The DU Speech https://www.duspeech.com/2021/02/blog-post_3.html

আপনার ওয়েবসাইটের জন্য অসাধারণ কয়েকটি থিম দেখে নিন!!

 আমাদের যোগাযোগ সহ সব ধরনের সব কিছুতেই আমরা বর্তমানে যে জিনিসটি ব্যবহার করে থাকি সেটি হলো এই ইন্টারনেট।এই ইন্টারনেট ব্যাবহার করেই বর্তমান সময়টা আমাদের দিন দিন কেটে যাচ্ছে।আর এই ইন্টারনেটের সবচেয়ে এক্সক্লুসিভ কনন্টেট হলো ব্লগ রাইটিং ওয়েবসাইট । ব্লগিং ওয়েবসাইট এর মাধ্যমে আমরা আমাদের মেধা ও শ্রম কে কাজে লাগিয়ে বিভিন্ন কন্টেট তৈরি করে থাকি।কিন্তু শুধু কন্টেন্ট বানালেই তো আর হবে না বন্ধুরা তাই না? এর পাশাপাশি আমাদের যেটি প্রয়োজন সেটি হলো ভালো একটি প্লার্টফর্ম ব্যবহার করে সেই কন্টেন্ট গুলোকে আপলোড করা।একটা কথায় আমরা বাঙ্গালী রা অভ্যস্ত। সেটি হলো,আগে দর্শন তারপর গুনবিচারি।আমাদের ওয়েবসাইট এর জন্য প্রয়োজন ভালো থিম।ভালো theme ব্যাবহার করলে আমরা ভালো একটা প্রফেশনাল এর মতো ওয়েব সাইট বানিয়ে ফেলতে পারব যেটি কিনা সবাইকে আকর্ষন করবে।


আজকের এই পোস্ট এর টাইটেল দেখেই বন্ধুরা হয়তো বুঝে গেছেন যে আজকের পোস্টটি কি নিয়ে।হ্যা! বন্ধুরা আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব যে কিভাবে আমরা আমাদের ওয়েবসাইট এর জন্য একটি ভালো Theme ব্যাবহার করতে পারি।অর্থাৎ আমাদের ব্লগিং ওয়েবসাইট এর জন্য কিছু Theme থিম আমরা দেখে নিব এই পোস্ট টে।যে Theme গুলো সবাইকে আকর্ষন করবে।তো বন্ধুরা আর দেরি না করে আসুন শুরু করা যাক আজকেই ওয়েবসাইট এর Theme থিম বিষয়ক এই পোস্ট টি।

মিডিয়ার জন্য থিম-

এইবার আসি গান বাজনার দিকে।আমরা প্রায় সবাই গান পছন্দ করি তাই না? কেমন হয় আমাদের ওয়েবসাইট টিও যদি গান ভিত্তিক হয়ে যায়।অর্থাৎ আমরা যদি আমাদের ওয়েবসাইট এ গান বা বিভিন্ন বিনোদনমুলক কিছুর রিভিউ করে সেটা ব্লগ করে থাকি।খুবই ভালো হয় নাই না? তো বন্ধুরা আর নয় চিন্তা।এবার সবার কথা মাথায় রেখে এইবার এই Theme টাকে এই লিস্ট এ যুক্ত করে দিলাম।তো বন্ধুরা যাদের খুবই বিনোদন পছন্দ এবং এ অনুযায়ী আপনার ওয়েবসাইটে Theme বসাতে চান তাহলে অবশ্যই এইটি দেখা উচিত।

খাবারের  জন্য আকর্ষণীয় থিম-

Foodie Pro
আপনার ওয়েবসাইট টি কি ফুড এর উপর।আপনার ওয়েবসাইট টি যদি খাদ্য নির্ভর হয়ে থাকে অর্থাৎ যদি আপনি আপনার ওয়েবসাইটে খাবার বিষয়ক পোস্ট করে থাকেন তবু আর চিন্তা কেন? এক্ষুনি এই Theme থিম টি আপনার ওয়েবসাইটের জন্য সেট করে নিন। এইটি থিমটি মুলত ব্যাবহার করা হয় খাদ্যের প্রতি যাদের ইন্টারেস্ট বেশি এবং যারা বেশি খেতে ভালোবাসে।

