The DU Speech https://www.duspeech.com/2021/02/blog-post_2.html

আপনার কম্পিউটারের সাথে কানেক্ট করবেন যেভাবে আপনার মোবাইল!

 আসসালামু আলাইকুম বন্ধুরা।আশা করি সবাই ভালো আছেন এবং স্বুস্থ আছে। অনেকদিন পর আবার আজকে আপনাদের জন্য নিয়ে এলাম একটি নতুন পোস্ট। টেক সম্পর্কিত নতুন ব্লগটিতে আপনাদের সবাইকেই স্বাগতম।

আমাদের প্রায় অনেকের ই ইউন্ডোজ কম্পিউটারে রয়েছে।আমরা এটি ব্যাবহার ও করি আমাদের ইচ্ছা অনুযায়ী। কিন্তু সমস্যা হলো যে আমাদের ইউন্ডোজ কম্পিউটারটি আমাদের আশেপাশের বাচ্চা ছেলেরাও ব্যবহার করতে চায়।আমি মানা করতে পারি না এই বিষয়ে। তাদের হাতে তুলে দেই এই কম্পিউটার। কিন্তু তারা বুঝে না বুঝে কম্পিউটারের না না ফাংশন নষ্ট করে ফেলে বা এমন সব ফাইলে ঢুকে পরে না বুঝে যেগুলোয় তাদের ঢোকা উচিত না।এতে করে আমাদের পরবর্তিতে না না ঝামেলার স্বীকার হতে হয় আমাদের। এর জন্য আমাদের কম্পিউটার টিকে দুর থেকেও চালানো জন্য উপায় খুজে থাকি।আমরা হয়তো অনেকেই জানি না যে আমাদের হাতের মোবাইলটির সাথে এই কম্পিউটার কানেক্ট করে নেয়া যায়।


আজকের এই পোস্ট এর টাইটেল দেখেই বন্ধুরা হয়তো বুঝে গেছেন যে আজকের পোস্টটি কি নিয়ে।হ্যা! বন্ধুরা আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব যে কিভাবে আমরা আমাদের কম্পিউটারটিকে একটি মোবাইলের সাথে অর্থাৎ আমাদের Android মোবাইল টিকে আমাদের মাইক্রোসফট এর সাথে কিভাবে কানেক্ট করে নিতে পারি। তো বন্ধুরা আর কথা না বাড়িয়ে আসুন শুরু করা যাক আজকের পোস্টটি।

মোবাইলের সাথে কানেক্ট করে নেই-  

তো বন্ধুরা এইবার আমরা দেখে নিব যে কিভাবে আমাদের Android মোবাইলটিকে মাইক্রোসফট এর সাথে Connect করে নিতে পারি।

১.এর জন্য প্রথমেই আমাদেরকে windows 10 আপডেট করে নিতে হবে আমাদের মোবাইলে।এরপর আপডেট করার পর  Settings- এ গিয়ে এরপর দেখব যে এখানে Phone নামের একটি অপশন আছে।এখানে ক্লিক করব।

২.এরপর বন্ধুরা আমরা আবার এখানে দেখব Add a Phone”.নামের একটি অপশন আসছে।এই অপশনটি আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কেননা এটি দিয়েই আমরা আমাদের মোবাইলের সাথে PC কানেক্ট করে নিব।
এখানে ওয়েব শেয়ারিং এর একটি অপশন চাইবে আমরা আমাদের মোবাইলের ওয়েব এড্রেসটি এখানে দিয়ে প্রবেশ করব। 


৩.এখানে আমারা একটি ডায়ালগ বক্স দেখতে পাব।এখানে আমারা যে মোবাইলটিকে এর সাথে এড করতে চাই সেটি দিয়ে এখানে ইন্টার করব।এরপর আমরা দেখব যে এখান  “Text sent. Check your phone!”নামের একটি অপশন আসছে।এখানে ক্লিক করে ভিতরে ঢুকে যাব।আর এখানে ক্লিক করলে সাথে সাথেই আমাদের মোবাইলে একটি ম্যাসেজ এ কোড আসবে যেটি এই ডায়ালগ বক্সে ঢুকিয়ে দিতে হবে।

৪.এইবার নিচের ছবির মতো বন্ধুরা আপনারা দেখতে পাবেন যে আমাদের কম্পিউটারে আমাদের মোবাইলটি দেখাচ্ছে।আমরা এখান থেকে আমাদের যে মোবাইলটি এড করতে চাচ্ছি সেটি এড করে নিয়ে নিব।

মোবাইল এর দিকে আসি-

আমাদের কম্পিউটারের কাজ বন্ধুরা আমাদের আপাতত শেষ। এবার আমরা আমাদের এন্ড্রোয়েড মোবাইলের দিকে আসি। আমাদের মোবাইলে মাইক্রোসফট এপটি অবশ্যই নামানো থাকতে হবে।কেননা এই এপ ব্যাবহার করেই আমরা কাজ চালিয়ে যাব।তো আমার উপরের দেয়া লিংক থেকে আগে এই এপটি আপনারা নামিয়ে নিন।

এইবার আমরা যদি "share" অপশন এ ঢুকি তবে বন্ধুরা আমরা দেখতে পাব যে "continue on pc" নামের একটি অপশন।আমরা এখানে ক্লিক করব।

ব্যাস! বন্ধুরা আমাদের মোবাইলের সাথে আমাদের কম্পিউটার কানেক্ট হয়ে গিয়েছে।এইবার আমরা আমাদের কম্পিউটারে আমাদের মোবাইলটি খুব সুন্দর ভাবে দেখতে পাব। অর্থাৎ আমাদের মোবাইলে যেকোনো কাজ অথবা আমাদের কম্পিউটারে যদি কোনো কাজ করি তবে আমরা এখানে দেখতে পাব খুবই সুন্দর ভাবে।

উপভোগ করি মোবাইল কানেক্ট করা-  

আমাদের অনেকসম অনেক ডাটা ট্রান্সফার করে নিতে হয় একটি Pc থেকে মোবাইলে।এবার আমরো কার্ড রিডার কিংবা USB কেবল ছাড়া অন্য কোনো উপায়ে সেটি করতে পারি না।এর জন্য আমাদের অনেক সময় অনেক ঝামেলাও পোহাতে হয়।এই ঝামেলার থেকে আমরা মুক্তি পেয়ে যাচ্ছি কম্পিউটার এর সাথে মোবাইল কানেক্ট করে নিয়ে।    

তো বন্ধুরা আশা করি উপরের পদ্ধতি গুলো ঠিকঠাক ভাবে অনুসরণ করলেই আপনি সঠিক ভাবে এই কাজটি করতে পারেন।এখন থেকে আশা করি আর মোবাইলের সাথে কম্পিউটার কানেক্ট করা নিয়ে কোনো ঝামেলায় পরতে হবে না।আজ এই পর্যন্ত-ই।আবার অন্য একদিন কথা হবে অন্য কোনো বিষয় নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন 
(পোস্টে ব্যাবহৃত স্ক্রিনশট গুলো Beebom থেকে নেওয়া হয়েছে)

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?