The DU Speech https://www.duspeech.com/2021/08/blog-post.html

ঢাবি উপাচার্য নিজেই মানছেন না স্বাস্থ্যবিধি!

 জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে অনুষ্ঠিত হয় দোয়া মাহফিল। উক্ত দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কেন্দ্রীয় নেতাকর্মীরা।  দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন ঢাবির উপাচার্য ড. আখতারুজ্জামান। 




উক্ত অনুষ্ঠানে তিঁনি মেনে চলেন নি সামাজিক দূরত্ব। যদিও বর্তমানে প্রায় কোথাও স্বাস্থ্যবিধি মেনে কোন কার্যক্রম চলছে না। এবং উপাচার্য বিভিন্ন বক্তব্যে স্বাস্থ্যবিধি এবং সামাজিক দূরুত্ব মেনে চলতে বললেও নিজেই সেটা মেনে চলতে ব্যর্থ।  কারণ হিসেবে ধরা হচ্ছে সাধারণ মানুষ তাঁকে কেন্দ্র করে ভিড় জমাচ্ছেন, এবং  এতে তিঁনি ব্যর্থ হচ্ছেন সামাজিক দূরত্ব বজায় রেখে চলতে।

নিচের ভিডিওতে বিস্তারিত দেখুন।



যখন সমস্ত বাংলাদেশ করোনার প্রবল ঝড়ে আক্রান্ত, এমন সময় বাংলাদেশের অভিভাবক খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের এমন চলাফেরায় সাধারণ মানুষের মনে বিরুপ মনোভাবের সৃষ্টি হবে এটাই স্বাভাবিক। 



সাধারণ মানুষই এমনিতেই স্বাস্থ্যবিধি মেনে চলতে চায় না, তাদের সচেতন করার জন্য দেশের সুশীল সমাজ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। আর অন্যদিকে এমন চিত্র সুশীল সমাজের কাছে হতাশার।

ছাত্রদের একাংশের দাবি,  যখন কোথাও মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি তার পরেও প্রতিটা কার্যক্রম স্বাভাবিক থাকলেও কেন শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে না!

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?