কমন একটি থিম

Parallax Pro
প্রথমেই আমরা দেখে নিব একটি কমন ব্লগ ওয়েবসাইট এর থিম সম্পর্কে। এইটি কম বেশি সবার ই আমাদের প্রায় চখে পড়েছে। Website_Theme টি বানানোই হয়েছে সেসব রিডার দের জন্য যারা অনেকটা লিখালিখি ভালোবাসে।অর্থাৎ লিখালিখি এবং পড়াশোনার যাদের বেশি পরিমানে আকর্ষণ তারা এই website_Theme টি ব্যবহার করতে পারে একেবারে চিন্তামুক্ত ভাবে।ব্যাক্তিগত ভাবে বলতে গেলে বন্ধুরা আমিও এই Theme টি ব্যবহার করি ওয়েব সাইট এর জন্য।

লাইফ স্টাইলের থিম-

Lifestyle Pro
এইবার আসি ওয়েবসাইট এর আরো একটি দুর্দান্ত থিম নিয়ে।এই Theme টি মুলত তৈরি করা হয়েছে যাদের ওয়েবসাইট লাইফস্টাইল ভিত্তিক।অর্থাৎ যারা ব্লগিং করেন লাইফ এর বিভিন্ন দিক নিয়ে।পোশাক থেকে শুরু করে আরোও লাইফ স্টাইলের যা যা আছে সব কিছুই ব্লগিং রাখা রাখতে চান তাদের জন্যই মুলত এই ওয়েবসাইটির Theme বানানো হয়েছে।এই থিমটি আগে এতোই জনপ্রিয় ছিলো যে একসময় এইটি পেইড ভার্সনে করা ছিলো।তারপর Website এর এই Theme টি আস্তে আস্তে ফ্রিতে করে দেয় ব্লগাররা। তো বন্ধুরা আপনাদের যাদের ওয়েবসাইট লাইফস্টাইল ভিত্তিক তারা এইটি ব্যাবহার করতে পারেন।এখানে আপনারা আরো পেয়ে যাচ্ছেন কিছু এক্সট্রা ফিচার।

আসবাব পত্রের-

Modern Blogger

আপনি কি ঘরের আসবাবপত্র খুব ভালোবাসেন? সারাদিন সাজগোজ নিয়েই পরে থাকেন? তবে অভিনন্দন। আপনার জন্যই তৈরি করা হয়েছে ওয়েবসাইট এর এই থিমটি।এখানে খুব সুন্দর করে পেয়ে যাচ্ছেন অনেকগুলো অপশন যেগুলো মুলত আসবাবপত্র বা সাজগোজ এর জন্য। ঘরকে কিভাবে সাজালে আরোও সুন্দর লাগবে এই বিষয়ে যদি আপনি লিখালিখি করে থাকেন তবে দেড়ি না করে এখন ই ব্যবহার করে ফেলুন Website Theme টি। সত্যিই এই Theme টি আপনার ওয়েবসাইটটিকে আরোও অনেক আকর্ষণীয় করে তুলবে বলে আশা করা যায়। 
শেষ কথা-

এখন থেকে আশা করি আর কোনো রকম Theme চুজ করা নিয়ে কোনো ঝামেলায় পরতে হবে না।। আমাদের উপরে দেখানো Theme চাইলে আপনার ওয়েবসাইটে ব্যাবহার করে ফেলতে পারেন।আজ এই পর্যন্ত-ই।আবার অন্য একদিন কথা হবে অন্য কোনো বিষয় নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন।


পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?