর্থ  বর্ষ ও মস্টার্স এর শিক্ষার্থীদের হলে বরণ করে নেওয়া হয়েছিল।



আজকে অর্থাৎ ১০ই অক্টোবর প্রথম, দ্বিতীয় ও তৃতীয়  বর্ষের শিক্ষার্থীদের কয়েকটি শর্তে হলে বরণ করে নিচ্ছে। যেসব বিষয়গুলো পর্যবেক্ষণ সাপেক্ষে হলে প্রবেশ করতে পারছে শিক্ষার্থীরা। 

  • জাতীয় পরিচয়পত্র 
  • হল আইডি কার্ড বা পে-ইন-স্লিপ 
  • অন্তত ১ ডোজ টিকা গ্রহন

উক্ত বিষয়গুলো দেখিয়ে হলে প্রবেশ করছে শিক্ষার্থীরা।শিক্ষার্থীদের উপহার হিসেবে ঢাবির বিভিন্ন হল কর্তৃপক্ষ রজনীগন্ধার স্টিক,  একটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোগো যুক্ত মাস্ক ও চকলেট দিচ্ছে। দীর্ঘদিন পর হলে আসতে পেরে দেড় বছর পর বন্ধুদের দেখতে পেয়ে সবাই খুশি।

তবে শিক্ষার্থীদের গণরুমের কক্ষ বরাদ্দ দেওয়া হচ্ছে।এতে স্বাভাবিক পরিস্থিতি বিরাজ করবে কি না এটা নিয়ে শিক্ষার্থীদের মাঝে সংশয় বিরাজ করছে। যদিও নতুন করে হলে প্রবেশ করতে পেরে শিক্ষার্থীদের মাঝে বিরাজ করছে বাড়তি উদ্দীপনা।

 

এর আগে অধিকাংশ হলের ক্যান্টিন, মেস মসজিদসহ বিভিন্ন কক্ষ সংস্কার করা হয়েছে। নতুন করে রঙ করা হয়েছে বিভিন্ন স্থাপনা। নতুন করে স্থাপন করা হয়েছে হাত ধোয়ার জন্য ওয়াশ রুম।

এর আগে জহুরুল হক হল ও এফ রহমান হলসহ কিছু হলের গণরুমে বসানো হয়েছিল চৌকি, চেয়ার ও টেবিল।যদিও অধিকাংশ হলে এখনো গণরুমে কোন সিট প্ল্যান করা হয়নি।


পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?