The DU Speech https://www.duspeech.com/2022/05/manik-mia-.html

পঞ্চগড়ের মানিকের চোখে ঢাকা বিশ্ববিদ্যালয়

 ক্রিকেট বর্তমান বিশ্বের জনপ্রিয় খেলাগুলোর মধ্যে অন্যতম একটি খেলা। বাংলাদেশেও এর ভক্তনুরাগী দিন দিন বেড়েই চলছে। বাংলাদেশ এক দিনের ক্রিকেটে বর্তমানে র‍্যাংকিয়ের সপ্তম দেশ হিসেবে অবস্থান করছে।ঢাকার মিরপুর ক্রিকেট স্টেডিয়াম থেকে শুরু করে গ্রামবাংলার অলিতে-গলিতে আজ পৌঁছে গিয়েছে ব্যাট-বলের এই খেলা। আজ আমাদের পঞ্চগড় জেলা প্রতিনিধি যার সাথে কথা বলেছেন, সে রংপুর সরকারি কলেজে অধ্যয়নরত পঞ্চগড় জেলার জনপ্রিয় স্থানীয় ক্রিকেটার আরফিন হোসেন মানিক।




মানিকের জন্ম পঞ্চগড় জেলার সাতখামার গ্রামে ২০০৫ সালের ১১ই আগস্ট বৃহস্পতিবার। পড়ালেখার পাশাপাশি খেলাধুলাকেও নিজের চলার সাথী হিসেবে বেছে নিয়েছে সে। মানিক জেএসসি এবং এসএসসি উভয় পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে কৃতিত্বের সাথে পাশ করে উপজেলার সরকারি হাইস্কুল থেকে। ১৬ বছর বয়সী এই ক্রিকেটার উপজেলার ক্রিকেট একাডেমী বিসিএ, গ্রীন গ্যালাক্সি ক্রিকেট দলসহ জেলার বিভিন্ন দলের হয়ে গর্বের সাথে প্রতিনিধিত্ব করে আসছে। মানিক মূলত একজন ডানহাতি পেস বোলিং অলরাউন্ডার। তার ক্যারিয়ার সেরা সাফল্যটি এসেছে পঞ্চগড়ের সাকোয়া ক্রিকেট একাদশের বিপক্ষে এবছরেই। ঐ ম্যাচে মানিক নিজের বোলিং স্পেলে মাত্র ২০ রান খরচায় তুলে নেয় ৮টি উইকেট। 



মানিকের স্বপ্ন ঢাকা বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়ে বিশ্ববিদ্যালয়ের ক্রিকেট দলের প্রতিনিধিত্ব করা। কারণ,সে মনে করে ঢাকায় খেলার সুযোগ পেলে এবং পারফরমেন্সের ধারাবাহিকতা বজায় থাকলে ভালো প্ল্যাটফর্ম নিজে থেকেই তৈরি হবে।



পঞ্চগড়ের মানিকের আইডল বাংলাদেশ জাতীয় দলের দুই ক্রিকেটার। সে অলরাউন্ডার হিসেবে বিশ্বসেরা সাকিব আল হাসান এবং পেস বোলার হিসেবে তাসকিন আহমেদকে নিজের আদর্শ মনে করে।

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?