OrdinaryITPostAd

এশিয়ার সেরা ২৫০-এ নেই বাংলাদেশের কোন বিশ্ববিদ্যালয়

যুক্তরাজ্যভিত্তিক টাইমস হায়ার এডুকেশন ম্যাগাজিন আজ বুধবার এশিয়ার সেরা বিশ্ববিদ্যালয়গুলোর র‍্যাংকিং প্রকাশ করেছে। এশিয়া মহাদেশের সেরা 616 টি বিশ্ববিদ্যালয় নিয়ে এ রাঙ্কিং প্রকাশ করা হয়েছে।

বাংলাদেশের বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে প্রথম স্থানে রয়েছে প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়, দ্বিতীয় স্থানে অবস্থান করছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় এবং তৃতীয় স্থানে রয়েছে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। 

টাইমস হায়ার এডুকেশন এশিয়া ইউনিভার্সিটি র‍্যাংকিং-2022 এ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবস্থান 251- 300 এর মধ্যে , বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় রয়েছে 351- 400 এর মধ্যে এবং বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে রয়েছে 401 - 500 এর মধ্যে অবস্থান করছে।



এশিয়ার বিশ্ববিদ্যালয়ের পাঠদানের ব্যবস্থা, গবেষণা, জ্ঞান স্থানান্তর ও আন্তর্জাতিক দৃষ্টিভঙ্গি বিষয়গুলো সহ মোট 13 টি পারফরম্যান্স ইন্ডিকেটর বিবেচনা করে টাইমস হায়ার এডুকেশন ইউনিভার্সিটি র‍্যাংকিং-2022 প্রকাশ করা হয়েছে।

এগুলোর মধ্যে বিগত বছরের তুলনায় ঢাকা বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অবস্থান এর উন্নতি হয়েছে। গতবছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবস্থান ছিল 351 - 400 এর মধ্যে যা এবছরে 251- 300 মধ্যে অবস্থান করছে। গতবছর বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের  অবস্থান ছিল 401+  যা বর্তমানে 401- 500 মধ্যে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

The DU Speech-এর নীতিমালা মেনে কমেন্ট করুন, প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়

comment url