The DU Speech https://www.duspeech.com/2021/09/Universityopen.html

এবার দেশের সকল বিশ্ববিদ্যালয় খুলছে

 27 সেপ্টেম্বরের মধ্যে দেশের সকল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীদের টিকা প্রদানের রেজিস্ট্রেশন সম্পন্ন করার আহ্বান জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়। উক্ত তারিখের মধ্যে টিকা প্রদান শেষে খুলতে যাচ্ছে দেশের বিশ্ববিদ্যালয়গুলো। 



14 সেপ্টেম্বর মঙ্গলবারে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ইউজিসি ও দেশের সকল বিশ্ববিদ্যালয়ের ভিসিদের সাথে এক বৈঠকে এমন সিদ্ধান্ত জানিয়েছেন।

শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের নিশ্চিত করে জানিয়েছেন যে, 27 সেপ্টেম্বরের মধ্যে দেশের সকল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীদের টিকা প্রদানের রেজিস্ট্রেশন শেষ করতে হবে এরপর বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল চাইলেই বিশ্ববিদ্যালয়ের হল গুলো খুলে দিতে পারবে। যাদের প্রথম ডোজ টিকা প্রদান শেষ হয়েছে এবং দ্বিতীয় ডোজ টিকা প্রদান শেষ হয়নি তাদের  বিশ্ববিদ্যালয়ে টিকা প্রদান কেন্দ্র স্থাপন করে টিকা প্রদান সম্পন্ন করতে হবে।

এবং অনেকের জাতীয় পরিচয় পত্র না থাকায় টিকা প্রদানের জন্য রেজিস্ট্রেশন করতে পারেননি। সুরক্ষা অ্যাপসের মাধ্যমে জন্মনিবন্ধনের নম্বর ব্যবহার করে রেজিস্ট্রেশন করতে পারবেন।

করোনা ভাইরাস প্রতিরোধে গঠিত টেকনিক্যাল কমিটির সাথে শিক্ষা মন্ত্রণালয় ও প্রাথমিক গণশিক্ষা মন্ত্রণালয়ের এক বৈঠকে 17 অক্টোবর বিশ্ববিদ্যালয় খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

এবং কর্তৃপক্ষ জানিয়েছিল যে সকল বিশ্ববিদ্যালয় সমূহ টিকা প্রদানের শতভাগ তথ্য ইউজিসিকে প্রদান করবে, তার ক্রমানুযায়ী বিশ্ববিদ্যালয় গুলো খুলতে পারবে। 

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?