The DU Speech https://www.duspeech.com/2021/10/omor-ekushe-hall.html

তালা ভেঙ্গে প্রবেশ অমর একুশে হলে!

আজ অর্থাৎ শুক্রবার দুপুর একটায় অমর একুশে হলে শতাধিক শিক্ষার্থী তালা ভেঙে প্রবেশ করে। ঢাবি শিক্ষার্থীরা পূর্ব থেকেই বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে দাবি জানিয়ে এসেছিল ৫ ই অক্টোবর এর পরিবর্তে পহেলা অক্টোবর থেকে বিশ্ববিদ্যালয়ের হল খুলে দেওয়ার জন্য। কেননা বর্তমানে অধিকাংশ শিক্ষার্থীরাই বিভিন্ন মেসে বা ফ্ল্যাট ভাড়া করে অবস্থান করছে। 5 ই অক্টোবর যদি হলে উঠতে হয় সে ক্ষেত্রে মাত্র 5 দিনের জন্য বাড়ির মালিককে পুরো মাসের ভাড়া দিতে হবে।


 এ বিড়ম্বনা থেকে মুক্তি পাওয়ার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে কয়েক দফা দাবি জানিয়েছিল। কিন্তু বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সেসব শিক্ষার্থীদের কথায় কোনো সাড়া প্রদান করেনি। শিক্ষার্থীরা জানায় বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের এই সিদ্ধান্ত একেবারেই অযৌক্তিক। তারা আরো জানান দেয়ালে তাদের পিঠ ঠেকে গেছে তাই তাদের এমন সিদ্ধান্ত নিতে হয়েছে। 
এ সংবাদ পেয়ে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এবং প্রক্টর শিক্ষার্থীদের বোঝানোর চেষ্টা করেন চারদিন পর হলে প্রবেশ করার জন্য। শিক্ষার্থীদের একাংশের দাবি যদি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই বাড়তি পাঁচদিনের থাকার ব্যবস্থা করতে পারে তাহলে তারা বিবেচনা করবে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আরো জানান দ্বিতীয় এবং তৃতীয় বর্ষের অনেক শিক্ষার্থীদেরই পরীক্ষা অনুষ্ঠিত হতে চলেছে এবং চলছেও তাই তাদের থাকার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের ব্যবস্থা করা উচিত। অর্থাৎ তাদেরও হলে তোলার জন্য সুপারিশ করেন।

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?