The DU Speech https://www.duspeech.com/2022/01/Cintaykari-dhora-porese.html

ঢাবি শিক্ষার্থীর ফোন ছিনতাই ধরা পড়ে দেখাল ছিনতাইয়ের কৌশল!

 নিউমার্কেটে বাস থেকে ফোন ছিনতাই হয়েছিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী লাবিবের। ফোন ছিনতাইয়ের কিছুক্ষণের মধ্যেই লাবিব বুঝতে পারে যে তার পকেট থেকে কেউ ফোন বের করে নিয়েছে। তারপর লাবিব অন্য আরেকজনের ফোন থেকে তার হলের বন্ধুদের বিষয়টি জানায়।

ঘটনা বুঝে ওঠা মাত্রই শহীদ সার্জেন্ট জহুরুল হক হল স্নাতক দ্বিতীয়  বর্ষের সংগীত বিভাগের শিক্ষার্থী আরমান হৃদয়,বাংলা বিভাগের আব্দুল্লাহ আল মামুন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবের হোসেন রাজু,দর্শন বিভাগের তাজাম্মেল হোসেন সাকিব,তথ্য ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের তাজিন মাহমুদ আলবি ও ইতিহাস বিভাগের শিক্ষার্থী রাশেদ মোরশেদ একজনকে পাকড়াও করে।

 পরে জানা যায়, ছিনতাইকারী সুকৌশলে সাধারণ মানুষের পকেট থেকে ফোন ছিনতাই করে নিয়ে যায়। প্রতিটি চক্রের তিনজন করে সদস্য থাকে। এর মধ্যে প্রথম জন যাত্রীকে ধাক্কা দেয়, এবং সুযোগ বুঝে দ্বিতীয়জন ফোন নিয়ে তৃতীয় জনকে পার করে দেয়। এভাবেই সুকৌশলে সাধারণ যাত্রী থেকে ফোন ছিনতাই করে থাকে এ সংঘ।



ঢাবি শিক্ষার্থী লাবিব তার বন্ধুদেরসহ যে ছিনতাইকারীকে আটক করেছে তার নাম সাইফুল । সাইফুলের বাসা আজিমপুর । অন্যান্য 2 জন এর মধ্যে একজনের বাসা মতিঝিল এবং অন্যজনের বাসা চরে। সাইফুলের সাক্ষ্য মতে আজকে তারা দুইটা ফোন চুরি করে। প্রথমটি চুরি করে আরামবাগ থেকে এবং পরবর্তী ফোন নিউ মার্কেট থেকে চুরি করে। 

শিক্ষার্থীদের তোপের মুখে পড়ে তার চক্রের 2 সদস্য কে ফোন দেওয়া হয়। পর্যন্ত তারা সাইফুলের কাছে পৌঁছাতে পারেনি যতক্ষণ পর্যন্ত না তারা পৌঁছাতে পারছে ততক্ষণ পর্যন্ত জহুরুল হক হলের শিক্ষার্থীরা সাইফুল কে আটক করে রেখেছে।

পরবর্তীতে শিক্ষার্থীদের দাবীর মুখে পড়ে দেখাল কীভাবে তারা চুরি করে।

চুরি করার কৌশল দেখুন:



পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?